কম্পিউটার

ম্যাকওএস মন্টেরিতে অ্যাডমিন অ্যাকাউন্ট খুঁজে পেতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন

এটি সুপরিচিত সত্য যে আপনাকে আপনার ম্যাকে একটি প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করতে হবে যাতে এটি সঠিকভাবে কাজ করতে পারে। BB গুরুত্বপূর্ণ কাজগুলি যেমন কিছু সফ্টওয়্যার ইনস্টল করা, সিস্টেম আপডেট করা বা সিস্টেম পছন্দগুলি টুইক করার জন্য অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টটিও প্রয়োজনীয়৷

যদি কোনও সুযোগে, আপনি আপনার ম্যাক থেকে প্রশাসক অ্যাকাউন্টটি সরিয়ে ফেলেন, আপনাকে অনেক সমস্যাযুক্ত পরিস্থিতির মুখোমুখি হতে হবে। এমন অনেক পরিস্থিতি রয়েছে যখন ব্যবহারকারীরা ঘটনাক্রমে তাদের ম্যাকের প্রশাসক অ্যাকাউন্ট মুছে ফেলে। সবচেয়ে সম্ভাব্য পরিস্থিতি হল যখন ব্যবহারকারীরা একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট যোগ করতে চান বা একটি নতুন ব্যবহারকারীর জন্য তৈরি করা একটি অ্যাকাউন্ট চেষ্টা করতে চান। একইভাবে, আপনি একটি বিদ্যমান ব্যবহারকারী অ্যাকাউন্টের নাম পরিবর্তন করার সময় প্রশাসক অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন।

ম্যাকওএস মন্টেরিতে অ্যাডমিন অ্যাকাউন্ট খুঁজে পেতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনার Mac এ প্রশাসকের অ্যাকাউন্ট অনুপস্থিত হওয়ার কারণ যাই হোক না কেন, আমরা আপনাকে এটি ফিরে পেতে সহায়তা করব। এই নিবন্ধে, আমরা ব্যাখ্যা করব কিভাবে MacOS মন্টেরিতে একটি অ্যাডমিন অ্যাকাউন্ট যোগ করতে হয়। একই পদ্ধতি বিগ সুর এবং পূর্ববর্তী সংস্করণের ক্ষেত্রেও প্রযোজ্য।

macOS-এ একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করার ধাপগুলি

আপনার Mac এ একটি নতুন প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করতে, আপনাকে আপনার Mac পুনরুদ্ধার মোডে বুট করতে হবে। পুনরুদ্ধার মোডে একবার, আপনাকে আপনার ম্যাক থেকে সেটআপ ফাইলটি পরিত্রাণ পেতে হবে। একবার হয়ে গেলে, আপনার macOS সেটআপ সহকারীকে আরও একবার চালাতে বাধ্য করা হবে, যা আপনাকে Mac-এ একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করতে সক্ষম করবে। এই সমাধানটি ম্যাকওএস মন্টেরি, বিগ সুর এবং এমনকি প্রাচীন সংস্করণগুলিতে চলমান সমস্ত ম্যাকের জন্য একটি কবজ হিসাবে কাজ করবে৷ এই প্রক্রিয়া M1 এবং Intel Macs উভয় ক্ষেত্রেই চলমান ম্যাকের জন্যও প্রযোজ্য। তো চলুন শুরু করি:

  • আপনার ম্যাক চালু করুন এবং রিকভারি মোডে আপনার ম্যাক বুট করতে একই সাথে কমান্ড এবং R কী টিপুন। আপনার যদি M1 ম্যাক থাকে, তাহলে পাওয়ার বোতামটি দীর্ঘক্ষণ চাপ দিন।
  • স্ক্রীনে একটি বুট মেনু প্রদর্শিত হবে। আপনি যদি একটি M1 ম্যাকের মালিক হন তবে বিকল্পগুলি নির্বাচন করুন৷
  • এরপর, macOS ইউটিলিটি স্ক্রীন থেকে ডিস্ক ইউটিলিটি বেছে নিন।
  • বাম সাইডবার থেকে Macintosh HD – ডেটা বিকল্প বেছে নিন।

ম্যাকওএস মন্টেরিতে অ্যাডমিন অ্যাকাউন্ট খুঁজে পেতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • এরপর, ডেটা ড্রাইভ মাউন্ট করুন নির্বাচন করুন৷
  • অবশেষে ডিস্ক ইউটিলিটি বিভাগ থেকে প্রস্থান করুন।
  • এখন ইউটিলিটি মেনুটি প্রসারিত করুন এবং টার্মিনাল বিকল্পটি বেছে নিন।
  • এখন টার্মিনালে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার কী টিপুন।

cd /Volumes/Macintosh HD/var/db/

  • এর পর, পরবর্তী কমান্ড লিখুন।

rm.AppleSetupDone

এখন আপনাকে আপনার ম্যাক রিবুট করতে হবে। সেটআপ সহকারী স্ক্রিনে প্রদর্শিত হবে যেমনটি আপনি যখন স্টোর থেকে আপনার ম্যাক নিয়ে এসেছিলেন। আপনি আপনার Mac এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং এটি ডিফল্টরূপে আপনার প্রশাসক অ্যাকাউন্ট হিসাবে সেট করা হবে৷

আপনি যদি ধাপে ধাপে পদ্ধতি অনুসরণ করেন, তবে পূর্ববর্তী সমস্ত ডেটা মুছে ফেলা হবে না এবং পূর্বে বিদ্যমান সমস্ত স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্টগুলি আপনার Mac এ থাকবে৷

ম্যাকওএস মন্টেরিতে অ্যাডমিন অ্যাকাউন্ট খুঁজে পেতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনি সফ্টওয়্যার আপডেট ইনস্টল করা এবং সিস্টেমের শংসাপত্র যাচাই করার মতো ক্রিয়া সম্পাদন করতে এই নতুন তৈরি অ্যাডমিন অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারেন। যাইহোক, আপনি একটি বিদ্যমান ব্যবহারকারী অ্যাকাউন্টকে অ্যাডমিন অ্যাকাউন্টে পরিবর্তন করতে পারেন। কিভাবে খুঁজে পেতে নীচের পড়া চালিয়ে যান.

একটি প্রশাসক অ্যাকাউন্ট হতে একটি বিদ্যমান ব্যবহারকারী অ্যাকাউন্ট পরিবর্তন করুন

আপনি কি একটি বিদ্যমান ব্যবহারকারী ম্যাক অ্যাকাউন্টকে আবার একটি অ্যাডমিন অ্যাকাউন্টে পরিবর্তন করতে চান? এটা করা সহজ। শুরু করা যাক:

  • আগের ধাপে আপনার তৈরি করা নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে আপনার Mac-এ লগইন করুন।
  • উপরে-বামে অ্যাপল লোগোতে আলতো চাপুন এবং মেনু থেকে বিকল্প থেকে সিস্টেম পছন্দগুলি বেছে নিন।
  • ব্যবহারকারী ও গোষ্ঠী বিকল্পটি চয়ন করুন এবং পরিবর্তন ব্যবহারকারী অ্যাকাউন্ট পৃষ্ঠায় প্যাডলক আইকন টিপুন৷
  • এখন সেই ব্যবহারকারী অ্যাকাউন্টটি বেছে নিন যেটি আগে একটি অ্যাডমিন অ্যাকাউন্ট ছিল এবং আপনি এটিতে অ্যাডমিন অ্যাকাউন্টের বিশেষাধিকারগুলি বরাদ্দ করতে চান৷
  • অ্যালো ইউজারকে এই কম্পিউটার অপশনটি অ্যাডমিনিস্ট করার লেবেলযুক্ত একটি চেকবক্স খুঁজুন এবং এর পাশের চেকবক্সে টিক দিন৷
ম্যাকওএস মন্টেরিতে অ্যাডমিন অ্যাকাউন্ট খুঁজে পেতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন
চিত্রের উৎস :অ্যাপল সাপোর্ট কমিউনিটি
  • এখন আপনার ম্যাক রিবুট করুন এবং লগইন স্ক্রিনে, আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি সবেমাত্র প্রশাসনিক সুবিধাগুলি বরাদ্দ করেছেন তার লগইন শংসাপত্রগুলি প্রদান করুন৷

আপনি যদি প্রলুব্ধ বোধ করেন তবে আপনি প্রথম পদ্ধতিতে তৈরি ম্যাক থেকে সদ্য তৈরি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট থেকে মুক্তি পেতে পারেন। আপনি যদি এটিকে ভবিষ্যতের জন্য একটি ব্যাকআপ অ্যাডমিন অ্যাকাউন্ট রাখার জন্য রেখে দেন।

উপসংহার

যে সব এই নির্দেশিকা. আশা করি এখন আপনি জানেন কিভাবে macOS Monterey-এ একটি অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করতে হয় যদি আগেরটি আর বিদ্যমান না থাকে। আপনি আবার পূর্ববর্তী প্রশাসক অ্যাকাউন্টে প্রশাসনিক সুবিধা বরাদ্দ করতে পারেন। এর সাথে সাইন অফ করা হচ্ছে।


  1. VPN macOS মন্টেরিতে কাজ করছে না? এই ফিক্সগুলি চেষ্টা করুন

  2. স্ক্রিনশটগুলি ম্যাকে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  3. ম্যাকের সাথে AirPods সংযোগ করতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন

  4. macOS Ventura ইনস্টল করার জন্য পর্যাপ্ত জায়গা নেই? এই সমাধানগুলি চেষ্টা করুন