কম্পিউটার

MacOS মন্টেরিতে আপডেট করার পরে ম্যাক ওভারহিটিং? এই সমাধানগুলি চেষ্টা করুন

অ্যাপল সম্প্রতি ম্যাক-এ সর্বশেষ ম্যাকওএস মন্টেরি আপডেট প্রকাশ করেছে এবং এতে আপগ্রেড করার পরে লোকেরা বেশ কয়েকটি সমস্যার সম্মুখীন হচ্ছে। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের ম্যাক অতিরিক্ত গরম হচ্ছে এবং এমনকি এটি এত গরম হয়ে গেছে যে এটি অবিলম্বে বন্ধ করা দরকার।
যদিও আপনি এটির সফ্টওয়্যার আপগ্রেড করার পরে পুরানো ম্যাকগুলিতে অতিরিক্ত উত্তাপ অনুভব করা সাধারণ৷ যা সাধারণত কয়েকদিন পর কমে যায়। কিন্তু আপনি যদি এখনও ম্যাকে অতিরিক্ত গরম করার সমস্যার সম্মুখীন হন তবে এটি আপনার মনোযোগের প্রয়োজন৷

MacOS মন্টেরিতে আপডেট করার পরে ম্যাক ওভারহিটিং? এই সমাধানগুলি চেষ্টা করুন
চিত্রের উৎস :প্রযুক্তিকে আরও সহজ করুন

সৌভাগ্যবশত, এই সমস্যাটি কীভাবে সমাধান করবেন তা নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না; এই নিবন্ধে, আমরা কিছু সম্ভাব্য কৌশল উপস্থাপন করছি যা অবশ্যই ম্যাকের অতিরিক্ত গরম হওয়ার সমস্যাটি ঠিক করবে। আসুন কোন সময় নষ্ট না করে তাদের মধ্যে ডুব দিই।

অ্যাপগুলিকে জোর করে প্রস্থান করুন যেগুলি সক্রিয় নয়

আপনার যদি এমন কোনো অ্যাপ থাকে যা এই মুহূর্তে ব্যবহার করা হচ্ছে না, তাহলে ভালোর জন্য জোর করে ছেড়ে দেওয়াই ভালো। এটি করা উচিত যাতে অ্যাপ্লিকেশানগুলি ব্যাকগ্রাউন্ডে চলতে না থাকে এবং ম্যাকের সংস্থানগুলি যেমন ব্যাটারি এবং ম্যাকের মেমরি ব্যবহার করে৷ জোর করে একটি অ্যাপ ছেড়ে দিতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

স্ক্রিনের উপরের বাম দিকে অ্যাপল আইকনে ক্লিক করুন, এখানে ফোর্স কুইট বিকল্পটি বেছে না নিন। এখানে আপনাকে সেই অ্যাপগুলি বেছে নিতে হবে যা আপনি ভবিষ্যতে ব্যবহার করতে চান না৷
এটি আপনার ম্যাকের বোঝা কমিয়ে দেবে৷

ম্যাকে অ্যাপ আপডেট করুন

আপনার ম্যাকের অ্যাপ আপডেট করা একটি ভাল অভ্যাস এবং আপনার অ্যাপগুলিকে আপ টু ডেট রাখার বিভিন্ন কারণ রয়েছে। এর প্রধান কারণ হ'ল আপডেট করা অ্যাপগুলির কোনও সুরক্ষা ত্রুটি নেই এবং আপনার সফ্টওয়্যার অনুসারে আরও ভাল অপ্টিমাইজ করা হয়৷

MacOS মন্টেরিতে আপডেট করার পরে ম্যাক ওভারহিটিং? এই সমাধানগুলি চেষ্টা করুন

অন্য উপায়ে, এই অপ্টিমাইজ করা অ্যাপগুলি আপনার ম্যাকের ব্যাটারি স্বাস্থ্যকে প্রভাবিত করে না এবং অতিরিক্ত গরম হওয়ার মতো সমস্যা সৃষ্টি করে না কারণ ব্যাটারি স্বাস্থ্য এবং অতিরিক্ত গরম হওয়ার সমস্যাগুলি একে অপরের সাথে সংযুক্ত। ম্যাকে অ্যাপ আপডেট করতে, ম্যাক অ্যাপ স্টোর> আপডেটে যান। এখানে আপনি আপডেট করার জন্য সমস্ত অ্যাপ বা আপনার প্রয়োজন অনুযায়ী শুধুমাত্র কয়েকটি নির্বাচন করতে পারেন।

Google Chrome এর পরিবর্তে Safari ব্রাউজার ব্যবহার করুন

আমরা বুঝি যে Google Chrome আপনার প্রিয় ব্রাউজার হতে পারে, এটি আমারও কিন্তু Apple ডিভাইসের জন্য এটি সেরা পছন্দ নয়৷ যেমনটি সচেতন হতে পারে যে Chrome একটি সময়ে প্রচুর পরিমাণে ম্যাকের সংস্থান গ্রহণ করতে পরিচিত এবং এটি আপনার পুরানো ম্যাকবুকে অতিরিক্ত গরম করতে পারে। তাই, অ্যাপলের ইকোসিস্টেমের জন্য সঠিকভাবে কাজ করার জন্য বিশেষভাবে তৈরি এবং অপ্টিমাইজ করা Safari ব্রাউজারে স্যুইচ করা বুদ্ধিমানের কাজ।

MacOS মন্টেরিতে আপডেট করার পরে ম্যাক ওভারহিটিং? এই সমাধানগুলি চেষ্টা করুন

এখানে আপনি Google Chrome থেকে Safari-এ স্যুইচ করার সময় আপনার বুকমার্ক এবং পাসওয়ার্ড হারানোর বিষয়ে চিন্তিত হতে পারেন৷ কিন্তু, এটি এমন নয়, আপনি সহজেই আপনার সংরক্ষিত তথ্য ক্রোমে সহজেই অন্য ব্রাউজারে আমদানি করতে পারেন। Mac-এর টাস্কবার> ফাইল> ইমপোর্ট ফর্ম> Google Chrome এ যান৷

আপনার ম্যাকের চার্জারটি ভাল অবস্থায় আছে তা নিশ্চিত করুন

আপনি যদি আপনার ম্যাকে জুস করার জন্য ক্ষতিগ্রস্থ বা ডুপ্লিকেট চার্জার ব্যবহার করেন তবে এটি আপনার ম্যাকে অতিরিক্ত গরম করার সমস্যা তৈরি করার জন্য সবচেয়ে বড় অপরাধী। যদিও বেশির ভাগ অপ্রত্যয়িত চার্জার অতিরিক্ত গরম হওয়া, শর্ট সার্কিট থেকে সুরক্ষা নিশ্চিত করতে দক্ষ চেক এবং মান নিয়ে গর্ব করে; দুর্ভাগ্যবশত তারা তাদের দাবি পূরণ করতে সক্ষম হয় না।

MacOS মন্টেরিতে আপডেট করার পরে ম্যাক ওভারহিটিং? এই সমাধানগুলি চেষ্টা করুন
চিত্রের উৎস :ম্যাক ফিউশন

তাই আপনার ম্যাকবুকের জন্য একটি প্রত্যয়িত চার্জার কেনা অপরিহার্য। তাছাড়া, আপনি যে চার্জারটি ব্যবহার করছেন সেটি যেন একেবারেই নষ্ট না হয় তাও নিশ্চিত করতে হবে।

আপনার ম্যাক পুনরায় চালু করুন

আপনি যদি এখনও ম্যাকের গরম করার সমস্যাগুলি ঠিক করতে না পারেন তবে চিন্তা করবেন না! আমরা এখনও এটির জন্য সংশোধন আছে. ম্যাক আপগ্রেড করার পরে আপনি যদি গরম করার সমস্যা অনুভব করেন, তবে এটি দীর্ঘ সময়ের জন্য আপনার ম্যাক পুনরায় চালু না করার কারণে হতে পারে। তাই আপনার ম্যাককে দ্রুত রিবুট করা ভাল যাতে আপনার ম্যাকের যেকোনো র্যান্ডম সমস্যা সমাধান করা যায়। আপনার ম্যাককে রিস্টার্ট করা একটি নির্ভরযোগ্য সমাধান যা আপনার ম্যাককে এর দীর্ঘ ব্যবহারের কারণে অত্যধিক গরম হওয়া থেকে আটকাতে পারে।

MacOS মন্টেরিতে আপডেট করার পরে ম্যাক ওভারহিটিং? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনার ম্যাক পুনরায় চালু করতে, টাস্কবারের উপরের বাম দিকে অ্যাপল আইকনে ক্লিক করুন। এখন রিস্টার্ট অপশনটি বেছে নিন। আপনার ম্যাক রিবুট না হওয়া পর্যন্ত কিছু সময়ের জন্য অপেক্ষা করুন। এখন কিছু সময়ের জন্য আপনার ম্যাক ব্যবহার করুন এবং দেখুন এটি এখনও অতিরিক্ত গরম হচ্ছে কিনা। আমরা গ্যারান্টি দিচ্ছি যে অতিরিক্ত গরমের সমস্যা হয়তো অনেকাংশে কমে গেছে।

আপনার PRAM এবং NVRAM রিসেট করুন

ম্যাকের অতিরিক্ত গরম করার সমস্যাগুলি সমাধান করার জন্য আরেকটি পদ্ধতি রয়েছে। আপনি আপনার Mac এ PRAM এবং NVRAM রিসেট করার চেষ্টা করতে পারেন। চিন্তা করো না; এটি আপনার ম্যাকের ডেটা এবং সেটিংসকে প্রভাবিত করবে না। এছাড়াও, আপনি কিছুতেই হারাবেন না। চলুন দেখি কিভাবে Mac এ PRAM এবং NVRAM রিসেট করবেন:
প্রথমত, আপনাকে আপনার ইন্টেল-ভিত্তিক ম্যাক বন্ধ করে আবার পুনরায় চালু করতে হবে। আপনার ম্যাকে স্টার্টআপ সাউন্ড শোনার সাথে সাথেই কমান্ড, অপশন, পি এবং আর কী টিপুন। আপনার ম্যাক রিস্টার্ট না হওয়া পর্যন্ত আপনার এই কীগুলি ধরে রাখা উচিত এবং আপনি আবার স্টার্টআপ শব্দ শুনতে পাচ্ছেন৷

উপসংহার

এটি সবই ম্যাকের অতিরিক্ত গরম করার সমস্যাগুলি সমাধান করার বিষয়ে। আমরা আশা করি এখন আপনার ম্যাক আর বেশি গরম না করে সঠিকভাবে কাজ করবে। এটি ছাড়াও, আপনার ম্যাককে বিশৃঙ্খলামুক্ত রাখা এবং সফ্টওয়্যারটিকে আপ টু ডেট রাখার মতো অনুশীলনগুলিও অনুসরণ করা উচিত। আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে, তাহলে আমাদের কমেন্টে জানান। আমরা সাহায্য করতে পেরে খুশি হব।


  1. VPN macOS মন্টেরিতে কাজ করছে না? এই ফিক্সগুলি চেষ্টা করুন

  2. স্ক্রিনশটগুলি ম্যাকে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  3. ম্যাকের সাথে AirPods সংযোগ করতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন

  4. ম্যাকওএস মন্টেরিতে অ্যাডমিন অ্যাকাউন্ট খুঁজে পেতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন