কম্পিউটার

ম্যাকবুক এয়ারে হোয়াটসঅ্যাপ ডেস্কটপে কোনও অডিও ঠিক করার 4 টি কৌশল

হোয়াটসঅ্যাপে একটি উইন্ডোজ এবং ম্যাক ডেস্কটপ অ্যাপ্লিকেশন রয়েছে। যদিও হোয়াটসঅ্যাপ ওয়েব ব্রাউজার এক্সটেনশন অডিও বা ভিডিও কল অফার করে না, ডেস্কটপ ক্লায়েন্ট করে।

ম্যাকবুক এয়ারে হোয়াটসঅ্যাপ ডেস্কটপে কোনও অডিও ঠিক করার 4 টি কৌশল

হোয়াটসঅ্যাপ তার ম্যাক অ্যাপে ফোন কল করার ক্ষমতা যুক্ত করেছে। যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে পরিবার, সহকর্মী এবং পরিচিতদের সাথে যোগাযোগ করতে তারা এখন আগের চেয়ে আরও সহজে তা করতে পারে। আপনি যদি ম্যাকে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ সফ্টওয়্যার ব্যবহার করে ভিডিও কল করার চেষ্টা করেন কিন্তু তা করতে অক্ষম হন, তাহলে ম্যাক পিসিতে কাজ না করা অডিও কলগুলি মেরামত করার জন্য এখানে কয়েকটি বিকল্প রয়েছে৷

# এই পরিষেবাটি ব্যবহার করে একটি কল করার জন্য কীভাবে একটি Mac ব্যবহার করবেন তা এখানে৷

অন্য কিছু করার আগে, নিম্নলিখিতগুলি যাচাই করুন:

ম্যাকবুক এয়ারে হোয়াটসঅ্যাপ ডেস্কটপে কোনও অডিও ঠিক করার 4 টি কৌশল

  • আপনার ম্যাকে WhatsApp এর সাম্প্রতিকতম সংস্করণ ইনস্টল করা থাকতে হবে।
  • আপনার Mac অন্তত macOS 10.13 High Sierra বা তার পরে চলমান হতে হবে।
  • কলের জন্য, আপনাকে অবশ্যই আপনার Mac-এ একটি অডিও আউটপুট ডিভাইস, মাইক্রোফোন এবং ক্যামেরা সংযুক্ত করতে হবে৷ ক্যামেরা নেই এমন ডিভাইসগুলির সাথে ভিডিও কলিং বেমানান৷

হোয়াটসঅ্যাপ সর্বোত্তম অডিও মানের জন্য একটি হেডসেট ব্যবহার করার পরামর্শ দেয়। আপনি বাড়িতে AirPods বা অন্য কোনো হেডফোন ব্যবহার করতে পারেন।

একটি ভিডিও বা ভয়েস কল সম্পাদন করা

  • আপনি যাকে কল করতে চান তার সাথে ব্যক্তিগত কথোপকথনটি খুলুন৷
  • স্ক্রীনের উপরের ডানদিকের কোণায় ভিডিও কল আইকনে ক্লিক করুন।

আপনি মাইক্রোফোন আইকনে ক্লিক করে কল চলাকালীন আপনার মাইক্রোফোনটি নিঃশব্দ বা আনমিউট করতে পারেন এবং আপনি ক্যামেরা বোতামে ক্লিক করে আপনার ক্যামেরা বন্ধ বা চালু করতে পারেন৷ একটি কল শেষ করতে "কল শেষ করুন" এ ক্লিক করুন৷

ভয়েস এবং ভিডিও কল আদানপ্রদান

আপনি একটি পরিচিতির সাথে কথা বলার সময় একটি ভয়েস কথোপকথন থেকে একটি ভিডিও কলে রূপান্তর করার অনুরোধ করতে পারেন৷ আপনি যে পরিচিতিকে কল করছেন সে যথাক্রমে কল গ্রহণ বা প্রত্যাখ্যান করতে "ঠিক আছে" বা "সুইচ" ক্লিক করতে পারে।

  • কলের সময় ক্যামেরা চিহ্নের উপর কার্সার রাখুন।
  • ক্যামেরা বোতামটি নির্বাচন করুন
  • যদি আপনার পরিচিতি পরিবর্তনটি অনুমোদন করে, তাহলে অডিও কলটি একটি ভিডিও কলে রূপান্তরিত হবে৷

ডেস্কটপ কলিং উপলব্ধ নয়৷

  • নিশ্চিত করুন যে আপনার কম্পিউটার এবং ফোন ইন্টারনেটের সাথে সংযুক্ত আছে এবং আপনার একটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ রয়েছে, যদি আপনি ডেস্কটপ কল করতে বা গ্রহণ করতে সমস্যায় পড়েন।
  • সবচেয়ে সাম্প্রতিক অ্যাক্সেসযোগ্য সংস্করণে WhatsApp আপডেট করুন।
  • নিশ্চিত করুন যে আপনার ডিভাইস ডেস্কটপ কল সমর্থন করে। ডেস্কটপ কলিং Windows 10 64-বিট সংস্করণ 1903 এবং পরবর্তী সংস্করণ, সেইসাথে macOS 10.13 এবং পরবর্তী সংস্করণ দ্বারা সমর্থিত৷
  • নিশ্চিত করুন যে আপনার কাছে একটি মাইক্রোফোন, ক্যামেরা এবং স্পিকার আছে।
  • সাউন্ড সেটিংস ব্যবহার করে আপনার কম্পিউটারের মাইক্রোফোন এবং স্পিকারগুলির সমস্যা সমাধান করুন৷
  • উচ্চতর অডিওর জন্য একটি হেডসেট ব্যবহার করুন। আলাদা মাইক্রোফোন এবং স্পিকার ডিভাইস ব্যবহার করলে ইকো হতে পারে।
  • নিশ্চিত করুন যে আপনার ক্যামেরা অ্যাক্সেসযোগ্য।
  • নিশ্চিত করুন যে হোয়াটসঅ্যাপে আপনার মাইক্রোফোন এবং ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি রয়েছে।

কৌশল 1:WhatsApp বন্ধ করুন এবং পুনরায় চালু করুন

ম্যাকবুক এয়ারে হোয়াটসঅ্যাপ ডেস্কটপে কোনও অডিও ঠিক করার 4 টি কৌশল

অ্যাপ্লিকেশানটি ছেড়ে দিলে সমস্ত প্রক্রিয়া বন্ধ হয়ে যাবে, আপনাকে স্ক্র্যাচ থেকে অ্যাপ্লিকেশানটি পুনরায় লঞ্চ করার অনুমতি দেবে৷ এটি Mac PC ভিডিও কলের জন্য WhatsApp ডেস্কটপের সমস্ত সমস্যার সমাধান করবে। হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ্লিকেশন কোনো ঝামেলা ছাড়াই ভিডিও কল সমর্থন করে।

টেকনিক 2. ক্যামেরা ব্যবহার করা থেকে অন্য অ্যাপকে আটকান

ক্যামেরা ব্যবহার করা হলে WhatsApp ভিডিও কল কাজ করবে না, কারণ ওয়েবক্যামটি ইতিমধ্যেই ব্যবহার করা হচ্ছে। তাই, কল শুরু করার জন্য WhatsApp ব্যবহার করার আগে Macbook-এর ক্যামেরা ব্যবহার করে যেকোন অ্যাপ্লিকেশন বন্ধ করাই ভালো। ওয়েবক্যাম বিনামূল্যে এবং একটি ভিডিও কল স্থাপন করতে WhatsApp এটি অ্যাক্সেস করতে পারে বলে এটি সমস্যার সমাধান করা উচিত।

টেকনিক 3:নেটওয়ার্কের গতি যাচাই করুন

একটি ভিডিও কল করার জন্য, হোয়াটসঅ্যাপ ডেস্কটপ সফ্টওয়্যারটির একটি দ্রুত ইন্টারনেট সংযোগ প্রয়োজন কারণ একটি কম্পিউটারের মাধ্যমে একটি কল করার জন্য বড় ব্যান্ডউইথ প্রয়োজন৷ একটি উচ্চ-গতির, ব্রডব্যান্ড ওয়াই-ফাই সংযোগে সজ্জিত একটি ম্যাকবুক নিশ্চিত করবে যে ভিডিও কলগুলি নিরবচ্ছিন্ন। যদি ইন্টারনেট সংযোগ ধীর হয়, কলটি ব্যাহত বা বাতিল করা হবে।

টেকনিক 4. WhatsApp ক্যামেরা এবং মাইক্রোফোন অ্যাক্সেস মঞ্জুর করুন

আপনার ভিডিও কল প্রেরণ করার জন্য WhatsApp ডেস্কটপ অ্যাপ্লিকেশনটির ক্যামেরা এবং মাইক্রোফোনে অ্যাক্সেস প্রয়োজন। ম্যাকের জন্য হোয়াটসঅ্যাপ-এর ক্যামেরা অ্যাক্সেস না থাকলে, ভিডিও কল করা সম্ভব হবে না। আপনি আপনার ম্যাকবুকের পছন্দগুলি ব্যবহার করে WhatsApp অ্যাক্সেস মঞ্জুর করতে পারেন৷ এখানে কিছু সহজ নির্দেশনা আছে;

  • সিস্টেম পছন্দগুলি চালু করুন৷
  • নিরাপত্তা এবং গোপনীয়তা নির্বাচন করুন৷
  • হোয়াটসঅ্যাপ খুঁজুন এবং তারপরে মাইক্রোফোন বিকল্পে ডান-ক্লিক করুন।
  • সম্পূর্ণ হোয়াটসঅ্যাপ পুনরায় চালু করুন!
উপসংহার

মনে রাখবেন যে আপনি আপাতত শুধুমাত্র একটি একক পরিচিতির সাথে ভয়েস বা ভিডিও কল করতে পারবেন। হোয়াটসঅ্যাপ ম্যাক ক্লায়েন্টে এই নতুন বৈশিষ্ট্যটির সাথে সর্বোত্তম সম্ভাব্য অভিজ্ঞতা প্রদানের লক্ষ্য রাখছে, তবে এটি গ্রুপ কলিং ক্ষমতা সহ একটি আপগ্রেড সংস্করণ অফার করার প্রতিশ্রুতি দিয়েছে। মনে রাখবেন যে সমস্ত হোয়াটসঅ্যাপ কল এবং মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হয়।


  1. FIX:Windows 10 এ ডেস্কটপ অনুপলব্ধ। (সমাধান)

  2. FIX:Windows 10 ডেস্কটপ রিফ্রেশ। (সমাধান)

  3. ধাপে ধাপে নির্দেশিকা:ফ্যাক্টরি রিসেট MacBook Pro/MacBook Air (2022)

  4. কিভাবে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ খুলছে না সমস্যাটি ঠিক করবেন