কম্পিউটার

কিভাবে ঠিক করবেন দুঃখিত, ম্যাক-এ ক্লিপবোর্ডের সাথে কোনো ম্যানিপুলেশন অনুমোদিত নয়

Apple এর ক্লিপবোর্ডের সাহায্যে, আপনি সহজেই এবং দ্রুত Mac এ কপি এবং পেস্ট করতে পারেন৷ অনেক ম্যাক ব্যবহারকারীদের জন্য, ক্লিপবোর্ডটি এক স্থান থেকে অন্য স্থানে ডেটা স্থানান্তর করার জন্য সর্বাধিক ব্যবহৃত সরঞ্জামগুলির মধ্যে একটি। এছাড়াও, অ্যাপল ইউনিভার্সাল ক্লিপবোর্ড প্রবর্তন করেছে, যা আপনাকে অ্যাপল ডিভাইস যেমন ম্যাক, আইফোন, আইপ্যাড ইত্যাদির মধ্যে কপি এবং পেস্ট করতে দেয়।

যাইহোক, যদি ম্যাক বলে "দুঃখিত, ক্লিপবোর্ডের সাথে কোনও হেরফের অনুমোদিত নয়৷ "যখন আপনি আপনার ম্যাক কম্পিউটারে অনুলিপি এবং পেস্ট করার চেষ্টা করেন? ক্লিপবোর্ড কাজ না করলে এটি অত্যন্ত বিরক্তিকর হবে। এখানে সমাধান রয়েছে। এই পোস্টটি পড়তে থাকুন, আপনি আপনার ম্যাকে ক্লিপবোর্ডের অনুমোদিত ত্রুটি সংশোধন করে কোনো ম্যানিপুলেশন পেতে পারেন না।

সূচিপত্র:

  • 1. ক্লিপবোর্ডের সাথে কোন হেরফের না মানে কি?
  • 2. ম্যাক কেন ক্লিপবোর্ডের সাথে কোনও হেরফের করার অনুমতি দেয় না?
  • 3. ম্যাক-এ অনুমোদিত ক্লিপবোর্ডের সাথে কোন ম্যানিপুলেশনের জন্য আমি দুঃখিত কিভাবে ঠিক করব?
  • 4. শেষ কথা

ক্লিপবোর্ডের সাথে কোনো হেরফের না হওয়ার মানে কি?

ম্যাক কম্পিউটারে আপনার কপি এবং পেস্ট করা তথ্য সংরক্ষণ করতে ক্লিপবোর্ড ব্যবহার করা হয়। যদি দুর্ভাগ্যবশত, আপনি আপনার Mac এ "দুঃখিত, ক্লিপবোর্ডের সাথে কোন ম্যানিপুলেশন অনুমোদিত নয়" ত্রুটিটি পান, এর মানে হল আপনি কপি-পেস্ট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারবেন না। অ্যাপ্লিকেশন এবং ব্রাউজার পৃষ্ঠাগুলি থেকে পাঠ্য অনুলিপি করা এবং ফাইলগুলিকে বিভিন্ন গন্তব্যে সরানোর মতো সমস্ত ম্যানিপুলেশন অনুমোদিত নয়৷

কেন ম্যাক বলে ক্লিপবোর্ডের সাথে কোন ম্যানিপুলেশন অনুমোদিত নয়?

আপনি যখন আপনার Mac এ কপি-পেস্ট ত্রুটি বার্তার সম্মুখীন হন, তখন আপনি ক্লিপবোর্ডের ত্রুটিপূর্ণ কারণগুলি সম্পর্কে আগ্রহী হতে পারেন৷ তারপরে, আপনি ভবিষ্যতে ত্রুটি এড়াতে ব্যবস্থা নিতে পারেন এবং পরের বার এটি আপনার Mac এ ঘটলে আতঙ্কিত হবেন না। অতএব, আমরা "দুঃখিত, ক্লিপবোর্ডের সাথে কোন ম্যানিপুলেশন অনুমোদিত নয়" ত্রুটির সবচেয়ে সাধারণ কারণগুলি শেষ করি৷

  • ক্লিপবোর্ড ত্রুটি।
  • OS এর সাথে সমস্যা।
  • ম্যাকটি খুব বেশি লোড হয়ে গেছে বা সঞ্চয়স্থান সর্বাধিক হয়ে গেছে৷
  • কিছু ​​তৃতীয় পক্ষের সফ্টওয়্যার খারাপ ব্যবহার করছে৷
  • ওয়েবসাইটগুলি আপনাকে কোনো বিষয়বস্তু কপি করার অনুমতি দেয় না।

আমি কিভাবে ম্যাক-এ ক্লিপবোর্ডের সাথে কোনো ম্যানিপুলেশন অনুমোদিত নয় তা ঠিক করব?

এটি আপনাকে পাগল করে তুলবে যখন আপনাকে পাঠ্যের বিশাল অংশগুলি কপি এবং পেস্ট করতে হবে তবে ম্যাক এই বার্তাটি পপ আপ করে যে "দুঃখিত, ক্লিপবোর্ডের সাথে কোনও হেরফের অনুমোদিত।" এটি যদি অনুলিপি- পেস্ট আপনার Mac এ কাজ করছে না। সুতরাং, সমস্যাটি সমাধান করা এবং ক্লিপবোর্ডটিকে আবার ব্যবহারযোগ্য করে তোলা জরুরি।

  • অ্যাক্টিভিটি মনিটরের সাহায্যে ক্লিপবোর্ড বন্ধ করুন
  • টার্মিনাল সহ ক্লিপবোর্ড প্রস্থান করুন
  • WindowServer প্রক্রিয়াকে হত্যা করুন
  • আপনার Mac পুনরায় চালু করুন
  • আপনার Mac আপডেট করুন
  • সন্দেহজনক তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আনইনস্টল করুন
  • এটিকে ব্লক করে এমন সাইটগুলিতে পাঠ্য অনুলিপি করুন

অ্যাক্টিভিটি মনিটর সহ ক্লিপবোর্ড থেকে জোর করে প্রস্থান করুন

অন্যান্য macOS ইউটিলিটিগুলির বিপরীতে, ক্লিপবোর্ডের সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য কোনও ব্যবহারকারী ইন্টারফেস নেই। এবং আপনি অন্যান্য সফ্টওয়্যারগুলিতে যত সহজে ক্লিপবোর্ড ছাড়তে পারবেন না। কিন্তু এখনও উপায় আছে. যখনই আপনি ক্লিপবোর্ডে সমস্যার সম্মুখীন হন, আপনি এটিকে অ্যাক্টিভিটি মনিটর দিয়ে বন্ধ করতে পারেন।

  1. অ্যাপটি বন্ধ করুন যেখানে কপি-পেস্ট কাজ করছে না।
  2. লঞ্চপ্যাড খুলুন এবং> অন্যান্য> কার্যকলাপ মনিটর। এটি চালু করতে এটিতে ক্লিক করুন।
  3. Pboard টাইপ করুন অনুসন্ধান বাক্সে Pboard মানে পেস্টবোর্ড, এবং ক্লিপবোর্ডের যত্ন নেয়।
  4. সার্চ ফলাফলে Pboard-এ ডাবল-ক্লিক করুন।
  5. প্রস্থান করুন এ ক্লিক করুন নতুন উইন্ডোতে বোতাম।
  6. জোর করে প্রস্থান করুন বেছে নিন নিশ্চিত করতে।

কিভাবে ঠিক করবেন দুঃখিত, ম্যাক-এ ক্লিপবোর্ডের সাথে কোনো ম্যানিপুলেশন অনুমোদিত নয়

টার্মিনাল সহ ক্লিপবোর্ড প্রস্থান করুন

অ্যাক্টিভিটি মনিটর ছাড়াও, আপনার ম্যাকের ত্রুটিপূর্ণ ক্লিপবোর্ডটি ছেড়ে দেওয়ার আরেকটি উপায় হল টার্মিনাল ব্যবহার করা, আরেকটি ম্যাকওএস ইউটিলিটি। কাজ সম্পাদন করার জন্য আপনাকে কিছু কমান্ড লিখতে হবে। ম্যাক-এ টার্মিনাল দিয়ে প্রক্রিয়াটি কীভাবে জোর করে ছেড়ে দেওয়া যায় তা এখানে রয়েছে:

1. ফাইন্ডার> অ্যাপ্লিকেশন> ইউটিলিটি খুলুন।

2. টার্মিনাল অনুসন্ধান করুন, প্রোগ্রাম খুলতে এটিতে ডাবল ক্লিক করুন।

3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন:

sudo killall pboard

4. জিজ্ঞাসা করা হলে আপনার Mac এর পাসওয়ার্ড লিখুন এবং Enter টিপুন৷ চাবি.

5. পরিবর্তনগুলি সংরক্ষণ করতে টার্মিনাল থেকে প্রস্থান করুন৷

WindowServer প্রক্রিয়াকে হত্যা করুন

উইন্ডো সার্ভার উইন্ডো পরিচালনার জন্য দায়ী পরিষেবাগুলি নিয়ে গঠিত। মূলত, আপনার ম্যাকের মেনু বার এবং ডক বারের মতো যেকোন ভিজ্যুয়াল জিনিস উইন্ডো সার্ভার আপনাকে দেখানো হচ্ছে। তাই, WindowsServer প্রক্রিয়াটিকে মেরে ফেলা হলে এই প্রক্রিয়ার কারণে সৃষ্ট কপি-পেস্ট ত্রুটি দূর করতে পারে যদি এটি সমস্যাযুক্ত হয়।

  1. আপনার Mac-এ অ্যাক্টিভিটি মনিটর চালু করুন।
  2. উইন্ডোজ সার্ভার টাইপ করুন অনুসন্ধান বাক্সে
  3. অনুসন্ধান ফলাফল থেকে WindowServer প্রক্রিয়াটিতে ডাবল-ক্লিক করুন।
  4. প্রস্থান করুন এ ক্লিক করুন বোতাম
  5. জোর করে প্রস্থান করুন বেছে নিন একটি নিশ্চিতকরণ করতে
  6. অ্যাক্টিভিটি মনিটর থেকে প্রস্থান করুন।

কিভাবে ঠিক করবেন দুঃখিত, ম্যাক-এ ক্লিপবোর্ডের সাথে কোনো ম্যানিপুলেশন অনুমোদিত নয়

আপনার ম্যাক রিস্টার্ট করুন

ম্যাক রিস্টার্ট করা সর্বদা দ্রুততম এবং সহজ সমাধান যা ত্রুটিপূর্ণ ম্যাককে ট্র্যাকে ফিরিয়ে আনার জন্য যেমন ম্যাকবুক প্রো অতিরিক্ত গরম হয়, অ্যাপগুলি ঘন ঘন ক্র্যাশ হয়, ইত্যাদি। এটি আপনার Mac-এ "দুঃখিত, ক্লিপবোর্ডের সাথে কোনো ম্যানিপুলেশন অনুমোদিত নয়" ত্রুটি ঠিক করতেও কাজ করতে পারে। . এটি সমস্ত প্রক্রিয়া বন্ধ করবে এবং নতুনভাবে ম্যাক চালু করবে।

আপনার Mac আপডেট করুন

আপনি আপনার কম্পিউটারে একটি উপলব্ধ macOS আপডেট আছে কিনা তা পরীক্ষা করতে পারেন। একটি পুরানো macOS কপি-পেস্ট ত্রুটি সহ Mac-এ ত্রুটির কারণ হতে পারে৷ এবং macOS আপডেট করলে ক্লিপবোর্ডের সাথে কোনো ম্যানিপুলেশনের সমাধান করা যাবে না। যদি কোনও উপলব্ধ আপডেট না থাকে, তাহলে আপনি OS-সম্পর্কিত ত্রুটিগুলি সরানোর জন্য macOS পুনরায় ইনস্টল করতে পারেন যার কারণে ক্লিপবোর্ড কাজ করে না৷

সন্দেহজনক অ্যাপ আনইনস্টল করুন

আপনি উপরের সমস্ত পদ্ধতি প্রয়োগ করার পরেও ত্রুটি বার্তা "দুঃখিত, ক্লিপবোর্ডের সাথে কোনও ম্যানিপুলেশন অনুমোদিত নয়" এখনও পপ আপ হয়? এটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যারগুলির অসদাচরণের কারণ হতে পারে, তারপর আপনি সন্দেহজনক অ্যাপগুলি আনইনস্টল করার চেষ্টা করতে পারেন, বিশেষ করে সম্প্রতি ডাউনলোড করা একটি।

যে সাইটগুলি এটিকে ব্লক করে সেখানে পাঠ্য অনুলিপি করুন

সম্ভবত, এটি ক্লিপবোর্ড ত্রুটি নয় যা আপনার Mac-এ ক্লিপবোর্ড অনুমোদিত সমস্যা সহ কোনও ম্যানিপুলেশনের জন্ম দেয় না, এটি এমন ওয়েবসাইট যা আপনি পাঠ্য নির্বাচন অক্ষম করে যান৷ তারপর আপনি ব্রাউজারে জাভাস্ক্রিপ্ট অক্ষম করার চেষ্টা করতে পারেন, একটি কপি-পেস্ট এক্সটেনশন ইনস্টল করতে পারেন, বা একটি স্ক্রিনশট নিতে এবং পাঠ্যটি বের করতে পারেন৷

অন্তিম শব্দ

বেশিরভাগ ক্ষেত্রে, "দুঃখিত, ক্লিপবোর্ডের সাথে কোন ম্যানিপুলেশন অনুমোদিত নয়" সমস্যাটি ক্লিপবোর্ডের ত্রুটি এবং ওএস-সম্পর্কিত সমস্যার কারণে ঘটে। পোস্টে সমস্যা সমাধানের টিপস ব্যবহার করে, আপনি ত্রুটি বার্তা থেকে মুক্তি পেতে পারেন এবং কপি এবং পেস্ট ফাংশনটি আপনার Mac এ আবার কাজ করতে পারেন৷


  1. ফাইন্ডার ম্যাকে সাড়া দিচ্ছে না:কীভাবে এটি ঠিক করবেন

  2. ম্যাকবুক/ম্যাক ডক অদৃশ্য হয়ে গেছে, কীভাবে এটি ঠিক করবেন?

  3. আপনার ম্যাক সেট আপ করার সময় আটকে থাকা ম্যাককে কীভাবে ঠিক করবেন?

  4. ম্যাকের স্ক্রিনশট কাজ করছে না, কীভাবে ঠিক করবেন?