কম্পিউটার

আপনার ম্যাকের পারফরম্যান্স চেক এবং বুস্ট করার জন্য সেরা Mac CPU মনিটর

আপনি কি দেখেছেন যে আপনার ম্যাক সম্প্রতি ধীরে ধীরে চলছে? আপনার কম্পিউটার বুট করতে অনেক সময় লাগে? চিন্তা করবেন না, সময় ব্যবহার করার সাথে এটি একটি সাধারণ ঘটনা। আপনার সিস্টেম ধীর হতে পারে যে বিভিন্ন কারণ আছে. কিন্তু আপনার প্রথম যে জিনিসটি পরীক্ষা করা উচিত তা হল আপনার ম্যাকের CPU ব্যবহার। পারফরম্যান্সে পিছিয়ে থাকার পিছনে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ হতে পারে। এই পোস্টটি আপনার কম্পিউটার চেক এবং বুস্ট করার জন্য আপনার জন্য সেরা ম্যাক সিপিইউ মনিটর চালু করেছে।

সিপিইউ পেশা খুব বেশি হলে কী হবে?

একটি নির্দিষ্ট প্রক্রিয়া হতে পারে যা ম্যাকে CPU ওভারলোড করে। যদি সেই প্রক্রিয়াটি ধারাবাহিকভাবে সিপিইউ ব্যবহারের উচ্চ শতাংশ অর্জন করে তবে এটি আপনার ম্যাককে সত্যিই অলস করে তুলতে পারে।

কখনও কখনও আপনি টেম্প এবং ক্যাশে ফাইলগুলি মুছে, mediaanalysisd.plist ফাইলগুলি মুছে এবং উচ্চ CPU খরচের প্রক্রিয়াগুলি বন্ধ করে এই সমস্যাটি সমাধান করতে পারেন। কিন্তু এই উপায়গুলি সাধারণ ম্যাক ব্যবহারকারীদের জন্য বেশ জটিল। এবং যদি সমস্যাটি আরও জটিল হয়ে যায় এবং এই পদ্ধতিগুলির কোনোটিই কাজ করে না, তাহলে আপনাকে সত্যিই একটি Mac CPU মনিটর খুঁজে বের করতে হবে। এই ধরনের টুল উচ্চ সিপিইউ খরচের কারণে ম্যাকের অলসতার সমস্যার সমাধান করতে পারে।

ম্যাকের কর্মক্ষমতা নাটকীয়ভাবে বাড়ানোর জন্য সেরা ম্যাক সিপিইউ মনিটর

Macs সত্যিই চিত্তাকর্ষক এবং তাদের কর্মক্ষমতা জন্য বিখ্যাত. কিন্তু যদি এটি মন্থর হয়ে যায় তবে এটি ব্যবহারকারীর অভিজ্ঞতাকে অনেকাংশে প্রভাবিত করবে। এই মুহুর্তে, সিপিইউ মনিটরিং অ্যাপটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যা বিশেষভাবে ম্যাকের সিপিইউ ব্যবহার নিরীক্ষণের জন্য ডিজাইন করা হয়েছে। এই ধরনের কার্যকারিতা প্রদানকারী অনেক অ্যাপ রয়েছে। যাইহোক, আমরা iMyFone Umate Mac Cleaner সুপারিশ করি এখানে ব্যাপক পরীক্ষার পর। এটি প্রমাণিত হয়েছে যে ম্যাক সিপিইউ ব্যবহার নিরীক্ষণ করতে এবং পারফরম্যান্স বাড়ানোর জন্য সবচেয়ে কার্যকর অ্যাপ।

উমেট ম্যাক ক্লিনার সিপিইউ মনিটরের হাইলাইটস:

  • 20% এর উপরে CPU ব্যবহার সহ সমস্ত অ্যাপ আপনাকে দেখান, তালিকাটি রিয়েল-টাইমে আপডেট করা হবে।
  • আইটেমগুলি একে একে বা একটি ব্যাচ অপারেশনে নিষ্ক্রিয় করা যেতে পারে।
  • আপনার Mac কর্মক্ষমতা আগের চেয়ে দ্বিগুণ দ্রুত বৃদ্ধি করুন।
  • ডিভাইস ব্যাপকভাবে সমর্থিত:MacBook, MacBook Air, MacBook Pro, iMac, iMac Pro, Mac Pro, এবং Mac Mini।
  • macOS 10.9 এবং তার উপরে সমর্থন করে, এমনকি সর্বশেষ 10.15 Catalina।
  • অন্যান্য একচেটিয়া বৈশিষ্ট্য সমর্থন করে:যেমন আবর্জনা পরিষ্কার করা, ব্যক্তিগত ডেটা মুছে ফেলা এবং অ্যাপ ও এক্সটেনশন পরিচালনা করা।

ম্যাক সিপিইউ ব্যবহার নিরীক্ষণ করতে Umate ম্যাক ক্লিনার ব্যবহার করার পদক্ষেপগুলি

ম্যাকে CPU ব্যবহার নিরীক্ষণ করতে Umate Mac ক্লিনার ব্যবহার করার পদক্ষেপগুলি বেশ সহজ। সামগ্রিক পদক্ষেপগুলি ডাউনলোড এবং ইনস্টল হিসাবে সমাপ্ত করা যেতে পারে - বৈশিষ্ট্য চয়ন করুন - মনিটর এবং পরিচালনা করুন৷ এবার বিস্তারিত জেনে নেওয়া যাক:

ধাপ 1:আপনার ম্যাকে উমেট ম্যাক ক্লিনার ডাউনলোড করা উচিত, তারপর ইনস্টলেশনের পরে এটি চালু করুন।

ধাপ 2:আপনার ম্যাকের গতি বাড়ান বেছে নিন প্রোগ্রামের বাম প্যানেলে বৈশিষ্ট্য। তারপরে এগিয়ে যেতে Start Now-এ ক্লিক করুন।

ধাপ 3:এখন, আপনি হেভি কনজ্যুমার ট্যাব বেছে নিয়ে এখানে তালিকাভুক্ত সমস্ত প্রক্রিয়া দেখতে পারেন যা CPU-এর 20% এর বেশি ব্যবহার করে। আপনি নিরাপদে সেগুলিকে একের পর এক বা বাল্ক অক্ষম করতে পারেন৷

বোনাস:উমেট ম্যাক ক্লিনার দিয়ে কীভাবে ব্যাপকভাবে আপনার ম্যাক নিরীক্ষণ করবেন

কিছু ভারী CPU ভোক্তা প্রক্রিয়া, স্টার্টআপ প্রোগ্রাম (লগইন আইটেম নামেও পরিচিত), এবং গোপনে ব্যাকগ্রাউন্ডে চালানো লঞ্চ এজেন্ট সত্যিই বুট করার গতিকে প্রভাবিত করে এবং ম্যাককে ভীষণভাবে ধীর করে দেয়। এই সব পরিচালনা করা একটি কঠিন প্রক্রিয়া হয়ে ওঠে। আপনি যদি এই সমস্ত বিরক্তিকর প্রক্রিয়াগুলি সফলভাবে পরিচালনা করেন তবে আপনি আপনার ম্যাকের কার্যকারিতা ব্যাপকভাবে উন্নত করতে পারেন।

একজন দক্ষ ম্যাক ম্যানেজার হিসেবে, Umate Mac Cleaner এই ধরনের পরিস্থিতিতে অত্যন্ত কার্যকর। আপনি নিম্নলিখিত তিনটি উপায়ে ম্যাকের কাজের ক্ষমতা উন্নত করতে পারেন:

  • ভারী ভোক্তাদের নিষ্ক্রিয় করুন: ম্যাকের অলসতার পিছনে প্রধান কারণগুলির মধ্যে একটি হল ভারী ভোক্তা যারা প্রচুর ডিস্ক স্থান এবং CPU ব্যবহার করে। Umate ক্লিনার কার্যকরভাবে সেই সমস্ত প্রক্রিয়াগুলিকে মেরে ফেলে এবং আপনার ম্যাককে তার আসল গতিতে ফিরিয়ে আনে।
  • স্টার্টআপ প্রোগ্রামগুলি অক্ষম করুন:৷ আপনি যখন আপনার ম্যাক বুট করেন তখন প্রতিবার স্টার্টআপ প্রোগ্রামগুলি চলে। এই প্রোগ্রামগুলি চালানোর কোন প্রয়োজন নেই এবং তারা বুট করার সময় উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করে এবং চলমান গতি হ্রাস করে। ম্যাক পারফরম্যান্স বাড়ানোর জন্য অপ্রয়োজনীয় স্টার্টআপ প্রোগ্রাম অক্ষম করতে Umate Mac Cleaner ব্যবহার করুন।
  • লঞ্চ এজেন্ট সরান: এই প্রোগ্রামগুলি পটভূমিতে চলে এবং স্বয়ংক্রিয়ভাবে পিতামাতার প্রোগ্রামগুলি শুরু করে তাদের কার্যকারিতা প্রসারিত করে। তারা অনেক মেমরি স্পেস চুরি করে এবং সিস্টেমকে ধীর করে দেয়। Umate ম্যাক ক্লিনার আপনাকে আপনার ম্যাকের গতি বাড়ানোর জন্য এই ক্ষুদ্র প্রোগ্রামগুলিকে বাল্কে অক্ষম করতে সহায়তা করে।

আপনি ম্যাক-এ ম্যানুয়ালিও CPU ব্যবহার নিরীক্ষণ করতে পারেন

কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার না করে Mac-এ CPU ব্যবহার নিরীক্ষণ করার আরেকটি উপায় আছে। যখন আপনার সিস্টেম সত্যিই ধীর হয়ে যায়, তখন আপনাকে ম্যাকের অলসতার কারণ নির্ণয় করতে এবং খুঁজে বের করতে সিস্টেমের CPU-তে চোখ রাখতে হবে। অ্যাক্টিভিটি মনিটর ব্যবহার করে, আপনি সিপিইউ-এর জন্য উচ্চ চাহিদা রয়েছে এমন অ্যাপ্লিকেশন এবং প্রক্রিয়াগুলি দেখতে পারেন। এখানে আপনি CPU ব্যবহারের রিয়েল-টাইম পরিসংখ্যান খুঁজে পেতে পারেন। এখন ম্যাক-এ CPU ব্যবহার নিরীক্ষণ করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • অ্যাপ্লিকেশন ফোল্ডার খুলুন এবং ইউটিলিটি ফোল্ডারে যান। এটি চালু করতে অ্যাক্টিভিটি মনিটরে ডাবল ক্লিক করুন।
  • CPU ট্যাবে ক্লিক করুন। আপনি অ্যাক্টিভিটি মনিটরের শেষে প্রসেসরের পরিসংখ্যান পাবেন। দুই ধরনের প্রক্রিয়া আছে। প্রথমত, ব্যবহারকারীর দ্বারা চালিত ব্যবহারকারী প্রক্রিয়া। দ্বিতীয়ত, সিস্টেম প্রক্রিয়াগুলি সিস্টেমেরই অন্তর্গত। % Idle প্রসেসরের দ্বারা কম ব্যবহার করা হয় না এমন শক্তির পরিমাণ দেখায়। যদি সমস্ত কম্পিউটারের চলমান প্রক্রিয়ার জন্য সম্পূর্ণ প্রসেসর শক্তির প্রয়োজন হয়, তাহলে সিস্টেমের সামগ্রিক উচ্চতা এবং ব্যবহারকারীর গ্রাফ শীর্ষে পৌঁছে যায়।
  • অ্যাক্টিভিটি মনিটরের উপরের ডানদিকে, আপনি আমার প্রসেস দেখতে পাবেন যা ব্যবহারকারীর অন্তর্গত। আপনি সমস্ত প্রক্রিয়াগুলির সাথে এটি পরিবর্তন করে সমস্ত প্রোগ্রামের তালিকা পরীক্ষা করতে পারেন।
  • এখানে আপনি বেছে বেছে সমস্ত প্রোগ্রাম ট্র্যাক করতে পারেন। আপনি যদি প্রক্রিয়াগুলির তালিকা বাছাই করতে চান তবে আপনি CPU হেডারে ক্লিক করতে পারেন। এটি সমস্ত সক্রিয় প্রক্রিয়াগুলিকে অবরোহী ক্রমে বাছাই করবে।

দ্রষ্টব্য

এইভাবে আপনাকে আপনার প্রক্রিয়াগুলির সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয় না। বেশিরভাগ সময়, এটি শুধুমাত্র সেই প্রোগ্রামগুলিকে ট্র্যাক করার অফার করে যা CPU প্রচুর পরিমাণে ব্যবহার করে। আমরা আপনাকে সেরা macOS CPU মনিটর- Umate Mac Cleaner নিয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছি . আপনার সিস্টেম কখনই অলস হবে না এবং সর্বদা একটি নতুন ম্যাক হিসাবে কাজ করবে।

উপসংহার

আমরা ইতিমধ্যেই জেনেছি কোনটি সেরা ম্যাক সিপিইউ মনিটর এবং এটি কীভাবে আপনার কম্পিউটারের কর্মক্ষমতা বাড়ায়। Umate Mac Cleaner শুধুমাত্র CPU ব্যবহার নিরীক্ষণ করতে পারে না, কিন্তু সমস্ত জাঙ্ক ফাইল পরিষ্কার করতে পারে, ব্যক্তিগত ডেটা মুছে ফেলতে পারে এবং আপনার Mac এ অ্যাপ্লিকেশন এবং এক্সটেনশনগুলি পরিচালনা করতে পারে। এটা সত্যিই আপনার ওভারলোড সিস্টেম বন্ধ লোড নিতে পারেন.


  1. আপনার iMessage ম্যাকের সাথে সিঙ্ক করা হচ্ছে – দ্রুত এবং সহজ উপায়

  2. আপনার ম্যাক ফার্মওয়্যার পাসওয়ার্ড সেট এবং সুরক্ষিত করার জন্য সেরা গাইড

  3. ম্যাকের জন্য সেরা ফ্রি ভিপিএন:এখানে সেরা ভিপিএনগুলি দেখুন!

  4. কিভাবে আপনার Mac এ Kernel_task উচ্চ CPU সমস্যাটি ঠিক করবেন?