কম্পিউটার

2022 Gemini 2 Mac পর্যালোচনা:ডুপ্লিকেট ফাইল মুছে ফেলার জন্য এটি কি আপনার অর্থের মূল্য?

মিথুন ম্যাক ম্যাক সিস্টেম ব্যবহারকারীদের তাদের সিস্টেম বা বহিরাগত হার্ড ড্রাইভে ডুপ্লিকেট ফাইল খুঁজে পেতে এবং সেগুলি মুছতে সাহায্য করার জন্য MacPaw দ্বারা তৈরি একটি সফ্টওয়্যার৷ এটি এমন একটি টুল যা সিস্টেমের জন্য আরও স্টোরেজ স্পেস তৈরি করতে ব্যবহৃত হয়।

চলমান সিস্টেম অবশ্যই ডুপ্লিকেট ফাইল তৈরি করতে পারে। কিছু ব্যবহারকারীদের দ্বারা তৈরি করা হয় এবং কিছু সিস্টেম দ্বারা উত্পন্ন হয়। সিস্টেমে অপ্রয়োজনীয় স্টোরেজ স্পেস নিতে তারা স্তূপ করে এবং জমা হয়। এটি ম্যাক সিস্টেমের কর্মক্ষমতার জন্য অত্যন্ত ক্ষতিকর হতে পারে এবং এটিকে ধীর করে দিতে পারে বা অন্যান্য অপারেশনাল সমস্যা দেখাতে পারে। এই কারণেই এই ধরনের ফাইলগুলি খুঁজে বের করা এবং সময়ে সময়ে সেগুলি মুছে ফেলা গুরুত্বপূর্ণ৷

দ্রুত সারাংশ

আপনি যদি এমন কেউ হন যিনি একেবারে নতুন ম্যাক সিস্টেম নিয়ে এসেছেন, তাহলে সিস্টেমে ডুপ্লিকেট ফাইলগুলি খুঁজে বের করতে এবং মুছে ফেলার জন্য আপনাকে এই Gemini ডুপ্লিকেশন সফ্টওয়্যার কেনার দরকার নেই৷ কিন্তু, যদি আপনার ম্যাক সিস্টেমে স্টোরেজ স্পেস ফুরিয়ে যায় এবং আপনি নিশ্চিত করতে চান যে কোনো স্টোরেজ স্পেস নষ্ট না হয়, তাহলে জেমিনি 2 একটি ভালো বিনিয়োগ।

আমরা যা পছন্দ করি:

  1. আপনার Mac সিস্টেমে প্রচুর ডুপ্লিকেট ফাইল সহজেই সনাক্ত করা যেতে পারে।
  2. ফাইলের শ্রেণীকরণের ফলে ডুপ্লিকেটগুলি পর্যালোচনা করা এবং মুছে ফেলা সহজ হয়৷

আমরা যা পছন্দ করি না:

  1. সিস্টেম স্ক্যান করার সময়, এই সফ্টওয়্যারটি ম্যাক সিস্টেম থেকে প্রচুর সংস্থান গ্রহণ করে।
  2. সিস্টেম রিসোর্সের অত্যধিক ব্যবহারের কারণে ম্যাক ফ্যান জোরে চালাতে পারে।
  3. এই সফ্টওয়্যার দ্বারা অফার করা গ্যামিফিকেশন বৈশিষ্ট্যটি খুব বিভ্রান্তিকর এবং এটির উদ্দেশ্য যতটা মজাদার নয়।

1. MacPaw Gemini 2 কি করে?

জেমিনি ডুপ্লিকেট ফাইন্ডার টুল যা বিশেষভাবে আপনার Mac সিস্টেমে ডুপ্লিকেট ফাইল খোঁজার জন্য তৈরি করা হয়েছে। এখানে এই অ্যাপ্লিকেশন দ্বারা সঞ্চালিত ফাংশন আছে.

  1. ডুপ্লিকেট বা অনুরূপ ফাইল সনাক্ত করতে একাধিক ফোল্ডার স্ক্যান করে।
  2. সিস্টেম স্ক্যান করার পরে ফাইলগুলির একটি তালিকা প্রদর্শন করে যেগুলি মুছে ফেলার জন্য নিরাপদ।
  3. আপনাকে সিস্টেম থেকে ডুপ্লিকেট বা অনুরূপ ফাইল মুছে দিতে দেয়।

2. MacPaw জেমিনি রিভিউ

যেহেতু জেমিনি 2 ডুপ্লিকেট ফাইন্ডার টুলটি ডুপ্লিকেট ফাইল স্ক্যান করা, শনাক্ত করা এবং মুছে ফেলার বিষয়, তাই আমি এই অ্যাপের সমস্ত বৈশিষ্ট্য বিস্তারিত জানাব এবং নীচে এই বৈশিষ্ট্যগুলির প্রতিটির পর্যালোচনা শেয়ার করব।

স্ক্যান করা হচ্ছে

স্ক্যান করার জন্য CleanMyMac Gemini-এ ফোল্ডার যোগ করা অবিশ্বাস্যভাবে সহজ। আপনাকে কেবল ফোল্ডারটি সনাক্ত করতে হবে এবং টুলটি সেই ফোল্ডার থেকে সদৃশগুলি বের করে বাকি কাজটি করবে। যাইহোক, স্ক্যানিং প্রক্রিয়াটি খুব সময়সাপেক্ষ, যা এই টুলটি ব্যবহার করার একটি প্রধান নেতিবাচক দিক। এছাড়াও, স্ক্যান করার সময়, সফ্টওয়্যারটি প্রচুর সিস্টেম সংস্থান ব্যবহার করে যার ফলে ম্যাক সিস্টেমটি কয়েক মিনিটের মধ্যে গরম হয়ে যায়।

পর্যালোচনার জন্য ডুপ্লিকেট প্রদর্শন করা হচ্ছে

Gemini 2 পর্যালোচনা করার জন্য ডুপ্লিকেট এবং অনুরূপ ফাইলগুলি সুন্দরভাবে সাজিয়েছে৷ ব্যবহারকারীর পক্ষে মুছে ফেলার আগে এটি পর্যালোচনা করার জন্য একটি ফাইলে ক্লিক করা খুব সহজ হয়ে যায়। এছাড়াও, ফাইলের শেষ কপিটি মুছে ফেলা থেকে আপনাকে প্রতিরোধ করতে এটি "সতর্কতা" পপ-আপ বৈশিষ্ট্যযুক্ত।

ডুপ্লিকেট ফাইল মুছে ফেলা হচ্ছে

এই টুলটি ব্যবহার করে ডুপ্লিকেট মুছে ফেলা সহজ কারণ এটি শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে এই ফাংশনটি সম্পাদন করে। যাইহোক, একবার মুছে ফেলা হলে, ফাইলগুলি ট্র্যাশে চলে যায় এবং এখনও কিছু পরিমাণ সিস্টেম স্টোরেজ স্থান দখল করে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের জন্য একটি অনুস্মারক যোগ করে উন্নত করা যেতে পারে যে এই মুছে ফেলা ফাইলগুলি এখনও ট্র্যাশে রয়েছে৷

গ্যামিফিকেশন

এই বৈশিষ্ট্যটি আমার মতে সম্পদের সম্পূর্ণ অপচয়। টুলটি ডুপ্লিকেট ফাইল মুছে ফেলার জন্য একটি ইউটিলিটি হিসাবে বোঝানো হয়। এই বৈশিষ্ট্যটি কোন বাস্তব ব্যবহার ছাড়াই বিভ্রান্তি যোগ করেছে।

3. এটা কিভাবে কাজ করে?

এই বিভাগে, আমি তালিকা করব কিভাবে এই টুলের প্রতিটি প্রয়োজনীয় বৈশিষ্ট্য আপনার ম্যাক সিস্টেমের স্টোরেজ স্পেস কার্যকরভাবে পরিষ্কার করতে ব্যবহার করা যেতে পারে। আপনার সিস্টেমে অপ্রয়োজনীয় ডুপ্লিকেট স্ক্যান, পর্যালোচনা এবং মুছে ফেলার পদক্ষেপগুলি এখানে রয়েছে৷

  1. ইনস্টলেশনের পরে, প্রথমে টুলটি চালু করুন, তারপরে ফোল্ডারটিকে ক্লিক করে উইন্ডোর কেন্দ্রে বিশাল "+" চিহ্নে টেনে আনুন।

  2. ফোল্ডারটি যোগ হয়ে গেলে, "Scan for Duplicates" এ ক্লিক করুন।

  3. স্ক্যানের অগ্রগতি আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে এবং এটি হয়ে গেলে, "রিভিউ ডুপ্লিকেটস" এ ক্লিক করুন।

  4. "সমস্ত ডুপ্লিকেট" নির্বাচন করুন এবং সেই নির্দিষ্ট বিভাগে পৃথক ফাইলগুলি পর্যালোচনা করতে বাম দিক থেকে বিভাগগুলি নির্বাচন করুন, আপনি যে সদৃশগুলি মুছতে চান তা নির্বাচন করুন এবং "সরান" এ ক্লিক করুন। আপনি বাম প্যানেল থেকে "সমস্ত অনুরূপ" নির্বাচন করে অনুরূপ ফাইলগুলির সাথে একই কাজ করতে পারেন৷

  5. একবার হয়ে গেলে, আপনাকে অবহিত করা হবে এবং আপনি ভুলবশত মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে "রিভিউ ট্র্যাশড" এ ক্লিক করতে পারেন বা ফোল্ডারে অনুপস্থিত সদৃশ এবং অনুরূপগুলি পর্যালোচনা করতে "বাকি ফাইল" এ ক্লিক করতে পারেন৷

ডুপ্লিকেট এবং অনুরূপ অপ্রয়োজনীয় ফাইলগুলি থেকে সঞ্চয়স্থানের স্থানটি কার্যকরভাবে পরিষ্কার করতে আপনি এই টুলটি ব্যবহার করতে পারেন।

4. ম্যাকপা মিথুনের বিকল্প

এখানে, আমরা ইতিমধ্যেই সমস্ত বৈশিষ্ট্য এবং Gemini 2 এর বিস্তারিত নির্দেশিকা জেনে ফেলেছি। আমরা সহজেই জানতে পারি যে এটি Mac-এর জন্য ডুপ্লিকেট ফাইল অপসারণের জন্য সেরা পছন্দ নয়। আপনি যদি একই লক্ষ্য অর্জনের জন্য আরও ভাল অ্যাপ খুঁজে পান, তাহলে iMyFone Umate Mac Cleaner এটি একটি চমৎকার টুল যা Gemini 2 দ্বারা অফার করা অসুবিধাগুলি কাটিয়ে ওঠে এবং ডুপ্লিকেট ফাইলগুলি মুছে ফেলার জন্য এটি সেরা বিকল্প৷

কেন iMyFone Umate Mac ক্লিনার একটি ভাল পছন্দ

  1. জেমিনি 2-এর তুলনায় স্ক্যান করার গতি অনেক বেশি। iMyFone Umate Mac Cleaner দ্বারা স্ক্যান করা বড় ফাইলগুলির জন্যও প্রায় 3 মিনিটেরও কম সময় লাগে না।
  2. জেমিনি 2 এর বিপরীতে, iMyFone Umate Mac Cleaner অনেক সিস্টেম রিসোর্স ব্যবহার করে না এবং তাই নিশ্চিত করে যে ম্যাক সিস্টেম গরম না হয়।
  3. এটি Gemini 2-এর মতো ম্যাক সিস্টেমকে ধীর করে না বরং এর কর্মক্ষমতা বাড়িয়ে Mac এর কর্মক্ষমতাকে অপ্টিমাইজ করে।
  4. এতে জেমিনি 2-এর গ্যামিফিকেশন বৈশিষ্ট্যের মতো কোনও বিভ্রান্তিকর বৈশিষ্ট্য নেই যা এটিকে সম্পূর্ণরূপে উপযোগী-ভিত্তিক টুল তৈরি করে৷
  5. এতে স্মার্ট নির্বাচন বৈশিষ্ট্যও রয়েছে এবং এই ধরনের স্বজ্ঞাত বৈশিষ্ট্য মিথুন 2-এ অনুপস্থিত।
  6. জেমিনি 2 শুধুমাত্র সদৃশগুলি মুছে ফেলার কাজটি সম্পাদন করে যেখানে iMyFone Umate Mac Cleaner-এর আরও বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে যা Mac সিস্টেমের কর্মক্ষমতা অপ্টিমাইজ করতে সাহায্য করে৷ যেমন:বড় ফাইলগুলি মুছুন, জাঙ্ক ফাইলগুলি মুছুন, ব্যক্তিগত ডেটা মুছুন এবং অ্যাপস এবং এক্সটেনশনগুলি পরিচালনা করুন৷

iMyFone Umate Mac ক্লিনার ব্যবহার করার সুবিধা

  1. ডুপ্লিকেট ফাইল খুঁজতে ফাইল ডিরেক্টরিতে কাস্টমাইজেশন সমর্থন করে।
  2. এটি স্ক্যান করা ফাইলগুলিকে ইমেজ, ভিডিও, অডিও, আর্কাইভ, ডকুমেন্ট এবং অন্যদের মধ্যে শ্রেণীবদ্ধ করবে।
  3. এটি ডিফল্টরূপে উত্স ফাইলগুলি পরীক্ষা না করে আপনার জন্য স্মার্ট নির্বাচন দেয়৷
  4. এটি একটি ম্যাক ম্যানেজার এবং এতে আরও বেশ কিছু দরকারী বৈশিষ্ট্য রয়েছে৷
  5. শক্তিশালী বিক্রয়োত্তর সমর্থন।

ডুপ্লিকেট ফাইল মুছে ফেলার জন্য iMyFone Umate Mac ক্লিনার কীভাবে ব্যবহার করবেন

  1. টুল ইনস্টল করার পরে, এটি চালু করুন এবং "ডুপ্লিকেট ফাইল মুছুন" এ ক্লিক করুন।

  2. এর পরে, ডুপ্লিকেট ফাইলগুলির জন্য স্ক্যান করার জন্য ডিরেক্টরি প্রদান করতে "ব্রাউজ" এ ক্লিক করুন এবং "স্ক্যান" এ ক্লিক করুন।

  3. ফাইলগুলি পর্যালোচনা করুন, আপনি মুছতে চান এমন ডুপ্লিকেট ফাইলগুলি নির্বাচন করুন এবং "মুছুন" এ ক্লিক করুন।

iMyFone Umate Mac Cleaner ব্যবহার করে ডুপ্লিকেট ফাইল মুছে ফেলা কতটা সহজ।

সারাংশ

যদিও জেমিনি ফাইল ডুপ্লিকেট একটি চমৎকার ডুপ্লিকেট ফাইল রিমুভ টুল, তবুও এর বেশ কিছু অসুবিধা রয়েছে। এই অসুবিধাগুলি কাটিয়ে উঠতে, আপনাকে বিকল্পগুলি সন্ধান করতে হবে। সর্বোত্তম বিকল্প হল iMyFone Umate Mac Cleaner কারণ এটি শুধুমাত্র iMyFone Umate Mac Cleaner-এর অসুবিধাগুলিই কাটিয়ে উঠতে পারে না বরং বেশ কিছু অতিরিক্ত বৈশিষ্ট্যও অফার করে যা আপনার ম্যাক সিস্টেমে ফাইলগুলি পরিচালনা করতে খুব কার্যকর হতে পারে।


  1. আপনার ম্যাকে একাধিক ফাইল কীভাবে নির্বাচন করবেন (2022)

  2. আপনার ম্যাক কম্পিউটারে একটি RAR ফাইল কীভাবে খুলবেন

  3. ডুপ্লিকেট ফাইলগুলি সরাতে ম্যাকের জন্য 10 সেরা ডুপ্লিকেট ফাইল ফাইন্ডার

  4. উৎপাদনশীলতার জন্য ডুপ্লিকেট ফাইলগুলি সরানো কেন গুরুত্বপূর্ণ?