কম্পিউটার

কীভাবে ম্যাকে সহজেই মাইনক্রাফ্ট মোড ইনস্টল করবেন

সুতরাং, কিভাবে ম্যাকে Minecraft মোড ইনস্টল করবেন, এবং mods কি? মোডগুলি অননুমোদিত অ্যাড-অনগুলির পাশাপাশি অন্যান্য গেমারদের মাধ্যমে বিকাশিত পরিবর্তনগুলিকে উপস্থাপন করে। Minecraft-এর জন্যও Mods তৈরি করা হয়েছে:Java Version অবশ্যই Minecraft-এর জন্য Mac ব্যবহার করে কাজ করবে।

মাইনক্রাফ্ট পরিবর্তনগুলি ডাউনলোড করা শুরু করতে, আপনাকে প্রথমে সম্ভবত Minecraft Forge ওয়েব পরিষেবা সফ্টওয়্যারটি ডাউনলোড করতে হবে। তাই শুধু নীচে স্ক্রোল করতে থাকুন এবং আপনি ম্যাকে Minecraft মোডগুলি কীভাবে ডাউনলোড করবেন সে সম্পর্কে একটি ধাপে ধাপে নির্দেশিকা দেখতে পাবেন৷

পার্ট 1। Minecraft Mods কি?

যেহেতু মোড মানে পরিবর্তন করা, এবং মাইনক্রাফ্ট মোড মানে কেবল এমন সবকিছু যা মাইনক্রাফ্টের মধ্যে কিছু পরিবর্তন করে তার আগের ফর্ম থেকে এমন একটি নতুন অবস্থায়। মোডগুলি ক্রাফ্টিংয়ের জন্য বিভিন্ন রেসিপি অন্তর্ভুক্ত করতে পারে, অফার করতে পারে এবং সেইসাথে গেমের ভিতরে সত্তাগুলিকে প্রতিস্থাপন করতে পারে, এছাড়াও গেমের খেলার ক্ষমতাকে ব্যাপকভাবে পরিবর্তন করতে পারে৷

কীভাবে ম্যাকে সহজেই মাইনক্রাফ্ট মোড ইনস্টল করবেন

অতিরিক্ত পরিবর্তনগুলি দৃশ্যের বাইরে কাজ করে গেমের কর্মক্ষমতা, চেহারা উন্নত করতে এবং এমনকি ইন্টারেক্টিভ ভার্চুয়াল ক্ষমতার মতো নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করতে সহায়তা করে। কারণ একবার আপনি এমন একটি মোড খোঁজা শুরু করলে যেটি স্থাপন করা হয়, আপনার জানা উচিত যে Minecraft এর দুটি ভিন্নতা ছিল, কিন্তু প্রতিটি সংস্করণ ভিন্নভাবে পরিবর্তন পরিচালনা করে।

অংশ 2. ম্যাকে Minecraft Mods কিভাবে ইনস্টল করবেন

কিভাবে Minecraft Forge ইনস্টল করবেন

  1. প্রথমে, যেকোনো ব্রাউজার ব্যবহার করে Minecraft Forge-এর প্রধান ওয়েবসাইটে যান।
  2. ফাইলটি ডাউনলোড করতে ইন্সটল এ টিপুন .jar যা ম্যাকে Minecraft Forge ইনস্টল করতে পারে।
  3. এখন মূল স্ক্রিনের নীচে আপনার Mac এর ডক থেকে, ফাইন্ডার চালু করুন৷ , এবং যখনই আপনি ফরজ ইন্সটলার ফাইলটি অন্য স্থানে সংরক্ষণ করবেন তখনই ডাউনলোডগুলিতে টিপুন৷
  4. ফার্জ ইনস্টলারের ফাইলে ক্লিক করুন, বিকল্পটি নির্বাচন করুন “ক্লায়েন্ট ইনস্টল করুন " এবং "ঠিক আছে টিপুন ” এর পরে, এটি এখন Minecraft Forge-এ ইনস্টল হবে। ইনস্টলেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে, একটি পপআপ বিজ্ঞপ্তি প্রদর্শিত হবে।

কীভাবে ম্যাকে সহজেই মাইনক্রাফ্ট মোড ইনস্টল করবেন

কিভাবে ম্যাকে মাইনক্রাফ্ট মোড ইনস্টল করবেন

  1. Google সার্চ বার খুলুন, “Minecraft Mods-এ ইনপুট করুন ” তারপর এন্টার চাপুন।
  2. পছন্দের Minecraft মোডে খুঁজুন, ডাউনলোড করুন এ টিপুন এর পরে বোতামটি বিষয়বস্তু পৃষ্ঠা থেকে লিঙ্কটি সনাক্ত করুন৷
  3. ফাইন্ডার চালু করুন , ডাউনলোড ফোল্ডারে টিপুন এবং সেই মোড ফাইলগুলি বেছে নিন, তারপর কী Command+C টিপুন যা তারপর ক্লিপবোর্ডে যেকোনো কিছু কপি করে।
  4. মেনু বার থেকে, “যাও এ টিপুন ” এটি তারপর আপনার Mac থেকে সাধারণ ডিরেক্টরির তালিকা দেখায়৷
  5. একবার আপনি “বিকল্প কী টিপুন ”, তারপর লাইব্রেরি ফোল্ডারটি মেনু বার থেকে ডিরেক্টরির তালিকা থেকে দেখাবে।
  6. এখন, আপনাকে অবশ্যই অ্যাপ্লিকেশন সমর্থন নির্বাচন করতে হবে ডিরেক্টরি, যেটিতে তখন Minecraft এর ফাইলের পাশাপাশি অন্যান্য অ্যাপ রয়েছে।
  7. Minecraft এর ফোল্ডারে টিপুন এবং Mods এর ফোল্ডারে আলতো চাপুন।
  8. মডস ফোল্ডারে প্রবেশ করার পরে, আপনাকে এখন "সম্পাদনা-এ আলতো চাপ দিতে হবে ” আপনার স্ক্রিনে সবচেয়ে উপরের দিক থেকে মেনু প্যানেল থেকে অবস্থিত৷
  9. অবশেষে, প্রক্রিয়াটি শেষ করতে, "পেস্ট করুন এ আলতো চাপুন৷ যাতে মোড ফাইলটি মোড ফোল্ডারে আটকে যায় এবং এখন মোডটি সত্যিই আপনার ম্যাকে ইনস্টল করা হয়েছে।

কীভাবে ম্যাকে সহজেই মাইনক্রাফ্ট মোড ইনস্টল করবেন


  1. উইন্ডোজ 10 ইন্সটল কিভাবে সহজে মেরামত করবেন

  2. উইন্ডোজ 10 এ ফলআউট 3 মোডগুলি কীভাবে ইনস্টল করবেন

  3. কিভাবে একটি M1 Mac এ Windows 11 ইনস্টল করবেন

  4. কিভাবে ম্যাকে Google Chrome ইনস্টল করবেন?