কম্পিউটার

ম্যাকের যে কোনও জায়গা থেকে ডাউনলোড করা অ্যাপগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

সাম্প্রতিক সফ্টওয়্যার আপডেটগুলিতে, অ্যাপল ব্যবহারকারীদের ক্ষতিকারক সফ্টওয়্যার এবং অন্যান্য ধরণের ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হওয়ার সম্ভাবনা হ্রাস করার জন্য বেশ কয়েকটি সুরক্ষা ব্যবস্থা প্রয়োগ করে এবং এটির কারণ হল অ্যাপলকে বেশিরভাগই একটি "সীমাবদ্ধ সিস্টেম" হিসাবে বিবেচনা করা হয়:যার অর্থ এটি পছন্দসই কোন অ্যাপ্লিকেশনগুলি সহজে এটিতে ডাউনলোড করা যায় এবং অ্যাপল সিস্টেমের মাধ্যমে প্রমাণীকরণ করা যায়।

সেজন্য আপনি ম্যাক অ্যাপ্লিকেশানগুলিকে যেকোনো জায়গা থেকে ডাউনলোড করার অনুমতি দেয় প্রয়োগ করতে চাইতে পারেন৷ . যে অ্যাপগুলি একটি iOS ডিভাইসে ডাউনলোড করা যেতে পারে সেগুলি ইতিমধ্যেই অ্যাপ স্টোরে তালিকাভুক্তগুলির মধ্যে সীমাবদ্ধ কারণ সেগুলিকে বিশেষভাবে সুরক্ষিত হিসাবে বিবেচনা করা হয় এবং বড় ডেভেলপারদের দ্বারা তৈরি করা হয় যা Apple বিশ্বাস করে এবং Apple দ্বারা ম্যালওয়্যার যাচাই করা হয়েছে৷

উপলব্ধ সেরা অ্যাপগুলির প্রায় সবগুলিই অ্যাপল অ্যাপ স্টোরে অফার করা হয় না। যাইহোক, এটি শুধুমাত্র কয়েকটি পদক্ষেপ নেয় এবং আপনি ম্যাকের যেকোনো জায়গা থেকে অ্যাপগুলি ডাউনলোড করার অনুমতি দিতে পারেন।

পার্ট 1. প্রয়োগ করুন Mac অ্যাপ্লিকেশানগুলিকে যেকোনো জায়গা থেকে ডাউনলোড করার অনুমতি দেয়

শুধু সিস্টেম সেটিং খুলুন, তারপর নিরাপত্তা এবং গোপনীয়তায় যান এবং সাধারণ-এ যান এবং তারপরে অ্যাপ্লিকেশানগুলিকে অ্যাক্সেস করার অনুমতি দেওয়ার অধীনে যে কোনও জায়গায় বেছে নিন৷

যাইহোক, বর্তমান macOS উন্নয়নের কারণে, আপনাকে আপনার Mac এ কয়েকটি অতিরিক্ত বিকল্প সামঞ্জস্য করতে হবে যাতে আপনি এটি ব্যবহার করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  • ফাইন্ডার, অ্যাপ্লিকেশনে এবং তারপর ইউটিলিটিগুলিতে বা স্পটলাইটে (SPACE + CMD) সন্ধান করে টার্মিনাল খুলুন।
  • টার্মিনালে, "sudo spct1 master disable key" ইনপুট করুন এবং তারপরে রিটার্ন টিপুন। প্রয়োজন হলে, আপনার Mac এর পাসওয়ার্ড লিখুন৷
  • নিরাপত্তা এবং গোপনীয়তা নির্বাচন করুন তারপর সিস্টেম সেটিংস মেনু থেকে জেনারেলে যান। আপনি উইন্ডোর নীচে অ্যাক্সেস করা যেতে পারে এমন অ্যাপ্লিকেশনগুলিকে অনুমতি দিন থেকে অনেকগুলি পছন্দ পাবেন৷ আপনার ম্যাককে প্রায় যেকোনো অ্যাপ্লিকেশন ইনস্টল করতে দিতে, যেকোনো জায়গায় ক্লিক করুন।

ম্যাকের যে কোনও জায়গা থেকে ডাউনলোড করা অ্যাপগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়

আপনি দেখতে পাচ্ছেন, আমরা উপরে বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করে যে কোনও জায়গা থেকে ডাউনলোড করা অ্যাপগুলিকে ম্যাক মঞ্জুরি প্রয়োগ করা সহজ।

পার্ট 2. গেটকিপারকে বাইপাস করে কিভাবে ম্যাক অ্যাপ খুলবেন?

অ্যাপলের নিরাপত্তা নিশ্চিত করতে অ্যাপল গেটকিপার সফটওয়্যার ব্যবহার করে। অ্যাপলের গেটকিপার সফটওয়্যার শনাক্ত করে যে অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করা হয়েছে কিনা। আপনি যখন একটি ভিন্ন দোকান থেকে সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করার চেষ্টা করেন তখন এই প্রোগ্রামটি আপনাকে সতর্ক করবে৷

সীমাবদ্ধ প্রোগ্রামগুলি চালু করার একটি উপায়ও রয়েছে যা বেশ কয়েকটি ম্যাক গ্রাহকরা জানেন না। অজ্ঞাত বিকাশকারীদের থেকে একটি ম্যাক অ্যাপ খুলতে এই নিবন্ধে এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে:

  1. অ্যাপ্লিকেশন ডিরেক্টরি খুলুন।
  2. ফাইন্ডার খুলুন, তারপরে যান এবং অ্যাপ্লিকেশনগুলিতে৷
  3. তারপর, আপনি + নিয়ন্ত্রণ ব্যবহার করতে চান এমন একটি অ্যাপ্লিকেশনে ক্লিক করুন।

ম্যাকের যে কোনও জায়গা থেকে ডাউনলোড করা অ্যাপগুলিকে কীভাবে অনুমতি দেওয়া যায়


  1. অ্যাপল সিলিকন ম্যাকে উইন্ডোজ ওএস এবং অ্যাপস চালানোর টিউটোরিয়াল

  2. কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

  3. টার্মিনাল থেকে ম্যাক ওএস এক্স এবং ম্যাক অ্যাপগুলি কীভাবে আপডেট করবেন

  4. কিভাবে “Apple”