কম্পিউটার

আপনি কি ম্যাকে ফোর্টনাইট খেলতে পারেন? খেলা উপভোগ করতে দেখুন!

ফোর্টনাইট দ্রুত লক্ষ লক্ষ অনুরাগীদের জন্য একটি ব্যাপকভাবে কাঙ্ক্ষিত যুদ্ধ রয়্যাল গেম থেকে একটি ধর্মে রূপান্তরিত হয়েছে। ম্যাক ব্যবহারকারীদের জন্য, Fortnite ডাউনলোড করার জন্য প্রস্তুত একটি সামঞ্জস্যপূর্ণ সংস্করণ গর্ব করে। যাইহোক, আপনি Mac এ Fortnite খেলতে পারেন ?

অ্যাড্রেনালাইন-পাম্পিং অ্যাকশনের সাথে কৌশল এবং স্নায়ু-র্যাকিং শূন্য স্মৃতির ভারসাম্য বজায় রাখে এমন গেমটি খেলাও বিনামূল্যে। এপিক গেমস, বিকাশকারী একটি বাস্তবসম্মত ভার্চুয়াল অভিজ্ঞতার জন্য মিষ্টি স্পটকে আঘাত করেছে কারণ এটি আরও বেশি নিমজ্জিত হয়েছে। আশ্চর্যের কিছু নেই এটা আজ সাধারণ ব্যাপার।

উপরন্তু, MacOS Catalina সমর্থন করার জন্য Fortnite 64-বিটে আপডেট করা হয়েছিল। এখানে, আমরা কিভাবে Mac-এ Fortnite ইন্সটল করব এবং আপনার রিগ-এর জন্য উচ্চ গতিশীল পারফরম্যান্স পেতে নিফটি হ্যাক প্রদান করব।

পার্ট 1. কিভাবে এটিকে প্লে করার জন্য Mac-এ Fortnite ইনস্টল করবেন

নূন্যতম স্পেসিক্স

  • macOS সিয়েরা
  • Intel Core i3 2.4GHz
  • 4GB RAM
  • Intel HD 4000 GPU

ম্যাকে Fortnite ইনস্টল করুন

  • আপনার ব্রাউজার চালু করুন এবং এপিক গেমস ওয়েবসাইটে যান। ডাউনলোড অবিলম্বে শুরু হয় বা ম্যাক আইকনটি ম্যানুয়ালি ডাউনলোড শুরু করতে বেছে নেয়। এটি অ্যাপলের অ্যাপ স্টোরে পাওয়া যায় না।
  • এপিক গেম লঞ্চার ইনস্টলার টিপুন এবং অনস্ক্রিন নির্দেশাবলী প্রয়োগ করুন।
  • সাইন ইন করুন যদি আপনি আগে অন্য প্ল্যাটফর্মে খেলে থাকেন বা শুধুমাত্র একটি নতুন এপিক গেমস অ্যাকাউন্ট তৈরি করেন।
  • এপিক গেম লঞ্চারটি ডিফল্টরূপে ফোর্টনাইট উইন্ডোতে প্রদর্শিত হবে অথবা আপনি উপরের বারে এটির আইকনটি টিপুন এবং ইনস্টল নির্বাচন করুন .

একবার আপনি ইনস্টল করা শেষ হলে, আপনার কর্মের স্লাইস পান। সৌভাগ্যক্রমে, যেহেতু বিকাশকারীর গেমটি ম্যাকে অফিসিয়াল সমর্থন সুরক্ষিত করেছে, ইনস্টল করা একটি হাওয়া। যতক্ষণ না আপনি ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পূরণ করেন, ততক্ষণ আপনি উভয় জগতের সেরাটি পাবেন।

আপনি কি ম্যাকে ফোর্টনাইট খেলতে পারেন? খেলা উপভোগ করতে দেখুন!

গোল্ডেন টিপ:কিভাবে Mac থেকে Fortnite সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন

Fortnite দ্বারা প্রভাবিত নন এবং আপনার ম্যাক থেকে এটি ছাঁটাই করতে চান? অ্যাপ স্ক্যান করতে iMyMac PowerMyMac-এর অ্যাপ আনইনস্টলার ব্যবহার করুন এবং ভাঙা লিঙ্ক বা সংশ্লিষ্ট ডেটা না রেখে পরিষ্কারভাবে আনইনস্টল করুন। যদি আপনার Mac পূর্বশর্তগুলি পূরণ না করে, তাহলে আপনি এটিকে অকেজো খুঁজে পেতে পারেন এবং Mac-এর জন্য এই অ্যাপ আনইন্সটলার দিয়ে গেমটি সরিয়ে জায়গা পুনরুদ্ধার করতে পারেন৷

এই ডেডিকেটেড টুল আপনার সিস্টেম স্ক্যান করে সমস্ত অ্যাপের তালিকা করে। শুধু Fortnite নির্বাচন করুন এবং একটি একক ক্লিকে এটি পরিষ্কার করতে আনইনস্টল টিপুন। গেমটি ম্যানুয়ালি আনইনস্টল করার চেষ্টা করলে লুকানো টুকরোগুলো থেকে যায় যা কৃমির নতুন ক্যান খুলে দেয়।

কিছু ভাইরাস সফ্টওয়্যার সম্পর্কে সতর্কতা অবলম্বন করুন, যা গেম অ্যাপ দ্বারা এম্বেড করা হতে পারে এবং আপনার Mac এ নিরাপদ নয়৷ তাই আমরা সব অ্যাপের জন্য PowerMyMac সুপারিশ করি। দুর্বৃত্ত অ্যাপগুলির অবশিষ্টাংশগুলি দূষিত বা কার্যক্ষমতা হ্রাস করার ক্ষেত্রে এটি আপনার মন থেকে একটি দুর্দান্ত ওজন।

অংশ 2. Mac-এ Fortnite পারফরম্যান্স উন্নত করার ব্যবস্থাগুলি

এপিক গেমস ক্রস-প্ল্যাটফর্ম ধারণাটি বিকাশকারীর দরজায় দোষ দিয়ে বহুবর্ষজীবী বাগ সহ কিছু ব্যবহারকারীর জন্য সর্বনাশ করেছে। ম্যাক গেমাররা টেক্সচারিং সমস্যা, পিছিয়ে থাকা, দুর্বল ফ্রেম রেট এবং হিমায়িত স্ক্রীনে হোঁচট খেয়েছে। আনইনস্টল করা এবং পুনরায় ইনস্টল করা Fortnite ম্যাকে প্রাথমিক সহায়তা প্রদান করে।

সমস্যাগুলি সিস্টেমের প্রয়োজনীয়তা থেকে উদ্ভূত হয়। ল্যাগ বা FPS ড্রপ কাজের মধ্যে একটি স্প্যানার নিক্ষেপ করে। ফোর্টনাইট আপনাকে ভেজা মুরগির মতো পাগল করে তোলে যদি এটি পিছিয়ে যায় বা জমে যায়।

দীর্ঘ যাত্রায় কর্মক্ষমতা বাড়াতে, এই ব্যবস্থাগুলি বাস্তবায়ন করুন:

পূর্ণ স্ক্রীন মোড ব্যবহার করুন

আপনি যদি একটি উইন্ডোযুক্ত এবং উইন্ডোযুক্ত পূর্ণ-স্ক্রীন মোড পেয়ে থাকেন তবে এটি পরিত্যাগ করুন৷ এটি FPS হার কমাবে৷ এবং আপনি নিমজ্জিত হওয়ার সাথে সাথে আপনার সিস্টেমে পিছিয়ে থাকা সমস্যাগুলিকে আরও বাড়িয়ে তুলুন। একটি উন্নত FPS হারের সাথে আপনার দিগন্ত প্রসারিত করতে সর্বদা পূর্ণ-স্ক্রীন মোড চালান৷

আপনার ম্যাক অনায়াসে পূর্ণ-স্ক্রীন মোডে গেমটি প্রক্রিয়া করবে। এছাড়াও, একটি পূর্ণ-স্ক্রীন মোড৷ ভাল ergonomics অনুবাদ. এটি একটি উইন্ডোযুক্ত স্ক্রিনের চেয়ে আরও বিস্তারিত এবং উচ্চ-কন্ট্রাস্ট বিষয়বস্তু প্রদর্শন করে।

গ্রাফিক সেটিংস পরিবর্তন করুন

Fortnite-এর গ্রাফিকাল সেটিংস ডিফল্টরূপে মাঝারিতে সেট করা আছে কিন্তু আমরা সমস্ত রিডিংকে নিম্নে পুনরায় কনফিগার করার পরামর্শ দিই। হ্যামবার্গার আইকনে আঘাত করে সেটিংস মেনুতে যান এবং তারপর সেটিংস চয়ন করুন Fortnite প্রাক-গেম লবি মেনু থেকে।

এটি ভিজ্যুয়াল মানের সাথে আপস না করে তাত্ক্ষণিক ফ্রেম রেট উন্নতি করবে৷ কম গ্রাফিক্সে চলাকালীন ফোর্টনাইটের একটি উচ্চ মানের উপস্থিতি রয়েছে।

আপনি কি ম্যাকে ফোর্টনাইট খেলতে পারেন? খেলা উপভোগ করতে দেখুন!

অন্যান্য প্রোগ্রাম বন্ধ করুন

এটি ম্যাক ব্যবহারকারীদের জন্য সহজাত কারণ এটি বেশিরভাগ প্রক্রিয়াগুলিকে সুর করে দেয়, গেমিং একটি বিশাল বুস্ট পাওয়া উচিত। এপিক গেম লঞ্চার ছাড়া সব অ্যাপ বা পরিষেবা থেকে সরে যান।

এইভাবে আপনি দূর্গগুলির সাথে লড়াই করার সময় বা কার্টুনি জগতে প্রতিশোধ নেওয়ার পরিবর্তে পটভূমিতে অন্যান্য অ্যাপগুলি চালানোর পরিবর্তে গেমটিকে শক্তিশালী করার জন্য আরও সংস্থান মুক্ত করে৷

ম্যাকের জন্য বুট ক্যাম্প উইন্ডোজ চালান

Mac এর জন্য বুট ক্যাম্প গেমের FPS হারকে একটি বড় ব্যবধানে বাড়িয়ে দেয়। বেশিরভাগ গেমই Windows OS-এ দুর্গন্ধের মতো চলতে থাকে . এটি আপনার Mac-এ Fortnite অপ্টিমাইজ করার এবং সম্পূর্ণ কাত অবস্থায় চালানোর একটি প্রমাণিত উপায়৷

অতিরিক্ত টিপস

Mac-shipping-Fortnite.exe-এর পারফরম্যান্স সেটিংস পরিবর্তন করুন সেখানে আরও সংস্থান চ্যানেলের জন্য স্বাভাবিক অগ্রাধিকারের বাইরে। অডিও মানের কনফিগারেশন রিসেট করুন গেম থেকে সর্বোত্তম আউটপুট ব্যবহার করার জন্য কম। অডিওর গুণমান আপনার গেমের FPS হারকে প্রভাবিত করে।

যাইহোক, আপনি মাঝারি এবং উচ্চের মধ্যে অ্যান্টি-অ্যালিয়াসিং বা পোস্ট-প্রসেসর সেটিংস ধরে রাখতে পারেন কারণ তারা FPS ড্রপকে প্রভাবিত করে না। এটি Fortnite কে আপনার কম্পিউটারে আরও অপ্টিমাইজ বা প্লে করার যোগ্য করে তোলে।


  1. 7 মজার লুকানো গুগল গেম আপনি বিনামূল্যে খেলতে পারেন

  2. 5 YouTube বিকল্প যা আপনাকে চেক আউট করতে হবে!

  3. ম্যাক স্টিমে আপনি পেতে পারেন সেরা গেম

  4. 13টি Android গেম যা আপনি ইন্টারনেট সংযোগ ছাড়াই খেলতে পারেন