কম্পিউটার

[ফটো সাপোর্ট] ম্যাক ওএস এবং ডেটা আলাদা ড্রাইভে রাখা

রাখুন ing Mac OS এবং পৃথক ড্রাইভে ডেটা আপনার কম্পিউটিং বিশ্বকে নিরবচ্ছিন্ন এবং আরও উত্পাদনশীল করে তোলে। যতক্ষণ আপনার কাছে প্রয়োজনীয় স্টোরেজ স্পেস আছে ততক্ষণ আপনাকে অতিরিক্ত হার্ড ড্রাইভ বা পার্টিশন ইনস্টল করার দরকার নেই।

আপনি যদি একটি প্রিমিয়ামে ডিস্কে স্থান রাখেন, এটি আরও বিচক্ষণতার সাথে স্টোরেজ ব্যবহার করার একটি উপায়। অপারেটিং সিস্টেম এবং ডেটার জন্য ডিফল্ট অবস্থান পরিবর্তন করলে ম্যাক ব্যবহারকারী ফোল্ডারটিকে বুট ড্রাইভ থেকে অন্য একটিতে সরানো হয়। ব্যবহারকারীর ফোল্ডারগুলি SSD গুলি পূরণ করে, স্থানান্তর করা অপারেটিং সিস্টেম বা অ্যাপ্লিকেশনগুলির জন্য উচ্চ-গতির স্টোরেজ বজায় রাখবে৷

পার্ট 1. ম্যাক ওএস এবং ডেটা আলাদা ড্রাইভে রাখার সুবিধাগুলি

কেন অন্য ড্রাইভে অপারেটিং সিস্টেম সরান?

বেশিরভাগ ম্যাকের মালিকদের জন্য, অপারেটিং সিস্টেমটি তাদের বুট ড্রাইভের সিংহভাগ ভাগ করে নেয়। এটিকে অন্য ড্রাইভারে সরানো ম্যাকওএস বুট ড্রাইভে স্থান খালি করে। আপনি একটি বৃহত্তর ক্ষমতার ড্রাইভের সাথে বিশাল মিডিয়া ফাইল এবং ডাউনলোডের জন্য জায়গা তৈরি করেন।

আপনি একটি বাহ্যিক ডেস্কটপ হার্ড ড্রাইভ সংযোগ করতে পারেন এবং ব্যবহারকারীর অ্যাকাউন্টটিকে স্থান উদ্ধারে স্থানান্তর করতে পারেন৷ SSD বুট ড্রাইভ থেকে আপনার OS এবং ব্যবহারকারী ফোল্ডারকে স্থানান্তর করা হচ্ছে আপনি যদি ব্যবহারকারীর বিষয়বস্তু বেলুনিং করে থাকেন তবে স্ট্রেন থেকে দূরে থাকুন।

অবশ্যই আছে

  • SSD বুট ড্রাইভ আপনার OS এবং ব্যবহারকারীর ডেটা হাউজ করে
  • আপনার OS এবং ডেটা স্থানান্তর করতে বাহ্যিক বা অভ্যন্তরীণ HDD
  • ব্যবহারকারীর অ্যাকাউন্টের সমস্যা সমাধান এবং পুনরুদ্ধারের জন্য আপনার বুট ড্রাইভে একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট ধরে রাখুন
  • মাউন্ট করা HDD বা SSD প্রস্তুত
  • বাহ্যিক ডেস্কটপ হার্ড ড্রাইভ সর্বদা সংযুক্ত থাকা উচিত যাতে আপনার ব্যবহারকারী ফোল্ডারটি অ্যাক্সেসযোগ্য না হয়

অংশ 2। কিভাবে ম্যাক ইউজার ফোল্ডারকে এক্সটার্নাল ড্রাইভে সরানো যায়


  1. ম্যাকের একটি বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে কীভাবে ডেটা পুনরুদ্ধার করবেন

  2. কিভাবে ম্যাকে ফ্ল্যাশ ড্রাইভ খুলবেন এবং ফাইলগুলি অ্যাক্সেস করবেন

  3. ম্যাকের একটি বাহ্যিক হার্ড ড্রাইভ থেকে ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

  4. কিভাবে উইন্ডোজ এবং ম্যাকে এক্সটার্নাল হার্ড ড্রাইভ রিফর্ম্যাট করবেন