কম্পিউটার

ফটোশপের লুকানো রত্ন প্রকাশিত:কীভাবে এটিকে দ্রুততর করা যায়

ক্লান্ত ফটোশপ নিয়ে ঝাঁপিয়ে পড়ছি ফাইল সম্পাদনা করার সময়? নাকি প্রতিক্রিয়াহীন হয়ে বড় বড় ফাইলে শামুকের ছুটে চলে? ফটোশপের পারফরম্যান্স বাড়ানোর জন্য হত্যাকারী টিপসের জন্য এই পৃষ্ঠাটি ছাড়া আর অনুসন্ধান করবেন না।

আমাদের প্রমাণিত ব্যাগ কৌশলের সাহায্যে, আপনার ফটোশপ স্বয়ংক্রিয়ভাবে অপ্টিমাইজ করবে এবং বজ্রপাতের মতো গ্রাফিক ডিজাইনের প্রভাব চালাবে। আপনার যদি বড় আকারের ছবি এবং একটি অলস ফটোশপ থাকে তবে এটি উত্পাদনশীলতা হ্রাস করে। প্রথম এবং সর্বাগ্রে, পছন্দগুলি সেট আপ করুন এবং একটি দুর্গন্ধের মতো ফটোশপ চালানোর জন্য মেমরির ব্যবহার ঠিক করুন৷

কীভাবে ফটোশপের গতি বাড়ানো যায় এই ফটোশপ টুইকগুলি এবং টিপসগুলি চেষ্টা করার জন্য আমরা আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি যা শুধুমাত্র ফটোশপের ইঞ্জিনেই নয় বরং ব্যবহারকারীর অভিজ্ঞতাকেও পরিবর্তন করে।


পার্ট 1। ফটোশপের গতি বাড়ানোর সহজ উপায়

পদ্ধতি 1. আপনার ফটোশপ পরিষ্কার করতে PowerMyMac ব্যবহার করা

ফটোশপ আপনার কম্পিউটার রিসোর্সের একটি বিশাল অংশ তৈরি করে যা এটিকে উচ্চ-কার্যক্ষমতা সম্পন্ন মেশিনে দক্ষ করে তোলে। iMyMac PowerMyMac হল একটি জনপ্রিয় ইউটিলিটি যা একটি ক্লিনার, পারফরম্যান্স মনিটর এবং বহুমুখী টুলকিট সহ হুডের নীচে দরকারী সরঞ্জামগুলির একটি চতুর মিশ্রণ দিয়ে সজ্জিত। এটি আপনার Mac এবং কে চিরুনি ও গতি দিতে একটি একক ক্লিকে কাজ করে সমস্ত মেমরি-হগিং জাঙ্ক সাফ করুন .

PowerMyMac আপনার কম্পিউটারে RAM সাফ করে এবং সম্পূর্ণ পেল্টে ফটোশপ চালানোর জন্য মেমরি মুক্ত করে। জাঙ্ক অ্যাপ্লিকেশন, ক্যাশে, বিশৃঙ্খল হগ গিগাবাইট মেমরি আপনার ম্যাক ডাউন. ডেডউড কাটতে এবং আপনার ম্যাককে পুদিনা অবস্থায় পুনরুদ্ধার করতে এই বহুমুখী ক্লিনারটি ব্যবহার করুন। ক্লিনারটি গভীর স্ক্যানিং এবং সর্বোত্তম মেমরি পুনরুদ্ধারের জন্য পূর্বনির্ধারিত ট্র্যাশ স্বীকৃতির জন্য কাঁচা অ্যালগরিদম ব্যবহার করে৷

ফটোশপের লুকানো রত্ন প্রকাশিত:কীভাবে এটিকে দ্রুততর করা যায়

পদ্ধতি 2. টুইক মেমরি অ্যাডজাস্টমেন্ট

ফটোশপের জন্য আপনি যত বেশি মেমরি বন্ধ করবেন, প্রোগ্রামটি তত দ্রুত চলবে। সফ্টওয়্যারের জন্য উপলব্ধ পরিমাণ দেখতে মেমরি সেটিংসে এক নজরে দেখুন। ডিফল্টরূপে, এটি উপলব্ধ মেমরির 70% বৃদ্ধি করে।

আপনাকে সর্বোচ্চ পরিমাণ RAM খোদাই করতে হবে আপনার সিস্টেমে ফটোশপের জন্য। মেমরি শেয়ার পরিবর্তন করতে, যান এবং মেনু ফটোশপ> পছন্দগুলি> পারফরম্যান্স এ ক্লিক করুন . আপনার কাজের জন্য 100% মেমরি বন্ধ করতে 64-বিট ফটোশপ সংস্করণে ট্যাক পরিবর্তন করুন।

পদ্ধতি 3. একটি পৃষ্ঠা ফাইল হিসাবে একটি পৃথক ডিস্কে ক্যাপিটালাইজ করুন

ফটোশপ র‍্যামের ক্ষমতার চেয়ে বেশি পরিমাণে ডেটা আঁকে। এটি আপনার কম্পিউটারকে আপনার হার্ড ড্রাইভে একটি পৃষ্ঠা ফাইলে তথ্য এনকোড করতে বাধ্য করে। এই ফাইলটি RAM এর জুতাগুলিতে পূরণ করে। কিন্তু এটি কৃমির নতুন ক্যান খুলে দেয় কারণ হার্ড ড্রাইভে ডেটা এনক্রিপশন RAM এর চেয়ে বেশি সময় নেয়৷

এছাড়াও, অপারেটিং সিস্টেম অতিরিক্ত পরিশ্রমের সাথে হার্ড ড্রাইভের ওজন কমিয়ে পৃষ্ঠা ফাইলে তার ডেটা সংরক্ষণ করে। আপনার পৃষ্ঠা ফাইল হিসাবে একটি পৃথক ডিস্ক ব্যবহার করুন. HDD প্রোটোটাইপের পরিবর্তে SSD ডিস্কের জন্য যান। আপনি মেনু ফটোশপ> পছন্দ> কর্মক্ষমতার মাধ্যমে আপনার পৃষ্ঠা ফাইলের জন্য হার্ড ড্রাইভ রিসেট করতে পারেন।

টিপস :SSDs এবং HDDs এর মধ্যে পার্থক্য কী তা জানতে চাই৷ ? তাদের সম্পর্কে আরও জানতে লিঙ্কটি দেখুন৷

পদ্ধতি 4. স্ল্যাশ ডাউন ইতিহাস এবং ক্যাশে আকার

ফটোশপ ক্যাশে ট্যাপ করে একটি ইমেজকে দ্রুত ভিউ করার জন্য। তদনুসারে, উচ্চতর ক্যাশে স্তরের অনুবাদ ফটোশপকে প্রদর্শন প্রক্রিয়ার গতি বাড়াতে দেয়। ক্যাশে আকার সহ ইতিহাস আপনাকে চিত্রগুলির পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে দেয়৷

ক্যাশে শিরোনামের আকার ফটোশপ দ্বারা যেকোন সময়ে প্রক্রিয়াকৃত ডেটার পরিমানে প্রতিক্রিয়া দেখায়। বৃহত্তর পরিমাণ একটি ফাইলের সাথে পুরো ম্যানিপুলেশনগুলিকে দ্রুত করে। সেটআপ প্যানেলটি মেনু ফটোশপ> পছন্দগুলি> পারফরম্যান্স-এ রয়েছে .

পর্ব 2। ফটোশপের কনফিগারেশন পরিবর্তন করে গতি বাড়ান

GPU সেটিংস

সর্বাধিক GPU এর জন্য আপনাকে আপনার গ্রাফিক্স ড্রাইভারকে আপ-টু-দ্য-মিনিট রাখতে হবে oomph এটি ভিডিও কার্ড সংস্থানগুলির প্রাপ্যতাও নিশ্চিত করে। ভিডিও কার্ড সংস্থানগুলিতে ফটোশপকে সামাজিক লাইসেন্স দিতে, এটির মৌলিক OpenGL এবং সর্বনিম্ন 128 মেগাবাইট মেমরি চালানো উচিত।

ফটোশপ সিসি-তে প্যাটার্ন বা ব্রাশের ভলিউম হ্রাস করুন

ফটোশপ ব্রাশ, লেয়ার স্টাইল এবং প্যাটার্ন সিস্টেমকে সীমার বাইরে প্রসারিত করে। এছাড়া, তারা ক্রমবর্ধমানভাবে মাউন্টিং জাঙ্ক দিয়ে আপনার সিস্টেমকে আটকে রাখে। ফটোশপে সেটিংস পুনরায় সামঞ্জস্য করতে, মেনুতে যান সম্পাদনা> প্রিসেট ম্যানেজার এবং নির্বাচন করুন প্রিসেট টাইপ> প্যাটার্নস বা ব্রাশ .

স্তরগুলিকে আয়রন করুন

স্তরগুলি ফটোশপের কেন্দ্রস্থলে থাকে তবে তবুও তারা আইটেমের আকার এবং মেমরির পরিমাণকে বাড়িয়ে তোলে। আপনি প্রয়োজনীয় সমস্ত ম্যানিপুলেশন করার পরে, স্তরগুলি একত্রিত করুন। প্রয়োজনীয় স্তরগুলিকে হাইলাইট করুন, সেগুলিতে ডান ক্লিক করুন এবং তারপরে স্তরগুলি মার্জ করুন৷

আপনি মেনু স্তর> সমতল চিত্র এর মাধ্যমে সমস্ত স্তর একত্রিত করতে চাইতে পারেন . স্মার্ট অবজেক্টের জেনারেশন হার্ড ডিস্কে আপনার স্থান উদ্ধার করবে এবং কর্মপ্রবাহের দক্ষতা বাড়াবে। একটি স্তর নির্বাচন করুন, ডান মাউস বোতাম দিয়ে এটিতে ক্লিক করুন এবং স্মার্ট অবজেক্টে রূপান্তর করুন টিপুন .

অবশেষে, মেমরি খালি করতে স্তর এবং চ্যানেলগুলির পূর্বরূপ অক্ষম করুন। প্যানেল বিকল্প-এ যান বৈশিষ্ট্য কমাতে বা টগল বন্ধ করতে।

ফটোশপের লুকানো রত্ন প্রকাশিত:কীভাবে এটিকে দ্রুততর করা যায়


  1. কিভাবে Mac এ InDesign এর গতি বাড়ানো যায়

  2. কিভাবে ম্যাকে সাফারি ত্বরান্বিত করবেন:একটি বিশদ নির্দেশিকা

  3. কিভাবে ফটোশপকে আরজিবিতে রূপান্তর করা যায়

  4. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে সিপিইউ স্পিড অপ্টিমাইজ করবেন?