কম্পিউটার

ম্যাকবুক বনাম ম্যাকবুক এয়ার:আল্ট্রা-স্কিনি অ্যাপল ল্যাপটপ

একটি সুপার কম্পিউটারের সমস্ত বৈশিষ্ট্য সহ একটি আল্ট্রাপোর্টেবলকে পেরেক দেওয়া সহজ নয়। কিন্তু অ্যাপল আপনাকে তাদের আইকনিক, ট্রিমার সংস্করণগুলির সাথে একটি খেলাধুলার সুযোগ দেয় যা পাইক থেকে নেমে আসছে। অ্যাপলের 2015 ম্যাকবুক পূর্ববর্তী ম্যাকবুক এয়ারের তুলনায় পাতলা৷

আইপ্যাড এবং আইফোনের ধারণার উপর ভিত্তি করে তৈরি করা, সর্বশেষ ল্যাপটপটি ম্যাকবুক লাইনআপ ডিএনএ প্রদান করে যার নকশাকে সংজ্ঞায়িত করে সমৃদ্ধ নান্দনিকতা। এটি 11" ম্যাকবুক এয়ারের চেয়ে আরও মসৃণ এবং হালকা কিছুতে প্যাক করা, অতি-মসৃণ এবং পরিমার্জিত৷

ম্যাকবুক বনাম ম্যাকবুক এয়ার: কোনটি অ্যাপল ল্যাপটপ থাকা আবশ্যক? ভালভাবে অবহিত সিদ্ধান্ত নিতে এই সংক্ষিপ্ত তুলনা পড়ুন।

লোকেরা আরও পড়ুন:কীভাবে ম্যাকবুকে রাইট ক্লিক করবেন? ম্যাকে ক্রোম ধীর গতিতে চলছে? এখানে কিভাবে ঠিক করা যায়!

পার্ট 1. ম্যাকবুক বনাম ম্যাকবুক এয়ার:বাহ্যিক বৈশিষ্ট্য তুলনা করা হয়েছে

এই দুটি অতি-পাতলা ল্যাপটপ কিভাবে স্ট্যাক আপ হয়।

ডিজাইন

Apple MacBook 12” ম্যাকবুক এয়ার 11” এর মতো একই ইউনিবডি অ্যালুমিনিয়াম প্রোফাইল ব্যবহার করে, তবে এটি ট্রিমার এবং হালকা। সম্পূর্ণ অ্যানাটমি ঘড়ি 0.51" এ ঘনত্বের বিন্দুতে, 0.68" পুরু ম্যাকবুক এয়ারের চেয়ে সামান্য চর্মসার। এটি দাঁড়িপাল্লাকে 2 পাউন্ডে কাত করে, তার প্রতিপক্ষের 2.31 পাউন্ড থেকে প্রায় 5 আউন্স টেল করে।

রঙ

ম্যাকবুক এর অ্যালুমিনিয়াম চ্যাসিস সহ ইথারিয়াল নান্দনিকতাকে তিনটি রঙে বিভক্ত করে, যেমন। স্বর্ণ, রূপা, এবং স্থান ধূসর। চেহারাটি পূর্বসূরি আইফোনের অনুকরণ করে, ম্যাকবুক এয়ারের ঐতিহ্যকে ভেঙে দেয়।

ম্যাকবুক বনাম ম্যাকবুক এয়ার:আল্ট্রা-স্কিনি অ্যাপল ল্যাপটপ

প্রদর্শন

ডিসপ্লেতে, তাদের স্ক্রিনগুলি চ্যাসিসের তুলনায় তীব্র বৈপরীত্য প্রকাশ করে। ম্যাকবুকের চকচকে প্যানেলটি 12 ইঞ্চি রেটিনা ডিসপ্লে সহ ম্যাকবুক এয়ারের চেয়ে আরও প্রাণবন্ত এবং প্রাণবন্ত দেখায়। এটি 2,304-x-1,440-পিক্সেল রেজোলিউশনে enfolds , যা 0.04” কম পুরু।

এটি 1,366-x-768 রেজোলিউশন থেকে উচ্চতর এবং বৃহত্তর রেজোলিউশনের গর্ব করে ম্যাকবুক এয়ারের। আপনি ফুল HD (1080p) মিডিয়াতে আপনার চোখ ভোজন করবেন। যাইহোক, 2015 সালে স্ক্রীন প্রযুক্তিতে অ্যাপলের স্পেস-এজ টাচের আগে দুটি স্টোরে ফিরে আসে।

কীবোর্ড

MacBook এর কনসোলটি ঠিক 12" পরিমাপ করে, ম্যাকবুক এয়ারের একটি পূর্ণ-আকারের কীবোর্ডের তুলনায় সম্পূর্ণ বিপরীত। পুনঃডিজাইন করা কীগুলির আরও স্থিতিশীলতা এবং এমনকি কীস্ট্রোকের থ্রাস্টের বিচ্ছুরণের জন্য একটি অভিনব প্রজাপতি প্রক্রিয়া রয়েছে। নতুন গম্বুজ সুইচগুলিতে স্টেইনলেস স্টীল আরও স্পর্শকাতর অনুভূতি প্রদান করে যখন আপনি টাইপ করেন এবং দীর্ঘ পথ ধরে রাখেন।

যদিও ম্যাকবুক এয়ারে প্রধান কাঁচি-সুইচ মেকানিজম এবং সিলিকন রয়েছে, ম্যাক ব্যবহারকারীরা কীবোর্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেননি।

ট্র্যাকপ্যাড

ট্র্যাকপ্যাড আরেকটি স্পষ্ট বৈষম্য প্রদান করে। যেখানে ম্যাকবুক এয়ারের টাচ ট্র্যাকপ্যাড একটি লিভারড কী হিসাবে সমগ্র টাচ লাইনিংকে কাজে লাগিয়েছে, সেখানে ম্যাকবুক একটি মালিকানাধীন টাচ ট্র্যাকপ্যাড . এটি সম্পূর্ণ স্পর্শ পৃষ্ঠ বরাবর আরও সমান ক্লিকের জন্য চারটি, প্রান্ত-মাউন্ট করা এবং চাপ-সংবেদনশীল বল আবিষ্কারক ব্যবহার করে৷

চাপের অতি সংবেদনশীলতা অনন্য ফাংশন যেমন ফোর্স ক্লিক দিয়ে শুরু হয় এর পূর্বসূরীদের চেয়ে গভীর ক্লিকের জন্য। ফোর্স ক্লিক বিভিন্ন অ্যাপে ক্লিকযোগ্য বৈশিষ্ট্যের একটি চতুর মিশ্রণ সমর্থন করে, বিকল্পগুলির একটি ডান-ক্লিক তালিকার মতো। ম্যাকবুক এয়ারে নতুন ট্র্যাকপ্যাড এবং ফোর্স ক্লিকের ক্ষমতা নেই কিন্তু অ্যাপলের অগ্রগামী কনসোলগুলির স্পর্শকাতর অভিজ্ঞতা বজায় রাখে৷

পর্ব 2। ম্যাকবুক বনাম ম্যাকবুক এয়ার:অভ্যন্তরীণ বৈশিষ্ট্য তুলনা করা হয়েছে

প্রসেসরের হর্সপাওয়ার

হুডের নিচে, ম্যাকবুক একটি অতি-লো-ভোল্টেজ ইন্টেলের কোর এম মাইক্রোপ্রসেসর প্যাক করে যা একটি অতি-আলো, উইস্পিয়ার পদচিহ্নের সুবিধা দেয়। এটি কম শক্তি ঢেলে দেয়, অতিরিক্ত উত্তাপ রোধ করতে তাপ নষ্ট করে এবং চ্যাসিসের স্কিনারের ফ্যান-কম ধারণাকে সমর্থন করে।

অন্যদিকে, ম্যাকবুক এয়ারের কোর i5 আরও প্রসেসিং ওমফের সাথে আসে যা ইন্টেল প্রসেসরকে সমস্ত প্রদর্শন করে এবং পারফরম্যান্সের বিষয়ে কোনও যায় না। এটি কোর-এম-সজ্জিত ম্যাকবুককে ছাড়িয়ে একটি দ্রুত ক্লিপে মেমরি-নিবিড় কাজগুলির মাধ্যমে বাতাস করে। ম্যাকবুক এয়ার একটি উচ্চ-পারফরম্যান্স মেশিনের হর্সপাওয়ারকে সবচেয়ে কম সময়ের মধ্যে ভিডিও এডিটিং বা ফটো রিটাচিংয়ের মাধ্যমে ক্র্যাঙ্ক করার জন্য পরিবেশন করে।

সংযোগ

ম্যাকবুকটি 11” এয়ারের মতোই ডুয়াল-ব্যান্ড 802.11ac ওয়াই-ফাই সংযোগ অফার করে তবে চ্যাসিসের সাথে সংযুক্ত ওয়াই-ফাই অ্যান্টেনাকে গর্বিত করে৷ ম্যাকবুকের উচ্চতর অভ্যর্থনা এবং থ্রুপুট রয়েছে।

বন্দর বৈচিত্র্য

11” এয়ার ডুয়াল USB 3.0 পোর্ট অফার করে , একটি হেডসেট জ্যাক, এবং একটি থান্ডারবোল্ট পোর্ট চার্জ করা, ডেটা সিঙ্ক করা এবং ভিডিও আউটপুট প্লাগ করার জন্য MacBook-এর একক USB-C পোর্টের তুলনায়। যাইহোক, ইউএসবি এবং থান্ডারবোল্ট সমর্থন করার জন্য আপনার একটি অ্যাডাপ্টারের প্রয়োজন হবে। নতুন সংযোগকারীতে একটি বিপরীত প্লাগ সকেটের মতো নতুন স্পর্শ রয়েছে যাতে ব্যর্থ প্লাগ-ইন প্রচেষ্টা প্রতিরোধ করা যায়।

ব্যাটারি ডিজাইন

অ্যাপল ইঞ্জিনিয়াররা একটি নতুন ব্যাটারি ডিজাইন তৈরি করেছেন যা কোষকে 12" ম্যাকবুকের টেপারিং অভ্যন্তরে আরও প্রবেশ করতে দেয়৷ এটি একটি 39.7 ওয়াট-ঘন্টা (Wh) লিথিয়াম-পলিমার ব্যাটারি সহ আসে, 11" এয়ারের 38Wh থেকে সামান্য লাফ। নীচের লাইন হল উভয় সিস্টেমের চিত্তাকর্ষক ব্যাটারি জীবন আছে।

ম্যাকবুক বনাম ম্যাকবুক এয়ার:আল্ট্রা-স্কিনি অ্যাপল ল্যাপটপ

টিপ:পাওয়ারমাইম্যাক গ্রাইন্ড জাঙ্ক বিল্ডআপ ম্যাকবুকে থামাতে

ম্যাক ব্যবহারকারীদের জন্য আমাদের তথ্যমূলক সামগ্রী ছাড়াও, iMyMac সফ্টওয়্যার বিকাশের প্রথম সারিতে রয়েছে। উদ্ভাবনের চেতনায় উদ্বুদ্ধ, iMyMac আপনার ডিভাইসগুলিকে অপ্টিমাইজ বা পরিপাটি করার জন্য নো-ফ্রিলস এবং কার্যকরী সরঞ্জামগুলিকে ঠেলে দেয়৷ PowerMyMac এই উদ্ভাবনী ড্রাইভের একটি চূড়াকে মূর্ত করে যা আপনার ম্যাককে সবল-উজ্জ্বল এবং সর্বোচ্চ কর্মক্ষমতা বজায় রাখার জন্য তৈরি করা হয়েছে৷

এটি ইমেল, আইটিউনস, ট্র্যাশ বিন, ডুপ্লিকেট এবং সিস্টেম বিশৃঙ্খলার মতো ভান্ডার জুড়ে আবর্জনাকে পৃথক করে। এটি একটি পারফরম্যান্স মনিটর, স্মার্ট অ্যালগরিদমকে শূন্যে শূন্য করে দেয় এবং একটি মেমরি পুনরুদ্ধার করে। শক্তিশালী ক্লিনার ছাড়াও, এটি একটি অ্যাপ ইন্সটলার, সিস্টেম রক্ষণাবেক্ষণ এবং আনআর্কিভারের মতো বহুমুখী যন্ত্র সহ একটি সমৃদ্ধ টুলকিট নিয়ে গর্ব করে যাতে আপনার ম্যাকবুক দীর্ঘ পথ চলায় ব্যারেলের মতো শব্দ হয়।


  1. কিভাবে ম্যাকবুক এয়ারে উইন্ডোজ 10 পাবেন

  2. কিভাবে একটি ম্যাকবুক এয়ারে উইন্ডোজ ইনস্টল করবেন

  3. ধাপে ধাপে নির্দেশিকা:ফ্যাক্টরি রিসেট MacBook Pro/MacBook Air (2022)

  4. কিভাবে ম্যাকবুক এয়ার রিফ্রেশ করবেন (2022 গাইড)