কম্পিউটার

ম্যাকে প্রদর্শিত না হওয়া iCloud ফটোগুলি সমাধান করার কৌশল

আপনার iCloud ফটোগুলি Mac এ দেখা যাচ্ছে না ! এটা কি কখনো তোমার সাথে ঘটেছিল? এটি একটি বাস্তব ব্যথা হতে পারে. আপনার ম্যাকে দেখানোর জন্য আপনার iCloud ফটোর প্রয়োজন হবে। এইভাবে, আপনি সেগুলিকে আপনার ম্যাকে স্থানান্তর করতে পারেন।

আপনি আপনার সমস্ত ফটো আপনার আইফোনে রাখতে চান না, তাই না? আপনার আইফোনে স্থান ফুরিয়ে যাচ্ছে। আপনার আইফোনে আরও জায়গা পাওয়ার একটি নিশ্চিত উপায় হল আপনার ম্যাকে আপনার সমস্ত ফটো স্থানান্তর করা।

আপনি যদি আইক্লাউড ফটোগুলি ম্যাকে প্রদর্শিত না হওয়ার সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার সমস্যা আছে৷ চিন্তা করবেন না; এটা এত বড় সমস্যা নয়। এটি সহজেই সমাধান করা যেতে পারে।

উপরের সমস্যাটি সমাধান করতে আপনি 6টি জিনিস করতে পারেন। আপনি কীভাবে এই বিশেষ সমস্যাটি সমাধান করতে পারেন তা শিখতে পড়ুন।

লোকেরা আরও পড়ুন:iPhone ক্যালেন্ডারের সাথে MacGrappling-এ প্রদর্শিত না হওয়া আইফোন ফটোগুলিকে কীভাবে মোকাবেলা করবেন ম্যাকের সাথে সিঙ্ক হচ্ছে না

ম্যাকে প্রদর্শিত না হওয়া iCloud ফটোগুলি সমাধান করার কৌশল

আইক্লাউড ফটোগুলি ম্যাকে প্রদর্শিত হচ্ছে না তার সমস্যা সমাধানের জন্য 6 টি টিপস

টিপ #1:চিত্র ক্যাপচার ব্যবহার করুন

আপনি আপনার iOS ডিভাইস থেকে আপনার Mac এ আপনার ছবি তুলতে ইমেজ ক্যাপচার ব্যবহার করতে পারেন। সুতরাং, যখন আপনার আইক্লাউড ফটোগুলি ম্যাকে প্রদর্শিত হচ্ছে না, আপনি সর্বদা আপনার ম্যাকে অ্যাপলের ফটো অ্যাপ্লিকেশন ব্যবহার না করে এটি করার অবলম্বন করতে পারেন।

এই পদ্ধতি খুবই সহজ। শুধু নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. অ্যাপ্লিকেশনগুলিতে যান এবং ড্রপ-ডাউন তালিকা থেকে চিত্র ক্যাপচার খুঁজুন।
  2. ছবি ক্যাপচারে ক্লিক করুন .

আরেকটি উপায় হল আপনি ইমেজ ক্যাপচার খুঁজে পেতে পারেন আপনার কার্সারকে ম্যাগনিফাইং গ্লাসে নিয়ে যাওয়া এবং এটিতে ক্লিক করা। তারপর ইমেজ ক্যাপচার টাইপ করুন। এটি করার একটি দ্রুত উপায়।

  • ইমেজ ক্যাপচার খোলা আছে তা নিশ্চিত করুন।
  • যে iPhone থেকে আপনি ছবি তুলতে চান সেটি নির্বাচন করুন৷
  • প্রয়োজনে আইফোন আনলক করুন। এটি আনলক করতে আপনার পাসওয়ার্ড দিন৷
  • আপনার ম্যাকে আপনার ফটোগুলি আমদানি করতে আপনার ডেস্কটপে একটি নতুন ফোল্ডার তৈরি করুন৷
  • যে ছবিটি আপনি আপনার নতুন ফোল্ডারে স্থানান্তর করতে চান সেটিতে ক্লিক করুন।
  • ছবিটিকে আপনার নতুন ফোল্ডারে টেনে আনুন এবং আপনি দেখতে পাবেন ফটোটি আপনার ম্যাকের ডেস্কটপে প্রদর্শিত হবে৷

আপনি যদি আপনার নতুন ফোল্ডারে স্থানান্তরিত ফটোগুলি মুছতে চান, আপনি একাধিক ফটো নির্বাচন করতে কমান্ড কী ব্যবহার করতে পারেন। তারপর ডিলিট চাপুন। ফটোগুলি আপনার আইফোনেও মুছে ফেলা হবে।

টিপ #2:Wi-Fi সেটিংস চেক করুন

ম্যাক-এ আইক্লাউড ফটোগুলি কেন প্রদর্শিত হচ্ছে না তার আরেকটি কারণ হল আপনি কিছু ডাউনলোড সমস্যার সম্মুখীন হচ্ছেন। আপনি iCloud থেকে আপনার কিছু ফটো ডাউনলোড করতে পারবেন না। আপনি আপনার Wi-Fi সেটিংস চেক করে এটি ঠিক করতে পারেন৷

আপনার Wi-Fi সেটিংস চেক করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1) আপনি একটি নেটওয়ার্কের সাথে সংযুক্ত কিনা তা পরীক্ষা করতে আপনার Wi-Fi সেটিংসে যান৷ কিছু Wi-Fi সংযোগ যা iCloud থেকে কোনো ধরনের ডাউনলোড কার্যক্রমের অনুমতি দেয় না।

2) আপনি যদি ডাউনলোড করতে না পারেন তাহলে অন্য Wi-Fi এর সাথে সংযোগ করার কথা বিবেচনা করুন৷

3) আপনার সাধারণ সেটিংসে যান৷ আপনার সফ্টওয়্যার এবং ফার্মওয়্যার উভয়ই সম্পূর্ণ আপডেট হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

4) আপনি যদি আপডেট করতে চান তবে সফ্টওয়্যার আপডেটে ক্লিক করুন।

টিপ #3:আমার ফটো স্ট্রিম চালু করুন

আপনার আইক্লাউড ফটোগুলি কেন ম্যাকে প্রদর্শিত হচ্ছে না তার আরেকটি কারণ এখানে। আপনার iCloud ফটো সম্ভবত সিঙ্ক হচ্ছে না. সেগুলি নিশ্চিত করতে, নীচের সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1) সেটিংসে যান।

2) iCloud এ যান।

3) ফটোতে ক্লিক করুন

4) আমার ফটো স্ট্রীম চালু করুন . এটি করার মাধ্যমে, আপনার ফটোগুলি স্বয়ংক্রিয়ভাবে iCloud এ আপলোড হবে।

আপনার ব্যাকআপ পুনরুদ্ধার করতে আপনার কোন সমস্যা হবে না তা নিশ্চিত করতে, iTunes এ যান। আপনার ডিভাইস প্লাগইন করুন এবং আপনার একটি আপডেট বোতাম আছে কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি একটি আপডেট বোতাম দেখতে পান, আপডেটটি ইনস্টল করতে এটিতে ক্লিক করুন।

ম্যাকে প্রদর্শিত না হওয়া iCloud ফটোগুলি সমাধান করার কৌশল

টিপ #4:একটি হার্ড রিবুট করুন

আপনি যদি এখনও ম্যাকে প্রদর্শিত আইক্লাউড ফটোগুলির সমস্যাটি সমাধান করতে না পারেন তবে আপনার আইফোনের একটি হার্ড রিবুট করার কথা বিবেচনা করুন। একটি হার্ড রিবুট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1) আপনার আইফোনের হোম এবং পাওয়ার বোতাম উভয়ই ধরে রাখুন; আপনি যদি iOS11-এর আগে একটি সংস্করণ ব্যবহার করেন। যদি না হয়, তাহলে প্রক্রিয়া ভিন্ন। আপনাকে নিম্নলিখিত বোতামগুলি ব্যবহার করতে হবে এবং সেগুলি হল শীর্ষ ভলিউম নিয়ন্ত্রণ বোতাম, নিম্ন ভলিউম নিয়ন্ত্রণ বোতাম এবং পাওয়ার বোতাম। আপনি পাওয়ার বোতামটি দীর্ঘক্ষণ ধরে রাখার সময় উপরের এবং নীচের উভয় ভলিউম নিয়ন্ত্রণ বোতামগুলিতে একটি দ্রুত প্রেস করুন।

2) একবার আপনি অ্যাপল লোগো দেখতে পাওয়ার বোতামটি ছেড়ে দিন। এটি ঘটতে কয়েক সেকেন্ড সময় লাগবে। একবার আপনি পাওয়ার বোতামটি প্রকাশ করলে, হার্ড রিবুট সম্পন্ন হয়। আপনার স্ক্রীন তার হোম স্ক্রিনে ফিরে যাওয়া উচিত।

এটাই. আপনি এই সমস্যাটি সমাধান করার জন্য একটি হার্ড রিবুট করেছেন।

টিপ #5:আপনার iCloud এর স্টোরেজ স্পেস দেখুন

আপনি কেন ম্যাকে আইক্লাউড ফটোগুলি না দেখানোর সমস্যার মুখোমুখি হচ্ছেন তার আরেকটি কারণ হল আপনার আইক্লাউড অ্যাকাউন্টে স্থান শেষ হয়ে গেছে। যখন এটি ঘটবে, আপনার আইফোন iCloud এ ব্যাক আপ করতে সক্ষম হবে না।

এটি আপনার সাথে না ঘটবে তা নিশ্চিত করতে, আপনার iCloud এর স্টোরেজ স্পেস পরীক্ষা করুন। আপনার iCloud অ্যাকাউন্টে স্টোরেজ স্পেস ফুরিয়ে যাওয়া এড়াতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1) আপনার iCloud সেটিংসে যান৷

2) সেটিংসে যান এবং তারপর iCloud এ যান।

3) স্টোরেজ এ ক্লিক করুন .

4) আপনার আইক্লাউড পূর্ণ হয়েছে কিনা তা দেখতে ম্যানেজ স্টোরেজ এ যান। যদি এটি পূরণ করা হয়, তাহলে আপনার iCloud অ্যাকাউন্টকে একটি অর্থপ্রদত্ত সংস্করণে আপগ্রেড করার বিকল্প রয়েছে৷

5) এটি নিষ্ক্রিয় করতে এবং মুছতে আপনার iCloud ফটো লাইব্রেরিতে যান। এইভাবে, আপনি আপনার আইফোনে আরও জায়গা সঞ্চয় করতে পারবেন। আপনার আইফোনে আরও জায়গা থাকলে আপনি ব্যাকআপও নিতে পারবেন।

টিপ #6:নিশ্চিত করুন যে আপনি সঠিক পাসওয়ার্ড ব্যবহার করছেন

আপনার আইক্লাউড ফটোগুলি ম্যাকে প্রদর্শিত না হওয়ার সমস্যাটি সমাধান করার আরেকটি উপায় হল আপনি সঠিক পাসওয়ার্ড ব্যবহার করছেন তা নিশ্চিত করা।

আপনাকে সঠিক পাসওয়ার্ড দিয়ে আপনার iCloud অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যান, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করে আপনি আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন৷

1) সেটিংসে ক্লিক করুন।

2) আইটিউনস এবং অ্যাপ স্টোর দেখতে নিচে স্ক্রোল করুন; অর্থাৎ আপনি যদি iOS 9-এর পরে কোনো সংস্করণ ব্যবহার করেন। আপনি যদি iOS 9-এর আগে সংস্করণটি ব্যবহার করেন, তাহলে পরিবর্তে iCloud-এ ক্লিক করুন। তারপর আপনার অ্যাকাউন্টে আলতো চাপুন। এই নিবন্ধটির জন্য, আসুন আইটিউনস এবং অ্যাপ স্টোর ব্যবহার করি।

3) আপনার অ্যাকাউন্টে আলতো চাপুন।

4) ড্রপ-ডাউন তালিকা থেকে অ্যাকাউন্ট তথ্য নির্বাচন করুন।

5) ভুলে গেছেন এ ক্লিক করুন আপনি যে পাসওয়ার্ড ব্যবহার করছেন সেটি যদি কাজ না করে।

6) আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে অবিরত ক্লিক করুন.

7) আপনার ইমেল ঠিকানা লিখুন.

8) স্ক্রিনের উপরের ডানদিকে পরবর্তীতে আলতো চাপুন।

9) আমার পাসওয়ার্ড পুনরায় সেট করতে হবে বিকল্পটি বেছে নিন .

10) স্ক্রিনের ডানদিকে পরবর্তীতে আলতো চাপুন।

11) আপনি কীভাবে আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে চান তা নির্বাচন করুন। আপনি হয় একটি ইমেল পান এ ক্লিক করে এটি করতে পারেন৷ অথবা নিরাপত্তা প্রশ্নের উত্তর দিন .

12) আপনি যদি সেই বিকল্পটি বেছে নেন তাহলে আপনার ইমেল চেক করুন।

আপনার iCloud পাসওয়ার্ড রিসেট করা কতটা সহজ। মনে রাখবেন যে আপনার iCloud পাসওয়ার্ড আপনার iPhone পাসওয়ার্ড থেকে আলাদা। আপনি যদি আপনার iPhone আনলক করতে সক্ষম হন তবেই আপনি আপনার iCloud পাসওয়ার্ড রিসেট করতে পারবেন।

বোনাস টিপ:সিঙ্কিং সমস্যা এড়াতে PowerMyMac ব্যবহার করুন

আপনি যদি আইক্লাউড ফটোগুলি ম্যাকে প্রদর্শিত না হওয়ার সমস্যাটি এড়াতে চান তবে আপনার ম্যাক এবং আপনার আইফোনের মধ্যে সিঙ্ক করার সমস্যাগুলিও এড়ানো উচিত।

আপনি কেন ম্যাক আপনার আইফোনের সাথে সিঙ্ক করছেন না তার একটি ভাল কারণ হল আপনার আইক্লাউড অ্যাকাউন্ট কাজ করছে না। আপনার iCloud অ্যাকাউন্ট সবসময় চালু এবং কাজ করছে তা নিশ্চিত করতে, আপনি এটি নিরীক্ষণ করতে iMyMac PowerMyMac ব্যবহার করতে পারেন। এর অপ্টিমাইজেশন এর রক্ষণাবেক্ষণ বৈশিষ্ট্য মডিউল অনেক টুল সরবরাহ করে যা আপনার ম্যাকের রক্ষণাবেক্ষণে সাহায্য করতে পারে।

ম্যাকে প্রদর্শিত না হওয়া iCloud ফটোগুলি সমাধান করার কৌশল

PowerMyMac আপনার ম্যাকের জন্য আরও অনেক কিছু করতে পারে। তাদের সহজে-নেভিগেট প্রোগ্রাম সহজেই আপনাকে ইন্টারনেটে সংযুক্ত করতে পারে। এটি সহজেই DNS ক্যাশে ফ্ল্যাশ করতে পারে যাতে আপনার ইন্টারনেটে সংযোগ করতে অসুবিধা না হয়।

আপনি কেন কিছু সিঙ্কিং সমস্যার সম্মুখীন হচ্ছেন তার আরেকটি কারণ হল আপনার আইটিউনস আপ-টু-ডেট নয়। আপনার iTunes আপডেট করার প্রয়োজন হলে PowerMyMac আপনাকে জানাতে পারে। এটি আপনার পুরানো আইটিউনসের ব্যাকআপ এবং দূষিত ডাউনলোডগুলি মুছে ফেলতে পারে। আপনাকে এটি নিজে করতে হবে না।

এটি পাওয়ারমাইম্যাক সম্পর্কে ভাল জিনিস। এটি আপনার ম্যাককে শীর্ষ আকারে চালু রাখতে আপনার যা করা উচিত তা করে যাতে আপনি সিঙ্কিং সমস্যাগুলি এড়াতে পারেন৷

ম্যাকে প্রদর্শিত না হওয়া iCloud ফটোগুলি সমাধান করার কৌশল


  1. তোশিবা বাহ্যিক হার্ড ড্রাইভ ম্যাকে প্রদর্শিত হচ্ছে না:কীভাবে ঠিক করবেন

  2. ম্যাক/এম 1 ম্যাকে আইক্লাউড ড্রাইভ সিঙ্ক হচ্ছে না কীভাবে ঠিক করবেন?

  3. SD কার্ড ম্যাকে প্রদর্শিত হচ্ছে না:এটি কীভাবে ঠিক করবেন

  4. আইক্লাউড ফটোগুলি পিসিতে সিঙ্ক হচ্ছে না ঠিক করুন