কম্পিউটার

গেমিংয়ের জন্য ম্যাকগুলি কেন খারাপ? [কারণগুলি 2022 সালে প্রকাশিত]

কে ম্যাক চায় না? সবাই করে. ঠিক আছে, গেমারদের ছাড়া। আপনি যদি একজন গুরুতর গেমার হন তবে আপনি সম্ভবত আপনার ম্যাকে খেলছেন না। আপনি এমনকি একটি ম্যাক আছে যে হয়.

একজন গুরুতর গেমার হিসাবে, আপনি ইতিমধ্যেই এই প্রশ্নের উত্তর জানেন, গেমিংয়ের জন্য ম্যাকগুলি কেন খারাপ ? আপনি মোটামুটি কারণগুলি জানেন যে কেন আপনি ম্যাকে আপনার পছন্দের গেমগুলি খেলতে পারবেন না।

যাইহোক, আপনি কি জানেন যে আপনার ম্যাকে আপনার পছন্দের গেমগুলি উপভোগ করার জন্য এখন একটি উপায় রয়েছে? চারপাশে থাকুন এবং আপনি এখানে এটি সম্পর্কে আরও জানতে পারবেন।

অন্যদের জন্য যারা প্রশ্নের উত্তর জানেন না, কেন ম্যাকের গেমিং পারফরম্যান্স খারাপ, ঠিক আছে, এর তিনটি কারণ রয়েছে। তাদের সম্পর্কে আরও জানতে পড়ুন।

লোকেরা আরও পড়ুন:গেমিংয়ের জন্য ম্যাকের গতি বাড়ানকিভাবে ম্যাকে কার্যকরীভাবে স্টিম আনইনস্টল করবেন ম্যাকে মাইনক্রাফ্ট আনইনস্টল করার দ্রুততম এবং সম্পূর্ণ উপায়

গেমিংয়ের জন্য ম্যাকগুলি কেন খারাপ? [কারণগুলি 2022 সালে প্রকাশিত]

পার্ট 1. কেন গেমিং এর জন্য Macs খারাপ তার কারণগুলি

কারণ #1। ম্যাকগুলিকে গেমিং মেশিন হিসাবে বাজারজাত করা হয়নি

কেন ম্যাক গেমিংয়ের জন্য ভাল নয়? আসুন স্মৃতির গলিতে হেঁটে যাই। আপনি কি জানেন যে ম্যাক আসলে এটিতে কিছু দুর্দান্ত গেম রয়েছে বলে পরিচিত ছিল? হ্যাঁ এটা সত্য. 80 এর দশকে ম্যাকের জন্য দৃশ্যকল্পটি ঠিক ছিল।

ম্যাক এবং পিসির মধ্যে, পরবর্তীটি একটি গেমিং মেশিনের চেয়ে বেশি কার্যকরী হিসাবে পরিচিত ছিল। তাই, ম্যাক ছিল একটি মজাদার, গেমিং মেশিন হিসেবে পরিচিত।

অ্যাপল নিজেকে পুনরায় ব্র্যান্ড করার সিদ্ধান্ত নেওয়ার সময় যে সমস্ত পরিবর্তন হয়েছিল। তারা বাজারে একটি আরো গুরুতর ব্র্যান্ড হিসাবে নিজেদের অবস্থান শুরু. তারা একটি কম্পিউটারের মজাদার এবং শেখার ফাংশনগুলির বাইরে যেতে চেয়েছিল যাতে তাদের আরও গুরুত্ব সহকারে নেওয়া যায়। তাই, তারা তাদের সংস্কৃতিতে গেমিংয়ের ধারণাটিকে কমিয়ে দিয়েছে।

অ্যাপল ব্যবসায় একটি মজাদার মেশিন হিসাবে পরিচিত হতে চায় না। তারা চায় না যে কর্মক্ষেত্রে লোকেরা তাদের কম্পিউটারে গেম খেলুক।

সময়ের সাথে সাথে, এটি উপলব্ধি করা হয়েছিল যে কর্মক্ষেত্রে সত্যিই গুরুতর কম্পিউটারের প্রয়োজন নেই। যতক্ষণ কম্পিউটারগুলি কার্যকরী ছিল, ততক্ষণ তারা যেতে ভাল ছিল।

যেহেতু উইন্ডোজ কর্মক্ষেত্রে তার পথ তৈরি করেছে, এটি এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) তৈরি এবং বিকাশ করেছে যাতে উইন্ডোজের জন্য একটি গেম প্রোগ্রাম করা সহজ হয়। এটি পিসিগুলির জন্য বাড়িতে প্রবেশের পথ প্রশস্ত করেছে, পিতামাতারা উত্পাদনশীলতার উপর এবং বাচ্চারা গেমগুলিতে ফোকাস করে৷

যেমনটি ঘটছিল, অ্যাপল এখনও কীভাবে বাজারে গুরুতর মেশিন হিসাবে নিজেদের অবস্থান করা যায় সেদিকে মনোযোগ দিচ্ছিল। গেমিং এর জন্য পিসি এর দিকে বাজারের গিয়ারিং এর সাথে। অ্যাপল একটি ভিন্ন ধরনের শ্রোতাদের কাছে আবেদন করতে বেশ সক্ষম ছিল, যা স্পষ্টতই গুরুতর গেমারদের অন্তর্ভুক্ত ছিল না।

কারণ #2। গেমিংয়ের জন্য হার্ডওয়্যার যথেষ্ট শক্তিশালী নয়

কেউ অস্বীকার করতে পারে না যে অ্যাপল পণ্যগুলি দুর্দান্ত। যাইহোক, সবাই তাদের সামর্থ্য করতে পারে না। তারা বেশ ব্যয়বহুল, তাই না?

কিছু লোক কেন ম্যাকের চেয়ে পিসি পছন্দ করে তার একমাত্র কারণ খরচ নয়। এটির মুখোমুখি হোন, এমন অনেক কিছু রয়েছে যা একটি পিসিতে বিনামূল্যে করা যায়। দুর্ভাগ্যবশত, এটি শুধুমাত্র ম্যাকের ক্ষেত্রে নয়। গুরুতর গেমারদের জন্য, খরচই একমাত্র কারণ নয় কেন তারা ম্যাকের চেয়ে পিসি পছন্দ করে।

তাহলে, কেন ম্যাকগুলি গেমিংয়ের জন্য খারাপ? গেমিংয়ের ক্ষেত্রে, হার্ডওয়্যার রাজা। এটি শক্তিশালী গ্রাফিক কার্ডগুলিকে সমর্থন করতে সক্ষম হতে হবে যা গেমগুলি চালাতে পারে।

গেমিংয়ের জন্য ম্যাকগুলি কেন খারাপ? [কারণগুলি 2022 সালে প্রকাশিত]

অবশ্যই, বেশিরভাগ ম্যাকের প্রসেসরগুলি বেশ ভাল। শুধুমাত্র ম্যাক বই, বিশেষ করে ম্যাক বুক প্রোতে একটি কোয়াড-কোর প্রসেসর রয়েছে। হ্যাঁ, ডিসপ্লেগুলি প্রায় সমস্ত ম্যাকের পাশাপাশি দুর্দান্ত। যখন এটি RAM এবং স্টোরেজের ক্ষেত্রে আসে, সেগুলিও খারাপ নয়। প্রকৃতপক্ষে, ম্যাক বুক এবং তাদের ডেস্কটপ সংস্করণ উভয়ই র‍্যাম এবং স্টোরেজের দিক থেকে বেশ ভালো৷

গেমিং এলে Macs-এ ভয়ঙ্কর একটা জিনিস আছে আর সেটা হল গ্রাফিক্স। বেশিরভাগ ম্যাক মডেল ইন্টিগ্রেটেড ইন্টেল গ্রাফিক্স কার্ডের উপর নির্ভর করে যেগুলি কম শক্তিসম্পন্ন। বলা বাহুল্য, সমন্বিত গ্রাফিক কার্ড গেমিংয়ের জন্য দুর্দান্ত নয়। এমনকি সেরা এপিইউগুলির সাথেও, তারা মোটেও ভাল কাজ করতে যাচ্ছে না।

এমনকি iMacs-এর নিজস্ব ডেডিকেটেড গ্রাফিক কার্ড থাকলেও, তারা এখনও অনেক গেম চালাতে সক্ষম নয়। যেহেতু ম্যাকগুলি পিসিগুলির চেয়ে বেশি ব্যয়বহুল, এটি গেমিংয়ের জন্য এটিকে খুব অদ্ভুত পছন্দ করে তোলে। পিসি অবশ্যই একটি আরও সাশ্রয়ী মূল্যের পছন্দ এবং এটি গেমিংয়ের জন্য খুব ভাল পারফর্ম করে।

তাহলে কেন ম্যাকগুলি গেমিংয়ের জন্য খারাপ? ভাল, উত্তর হল যে তাদের হার্ডওয়্যার গেমিংয়ের জন্য কাটা হয় না। গুরুতর গেমারের জন্য সমস্ত গেম চালানোর জন্য এটি যথেষ্ট শক্তিশালী নয়।

বিষয়টি আরও খারাপ করার জন্য, গেমগুলির ক্ষেত্রে তাদের OS খুব জনপ্রিয় নয়। উইন্ডোজে পাওয়া 20000 গেমের তুলনায়, ম্যাকে মাত্র 7000টি গেম পাওয়া যায়।

এটি বলার অপেক্ষা রাখে না যে ম্যাক একটি নিকৃষ্ট পণ্য কারণ এটি অবশ্যই নয়। এটি শুধু গেমিংয়ের জন্য ডিজাইন করা হয়নি।

কারণ #3। ম্যাকগুলি আপগ্রেড করার জন্য ব্যয়বহুল

গুরুতর গেমাররা সর্বদা তাদের হার্ডওয়্যার আপগ্রেড করছে। এর কারণ হল গেমগুলি আরও বেশি উন্নত হচ্ছে। সুতরাং, পরবর্তী প্রজন্মের গেমগুলির সর্বদা আরও শক্তিশালী হার্ডওয়্যার প্রয়োজন হবে।

দুর্ভাগ্যবশত, ম্যাক আপগ্রেডযোগ্য নয়। একটি খেলা চালানোর একমাত্র উদ্দেশ্যে তাদের বিচ্ছিন্ন করা যাবে না। এটি করার একটি প্রচেষ্টা অনেক টাকা খরচ হবে. তাই, কেন ম্যাকগুলি গেমিংয়ের জন্য খারাপ এবং কেন গুরুতর গেমাররা ম্যাককে গেমিং মেশিন হিসাবে বিবেচনা করে না।

পর্ব 2. ক্লাউড গেমিং এখন ম্যাকে সম্ভব

সুতরাং, একটি ম্যাক গেমিংয়ের জন্য একটি আদর্শ মেশিন নাও হতে পারে। তবে, এটি ক্লাউড গেমিংয়ের জন্য ব্যবহার করা যেতে পারে। এখন, ক্লাউড গেমিং আসলে কি?

ক্লাউড গেমিং গেমারকে ক্লাউডে থাকা কম্পিউটার বা পিসিতে বাহ্যিক অ্যাক্সেসযোগ্যতা পেতে দেয়। গেমার তার ম্যাকের প্রক্রিয়াকরণ শক্তি ব্যবহার করে যাতে সে কিছু গেম খেলতে সক্ষম হয়।

এটা কিভাবে সম্ভব? এটি NVIDIA-এর GeForce Now দ্বারা সম্ভব হয়েছে৷

গেমিংয়ের জন্য ম্যাকগুলি কেন খারাপ? [কারণগুলি 2022 সালে প্রকাশিত]

ম্যাকের জন্য GeForce Now অনেক জনপ্রিয় পিসি গেমের সাথে ব্যবহার সহজ এবং সামগ্রিক সামঞ্জস্যের অফার করে।

গুরুতর গেমারদের জন্য যারা ম্যাকে খেলার অভিজ্ঞতা নিতে চান, এখানে GeForce Now কীভাবে সেট আপ করা যেতে পারে।

  1. GeForce Now ওয়েবসাইটে নেভিগেট করুন।
  2. Download Now For Mac-এ ক্লিক করুন .
  3. টেনে আনুন৷ এটি আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে।
  4. GeForce Now চালু করুন আবেদন।
  5. সাইন ইন করুন৷ GeForce Now অ্যাপ্লিকেশন।
  6. কম্পিউটার, নেটওয়ার্ক সংযোগ, ইন্টারনেট পরিষেবা প্রদানকারী পরীক্ষা করার জন্য একটি নেটওয়ার্ক পরীক্ষা চালান এবং আরও ভালো ব্যান্ডউইথ এবং অভিজ্ঞতার জন্য নিকটতম NVIDIA GeForce Now সার্ভারটি বেছে নিন।
  7. টিম ম্যানেজ করতে স্ক্রিনের উপরে, ডানদিকে যান। এটি বাষ্প পরিবেশের জন্য আরেকটি অ্যাপ্লিকেশন চালু করবে।
  8. লঞ্চ করুন এবং চালান বাষ্প. খেলার জন্য একটি গেম চয়ন করুন এবং ইনস্টল করুন।

GeForce Now এর পারফরম্যান্স খুবই চিত্তাকর্ষক। এটি খুব কম লেটেন্সি অভিজ্ঞতা সহ অনেক গেম চালাতে পারে।

তাই, GeForce Now গেমারকে Mac এ Windows চালানোর প্রয়োজন ছাড়াই PC গেম খেলার ক্ষমতা দেয়। এটি গেমারকে ইনস্টলার চালানো ছাড়াই তাত্ক্ষণিকভাবে গেম খেলার ক্ষমতা দেয়।

জিফোর্স নাও এখনও বিটা পর্যায়ে রয়েছে এই বিষয়টি বিবেচনা করে, এটি অবশেষে প্রকাশিত হলে এটি আরও ভাল হতে চলেছে।

যেহেতু GeForce Now এখনও বিটা পর্যায়ে রয়েছে, এটি এখনও ব্যবহার মুক্ত। এটি সম্পূর্ণরূপে চালু হলে, এটি একটি মাসিক ফি সহ আসতে চলেছে৷


  1. কেন ইনস্টাগ্রাম আমার ম্যাকে কাজ করছে না? [2022 সালে স্থির করা হয়েছে]

  2. Mac 2022 পর্যালোচনার জন্য QuickBooks

  3. প্রিভিউ ম্যাকবুকে কাজ করছে না, এখানে আপনার জন্য 8টি সমাধান রয়েছে!

  4. কেন দ্বৈত ক্যামেরা স্মার্টফোনের জন্য ভাল বলে মনে করা হয়