কম্পিউটার

Mac 2022 পর্যালোচনার জন্য QuickBooks

আপনি যদি একজন ব্যবসার মালিক হন যার আপনার কোম্পানির জন্য অ্যাকাউন্টিংয়ের জন্য সাহায্যের প্রয়োজন হয়, তাহলে আপনি হয়তো Mac এর জন্য QuickBooks এর সম্মুখীন হয়েছেন . এখানে, আমরা ম্যাকের জন্য QuickBooks ডেস্কটপ নিয়ে আলোচনা করব, এই সংস্করণের জন্য পাওয়া নতুন বৈশিষ্ট্যগুলি সহ। বিষয়বস্তু:পার্ট 1। আপনি কি ম্যাকে কুইকবুক পেতে পারেন? পার্ট 2। ম্যাকের জন্য কুইকবুকস কিভাবে ব্যবহার করবেন? পার্ট 3। ম্যাকপার্টে কুইকবুক আনইনস্টল করুন 4। উপসংহার

পার্ট 1. আপনি কি একটি Mac এ QuickBooks পেতে পারেন?

ম্যাকের জন্য QuickBooks হিসাবে উল্লেখ করা সফ্টওয়্যারটি আসলে Mac 2021 এর জন্য QuickBooks ডেস্কটপ৷ এটি এমন একটি অ্যাকাউন্টিং সফ্টওয়্যার যা ব্যবসার মালিকদের জন্য তৈরি করা হয়েছে যাদের এই বিষয়ে তেমন জ্ঞান নেই৷

ব্রাউজার এবং সিস্টেমের প্রয়োজনীয়তা

Mac 2021-এর জন্য QuickBooks-এর জন্য ন্যূনতম macOS X v10.15 (Catalina) প্রয়োজন৷ আপনার এটি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য এটির পণ্য নিবন্ধনও প্রয়োজন৷ আপনি যদি একটি ডাউনলোড করা ইনস্টলেশন বাস্তবায়ন করতে চান তবে একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷ এটি পণ্য আপডেটের জন্যও সত্য।

ম্যাকের জন্য QuickBooks-এ নতুন কী আছে?

কুইকবুকস ফর ম্যাক 2021-এর ডেস্কটপ সফ্টওয়্যারে বিভিন্ন নতুন বৈশিষ্ট্য রয়েছে৷ নীচে সেগুলির মধ্যে কয়েকটি রয়েছে:

  • সেলস ট্যাক্স কোড। এটি আপনাকে আসন্ন কর মরসুমের জন্য সংগঠিত হতে দেয়। এটি আপনাকে সংগৃহীত বিক্রয় করের শীর্ষে থাকতে সক্ষম করে সুদের চার্জ এবং অবাঞ্ছিত জরিমানা প্রতিরোধ করতে সহায়তা করে।
  • গ্রুপ ইনভয়েস ইমেল। এটি আপনাকে একক ইমেলে একাধিক চালান পাঠাতে সক্ষম করে। এইভাবে, আপনি সহজেই এবং দ্রুত আপনার পেমেন্ট পেতে পারেন।
  • স্টেটমেন্ট ই-পেমেন্ট। আপনি এখন আপনার ক্লায়েন্টদের বিবৃতি ইমেল করতে পারেন. এই বিবৃতিতে একটি পেমেন্ট লিঙ্ক থাকবে যা ক্লায়েন্ট এবং গ্রাহকদের সহজেই পরিশোধ করতে সক্ষম করে।
  • পেমেন্ট অনুস্মারক। এটি আপনাকে গ্রাহকদের স্বয়ংক্রিয়ভাবে মনে করিয়ে দিতে দেয় যখন তাদের ব্যালেন্স ইতিমধ্যেই বকেয়া থাকে।

Mac 2022 পর্যালোচনার জন্য QuickBooks

অংশ 2। কিভাবে Mac এর জন্য QuickBooks ব্যবহার করবেন?

2021 সালে Mac এর জন্য QuickBooks আপনার ব্যবসায় আপনাকে সাহায্য করার জন্য অনেক কিছু করতে পারে। এর মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

ব্যয় এবং আয় ট্র্যাক করুন

আপনি আপনার ক্রেডিট কার্ড এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে লেনদেন ডাউনলোড করতে Mac এর জন্য QuickBooks ব্যবহার করতে পারেন। উপরন্তু, আপনি এক্সেল (এবং অন্যান্য প্রোগ্রামও) এর মতো অ্যাপ থেকে আর্থিক ডেটা আমদানি করতে এটি ব্যবহার করতে পারেন।

প্রদেয় অ্যাকাউন্ট এবং বিল পরিচালনা করুন

আপনি একটি একক প্ল্যাটফর্মে আপনার ক্রয়ের অর্ডার এবং বিলগুলি ট্র্যাক করতে Mac এর জন্য QuickBooks ব্যবহার করতে পারেন৷ এছাড়াও, এটি আপনাকে আপনার অবৈতনিক বিলগুলি পরিচালনা করতে সহায়তা করে৷

ইনভয়েসিং

আপনি চালান এবং পেশাদার অনুমান তৈরি করতে এটি ব্যবহার করতে পারেন। এছাড়াও, আপনি পণ্য, পরিষেবা, বিলযোগ্য খরচ এবং বিলযোগ্য সময়ের জন্য চালান তৈরি করতে পারেন।

বিক্রয় কর পরিচালনা করুন

কোন পণ্য এবং কোন গ্রাহকরা আসলে করযোগ্য তার একটি সংজ্ঞা তৈরি করতে আপনি এটি ব্যবহার করতে পারেন। এমনকি এটি আপনাকে বিক্রয় করের দায় সম্পর্কে প্রতিবেদন চালাতে সহায়তা করে যাতে আপনি আপনার পাওনার সঠিক পরিমাণ জানতে পারেন। এছাড়াও, এটি আপনাকে প্রতি মাসে করের শীর্ষে থাকতে সাহায্য করে।

ইনভেন্টরি ট্র্যাকিং

পণ্য, পণ্য এবং আরও অনেক কিছুর খরচ ট্র্যাক করার জন্য আপনি Mac এর জন্য QuickBooks ব্যবহার করতে পারেন৷ সংকোচন, চুরি এবং ক্ষতি বিবেচনায় নেওয়া হয়েছে তা নিশ্চিত করতে আপনি ইনভেন্টরি সামঞ্জস্য করতে পারেন।


  1. 2022 সালে ম্যাকের জন্য সেরা ডিভিডি বার্নিং সফ্টওয়্যার

  2. 2022 সালে ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার

  3. 2022 সালে Mac OS-এর জন্য 11 সেরা পাঠ্য সম্পাদক

  4. 16 ম্যাকের জন্য সেরা ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার 2022