কম্পিউটার

ম্যাকের ইনস্টাগ্রামে কীভাবে ডিএম করবেন তার বিভিন্ন উপায়

ইনস্টাগ্রাম একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসাবে পরিচিত যা আপনাকে আপনার ফটো এবং ভিডিওগুলি অনলাইনে ভাগ করতে দেয়। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি আসলে Facebook-এর মালিকানাধীন - বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক৷

এবং ইনস্টাগ্রামের বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যে আপনি আসলে এটির ডিএম বা সরাসরি বার্তা ব্যবহার করে আপনার যেকোনো বন্ধুকে একটি ব্যক্তিগত বার্তা পাঠাতে সক্ষম হবেন। এটি আসলে একটি ছাড়া যেকোনো ডিভাইসের সাথে অ্যাক্সেসযোগ্য হতে পারে - আপনার ম্যাক। তাই কিভাবে ম্যাকে ইনস্টাগ্রামে ডিএম করতে হয় ?

একবার আপনি আপনার Instagram এ একটি ফটো বা একটি ভিডিও পোস্ট করার পরে, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রোফাইলে প্রদর্শিত হবে। এবং যারা আপনাকে অনুসরণ করে তারা তাদের নিউজ ফিডে আপনার পোস্ট দেখতে সক্ষম হবে। আপনার শেষ পর্যন্ত একই হয়. আপনি যাদের অনুসরণ করছেন তাদের দ্বারা পোস্ট করা যেকোনো কিছু আপনার নিউজ ফিডেও প্রদর্শিত হবে। এবং এর সাথে, Instagram একটি iOS ডিভাইস, Android, Mac এবং Windows PC এর মতো যেকোনো ডিভাইস ব্যবহার করে অ্যাক্সেসযোগ্য হয়ে উঠেছে।

ম্যাকের ইনস্টাগ্রামে কীভাবে ডিএম করবেন তার বিভিন্ন উপায়

তবে চিন্তা করবেন না, কারণ, এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে ম্যাকে ইনস্টাগ্রামে ডিএম করতে হয় কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে যা আপনি ডাউনলোড করতে পারেন। এইভাবে, আপনি আপনার Mac এ DM পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হবেন।

লোকেরা আরও পড়ুন:সম্পূর্ণ নির্দেশিকা:কীভাবে উন্নত ম্যাক ক্লিনার সরাতে হয়? ম্যাকে ফাইলগুলি কীভাবে লুকাবেন

ম্যাকে ইনস্টাগ্রামে ডিএম করার দুটি ভিন্ন উপায়

এখানে দুটি ভিন্ন তৃতীয়-অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি ইনস্টাগ্রামে ডিএম পাঠাতে সক্ষম হওয়ার জন্য আপনার ম্যাকে ডাউনলোড করতে পারেন।

পদ্ধতি #1:IG:dm

IG:dm হল এমন একটি টুল যা মূলত মানুষের জন্য তৈরি করা হয় যাতে ম্যাক ডিভাইসে ডিএম বা সরাসরি বার্তা পাঠানো যায়। যাইহোক, এই অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র Instagram এর জন্য শুধুমাত্র DM কার্যকারিতার উদ্দেশ্যে করা হয়েছে। এবং এই অ্যাপটি ব্যবহার করে, আপনি ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের দেখতে সক্ষম হবেন যদিও তারা আপনার অনুসরণকারীদের মধ্যে একজন নাও হন।

আপনাকে মনে রাখতে হবে যে এই অ্যাপ্লিকেশনটি আপনাকে শুধুমাত্র আপনার Mac এ Instagram DM পাঠানোর অনুমতি দেবে এবং আপনি আপনার কোনো ফটো আপলোড করতে পারবেন না বা এমনকি আপনার অনুসরণকারীদের পোস্ট দেখতে পারবেন না।

এবং আপনি কীভাবে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন তা জানতে, এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা আপনি অনুসরণ করতে পারেন।

ধাপ 1:IG পান:dm

প্রথমে আপনাকে IG:dm ডাউনলোড করতে হবে এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এবং নিশ্চিত করুন যে আপনি আপনার ম্যাক ডিভাইসের সংস্করণটি পেয়েছেন।

ধাপ 2:শুরু করুন এবং IG:dm নিশ্চিত করুন

একবার আপনি ডাউনলোড এবং ইনস্টলেশন প্রক্রিয়াটি সম্পন্ন করার পরে, আপনি এগিয়ে যেতে পারেন এবং আপনার ম্যাকে অ্যাপটি খুলতে পারেন। তারপরে এগিয়ে যান এবং আপনার Instagram অ্যাকাউন্টে লগ ইন করুন৷ . এবং একবার আপনি লগ ইন করতে সক্ষম হলে, আপনি একটি কোড চাইতে পারবেন যা আপনি আসলে আপনার ইমেল থেকে পেতে পারেন। তাই সেখান থেকে, এগিয়ে যান এবং আপনার ইমেলে লগ ইন করুন এবং Instagram থেকে কোডটি পান এবং কোডটি প্রবেশ করান।

ধাপ 3:আপনার DM পাঠান

এবং একবার আপনি কোডটি প্রবেশ করতে সক্ষম হলে, তারপরে আপনাকে IG:dm অ্যাপ্লিকেশনের প্রধান ইন্টারফেসে নির্দেশিত করা হবে। এবং সেখান থেকে, শুধু এগিয়ে যান এবং সেই ব্যক্তির সন্ধান করুন যাকে আপনি একটি DM পাঠাতে চান এবং তারপরে আপনি সেই ব্যক্তির সাথে চ্যাট শুরু করতে পারেন। এছাড়াও আপনি ইমোজি পাঠাতে বা ছবি আপলোড করতে পারেন আপনার ম্যাক থেকে।

ম্যাকের ইনস্টাগ্রামে কীভাবে ডিএম করবেন তার বিভিন্ন উপায়

পদ্ধতি #2:ফ্লুম

Flume হল একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যা আপনি আপনার Mac এ ব্যবহার করতে পারেন যা আসলে আপনার মোবাইল ডিভাইসে Instagram এর মত কাজ করে। এটির মাধ্যমে, আপনি অন্বেষণ পৃষ্ঠা ব্যবহার করতে সক্ষম হবেন৷ এবং কিছু ব্যবহারকারীর জন্য দেখুন। এই অ্যাপ্লিকেশনটি বিভিন্ন ভাষায় আসে।

কিন্তু, এই অ্যাপ্লিকেশনটির সাথে, শুধুমাত্র PRO সংস্করণ দিয়ে আপনাকে সরাসরি আপনার Mac থেকে ফটো আপলোড করতে বা আরও কিছু অ্যাকাউন্ট যোগ করতে দিতে সক্ষম হবে৷ যাইহোক, আপনি যদি কেবল এটির DM কার্যকারিতা ব্যবহার করতে চান তবে বিনামূল্যে সংস্করণটি আপনার জন্য কৌশলটি করবে। এবং আপনি কীভাবে আপনার Mac এ Flume অ্যাপটি পেতে পারেন তার দুটি উপায় রয়েছে, একটি এটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে এবং অন্যটি সেটঅ্যাপে সদস্যতা নেওয়ার মাধ্যমে।

এখন, এখানে কিভাবে Flume অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হয়।

ধাপ 1:Mac এ Flume অ্যাপ্লিকেশন খুলুন

এগিয়ে যান এবং আপনার Mac এ Flume অ্যাপ্লিকেশন খুলুন। একবার এটি চালু হয়ে গেলে, আপনি আসলে আপনার মাউস পয়েন্টারটিকে অ্যাপের উইন্ডো স্ক্রিনের শীর্ষে নিয়ে যেতে পারেন যাতে আপনি এটির আকার পরিবর্তন করতে পারেন। আপনি আপনার স্ক্রিনে পোস্টগুলি কীভাবে প্রদর্শিত হবে তা পরিবর্তন করতে পারেন৷ আপনি এটিকে একটি একক দৃশ্য থেকে পরিবর্তন করতে পারেন এবং এটিকে একটি 3x3 গ্রিড ভিউ-এ পরিণত করতে পারেন৷ .

আপনি যদি অ্যাপ স্ক্রিনের নীচে আপনার মাউস পয়েন্টারটি সরানোর চেষ্টা করেন, আপনি কিছু কার্যকারিতা দেখতে সক্ষম হবেন যা আপনি ব্যবহার করতে পারেন যেমন ছবি আপলোড করা এবং অন্বেষণ পৃষ্ঠায় যাওয়া .

দ্রষ্টব্য: আপনি যদি এই অ্যাপ্লিকেশনটির PRO সংস্করণ পান তবেই আপনি ফটো এবং ভিডিও আপলোড করতে পারবেন৷

ধাপ 2:DM বৈশিষ্ট্য চয়ন করুন

এখন, আপনি আপনার Mac এ এই অ্যাপের DM বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য, এগিয়ে যান এবং কাগজের বিমান আইকনটি চয়ন করুন . এটি বেল আইকনের পাশে অবস্থিত৷

ধাপ 3:ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট অনুসন্ধান করুন

তারপরে, তারপরে আপনাকে পরবর্তী পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনি আপনার স্ক্রিনের শীর্ষে একটি অনুসন্ধান বার দেখতে সক্ষম হবেন। এখান থেকে, আপনাকে যা করতে হবে তা হল সেই সার্চ বারটি ব্যবহার করা এবং Instagram অ্যাকাউন্ট প্রবেশ করান৷ আপনি একটি DM পাঠাতে চান যে.

পদক্ষেপ 4:DM পাঠান

এবং একবার আপনি যে অ্যাকাউন্টটি অনুসন্ধান করছেন তা আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে, তারপরে এগিয়ে যান এবং এটিতে ক্লিক করুন। সেখান থেকে, আপনি DM পাঠাতে সক্ষম হবেন সেই নির্দিষ্ট ব্যক্তিকে বা এমনকি ইমোজি পাঠান যদি আপনি তা করতে চান। এটি আপনার iPhone ডিভাইস ব্যবহার করে DM পাঠানোর মতো।

তাই সেখানে যদি আপনি এটি আছে! আমরা আপনাকে যে দুটি পদ্ধতি দেখিয়েছি তা দিয়ে আপনি এখন ম্যাকের ইনস্টাগ্রামে কীভাবে ডিএম করবেন তা জানেন। আপনার ম্যাকে একটি অ্যাপ থাকা যা আপনাকে ইনস্টাগ্রামে DM পাঠাতে দেয় তা সত্যিই একটি সুবিধাজনক উপায় বিশেষ করে যদি আপনি আপনার ম্যাক ডিভাইসটি ব্যবহার করার সময় আপনার ফোন আপনার সাথে রাখতে না চান।

বোনাস টিপ:আপনার ম্যাক অপ্টিমাইজ করা

এখন, যেহেতু আমরা আপনার ম্যাক সম্পর্কে কথা বলছি এবং আপনাকে আসলে এমন অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করতে হবে যা আপনি আপনার জন্য ইনস্টাগ্রামে DM করতে ব্যবহার করতে পারেন, তাহলে এটিও আবশ্যক যে আপনি আপনার ম্যাকের কার্যকারিতা বজায় রাখতে পারবেন। এবং এটি করার সবচেয়ে কার্যকর উপায় হল আপনি যদি সমস্ত ফাইল, অ্যাপস এবং অন্যান্য জিনিসগুলি পরিষ্কার করতে যাচ্ছেন যা আপনার আর প্রয়োজন নেই৷

এবং এর সাথে, iMyMac PowerMyMac হল সেরা টুল যা আপনি ব্যবহার করতে পারেন। কারণ iMyMac PowerMyMac দিয়ে, আপনি সমস্ত ফাইল, অ্যাপ এবং অন্যান্য নথি পরিষ্কার করতে সক্ষম হবেন যা আপনার আর প্রয়োজন নেই৷

iMyMac PowerMyMac-এর বৈশিষ্ট্যগুলি

এখানে iMyMac PowerMyMac-এর বৈশিষ্ট্যগুলি রয়েছে যা আপনি আপনার Mac-এ এর পারফরম্যান্সকে সর্বোত্তম রাখতে এবং একই সাথে আরও জায়গা খালি করতে ব্যবহার করতে পারেন যা আপনি নতুন ফাইল সংরক্ষণ করতে ব্যবহার করতে পারেন।

ম্যাকের ইনস্টাগ্রামে কীভাবে ডিএম করবেন তার বিভিন্ন উপায়

  • মাস্টার স্ক্যান
  • বড় এবং পুরানো ফাইলগুলি
  • ডুপ্লিকেট ফাইন্ডার
  • আনইন্সটলার
  • গোপনীয়তা
  • অনুরূপ চিত্র সন্ধানকারী
  • শ্রেডার
  • এক্সটেনশন

      1. কীভাবে একটি ম্যাকে স্ক্রীন প্রিন্ট করবেন (ম্যাকে স্ক্রিনশট নেওয়ার 4 উপায়)

      2. কীভাবে ম্যাকের টার্মিনাল খুলবেন (4 উপায়)

      3. কিভাবে ম্যাকে স্টোরেজ চেক করবেন:সেরা 5 উপায়

      4. কিভাবে ম্যাকে একটি স্ক্রিনশট নেওয়া যায়:5টি সহজ উপায়