কম্পিউটার

আইক্লাউড থেকে ম্যাকে ফটো ডাউনলোড করার বিষয়ে একটি সহজ নির্দেশিকা

আইক্লাউড হল প্রতিটি অ্যাপল ব্যবহারকারীর জন্য তাদের যেকোনও অ্যাপল ডিভাইস থেকে তাদের ডেটা ব্যাক আপ করার একটি সেরা উপায়, তাদের কাছে আইফোন, আইপ্যাড এবং ম্যাক থাকুক না কেন। এবং প্রত্যেক ব্যবহারকারী সাধারণত তাদের আইক্লাউডে ব্যাক আপ করে এমন ডেটাগুলির মধ্যে একটি হল তাদের ফটো। তাহলে, আপনি কি জানেন কিভাবে iCloud থেকে Mac এ ফটো ডাউনলোড করতে হয় ?

আইক্লাউড থেকে ম্যাকে ফটো ডাউনলোড করার বিষয়ে একটি সহজ নির্দেশিকা

এর কারণ হল ফটোগুলি এমন একটি ডেটা যা একটি বিশাল আকার ধারণ করে যার মানে হল যে আমরা যদি আমাদের ডিভাইসে অনেকগুলি ফটো সংরক্ষণ করি, তাহলে আমাদের স্থান ফুরিয়ে যেতে পারে। এছাড়াও, আইক্লাউড আমাদের ফটোগুলি রাখার সেরা উপায়গুলির মধ্যে একটি কারণ iCloud আমাদের বিনামূল্যে 5GB স্টোরেজ দেয়৷ এবং যদি আমাদের আরও প্রয়োজন হতে পারে, আমরা কেবল এগিয়ে যেতে পারি এবং কম খরচে এটিকে উচ্চতর সঞ্চয়স্থানে আপগ্রেড করতে পারি।

যাইহোক, কিছু কারণে, কিছু লোক শুধু জানতে চায় কিভাবে iCloud থেকে Mac এ ফটো ডাউনলোড করতে হয় . এবং এর সাথে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে আপনি এটি করতে পারেন।

পার্ট 1. iCloud থেকে Mac এ ফটো ডাউনলোড করার কারণগুলি

এখন, সমস্ত আইক্লাউড ব্যবহারকারীদের মতো, তারা কেন তাদের আইক্লাউড থেকে তাদের ম্যাকে তাদের ফটোগুলি ডাউনলোড করতে চাইবে তার কিছু কারণ রয়েছে। এবং এখানে সম্ভাব্য কারণ কিছু আছে.

  • যখন আমরা আমাদের iPhone ডিভাইস থেকে ফটোগুলি সরানোর চেষ্টা করি কিন্তু আমরা একটি বিজ্ঞপ্তি বার্তা পাই যা বলে যে সমস্ত ফটোগুলিকে আমরা আমাদের ফোন থেকে মুছে ফেলতে চাই iCloud এবং অন্যান্য ডিভাইসে মুছে ফেলা হবে৷
  • আইক্লাউড থেকে ফটোগুলি ডাউনলোড করতে সক্ষম হওয়া তাদের ব্যাক আপ করার অন্য একটি ফর্মের মতো৷ আপনার iCloud অ্যাকাউন্টে স্থান খালি করতে সক্ষম হওয়ার জন্য এটিও একটি দুর্দান্ত উপায়।
  • আরেকটি কারণ হল আপনি ফটোটির সম্পূর্ণ রেজোলিউশন ব্যবহার করার পরিকল্পনা করছেন এবং এটি একটি উপস্থাপনায় ব্যবহার করবেন বা সেগুলি আপনার বন্ধু এবং পরিবারের কাছে পাঠাবেন৷
  • আইক্লাউড থেকে ম্যাকে ফটো ডাউনলোড করলে আপনি অফলাইনে থাকলেও সেগুলি অ্যাক্সেস করতে পারবেন।

লোকেরা আরও পড়ুন:MacHow-এর সেরা ফটো ম্যানেজমেন্ট সফ্টওয়্যার ম্যাক-এ প্রদর্শিত না হওয়া আইফোন ফটোগুলি ডিল করার জন্য

অংশ 2. iCloud থেকে Mac-এর মাধ্যমে ফটোগুলি কীভাবে ডাউনলোড করবেন

আইক্লাউড থেকে ম্যাকে ফটোগুলি ডাউনলোড করা হল যখন আপনি আপনার ফটোগুলির একটি উচ্চ রেজোলিউশন কপি পেতে চান৷ যাইহোক, এর জন্য আপনার একটি iCloud ফটো লাইব্রেরি থাকা প্রয়োজন৷ এবং যদি আপনি এটি আপনার ম্যাক ডিভাইসে সেট আপ করতে সক্ষম হন।

আইক্লাউড থেকে ম্যাকে ফটো ডাউনলোড করার বিষয়ে একটি সহজ নির্দেশিকা

আপনি এই প্রক্রিয়াটি করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে iCloud ফটো লাইব্রেরি সক্ষম করা আছে। আপনাকে আপনার ম্যাকের ফটোগুলিতে যেতে হবে এবং তারপরে পছন্দগুলি বেছে নিতে হবে। এর পরে, এগিয়ে যান এবং iCloud নির্বাচন করুন। আইক্লাউড ফটো লাইব্রেরির পাশে একটি চেক মার্ক আছে কিনা দেখুন।

একবার আপনি যাচাই করতে সক্ষম হয়েছিলেন যে iCloud ফটো লাইব্রেরি চালু আছে, তারপরে এর মানে হল আপনার iPhone ডিভাইস বা আপনার iPad থেকে সমস্ত ফটোগুলিও আপনার Mac এ প্রদর্শিত হবে। সেখান থেকে, এখানে আপনাকে যা করতে হবে তা রয়েছে।

ধাপ 1:এগিয়ে যান এবং ফটোগুলি দেখুন৷ যে আপনি আপনার Mac এ ডাউনলোড করতে চান।

ধাপ 2:এর পরে, এগিয়ে যান এবং ফটোতে ক্লিক করুন এবং এটি আপনার ম্যাকের ডেস্কটপে বা আপনার পছন্দের ফোল্ডারে টেনে নিয়ে যান।

একবার হয়ে গেলে, এর মানে হল আপনি আপনার আইক্লাউড থেকে আপনার ম্যাকে ফটোগুলি ডাউনলোড করতে সক্ষম হয়েছেন।


  1. কিভাবে iCloud এ ফটো শেয়ার করবেন তার সহজ গাইড

  2. কিভাবে iCloud থেকে Mac, PC এবং iPhone/iPad (2022)

  3. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন