কম্পিউটার

কত মনিটর একটি ম্যাকবুক প্রো সমর্থন করতে পারে

নতুন MacBook Pros 4k রেজোলিউশনে চারটি মনিটর বা 5k রেজোলিউশনে দুটি মনিটর পরিচালনা করতে পারে৷ কিন্তু, আপনার নির্দিষ্ট মডেলের উপর নির্ভর করে, এটি কম হতে পারে। এবং আপনি যদি বাহ্যিক হার্ডওয়্যার এবং/অথবা এয়ারপ্লে ব্যবহার করেন তবে আপনি চারটির বেশি মনিটর যোগ করতে সক্ষম হতে পারেন।

আমি জন, আপনার বাসিন্দা ম্যাকবুক প্রো বিশেষজ্ঞ এবং একটি 2019 ম্যাকবুক প্রো-এর মালিক৷ আমার ম্যাকবুক প্রো-এর সাথে সংযুক্ত সবচেয়ে বাহ্যিক মনিটর হল পাঁচটি। এবং আপনি কতজন আপনার সাথে সংযোগ করতে পারেন তা খুঁজে বের করতে আপনাকে সাহায্য করার জন্য আমি এই নির্দেশিকাটি একত্রিত করেছি।

সুতরাং, আসুন সরাসরি ভিতরে ঢুকি।

আপনার ম্যাকবুক প্রোকে কতজন মনিটর সমর্থন করতে পারে?

আপনার MacBook Pro কতগুলি মনিটর সমর্থন করতে পারে তা মডেল এবং বছরের উপর নির্ভর করে .

অ্যাপলের সাম্প্রতিকতম ম্যাকবুক প্রো 4k রেজোলিউশনে চারটি বাহ্যিক প্রদর্শন বা 5k রেজোলিউশনে দুটি মনিটর সমর্থন করতে পারে। আপনার একাধিক মনিটরের প্রয়োজন হলে এটি চিত্তাকর্ষক এবং একটি চমৎকার বৈশিষ্ট্য৷

আপনার যদি পুরানো ম্যাকবুক প্রো থাকে তবে আপনি নতুন মডেলের মতো অনেক মনিটর সমর্থন করতে পারবেন না। অ্যাপল ওয়েবসাইট থেকে আপনার কম্পিউটারের ক্ষমতা পরীক্ষা করা সহজ।

প্রথমত, আপনাকে আপনার কম্পিউটারের সিরিয়াল নম্বর পেতে হবে।

আপনি এটি আপনার কম্পিউটারের পিছনের দিকে বা আপনার স্ক্রিনের উপরের-বাম কোণে অ্যাপল মেনুতে এই ম্যাক সম্পর্কে ট্যাবে গিয়ে খুঁজে পেতে পারেন।

একবার আপনি এই ম্যাক সম্পর্কে সিরিয়াল নম্বরটি অনুলিপি করলে, অ্যাপলের প্রযুক্তিগত বৈশিষ্ট্য পৃষ্ঠায় যান, অনুসন্ধান বারে পেস্ট করুন এবং রিটার্ন টিপুন। এরপরে, অনুসন্ধান ফলাফলে আপনার MacBook-এ ক্লিক করুন এবং "ভিডিও সমর্থন" এ স্ক্রোল করুন। এই স্পেসিফিকেশন আপনাকে বলবে যে আপনার ম্যাকবুক প্রো কতগুলি ডিসপ্লে সমর্থন করতে পারে৷

কত মনিটর একটি ম্যাকবুক প্রো সমর্থন করতে পারে

উদাহরণস্বরূপ, অ্যাপল বলছে আমার 2019 16-ইঞ্চি ম্যাকবুক প্রো "এক বিলিয়ন রঙে 60Hz এ 4096-বাই-2304 রেজোলিউশন সহ চারটি পর্যন্ত ডিসপ্লে সমর্থন করতে পারে।"

এবং আমি বেশিরভাগ দিন আমার MacBook Pro এর সাথে ঠিক কতগুলি মনিটর ব্যবহার করি, কিন্তু কখনও কখনও আমি AirPlay ব্যবহার করে পঞ্চমটি যোগ করি, আমার মোট স্ক্রীন ছয়টিতে নিয়ে আসে (বিল্ট-ইন রেটিনা ডিসপ্লে সহ)।

আপনার MacBook Pro এর সাথে একাধিক মনিটর কিভাবে ব্যবহার করবেন

আপনি যদি আপনার MacBook Pro এর সাথে একাধিক মনিটর ব্যবহার করতে চান, তাহলে এর জন্য জিনিসগুলি সেট আপ করা এবং কাজ করা বেশ সহজ৷

আপনি একটি অতিরিক্ত ডিসপ্লে ব্যবহার করতে পারেন আপনার প্রধান স্ক্রিনে ইমেজ মিরর করতে বা বিভিন্ন ডিসপ্লেতে বিভিন্ন ওয়ার্কস্পেস রাখার জন্য বর্ধিত ডেস্কটপ মোড হিসাবে জিনিসগুলি সেট আপ করতে পারেন৷

প্রথম জিনিস, আপনার কম্পিউটারে এবং বাহ্যিক ডিসপ্লেতে আপনার প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করা উচিত যাতে সংযোগটি করার জন্য আপনার কাছে সঠিক তারের আছে।

আপনি যদি তা না করেন তবে আপনার ম্যাকবুক প্রোকে একাধিক ডিসপ্লেতে সংযুক্ত করার জন্য আপনাকে একটি অ্যাডাপ্টার বা একটি নির্দিষ্ট কর্ড পেতে হতে পারে।

আপনার সঠিক কর্ড থাকার পরে এবং আপনার ম্যাকবুক আপনার কাঙ্খিত অতিরিক্ত ডিসপ্লেগুলিকে সমর্থন করতে পারে তা নিশ্চিত হওয়ার পরে, সবকিছু কাজ করতে এই পরবর্তী পদক্ষেপগুলি অনুসরণ করুন:

স্ক্রিন মিররিংয়ের জন্য:

  1. আপনার কম্পিউটারকে অতিরিক্ত মনিটর বা মনিটরের সাথে সংযুক্ত করুন।
  2. আপনার স্ক্রিনের উপরের বাম কোণে অ্যাপল মেনুতে যান।
  3. সিস্টেম পছন্দ-এ ক্লিক করুন .
  4. ডিসপ্লে-এ ক্লিক করুন .
  5. ব্যবস্থা-এ ক্লিক করুন ট্যাব।
  6. মিরর ডিসপ্লে-এ ক্লিক করুন চেকবক্স।

বর্ধিত ডেস্কটপের জন্য:

  1. আপনার কম্পিউটারকে অতিরিক্ত মনিটর বা মনিটরের সাথে সংযুক্ত করুন।
  2. আপনার স্ক্রিনের উপরের বাম কোণে অ্যাপল মেনুতে যান।
  3. সিস্টেম পছন্দ-এ ক্লিক করুন .
  4. ডিসপ্লে-এ ক্লিক করুন .
  5. ব্যবস্থা-এ ক্লিক করুন ট্যাব।
  6. নিশ্চিত করুন যে মিরর ডিসপ্লে চেকবক্স চেক করা হয়নি।
  7. আপনার একাধিক ডিসপ্লে সাজান যেভাবে আপনি সেগুলি সাজাতে চান।
কত মনিটর একটি ম্যাকবুক প্রো সমর্থন করতে পারে

কেন অতিরিক্ত মনিটর ব্যবহার করবেন?

বাহ্যিক মনিটরগুলি বিভিন্ন পরিস্থিতিতে সহায়ক হতে পারে এবং এটি আপনার MacBook Pro এর একটি চমৎকার বৈশিষ্ট্য৷

একটি অতিরিক্ত মনিটর ব্যবহার করার একটি সাধারণ কারণ হল অতিরিক্ত স্ক্রীন রিয়েল এস্টেট। একাধিক ডিসপ্লে আপনাকে আপনার কাজ এবং শখগুলিতে আরও উত্পাদনশীল হতে সহায়তা করে। আমি আমার ম্যাকবুক প্রো এর সাথে পাঁচটি ডিসপ্লে ব্যবহার করি (চারটি এক্সটার্নাল প্লাস বিল্ট-ইন ডিসপ্লে) কারণ এটি আমার ওয়ার্কফ্লোকে উন্নত করে এবং আমাকে কাজে থাকতে সাহায্য করে।

একাধিক মনিটর আপনার সুবিধার জন্য একাধিক স্ক্রিন ব্যবহার করতে পারে এমন অ্যাপ্লিকেশনগুলির সাথেও সহায়তা করে।

উদাহরণস্বরূপ, আপনি যদি লজিক প্রো এক্স এর সাথে প্রচুর অডিও উত্পাদনের কাজ করেন তবে আপনি কর্মপ্রবাহ এবং উত্পাদনশীলতা উন্নত করতে একাধিক স্ক্রিন ব্যবহার করতে পারেন। একটি স্ক্রিন অডিওর জন্য প্রধান মিক্সার হিসাবে সেট আপ করা এবং অন্যটি বাহ্যিক প্লাগইন বা অন্যান্য সরঞ্জাম সহ যা রেকর্ডিংয়ে সহায়তা করে তা কাজকে সুগম করতে পারে৷

একইভাবে, আপনি যদি ভিডিও এবং ফটো এডিট করেন, একাধিক ডিসপ্লে আপনাকে আপনার কাজ করতে সাহায্য করতে পারে।

যদিও আপনার MacBook Pro-তে নির্মিত একটি একক ডিসপ্লে ব্যবহার করা সম্ভব, তবে একাধিক স্ক্রীন ব্যবহার করলে আপনি পেশাদার এবং সৃজনশীল উভয় ক্ষেত্রেই উপকৃত হতে পারেন।

চূড়ান্ত চিন্তা

আপনি আপনার MacBook Pro এর সাথে চারটি পর্যন্ত এক্সটার্নাল ডিসপ্লে ব্যবহার করতে পারেন। তবে আপনার যদি একটি পুরানো মডেল থাকে তবে এটি কম সমর্থন করতে পারে। যাচাই করতে আপনার মডেলের জন্য অ্যাপলের স্পেসিফিকেশন পরীক্ষা করুন।

আপনার MacBook Pro-তে অতিরিক্ত ডিসপ্লে যোগ করা কর্মপ্রবাহকে উন্নত করতে পারে এবং আপনাকে আরও দক্ষ করে তুলতে পারে।

আপনার MacBook Pro এর সাথে আপনি কতটি মনিটর ব্যবহার করেন?


  1. কিভাবে ম্যাকবুক প্রোকে ইথারনেটের সাথে সংযুক্ত করবেন

  2. কিভাবে ম্যাকবুক প্রো আপডেট করবেন

  3. আমার MacBook প্রো চার্জ হচ্ছে কিনা তা আমি কীভাবে জানব?

  4. কীভাবে ম্যাকবুক প্রোকে কার্যকরীভাবে রিফরম্যাট করবেন