কম্পিউটার

ম্যাকবুক প্রো চার্জার কোথায় কিনবেন

আপনার MacBook Pro এর মালিক হওয়ার সময়, আপনাকে একটি নতুন চার্জার পেতে হতে পারে। যেহেতু এগুলি আপনার কম্পিউটারের বাহ্যিক আনুষাঙ্গিক, তাই আপনি দুর্ঘটনাবশত এটি হারাতে পারেন, ভেঙে যেতে পারেন বা শুধুমাত্র একটি ব্যাকআপের প্রয়োজন হতে পারে৷

আপনার যদি আপনার MacBook Pro এর জন্য একটি প্রতিস্থাপন চার্জার প্রয়োজন হয়, আপনি এটি অনেক অনলাইন এবং ইট-ও-মর্টার খুচরা বিক্রেতাদের কাছ থেকে কিনতে পারেন। শুধু নিশ্চিত করুন যে এটি অ্যাপল-অনুমোদিত।

আমি এরিক, একজন ম্যাক বিশেষজ্ঞ এবং বেশ কয়েকটি ম্যাক কম্পিউটারের মালিক। আমার কর্মজীবনে, আমি সম্ভবত কয়েক ডজন ম্যাকবুক চার্জার প্রতিস্থাপন করেছি। এবং আমি আপনাকে সাহায্য করার জন্য এই নির্দেশিকা একত্রিত করেছি।

সুতরাং, আপনি ম্যাকবুক প্রো চার্জার কিনতে পারবেন এমন সব জায়গা এখানে আছে।

অনলাইন খুচরা বিক্রেতা যারা ম্যাকবুক প্রো চার্জার সরবরাহ করে

  • আমাজন
  • আপেল
  • বেস্ট বাই
  • নতুন ডিম

সাইটগুলির একটি লোড করুন এবং কেবল "ম্যাকবুক প্রো চার্জার" টাইপ করুন এবং আপনার ফলাফলগুলি তালিকাভুক্ত হবে৷

আমি ম্যাকবুক প্রো চার্জারের জন্য সেরা মূল্য খুঁজে পেতে কয়েকটি ভিন্ন অনলাইন অবস্থানে কেনাকাটা করার পরামর্শ দিচ্ছি৷

আপনি যদি Apple দ্বারা তৈরি একটি পাওয়ার অ্যাডাপ্টার পেতে চান তবে এটি ঠিক আছে, তবে কখনও কখনও Amazon বা New Egg-এ অন্যান্য কোম্পানির দ্বারা তৈরি করা সস্তা বিকল্প রয়েছে৷

এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি আপনার MacBook Pro এর জন্য সঠিক চার্জার পেয়েছেন৷ আপনার তৈরি করা বছরের উপর নির্ভর করে, এটি একটি থান্ডারবোল্ট চার্জার বা একটি ম্যাগসেফ চার্জার ব্যবহার করতে পারে৷

ম্যাকবুক প্রো চার্জার সরবরাহকারী শারীরিক খুচরা বিক্রেতারা

  • অ্যাপল স্টোর
  • বেস্ট বাই
  • লক্ষ্য
  • ওয়ালমার্ট
  • স্ট্যাপল

এই চার্জারগুলি বিক্রি করে এমন প্রায় প্রতিটি ফিজিক্যাল স্টোরের একটি অনলাইন স্টোর রয়েছে, তাই আপনি কীভাবে একটি নতুন ম্যাকবুক প্রো চার্জার কিনতে চান তা সত্যিই আপনার ব্যাপার। আপনার কোন চার্জার লাগবে তা আপনি যদি না জানেন, তবে কখনও কখনও এই স্টোর অবস্থানগুলির মধ্যে একটিতে গ্রাহক পরিষেবার ব্যক্তির সাথে কথা বলা ভাল। আপনার ম্যাকবুক প্রো আপনার সাথে নিয়ে যাওয়া সাহায্য করতে পারে।

আপনার কাছাকাছি একটি অবস্থান খুঁজে পেতে, Google দোকানের নাম এবং আপনি যে শহরে আছেন এবং আপনার কাছাকাছি দোকানগুলির একটি তালিকা দেখতে হবে যেগুলি চার্জার বিক্রি করে৷

ম্যাকবুক প্রো চার্জার কোথায় কিনবেন

কেন একটি MacBook প্রো চার্জার কিনুন

আপনার MacBook Pro এর জন্য একটি নতুন চার্জার পেতে আপনার প্রয়োজন হতে পারে এমন কয়েকটি ভিন্ন কারণ রয়েছে। আসল বিষয়টি হল আপনার কম্পিউটার ব্যবহার করার জন্য আপনার একেবারে একটি চার্জার প্রয়োজন। এটি ছাড়া, একবার আপনার ব্যাটারি মারা গেলে, আপনার কম্পিউটার রিচার্জ করার এবং ব্যবহার করার কোন উপায় থাকবে না।

আপনি যদি ভুলবশত আপনার চার্জিং তারটি হারিয়ে ফেলেন বা যদি এটি চুরি হয়ে যায়, আপনার অবশ্যই একটি নতুন প্রয়োজন হবে। আপনি কিছু সময়ের জন্য একটি ধার করতে সক্ষম হতে পারেন, কিন্তু নিজের কাছে একটি কর্ড ছাড়া, আপনি যতবার চান ততবার আপনার কম্পিউটার ব্যবহার করতে পারবেন না।

আপনি যদি আপনার বর্তমান চার্জিং তারের সাথে সমস্যার সম্মুখীন হন তবে এটি একটি নতুন কেনার কথা বিবেচনা করার সময় হতে পারে। আপনি যদি আপনার চার্জারগুলিতে কোনও উল্লেখযোগ্য ক্ষতি দেখতে পান, যেমন উন্মুক্ত ওয়্যারিং বা ভাঙা তারের কভার, তবে চার্জারটি সম্পূর্ণরূপে ভেঙে যাওয়ার আগে এটি কেবল সময়ের ব্যাপার।

একটি ক্ষতিগ্রস্থ তার কিছু সময়ের জন্য কাজ করতে পারে, কিন্তু এটি শেষ পর্যন্ত আপনার একটি নতুন প্রয়োজন ছেড়ে দেবে।

একটি ক্ষতিগ্রস্ত বা আধা-কার্যকর চার্জার আপনার ম্যাকবুকেরও ক্ষতি করতে পারে।

অবশেষে, সম্ভবত আপনি প্রায়ই ভ্রমণ. সেক্ষেত্রে, রাস্তায় চলাকালীন একটি চার্জার আপনার অফিসে এবং অন্যটি আপনার লাগেজে রাখা আপনার পক্ষে সুবিধাজনক হতে পারে।

ম্যাকবুক প্রো চার্জার কোথায় কিনবেন

ম্যাকবুক প্রো চার্জার - বিভিন্ন প্রকার

আপনার যদি আপনার MacBook-এর জন্য একটি নতুন চার্জারের প্রয়োজন হয়, তাহলে এটির সাথে সামঞ্জস্যপূর্ণ টাইপ আপনাকে জানতে হবে।

যদি আপনার কাছে এখনও আপনার পুরানো চার্জার থাকে, আপনি একটি নতুন কেনার সময় এটিকে দোকানে নিয়ে আসুন যাতে আপনি ধরনটি উল্লেখ করতে পারেন এবং সঠিক চার্জার কিনতে পারেন৷

MacBooks-এর জন্য পাওয়ার অ্যাডাপ্টারগুলি আপনার মডেলের উপর নির্ভর করে তিনটি ভিন্ন সংযোগ এবং বিভিন্ন ধরণের ওয়াটেজে আসে। আপনি এখানে কোন মডেল ম্যাকবুক আছে তা খুঁজে পেতে পারেন.

ওয়াটেজ গুরুত্বপূর্ণ কারণ আপনি যদি আপনার কম্পিউটারের চেয়ে কম ওয়াটেজের অ্যাডাপ্টার পান তবে এটি চার্জ হবে না (অথবা এটি ধীরে ধীরে চার্জ হতে পারে)। একটি উচ্চ ওয়াটের অ্যাডাপ্টার কাজ করবে, কিন্তু এটি আপনার কম্পিউটারকে দ্রুত চার্জ করবে না।

এখানে ম্যাকবুক পেশাদারদের জন্য তিনটি প্রধান ধরণের চার্জার রয়েছে:

  • ইউএসবি-সি
  • ম্যাগসেফ (যা এল এবং টি আকারে আসে)
  • MagSafe 2

উদাহরণস্বরূপ, যদি আপনি একটি 2019 MacBook Pro এর মালিক হন তবে এটি একটি USB-C পাওয়ার কেবল দিয়ে চার্জ হবে৷ কিন্তু, যদি আপনি একটি 2022 মডেলের মালিক হন তবে এটি একটি MagSafe 2 পাওয়ার তার ব্যবহার করে।

চূড়ান্ত চিন্তা

আপনার MacBook Pro এর মালিক হওয়ার সময়, আপনাকে একটি নতুন চার্জার পেতে হতে পারে। যেহেতু এগুলি আপনার কম্পিউটারের বাহ্যিক আনুষাঙ্গিক, তাই আপনি ভুলবশত এটি হারিয়ে ফেলতে পারেন বা কেউ এটি চুরি করতে পারে বা এটি ব্যাটারি চার্জ করছে না। এই চার্জিং তারগুলি সময়ের সাথে সাথে নষ্ট হয়ে যেতে পারে বা ক্ষতিগ্রস্থ হতে পারে সেক্ষেত্রে আপনাকে একটি প্রতিস্থাপন করতে হবে।

আপনি যদি আপনার ম্যাকবুক প্রো এর জন্য আপনার চার্জারটি হারিয়ে ফেলেন তবে আপনার কাছে মূলত একটি কম্পিউটার নেই। এটি গ্যাস ছাড়া একটি গাড়ী থাকার মত - এটি দেখতে ভাল হতে পারে, কিন্তু আপনি এটি পরিচালনা করতে সক্ষম হবেন না।

ভাগ্যক্রমে, প্রতিস্থাপনের জন্য অনলাইনে বা ইন-স্টোরে একটি নতুন চার্জার খুঁজে পাওয়া সহজ। ম্যাকবুক প্রো চার্জারগুলির একটি সাধারণ অনুসন্ধান আপনাকে সঠিক দিকে নির্দেশ করবে। যাইহোক, এখানে উল্লিখিত যেকোনো অনলাইন বা শারীরিক অবস্থানে যান, এবং আপনি আপনার MacBook-এর জন্য সঠিক চার্জারটি খুঁজে পেতে সক্ষম হবেন।

আপনি আপনার MacBook Pro এর জন্য আপনার প্রতিস্থাপন বা অতিরিক্ত চার্জার কোথায় কিনেছেন?


  1. ম্যাকবুক প্রোতে এয়ারড্রপ কীভাবে চালু করবেন

  2. ম্যাকবুক প্রোতে মাইক্রোফোনটি কোথায়?

  3. MacBook Air/MacBook Pro/MacBook যখন আনপ্লাগ করা হয় তখন বন্ধ করে দিন

  4. M1 MacBook Air বনাম M1 MacBook Pro:আপনার কোনটি কেনা উচিত?