কম্পিউটার

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

বৈদ্যুতিক বাজারে, স্পেকট্রাম রিমোটগুলি ইন-থিং এবং অত্যন্ত জনপ্রিয়। এগুলি হল সবচেয়ে প্রচলিত টিভি রিমোট কন্ট্রোলার, এবং আপনি এগুলিকে অনেক পরিবারে এবং অন্যান্য সর্বজনীন স্থানে দেখতে পাবেন যেখানে ডিভাইসটি সাধারণত ব্যবহার করা হয়৷ আপনি একই রিমোট কন্ট্রোল ব্যবহার করে বেশ কয়েকটি ডিভাইস এবং এমনকি কনসোল চালু করতে পারেন যেহেতু স্পেকট্রাম রিমোটে কাস্টমাইজযোগ্য কী রয়েছে। যাইহোক, এটি প্রযুক্তিগত ত্রুটি ছাড়া নয়। এর জনপ্রিয়তা এবং ব্যাপক ব্যবহার সত্ত্বেও, বেশ কয়েকটি ব্যবহারকারী রিমোটের সমস্যা সম্পর্কে অভিযোগ করেছেন, এই বলে যে এটি হয় একেবারেই কাজ করে না বা শুধুমাত্র নির্দিষ্ট প্ল্যাটফর্মের সাথে কাজ করে। আমরা এই নিবন্ধে স্পেকট্রাম রিমোট রিসেট করার পদ্ধতি দেখিয়েছি। তাই, পড়া চালিয়ে যান!

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

স্পেকট্রাম রিমোট কিভাবে রিসেট করবেন

যদি আপনার স্পেকট্রাম রিমোট আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ না করে, তাহলে চাপ বা আতঙ্কিত হবেন না এবং একটি নতুন পাওয়ার কথা ভাবতে শুরু করুন। আপনি এখনও উপরে উল্লিখিত, সেইসাথে বিভিন্ন অতিরিক্ত রিমোট কন্ট্রোল অসুবিধা ঠিক করতে পারেন। আমরা বেশ কয়েকটি ব্যবহারের পরিস্থিতি দেখেছি এবং আমাদের পছন্দগুলি বেছে নিয়েছি:

  • আপনার রিমোট চ্যানেল পরিবর্তন করছে না।
  • আপনি রিমোট ব্যবহার করে আপনার টিভি বা অন্যান্য সামঞ্জস্যপূর্ণ ডিভাইসে স্টেশন পরিবর্তন করতে পারেন, কিন্তু ভলিউম নয়৷
  • এলইডি লাইট যেভাবে উচিৎ সেভাবে জ্বলতে নাও পারে।
  • একটি লাল এলইডি লাইট অনবরত জ্বলছে।
  • দূর থেকে অন্য ডিভাইসের সাথে ইন্টারঅ্যাক্ট করা বা হস্তক্ষেপ করা।
  • টিভি দেখার সময় বা আপনার কম্পিউটার ব্যবহার করার সময়, প্রতিক্রিয়া ধীর এবং মন্থর হতে পারে।
  • স্পেকট্রাম রিমোট সম্পূর্ণভাবে ভেঙে গেছে।

অন্যান্য ডিভাইস বা প্ল্যাটফর্মের সাথে রিমোট ইন্টারফেসিংয়ের সাথে সম্পর্কিত অন্যান্য দিকগুলি এগুলি ছাড়াও বিদ্যমান থাকতে পারে। নীচে তালিকাভুক্ত সমাধানগুলি সবকিছুর যত্ন নেবে। তারা ইউটিলিটি এবং অসুবিধা ক্রমবর্ধমান ক্রমানুসারে আদেশ করা হয়. যাইহোক, আমরা সমাধানগুলি অনুসন্ধান করার আগে আমাদের প্রথমে কারণগুলি জেনে নেওয়া যাক৷

স্পেকট্রাম রিমোটের কার্যকারিতার কারণ কী?

আমরা অনেকগুলি পরিস্থিতি দেখার পরে এবং প্রতিটিকে ব্যাপকভাবে পরীক্ষা করার পরে এই সমস্যার জন্য যুক্তিসঙ্গত কারণগুলির একটি তালিকা নিয়ে এসেছি। কিছু কারণ নিম্নরূপ:

  • ক্ষতিগ্রস্ত বা ভাঙা সংকেত ট্রান্সমিটার: যদি আপনার সিগন্যাল ট্রান্সমিটার কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয় বা নষ্ট হয়ে যায়, তাহলে আপনার রিমোট সঠিকভাবে বা অল্প পরিমাণে ডেটা সম্প্রচার করতে অক্ষম হতে পারে। এটি শারীরিক ক্ষতি।
  • রিমোট সঠিকভাবে প্রোগ্রাম করা হয়নি: স্পেকট্রাম রিমোট অসংখ্য মোড এবং পছন্দ অফার করে যা ব্যবহারকারীকে কোন ডিভাইসটি নিয়ন্ত্রণ করতে হবে তা নির্বাচন করতে দেয়। সেটিংস ভুল হলে বিভিন্ন সমস্যা হতে পারে।
  • ভুলভাবে ডেটা সেট করা হয়েছে :যেহেতু স্পেকট্রাম রিমোট তার সীমিত সঞ্চয়স্থানে ডেটা সঞ্চয় করে, এটি সম্ভব যে ডেটা ভুল বা সিস্টেমের সাথে বেমানান। স্পেকট্রাম রিমোট রিসেট করে এই পরিস্থিতিতে সমস্যার সমাধান করা হয়।
  • ভুল পেয়ারিং: যেহেতু রিমোটগুলি প্রোগ্রামেবল, তাই আপনি যে কনসোলটি ব্যবহার করতে চান তার সাথে কাজ করার জন্য আপনি সেগুলিকে সঠিকভাবে সেট আপ না করার সম্ভাবনা রয়েছে৷
  • স্পেকট্রাম তারের বাক্স সমস্যা: উপরে উল্লিখিত সমস্যাগুলি ছাড়াও, রিমোটে স্পেকট্রাম তারের বাক্সের সমস্যা থাকতে পারে। স্ট্যান্ডার্ড ট্রাবলশুটিং পদ্ধতি প্রায় তাৎক্ষণিকভাবে এই পরিস্থিতিতে সমস্যার সমাধান করে।

মনে রাখবেন যে আমরা উত্তরগুলি পাওয়ার আগে আপনি আপনার সমস্ত পূর্বনির্ধারিত কীগুলি হারাবেন৷ রিমোট এবং তারের বাক্স আবার কাজ করার জন্য আপনাকে স্পেকট্রাম রিমোট রিসেট করতে হবে, তাই এটি মনে রাখবেন।

দ্রষ্টব্য :তারের বাক্সটি রিমোটে যথাযথভাবে সাড়া দিয়েছে কিনা তা যখন এসেছিল, তখন ডিভাইসগুলি যে ক্রমটি চালু করা হয়েছিল তা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল৷ প্রথমে টেলিভিশন চালু করুন, তারপরে তারের বাক্স।

পদ্ধতি 1:রিমোট ব্যাটারি পরিবর্তন করুন

বেশিরভাগ সময়, ব্যাটারি এই পরিস্থিতিতে দায়ী করা হয়। এখানে স্পেকট্রাম রিমোট সম্পর্কিত কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্ট রয়েছে।

  • স্পেকট্রাম রিমোটগুলিতে শক্তি দেওয়ার জন্য ব্যাটারি যুক্ত করা হয় এবং সময়ের সাথে সাথে অনেক ব্যাটারি লাগে কারণ তারা অনেক কিছু করতে পারে।
  • রিমোটের ব্যাটারি ফুরিয়ে গেলে রিমোটটি হয় বিরতিহীনভাবে কাজ করবে বা একেবারেই করবে না। কারণ আপনি কখনই এমন একটি বিজ্ঞপ্তি পান না যা দেখায় যে আপনার কতটা ব্যাটারি বাকি আছে, প্রথম ধাপ হল আপনার ব্যাটারি পরিবর্তন করে আবার চেষ্টা করুন৷
  • রিমোটে ব্যাটারি প্রতিস্থাপন করা একটি ভাল ধারণা, এমনকি যদি আপনি এটি আগে করে থাকেন। এছাড়াও, তারা সঠিক স্লটে আছে কিনা তা দুবার চেক করুন।
  • ব্যাটারিগুলি ভাল কাজের অবস্থায় আছে কিনা তা পরীক্ষা করা গুরুত্বপূর্ণ; অন্যথায়, আমরা কিছুতেই সমস্যা সমাধানে সময় নষ্ট করব।

স্পেকট্রাম রিমোট ব্যাটারি অপসারণ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. ব্যাটারিগুলি সরান৷ আপনার রিমোট কন্ট্রোল থেকে।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

2. টিভি সরান৷ এবং তারের বাক্স দেয়াল থেকে।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

3. একটি মিনিট অপেক্ষা করুন৷ .

4. ব্যাটারি প্রতিস্থাপন করুন এবং সবকিছু পুনরায় সংযোগ করুন .

5. রিমোট কিনা দেখতে চেক করুন কাজ করে।

পদ্ধতি 2:পাওয়ার সাইকেল পুরো সেটআপ

এটাও অনুমেয় যে সমস্যাটি রিমোটের সাথে নয়, পুরো সিস্টেমের সাথে। টেলিভিশন এবং অন্যান্য কনসোলগুলি নিয়মিতভাবে রিমোট কন্ট্রোল সিগন্যালের প্রতি প্রতিক্রিয়াহীন হয়ে পড়ে। একটি সম্পূর্ণ শক্তি চক্র আপনাকে অবিলম্বে সমস্যা থেকে দূরে পেতে সাহায্য করবে। এই পদ্ধতি সম্পর্কে কয়েকটি পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়েছে৷

  • ত্রুটিপূর্ণ ডিভাইসের জন্য আরেকটি সহজ এবং কার্যকরী সমস্যা সমাধানের সমাধান হল পাওয়ার সাইক্লিং৷
  • একটি পাওয়ার সাইকেল সবসময় কাজ নাও করতে পারে। পরিবর্তে, গ্রাহকরা বারবার পাওয়ার সাইকেল সম্পন্ন করেছেন, যা প্রায় সঙ্গে সঙ্গে সমস্যার সমাধান করেছে।
  • যদি আপনার একাধিক কনসোল থাকে, যেমন একটি Xbox, আপনার সমস্ত অগ্রগতি সংরক্ষণ করুন৷

সমস্যাটি সমাধান করতে, পুরো সেটআপের সাথে একটি পাওয়ার সাইকেল সম্পাদন করার চেষ্টা করুন। একটি সম্পূর্ণ সেটআপ শেষ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করার চেষ্টা করুন:

1. পাওয়ার বোতাম ব্যবহার করা আপনার সেটআপের প্রতিটি ডিভাইসে, এটি বন্ধ করুন৷

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

2. বিদ্যুতের তারগুলি সরান৷ প্রতিটি ডিভাইস থেকে এবং পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন কয়েক সেকেন্ডের জন্য। এটি নিশ্চিত করে যে সবকিছু যথাযথভাবে প্রকাশ করা হয়েছে৷

3. ব্যাটারিগুলি সরান৷ আপনার স্পেকট্রাম রিমোট থেকে এবং সেগুলিকে 3-5 মিনিটের জন্য ছেড়ে দিন তাদের প্রতিস্থাপন করার আগে।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

4. ব্যাটারিগুলি সরানোর পরে, কয়েক সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন রিমোটে।

5. প্রায় 3-5 মিনিট অনুমতি দিন সেট-আপের জন্য।

6. সবকিছু পুনরায় সংযোগ করুন এবং আপনার সিস্টেম চালু করুন৷ .

7. এখন এগিয়ে যান এবং স্পেকট্রাম রিমোট ব্যবহার করার চেষ্টা করুন .

পদ্ধতি 3:টিভি নিয়ন্ত্রণ সক্ষম করুন

আরেকটি উত্তেজনাপূর্ণ সম্ভাবনা হল যে আপনার রিমোটটি সত্যিই টেলিভিশনের সাথে যুক্ত নয়। স্পেকট্রাম রিমোট সেট-টপ বক্সের সাথে সংযুক্ত থাকতে পারে কিন্তু টেলিভিশনের সাথে নয়। এটা সম্ভব যে আপনি যখন স্পেকট্রাম রিমোট ব্যবহার করে আপনার টিভি পরিচালনা করার চেষ্টা করেন, তখন এটি করার ক্ষমতা অক্ষম থাকে। এটি বেশ বিরক্তিকর হতে পারে কারণ আপনি স্পেকট্রাম কেবল বাক্সটি পরিচালনা করতে সক্ষম হবেন তবে সমস্ত পদক্ষেপগুলি পুরোপুরি অনুসরণ করার পরে টিভি নয়। আপনি এখনও একটি স্পেকট্রাম বিকল্প সনাক্ত করে স্পেকট্রাম রিমোট রিসেট করতে পারেন যা সক্ষম করতে হবে৷

1. নিশ্চিত করুন যে বাক্সটি চালু আছে এবং মেনু বোতাম টিপে মেনুতে নেভিগেট করা হয়েছে আপনার স্পেকট্রাম রিমোটে।

2. এখন সেটিংস-এ যান৷ এবং সমর্থন তীর কী ব্যবহার করে।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

3. এটি খুলতে, ঠিক আছে টিপুন৷ বোতাম।

4. রিমোট কন্ট্রোল ব্রাউজ করতে তীর কীগুলি ব্যবহার করুন৷ যখন আপনি সমর্থনে থাকবেন।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

5. টেলিভিশনের সাথে রিমোট সংযোগ করতে বিকল্পটি নির্বাচন করুন৷ পরবর্তী পৃষ্ঠাটি উপস্থিত হলে, টিভিতে সংযোগ করুন বিকল্প নির্বাচন করুন৷ .

6. এখানে সবচেয়ে জনপ্রিয় টেলিভিশন ব্র্যান্ডগুলির একটি তালিকা রয়েছে৷ আপনার টেলিভিশন তালিকাভুক্ত না থাকলে, এগিয়ে যান এবং সব দেখুন ক্লিক করুন৷ বিকল্প একটি নতুন স্ক্রীন আবির্ভূত হবে, সমস্ত টেলিভিশনের একটি বর্ণানুক্রমিক তালিকা প্রদর্শন করবে৷

7. আপনার টেলিভিশন নির্বাচন করুন৷ এবং ঠিক আছে টিপুন বোতাম।

8. আপনি অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করার পরে৷ , আপনি কোনো সমস্যা ছাড়াই স্পেকট্রাম রিমোট ব্যবহার করে আপনার টিভি অপারেট করতে পারবেন।

পদ্ধতি 4:কেবল এবং টিভির মধ্যে স্যুইচ করুন

স্পেকট্রাম রিমোট কন্ট্রোল ব্যবহার করে টিভি কন্ট্রোল মোডে স্যুইচ করতে অক্ষম গ্রাহকদের কাছ থেকে একাধিক প্রতিবেদন পাওয়া গেছে। বর্ণালী আচরণের ধারণাটি প্রথমে কিছুটা বিভ্রান্তিকর, তবে এটি উপলব্ধি করা কঠিন নয়। আপনি যখন ভলিউম বা চ্যানেল বোতাম স্পর্শ করেন, তখন সিগন্যাল সাধারণত তারের মডিউলে পাঠানো হয়। আপনি টিভি চালু করতে টিভি বোতাম টিপলে একই জিনিস ঘটে। অন্য ডিভাইস নিয়ন্ত্রণ করতে এবং স্পেকট্রাম রিমোট রিসেট করতে সুইচ করতে আপনাকে রিমোটে কীগুলির সংমিশ্রণে আঘাত করতে হবে।

1. কয়েক সেকেন্ডের জন্য, CBL বোতাম টিপুন এবং ধরে রাখুন রিমোট উপরে ডানদিকে, তারপর OK/SEL টিপুন এবং ধরে রাখুন মাঝখানে বোতাম, এবং তারপর উভয় ছেড়ে দিন।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

2. CBL আলোকিত হবে এবং এভাবেই থাকবে। এখন ভলিউম ডাউন বোতাম চাপুন আবার একবার এবং তারপর টিভি বেছে নিন . আপনি যখন ভলিউম ডাউন বোতামটি চাপবেন, তখন CBL বোতামটি জ্বলতে শুরু করবে, তাই উদ্বিগ্ন হওয়ার দরকার নেই৷

3. যখন আপনি চ্যানেল টিপুন অথবা ভলিউম বোতাম , তারা এখন কেবলের পরিবর্তে টিভিতে একটি সংকেত পাঠায়, যেমনটি তারা আগে করত।

পদ্ধতি 5:যেকোনো আটকে থাকা রিমোট বোতাম বিনামূল্যে

এই কৌশলটি যতটা সহজ ততটাই কার্যকর এবং এটি আমাকে আমার পরিস্থিতিতে সাহায্য করেছে। সমস্ত রিমোট কন্ট্রোল বোতাম ঠেলে বা সোয়াইপ করা শুরু করুন। আপনি কখনই জানেন না যে বোতামগুলির নীচে ধুলো বা অন্যান্য উপাদান রয়েছে এবং বোতামগুলিকে তথ্য সরবরাহ করা বন্ধ করছে। স্পেকট্রাম রিমোট আবার নিয়মিত কাজ শুরু করবে একবার আপনি সফলভাবে আটকে থাকা সমস্ত বোতাম ছেড়ে দিলে।

পদ্ধতি 6:নিশ্চিত করুন যে কোনও সংকেত বাধা নেই

আপনার টিভি এবং যেখানে আপনি সাধারণত এটি দেখতে বসেন তার মধ্যে প্রদর্শনে অনেক আইটেম বা অনেক আসবাব থাকলে, আপনার স্পেকট্রাম রিমোট সংযোগে সমস্যা হতে পারে। এটি এই কারণে যে রিমোট এবং আপনার টিভির মধ্যে থাকা কিছু বস্তু রিমোট দ্বারা প্রেরিত ইনফ্রারেড রশ্মিকে আপনার টিভিতে ডেটা রিলে করতে বাধা দেয়। আপনি যখন এটি চালু করার জন্য টিভি বোতামটি চাপেন, তখন একই জিনিস ঘটে।

পদ্ধতি 7:স্পেকট্রাম রিমোট রিসেট করুন

আপনি যদি স্পেকট্রাম রিমোটটি ভুলভাবে কনফিগার করে থাকেন, তাহলে আপনি ফ্যাক্টরি ডিফল্ট সেটিংসে ফ্যাক্টরি রিসেট করতে এই বিকল্পটি ব্যবহার করতে পারেন। আপনার স্পেকট্রাম রিমোট রিসেট করা, অন্যদিকে, দূরবর্তী আগের সমস্ত সেটিংস মুছে ফেলবে। সুতরাং, আপনি আপনার স্পেকট্রাম রিমোট রিসেট করার পরে, এটি সেট আপ করার জন্য প্রস্তুত হন। নিশ্চিত করুন যে আপনার পূর্বে প্রতিষ্ঠিত যেকোনো অ্যাকাউন্টে অ্যাক্সেস আছে।

1. টিভি বোতাম ধরে রাখুন কয়েক সেকেন্ডের জন্য নিচে।

2. এটি ধরে রাখার সময়, ঠিক আছে টিপুন 1 সেকেন্ডের জন্য বোতাম এবং তারপর একই সাথে উভয় বোতাম ছেড়ে দিন। তিনটি বোতামই (টিভি, ডিভিডি, এবং AUX) ফ্ল্যাশ হবে, তবে, টিভি বোতামটি আলোকিত থাকবে৷

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

3. আপনাকে এখন মুছুন বোতাম ধরে রাখতে হবে তিন সেকেন্ডের জন্য। টিভি বোতামটি ঝাঁকুনি দেবে এবং তারপর বন্ধ হয়ে যাবে৷

4. আপনার টিভি রিমোটের ফ্যাক্টরি সেটিংস এখন পুনরুদ্ধার করা হবে। এখন আপনাকে একটি RF2IR রূপান্তরকারী ব্যবহার করে এটি ঠিক করতে হবে৷ . এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. শুরু করতে, RF2IR রূপান্তরকারী নিন সেট-টপ বক্সের বাইরে।

2. এখন খোঁজ বোতাম টিপুন এবং ধরে রাখুন কয়েক সেকেন্ডের জন্য।

3. আপনাকে এখন RF2IR রূপান্তরকারী পুনরায় সন্নিবেশ করতে হবে৷ সেট-টপ বক্সে খুঁজুন ধরে রাখার সময় বোতাম।

4. এখন আপনি খোঁজ ব্যবহার করতে পারেন৷ বৈশিষ্ট্য এর ফলে পুরানো পেয়ারিং কোডটি মুছে ফেলা হবে৷

5. পরবর্তী ধাপগুলো সোজা। RF2IR কনভার্টার এর সাথে রিমোট সংযোগ করতে , সেট-টপ বক্সের কয়েক ফুটের মধ্যে আনুন এবং যেকোন কী টিপুন রিমোটে।

6. সফল সংযোগের পরে, RF2IR রূপান্তরকারী-এ Find কী চাপুন৷ রিমোটে সাউন্ড বাজাবে এবং এটি স্বাভাবিকভাবে কাজ করবে।

পদ্ধতি 8:স্পেকট্রাম সহায়তার সাথে যোগাযোগ করুন

আপনি স্পেকট্রাম সমর্থনের সাথে যোগাযোগ করতে পারেন এবং আপনার সমস্যা ব্যাখ্যা করতে পারেন যদি উপরের বিকল্পগুলির মধ্যে কোনটি কাজ না করে। একটি বিশ্বস্ত পরিষেবা প্রদানকারী প্রয়োজনীয় সহায়তা সরবরাহ করতে দ্বিধা করবে না। আমরা এমন ক্ষেত্রেও সম্মুখীন হয়েছি যেখানে রিমোট একটি স্পেকট্রাম ডিভাইসের সাথে কাজ করবে না কিন্তু অন্যদের সাথে কাজ করবে। এটি একটি চমত্কার সাধারণ ঘটনা যা কারো সাথে ঘটতে পারে। বিরল ক্ষেত্রে, স্পেকট্রাম মডেম ফার্মওয়্যার হয় দূষিত বা অপ্রচলিত ছিল। স্পেকট্রাম টিভি বক্সে ফার্মওয়্যারের প্রতি মনোযোগের অভাবের কারণে, বেশিরভাগ লোকেরা এই সুযোগটি উপেক্ষা করে। গ্রাহক পরিষেবার সাথে যোগাযোগ করুন এবং সমস্যাটি ব্যাখ্যা করুন। স্পেকট্রাম রিমোট রিসেট করার সমস্যা, আশা করি, দ্রুত সংশোধন করা হবে।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

পদ্ধতি 9:রিমোট প্রতিস্থাপন করুন

সবচেয়ে খারাপ পরিস্থিতিতে, রিমোট স্পেকট্রাম রিমোট রিসেট করার সমস্যার উৎস হতে পারে। তারপরে একটি নতুন স্পেকট্রাম রিমোট পাওয়ার কথা বিবেচনা করার সময় এসেছে। আপনার দুটি সম্ভাবনা রয়েছে, যা এটিকে মোটামুটি সহজ করে তোলে। আপনার কাছে যে কোনো স্পেকট্রাম শপে আপনার রিমোটটি একটি নতুনের জন্য বিনিময় করার বিকল্প রয়েছে। আপনি স্পেকট্রামকে কল করতে পারেন এবং পাঁচ দিনের মধ্যে রিমোট প্রতিস্থাপনের অনুরোধ করতে পারেন। যদি আপনার রিমোট স্বাভাবিক ছিঁড়ে যাওয়া ছাড়া অন্য কারণে কাজ করা বন্ধ করে দেয় তাহলে স্পেকট্রাম একটি ছোট ফি চার্জ করে।

কিভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. আমি কিভাবে আমার টিভি রিমোট কাজ করতে পারি?

উত্তর: আপনার টেলিভিশন বা অন্যান্য ডিভাইস চালু করুন যা আপনি পরিচালনা করতে চান। রিমোট ব্যবহার করে, DEVICE টিপুন এবং ধরে রাখুন এবং পাওয়ার বোতামগুলি একই সময়ে উভয় প্রেস রিলিজ করার আগে পাওয়ার বোতামটি চালু হওয়ার জন্য অপেক্ষা করুন। টিভি বা অন্য ডিভাইসের দিকে নির্দেশ করার সময় রিমোটের পাওয়ার বোতাম টিপুন এবং 2 সেকেন্ড অপেক্ষা করুন .

প্রশ্ন 2। স্পেকট্রাম কেবল রিমোট হিসাবে আমার ফোন ব্যবহার করা কি সম্ভব?

উত্তর: স্পেকট্রাম টিভি অ্যাপ কার্যকরী, কিন্তু এটি তারের প্রতিস্থাপন করার জন্য প্রায় যথেষ্ট নয়। তবে এটি একটি লাইভ স্ট্রিমিং টিভি পরিষেবার কিছু সুবিধা প্রদান করে, যেমন পছন্দ অনুসারে পছন্দের স্টেশনগুলি সংগঠিত করার ক্ষমতা। আপনি যখন আবার সোফা কুশনে আপনার টিভি ক্লিকার হারাবেন, অ্যাপটি আপনার ফোনে রিমোট হিসাবে ব্যবহার করা হতে পারে (এটি ঘটে)

প্রস্তাবিত:

  • মাইনক্রাফ্ট সংযোগের সময় শেষ হয়ে গেছে, আর কোনো তথ্য ত্রুটি নেই ঠিক করুন
  • Windows 10 এ কাজ করছে না এমন Logitech স্পীকার ঠিক করুন
  • স্ক্রিন মিররিং অ্যামাজন ফায়ারস্টিকের সমস্যাগুলি ঠিক করুন
  • 8 সেরা ফায়ার টিভি মিররিং অ্যাপস

আমরা আশা করি যে এই তথ্যটি দরকারী ছিল এবং আপনি কীভাবে স্পেকট্রাম রিমোট রিসেট করবেন তা জানতে পেরেছেন . দয়া করে আমাদের জানান যে কোন কৌশলটি আপনার জন্য সাহায্য করেছে এবং সবচেয়ে ভাল কাজ করেছে। আপনি নীচের মন্তব্য বিভাগে কোন প্রশ্ন বা পরামর্শ দিতে পারেন.


  1. কিভাবে DNS আনলকার সরান

  2. কিভাবে স্পেকট্রাম রিমোট কাজ করছে না ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে নেটওয়ার্ক সেটিংস রিসেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 রিসেট করবেন