কম্পিউটার

কিভাবে একটি PS4 কন্ট্রোলার রিসেট করবেন

একটি Sony PS4 কনসোলের মালিক হওয়ার সময় কিছু সময়ে, আপনি একটি দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে আসতে পারেন যেখানে আপনার নিয়ামক কাজ করে না। যদিও ডুয়ালশক 4 কন্ট্রোলারগুলি তাদের উচ্চ-মানের কার্যকারিতা এবং স্থায়িত্বের জন্য অত্যন্ত সম্মানিত, তবে জিনিসগুলি সর্বদা ভুল হতে পারে৷

এমন পরিস্থিতি হতে পারে যেখানে কন্ট্রোলার প্রতিক্রিয়াহীন হয়ে পড়ে, এক বা কয়েকটি বোতাম তাদের যা করা উচিত তা করছে না বা অন্যান্য বেশ কয়েকটি সমস্যা। এই ক্ষেত্রে, চেষ্টা করার একটি ভাল সমাধান হল আপনার কন্ট্রোলার রিসেট করা।

    কিভাবে একটি PS4 কন্ট্রোলার রিসেট করবেন

    আপনার কাছে দ্বিতীয় কন্ট্রোলার আছে কি না তার উপর নির্ভর করে আপনি একটি PS4 কন্ট্রোলার রিসেট করতে পারেন এমন কয়েকটি উপায় রয়েছে। উভয় পদ্ধতি সম্পন্ন করা বেশ সহজ.

    PS4 এর মাধ্যমে কন্ট্রোলার রিসেট করুন

    একটি PS4 কন্ট্রোলার রিসেট করার এই পদ্ধতিটি মূলত আপনার কন্ট্রোলারকে PS4 এর সাথে সংযোগ বিচ্ছিন্ন এবং পুনরায় সংযোগ করছে। অনেক ক্ষেত্রে এটি DualShock 4 কন্ট্রোলার সমস্যাগুলি ঠিক করতে পারে। একমাত্র শর্ত হল কনসোলটি পরিচালনা করার জন্য আপনার হাতে অন্য একটি নিয়ামক থাকতে হবে।

    আপনার যদি অন্য কন্ট্রোলার না থাকে তবে পরবর্তী পদ্ধতিটি আপনাকে একটি রিসেট করার অনুমতি দেবে। যদি আপনি তা করেন, এখানে আপনি যে পদক্ষেপগুলি নিতে পারেন:

    1. আপনার PS4 এর প্রধান মেনুতে, সেটিংস> ডিভাইস> ব্লুটুথ ডিভাইস-এ যান .
    কিভাবে একটি PS4 কন্ট্রোলার রিসেট করবেন
    1. আপনি আপনার PS4 এর সাথে সংযুক্ত বা সংযুক্ত সমস্ত কন্ট্রোলার দেখতে পাবেন৷ আপনি যে কন্ট্রোলারটি ব্যবহার করছেন তার পাশে একটি সবুজ বিন্দু এবং কন্ট্রোলারে একটি ধূসর বিন্দু দেখতে হবে যা কাজ করে না।
    1. নিষ্ক্রিয় নিয়ামক নির্বাচন করুন এবং বিকল্পগুলি টিপুন আপনি যে কন্ট্রোলার ব্যবহার করছেন তার বোতাম। তারপর ডিভাইস ভুলে যান নির্বাচন করুন .
    1. দ্রুত মেনু পর্যন্ত PS4 বোতাম চেপে ধরে আপনার PS4 বন্ধ করুন প্রদর্শিত
    কিভাবে একটি PS4 কন্ট্রোলার রিসেট করবেন
    1. যখন PS4 বন্ধ থাকে, তখন নিষ্ক্রিয়টিকে USB কেবলের মাধ্যমে PS4 এর সাথে সংযুক্ত করুন৷ তারপর, আবার আপনার PS4 চালু করুন।
    1. USB-সংযুক্ত কন্ট্রোলারে প্লেস্টেশন বোতাম টিপুন এবং এটি PS4 এর সাথে যুক্ত হওয়া উচিত। লাইট বারটি নীল হয়ে গেলে আপনি জানতে পারবেন এটি সংযুক্ত।

    হার্ড রিসেট বোতাম দিয়ে একটি PS4 কন্ট্রোলার রিসেট করুন

    কন্ট্রোলার পুনরায় সংযোগ করার পাশাপাশি, একটি লুকানোরিসেটও রয়েছে৷ আপনি একটি হার্ড রিসেট আরো কিছু করতে ব্যবহার করতে পারেন যে তাদের উপর বোতাম. একটি হার্ড রিসেট কন্ট্রোলারকে তার ডিফল্ট ফ্যাক্টরি সেটিংসে ফিরিয়ে দেয় ঠিক যেমনটি বাক্স থেকে বেরিয়ে আসে। এটি করার জন্য আপনাকে একটি ছোট টুল যেমন একটি পেপারক্লিপ বা ছোট স্ক্রু ড্রাইভারের প্রয়োজন হবে।

    শুরু করার আগে, আপনি আপনার PS4 বন্ধ এবং আনপ্লাগ করতে চাইবেন যাতে এটি দুর্ঘটনাক্রমে কন্ট্রোলারে হস্তক্ষেপ না করে। তারপর এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

    1. আপনি রিসেট খুঁজে পেতে পারেন৷ আপনার কন্ট্রোলারের পিছনের বোতাম, L2 কাঁধের বোতামের কাছে।
    কিভাবে একটি PS4 কন্ট্রোলার রিসেট করবেন
    1. আপনার টুল ব্যবহার করে, এটিকে ছোট গর্তে ঢোকান এবং 3-5 সেকেন্ডের জন্য রিসেট বোতামটি টিপুন।
    1. ইউএসবি তারের মাধ্যমে কন্ট্রোলারটিকে PS4-এর সাথে সংযুক্ত করুন। তারপর আবার কনসোল প্লাগ ইন করুন এবং এটি আবার চালু করুন।
    1. প্লেস্টেশন টিপুন আপনার নিয়ামকের বোতাম। হালকা বারটি নীল হওয়া উচিত, এটি নির্দেশ করে যে এটি PS4 এর সাথে যুক্ত হয়েছে।

    যদি এটি জোড়া হয়ে থাকে, তাহলে আপনি এটিকে USB থেকে সরাতে এবং এটিকে আবার সাধারণভাবে ব্যবহার করতে সক্ষম হবেন। যদি তা না হয়, তবে আপনার কন্ট্রোলারের সমস্যা সমাধানের জন্য আপনি চেষ্টা করতে পারেন এমন কিছু বিকল্প রয়েছে।

    আপনার PS4 কন্ট্রোলারের সমস্যা সমাধানের আরও উপায়

    আপনার কন্ট্রোলার পুনরায় সংযোগ বা পুনরায় চালু করা কাজ না করলে, PS4 সমস্যা সমাধানের জন্য আপনার কাছে আরও কয়েকটি বিকল্প রয়েছে।

    USB কেবলগুলি

    আপনার USB কেবল এবং পোর্ট চেক করুন। একটি ভিন্ন USB কেবল দিয়ে কন্ট্রোলারটিকে প্লাগ ইন করুন বা কনসোলে অন্য USB পোর্ট ব্যবহার করে দেখুন৷ প্লেস্টেশন কনসোল নিজেই সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য, আপনি যদি পারেন বা একটি পিসিতে PS4 কন্ট্রোলার সংযোগ করতে পারেন তবে আপনাকে এটি একটি ভিন্ন PS4 এর সাথে সংযুক্ত করার চেষ্টা করা উচিত।

    এটি চার্জ করা হয়েছে তা নিশ্চিত করুন

    এটি চালানোর জন্য ব্যাটারি স্তর আছে তা নিশ্চিত করতে আপনার কন্ট্রোলারের চার্জ পরীক্ষা করুন৷ এটি করতে, প্লেস্টেশন বোতাম ধরে রাখুন দ্রুত মেনু আনতে কন্ট্রোলারে . নীচে, আপনি এটির পাশাপাশি ব্যাটারি স্তর সহ একটি কন্ট্রোলার আইকন দেখতে পাবেন৷ যদি ব্যাটারি স্তর কম হয়, তাহলে এটি সংযোগের সমস্যা সৃষ্টি করতে পারে।

    কিভাবে একটি PS4 কন্ট্রোলার রিসেট করবেন

    আপনার কন্ট্রোলারটিকে চার্জ করার জন্য USB এর মাধ্যমে PS4 এর সাথে সংযুক্ত করুন৷ চার্জ করার সময় আপনার লাইট বারটি কমলা হয়ে যাওয়া দেখতে হবে।

    এটি আপনার Wi-Fi হতে পারে

    কখনও কখনও, Wi-Fi কন্ট্রোলার সংযোগ সমস্যা সৃষ্টি করতে পারে। এটি সমস্যা কিনা তা পরীক্ষা করতে, রিসেট এর সাথে কন্ট্রোলার রিসেট করার আগে পাওয়ার উত্স থেকে এটিকে আনপ্লাগ করে আপনার Wi-Fi রাউটারটি বন্ধ করুন। বোতাম

    আপনি PS4 কন্ট্রোলার রিসেট করার পরে, আপনার Wi-Fi আবার চালু করবেন না, তবে আপনার কন্ট্রোলারের আলোর রঙটি পরীক্ষা করুন। রাউটার বন্ধ থাকার সময় যদি এটি নীল হয়ে যায়, তাহলে আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করা উচিত। আপনি একটি ভিন্ন সম্প্রচার চ্যানেলের জন্য অনুরোধ করতে পারেন, এবং একবার পরিবর্তন করলে আপনি Wi-Fi চালু রেখে আপনার নিয়ামক ব্যবহার করতে সক্ষম হবেন।

    যদি কন্ট্রোলারের লাইট বারটি এখনও সাদা হয়, তবে এটি হয় PS4 বা কন্ট্রোলারের সাথে একটি সমস্যা।

    আপনার PS4 কন্ট্রোলার কি এখন কাজ করছে?

    আপনি যদি এই সমস্ত সম্ভাবনার চেষ্টা করে থাকেন এবং কন্ট্রোলারটি এখনও সংযোগ না করে, আপনার সেরা শট হল এটি Sony-তে পাঠানো যাতে তারা এটি ঠিক করে। আপনি এটি করতে পারেন যদি আপনার প্লেস্টেশন এখনও এক বছরের ওয়ারেন্টির আওতায় থাকে এবং আপনার কাছে এখনও আপনার PS4 এর ক্রয়ের প্রমাণ থাকে।

    আপনি যদি মনে করেন এটি আপনার জন্য সেরা বিকল্প, তাহলে আপনার তথ্য প্রবেশ করতে প্লেস্টেশনের ফিক্স অ্যান্ড রিপ্লেস পৃষ্ঠায় যান। তারপর আপনি আপনার নিয়ামক পাঠাতে পারেন এবং তারা এটি মেরামত করবে বা আপনার জন্য এটি প্রতিস্থাপন করবে।

    আপনার PS4 ওয়ারেন্টির অধীনে না থাকলে, আপনি Amazon বা স্টোরগুলিতে প্রায় $60-তে একটি নতুন কিনতে পারেন।


    1. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে একটি PS4/PS5 কন্ট্রোলার সংযুক্ত করবেন

    2. ম্যাকের সাথে PS4 কন্ট্রোলারকে কীভাবে সংযুক্ত করবেন

    3. কিভাবে উইন্ডোজ 11 রিসেট করবেন

    4. কিভাবে পিসিতে PS4 কন্ট্রোলার সংযুক্ত করবেন:তারযুক্ত এবং ওয়্যারলেসভাবে?