কম্পিউটার

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

ফেসবুক হল চূড়ান্ত প্ল্যাটফর্ম যা জনসাধারণের মধ্যে যোগাযোগ প্রদান করে। সোশ্যাল মিডিয়া জায়ান্টের একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল "শেয়ার" বিকল্প। হ্যাঁ, Facebook আপনার বন্ধু এবং পরিবারের সাথে আপনার পোস্ট শেয়ার করার বিকল্পগুলি প্রদান করে৷ Facebook পোস্ট শেয়ার করা সদস্যদের একে অপরের সাথে সংযোগ করতে সক্ষম করার একটি উপায়। আপনি আপনার বন্ধু, পরিবার বা সহকর্মীদের সাথে প্রাসঙ্গিক, হাস্যকর, বা চিন্তা-উদ্দীপক বিষয়বস্তু শেয়ার করতে পারেন। এমনকি আপনি আপনার টাইমলাইনে পোস্টটি যোগ করতে পারেন যাতে আপনার বন্ধুরা পোস্টটি দেখতে পারে।

একটি পোস্ট শেয়ার করা যায় কি না তা নির্ভর করে পোস্টের লেখক দ্বারা সেট করা বিকল্পের উপর। যদি Facebook-এ কোনো পোস্ট শেয়ার করা যায়, তাহলে আপনি একটু “শেয়ার খুঁজে পেতে পারেন নীচে ” বোতাম৷ যদি এই ধরনের কোনো শেয়ার বোতাম না থাকে, তাহলে এর অর্থ হল মূল লেখক পোস্টটি জনসাধারণের জন্য উন্মুক্ত করেননি . তাদের পোস্টের বিকল্পগুলি পরিবর্তন করতে হবে এবং তাদের পোস্ট ভাগ করার জন্য আপনার জন্য বৈশিষ্ট্যটি সক্ষম করতে হবে৷

প্রায় সবাই মনোযোগ কামনা করে, এবং স্বাভাবিকভাবেই, আমরা চাই যে আমাদের পোস্টগুলি লোকেরা শেয়ার করুক। সোশ্যাল মিডিয়া ব্যবসা এবং প্রভাবশালীরা শেয়ার বৈশিষ্ট্যের উপর অনেক বেশি নির্ভর করে। কিন্তু কিভাবে Facebook-এ আপনার একটি পোস্ট শেয়ার করা যায়? এটিই আমরা উঁকি দিতে যাচ্ছি। চলে আসো! আসুন জেনে নেই কিভাবে।

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়?

Facebook-এ যেকোন পোস্ট শেয়ার করার জন্য, সেই অনুযায়ী গোপনীয়তা সেটিংস সেট করা আছে কিনা তা নিশ্চিত করতে হবে। যখন আপনি আপনার পোস্টের দৃশ্যমানতাকে “সর্বজনীন হিসেবে বেছে নেন ”, আপনার বন্ধু এবং যারা আপনার বন্ধু তালিকায় নেই তারা সহ সমস্ত লোক আপনার পোস্ট শেয়ার করতে সক্ষম হবে। এটি সামঞ্জস্য করার মাধ্যমে আপনি আপনার নতুন পোস্ট বা পুরানো পোস্টগুলিকে শেয়ার করার যোগ্য করে তুলতে পারেন৷

1. Facebookএ একটি নতুন পোস্ট শেয়ারযোগ্য করা পিসি বা ল্যাপটপ থেকে

যদিও স্মার্টফোন যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে রাজত্ব শুরু করেছে, তবুও অনেক লোক আছে যারা তাদের পিসি বা ল্যাপটপ ব্যবহার করে ফেসবুকের মতো মিডিয়া প্ল্যাটফর্ম অ্যাক্সেস করে।

1. আপনার পিসি বা ল্যাপটপের যেকোনো ব্রাউজারে আপনার Facebook অ্যাকাউন্ট খুলুন (Google Chrome, Mozilla Firefox, Internet Explorer, ইত্যাদি)।

2. প্রথম যে জিনিসটি প্রদর্শিত হয় তা হল পোস্ট করার বিকল্প। এটি জিজ্ঞাসা করবে “আপনার মনে কী আছে, <আপনার Facebook প্রোফাইলের নাম> ” তাতে ক্লিক করুন৷

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

3. “পোস্ট তৈরি করুন শিরোনামের একটি ছোট উইন্ডো ” খুলবে, আপনি একটি গোপনীয়তা বিকল্প খুঁজে পেতে পারেন৷ আপনার ফেসবুক প্রোফাইলের নামের নীচে পোস্টটি কার কাছে দৃশ্যমান তা নির্দেশ করে (স্ক্রিনশটে হাইলাইট করা হয়েছে)। আপনার তৈরি করা পোস্টের গোপনীয়তা সেটিং পরিবর্তন করতে গোপনীয়তা বিকল্পে ক্লিক করুন।

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

4. গোপনীয়তা নির্বাচন করুন ৷ উইন্ডো প্রদর্শিত হবে। "পাবলিক" বেছে নিন গোপনীয়তা সেটিং হিসাবে।

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

এটাই! এখন ফেসবুকে আপনার বিষয়বস্তু পোস্ট করুন৷

শেয়ার করার বিকল্পটি এখন আপনার পোস্টে দৃশ্যমান হবে। যে কেউ এখন তাদের সঙ্গীদের সাথে আপনার পোস্ট ভাগ করতে বা এমনকি তাদের টাইমলাইনে আপনার পোস্ট ভাগ করতে এটি ব্যবহার করতে পারে৷ আপনার পোস্ট ফেসবুক পেজ বা Facebook-এ গ্রুপের সাথে শেয়ার করা যেতে পারে।

2. Facebook অ্যাপ ব্যবহার করে একটি নতুন পোস্ট শেয়ারযোগ্য করা

ফেসবুক অ্যাপ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি আশীর্বাদ। এই অ্যাপটির একটি দুর্দান্ত ইউজার ইন্টারফেস রয়েছে এবং এটি এক বিলিয়নেরও বেশি লোক ব্যবহার করে। Facebook অ্যাপ ব্যবহার করে আপনি যে পোস্ট তৈরি করেন তা শেয়ার করার যোগ্য করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

1. আপনার স্মার্টফোন থেকে Facebook অ্যাপ খুলুন৷ আপনি প্রথম যে জিনিসটি দেখতে পাবেন তা হল একটি টেক্সট বক্স যাতে লেখা আছে “ এখানে কিছু লিখুন... আপনি এটিতে ট্যাপ করলে, “পোস্ট তৈরি করুন শিরোনামের একটি স্ক্রীন খুলবে।

2. "পোস্ট তৈরি করুন" স্ক্রিনে, আপনি একটি গোপনীয়তা বিকল্প সনাক্ত করতে পারেন আপনার ফেসবুক প্রোফাইলের নামের নীচে পোস্টটি কার কাছে দৃশ্যমান তা নির্দেশ করে (স্ক্রিনশটে হাইলাইট করা হয়েছে)। গোপনীয়তা বিকল্পে ক্লিক করুন আপনি যে পোস্টটি তৈরি করতে যাচ্ছেন তার গোপনীয়তা সেটিং পরিবর্তন করতে।

3. গোপনীয়তা নির্বাচন করুন ৷ পর্দা প্রদর্শিত হবে. "পাবলিক" বেছে নিন গোপনীয়তা সেটিং হিসাবে এবং পূর্ববর্তী স্ক্রিনে ফিরে যান।

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

4. এটাই! এখন ফেসবুকে আপনার বিষয়বস্তু পোস্ট করুন এবং এটি যে কারো সাথে শেয়ার করা হবে৷

3. একটি পিসি বা ল্যাপটপ থেকে পুরানো ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করুন

আপনি যদি অতীতে শেয়ার করেছেন এমন একটি পোস্ট তৈরি করতে চান যা সবার সাথে শেয়ার করার যোগ্য হয়, তাহলে এটি কীভাবে অর্জন করা যায় তা এখানে রয়েছে৷

1. আপনার টাইমলাইনে, পোস্টে স্ক্রোল করুন যা আপনি ভাগ করে নিতে চান। তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন৷ পোস্টের উপরের ডানদিকে। (আপনার নামের উপর ক্লিক করলে আপনার টাইমলাইন দেখাবে )।

2. এখন পোস্ট সম্পাদনা করুন নির্বাচন করুন৷ বিকল্প আপনি একটি গোপনীয়তা বিকল্প পাবেন৷ আপনার Facebook প্রোফাইলের নামের নীচে পোস্টটি কার কাছে দৃশ্যমান তা নির্দেশ করে (স্ক্রিনশটে হাইলাইট করা হয়েছে)৷ আপনি অতীতে যে পোস্টটি তৈরি করেছেন তার গোপনীয়তা সেটিং পরিবর্তন করতে গোপনীয়তা বিকল্পে ক্লিক করুন৷

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

3. গোপনীয়তা নির্বাচন করুন ৷ উইন্ডো প্রদর্শিত হবে. "পাবলিক" বেছে নিন গোপনীয়তা সেটিং হিসাবে। সম্পন্ন!

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

4. আপনি পোস্টের গোপনীয়তা সেটিং পরিবর্তন করার পরে, সংরক্ষণ করুন এ ক্লিক করুন পোস্ট সংরক্ষণ করতে. পোস্টটি নতুন, পরিবর্তিত সেটিংসের সাথে সংরক্ষণ করা হবে, এইভাবে পোস্টটিকে যে কেউ শেয়ার করার যোগ্য করে তুলবে। আপনি যদি আপনার একটি পুরানো পোস্ট শেয়ার করার যোগ্য করতে চান তাহলে এটি সহায়ক৷

4. Facebook অ্যাপ ব্যবহার করে পুরনো Facebook পোস্ট শেয়ার করার যোগ্য করুন

1. স্ক্রোল করুন এবং আপনার টাইমলাইনে পোস্টটি সনাক্ত করুন যার সেটিংস আপনি এটিকে ভাগ করার যোগ্য করতে পরিবর্তন করতে যাচ্ছেন৷

2. আপনার টাইমলাইন দেখতে, মেনু-এ আলতো চাপুন৷ Facebook অ্যাপের (অ্যাপ স্ক্রিনের উপরের-বাম দিকে তিনটি অনুভূমিক রেখা)। তারপর আপনার নামের উপর আলতো চাপুন আপনার প্রোফাইল এবং আপনি এখন পর্যন্ত করা পোস্টগুলির একটি টাইমলাইন দেখতে৷

3. এখন আপনার টাইমলাইনে পোস্টটি সনাক্ত করুন . তারপর, তিন-বিন্দুযুক্ত আইকনে আলতো চাপুন৷ পোস্টের উপরের-ডান কোণে এবং পোস্ট সম্পাদনা করুন নির্বাচন করুন বিকল্প।

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

4. নেক্স, গোপনীয়তা বিকল্পে আলতো চাপুন৷ এটি নির্দেশ করে যে পোস্টটি কার কাছে দৃশ্যমান। গোপনীয়তা নির্বাচন করুন এ যে স্ক্রীনটি খোলে, সেটিংস পরিবর্তন করে “পাবলিক” করুন .

কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

5. এখন নিশ্চিত করুন যে সেটিংটি বিকল্পটিতে প্রতিফলিত হয়েছে এবং সংরক্ষণ করুন এ আলতো চাপুন সেটিংস সংরক্ষণ করতে বোতাম। এখন যে কেউ সেই পোস্টটি গ্রুপ, পৃষ্ঠা, তাদের বন্ধু বা তাদের টাইমলাইনে শেয়ার করতে পারে৷

কেন আপনি আপনার গোপনীয়তা সেটিং হিসাবে "পাবলিক" সেট করবেন?

ফেসবুকের সাম্প্রতিক পরিবর্তনের কারণে, শুধুমাত্র 'পাবলিক' পোস্টে এখন "শেয়ার" বোতাম রয়েছে৷ আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে এই ধরনের পোস্টগুলি যে কেউ দেখতে পারে, এমনকি যারা আপনার তালিকাভুক্ত নয় তারাও দেখতে পারে। বন্ধুদের তালিকা। মনে রাখবেন যে আপনি যদি আপনার পোস্টগুলিকে গোপনীয়তা স্তরের সাথে "বন্ধু" সেট করে প্রকাশ করেন যা আপনার পোস্টগুলিকে "শেয়ার" বোতাম থেকে বাধা দেবে৷

আপনার করা পোস্টগুলিকে কীভাবে আরও বেশি লোকে শেয়ার করবেন?

Facebook-এ আপনার পোস্ট শেয়ার করার জন্য আরও লোকেদের পেতে বিভিন্ন উপায় রয়েছে৷ লোকেরা বিশ্বের সাথে শেয়ার করতে চায় এমন বিষয়বস্তু পোস্ট করে আপনি লোকেদেরকে আপনার Facebook পোস্ট শেয়ার করতে পেতে পারেন৷ আপনি হাস্যরসাত্মক, মজার, বা চিন্তা-উদ্দীপক হয়ে এটি অর্জন করতে পারেন। আপনার পোস্ট শেয়ার করার জন্য লোকেদের জিজ্ঞাসা করা সাহায্য করতে পারে। এটি আপনার প্ল্যাটফর্মে আরও ট্রাফিক চালাতে সাহায্য করতে পারে, বিশেষ করে যদি আপনি একটি ব্যবসা চালান। আকর্ষণীয় এবং আকর্ষণীয় বিষয়বস্তু পোস্ট করা হল লোকেদের আপনার বিষয়বস্তু শেয়ার করার মূল চাবিকাঠি।

একবারে আপনার সমস্ত পুরানো পোস্টের গোপনীয়তা পরিবর্তন করতে:

1. আপনার Facebook সেটিংস খুলুন বা আপনার ব্রাউজারের ঠিকানা বারে শুধু www.facebook.com/settings টাইপ করুন৷

2. গোপনীয়তা নির্বাচন করুন৷ . তারপরে "আপনার কার্যকলাপ" বিভাগের অধীনে, শ্রোতাদের সীমাবদ্ধ করার বিকল্পটি নির্বাচন করুন আপনার ফেসবুক পোস্টের জন্য।

আপনার ভবিষ্যতের পোস্টের সেটিং পরিবর্তন করতে:

"আপনার ভবিষ্যত পোস্টগুলি কে দেখতে পাবে? নির্বাচন করুন৷ "আপনার কার্যকলাপ এর অধীনে " বিকল্প গোপনীয়তা -এ ” বিভাগ৷ আপনার সেটিংসের ট্যাব।

প্রস্তাবিত:

  • ফিক্স ফেসবুকে এই মুহূর্তে দেখানোর জন্য আর কোনো পোস্ট নেই
  • কিভাবে ফেসবুকে লুকানো ছবি দেখতে হয়
  • ইমেজ বা ভিডিও ব্যবহার করে Google এ কিভাবে সার্চ করবেন
  • ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি আপনার Facebook পোস্ট শেয়ার করার যোগ্য করে তুলতে পেরেছেন৷৷ মন্তব্যের মাধ্যমে আপনার পরামর্শ আপডেট করুন. আপনি যদি এটি সহায়ক বলে মনে করেন তবে আপনার বন্ধুদের সাথে এই নিবন্ধটি ভাগ করুন৷ নীচের মন্তব্য বিভাগটি ব্যবহার করে এই গাইড সম্পর্কিত আপনার প্রশ্ন থাকলে আমাদের জানান।


  1. উইন্ডোজ 10 এ কীভাবে ফেসবুক মেসেঞ্জার আনইনস্টল করবেন

  2. আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

  3. কিভাবে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করবেন

  4. Google এবং Facebook কিভাবে অর্থ উপার্জন করে