কম্পিউটার

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

একটি এনিমে চরিত্রের মত দেখতে চান? ঠিক আছে, ফেসবুক আমাদের কার্টুন চরিত্রে কেমন হওয়া উচিত তা চূড়ান্তভাবে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ দিয়েছে। আমি যে বৈশিষ্ট্যটির কথা বলছি তা হল সব-নতুন FB অবতার, যা সারা বিশ্বে খবর তৈরি করছে এবং সমস্ত Facebook অনুরাগীরা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে মরিয়া হয়ে উঠছে। আপনাদের মধ্যে কেউ কেউ স্ন্যাপচ্যাটের বিটমোজির কথা মনে রাখবেন, তবে FB অবতারগুলি অনেক এগিয়ে কারণ তারা মৌলিক হাসি, কান্না, রাগ এবং ভালবাসা সহ অনেক আবেগ প্রদর্শন করতে পারে। আমি নিশ্চিত যে এটি কীভাবে একটি ফেসবুক অবতার তৈরি করতে হয় সে সম্পর্কে উত্তেজনা ছড়িয়ে দিয়েছে৷

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

এই সমস্ত-নতুন Facebook অবতারগুলি খুব ভাল বিবরণ যেমন, চুলের স্টাইল, চোখ, ত্বকের রঙ, ট্রেন্ডি পোশাক এবং বেছে নেওয়ার জন্য অন্যান্য অনেক বিকল্পের জন্য কাস্টমাইজ করা যেতে পারে। আপনি এমন একটি FB অবতার ডিজাইন করতে পারেন যা আপনার মত দেখায় বা এটিকে এমন কিছু হিসাবে কাস্টমাইজ করে যা আপনি সবসময় হতে চেয়েছিলেন৷ আমরা শুরু করার আগে, তিনটি ছোট পয়েন্ট রয়েছে যা আমি চাই আপনারা সবাই পড়ুন এবং Facebook অবতার সম্পর্কে মনে রাখবেন।

  • ফেসবুক অবতারগুলি শুধুমাত্র একটি Android বা iOS স্মার্টফোনে তৈরি করা যেতে পারে। একটি FB অবতার তৈরি করার প্রক্রিয়া উভয় প্ল্যাটফর্মেই অবিকল একই রকম .
  • কম্পিউটারে ফেসবুক অবতার তৈরি করা যায় না। যাইহোক, আপনি মোবাইল ডিভাইসে আপনার তৈরি করা FB অবতার ব্যবহার করতে পারেন।
  • এই FB অবতারগুলি Facebook গল্প, মেসেঞ্জার এবং অবশ্যই মন্তব্যে ব্যবহার করা যেতে পারে।
  • আপনি যতবার খুশি আপনার FB অবতার সম্পাদনা করতে পারেন এবং সম্পূর্ণ নির্মাণ প্রক্রিয়া বিনামূল্যে।
  • FB অবতারগুলি অনেক বেশি মজার – আপনাকে অপেক্ষা করার জন্য দুঃখিত – চলুন ধাপে ধাপে এগিয়ে যাই।

এক লাইনার ধাপ :উপরের ডানদিকে হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন এবং তারপর বিকল্পগুলির তালিকায় অবতারগুলি সনাক্ত করুন৷

গুরুত্বপূর্ণ :যদি আপনার Facebook সেটিংসে Avatars বিকল্পটি না থাকে তাহলে আপনাকে আপনার Facebook অ্যাপ আপডেট করতে হবে এবং যদি এটি আপডেট করা হয় তাহলে সম্ভবত এই বৈশিষ্ট্যটি আপনার অঞ্চলে এখনও চালু করা হয়নি। দুর্ভাগ্যবশত, আপনার ডিভাইস আপডেট না পাওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে।

এছাড়াও পড়ুন:Facebook আপডেট 2020:আপনি এখন ডার্ক মোড সহ নতুন Facebook ইন্টারফেস সক্রিয় করতে পারেন

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

ধাপ 1 . আপনার স্মার্টফোনে Facebook অ্যাপটি খুলুন এবং হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন বা উপরের ডান কোণায় অবস্থিত তিনটি অনুভূমিক রেখা৷

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন? আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

ধাপ 2। অনুগ্রহ করে বিকল্পগুলির তালিকাটি নীচে স্ক্রোল করুন এবং এটিকে প্রসারিত করতে এবং লুকানো বিকল্পগুলিকে প্রদর্শিত করতে আরও দেখুন এ আলতো চাপুন৷

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

ধাপ 3 . আপনি এখানে একটি নতুন এন্ট্রি পাবেন যা অবতার হিসাবে লেবেল করা হয়েছে এবং 2 বা 3 এ অবস্থান করা হয়েছে। এটিতে আলতো চাপুন এবং আপনার নিজস্ব অবতার তৈরি করা শুরু করুন।

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

পদক্ষেপ 4৷ . এফবি অবতারের ওয়েলকাম স্ক্রিনে থাকা অবস্থায় পরবর্তী বোতামে ক্লিক করুন।

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

ধাপ 5। আপনার Facebook অবতার বেছে নেওয়ার প্রথম বিকল্প হল 27টি বিকল্পের মধ্যে থেকে আপনার পছন্দের একটি স্কিন টোন নির্বাচন করা৷

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

ধাপ 6 . পরবর্তী বিকল্পটি হবে আপনার FB অবতারের হেয়ারস্টাইল বেছে নেওয়া যার মধ্যে রয়েছে বিভিন্ন স্টাইল, আকার (ছোট, মাঝারি এবং লম্বা) এবং রঙ (লাল, বাদামী, কালো ইত্যাদি)

ধাপ 7। এছাড়াও, আপনি আপনার মুখের আকৃতি, বর্ণ এবং মুখের রেখাগুলি বেছে নেওয়ার বিকল্প পাবেন৷

ধাপ 8। মুখের পরে, আসুন চোখ কাস্টমাইজ করতে চলুন। চোখের আকৃতি, রঙ, দোররা, ভ্রু এবং চশমা ব্যবহার করুন বা না করুন।

ধাপ 9। চূড়ান্ত বিকল্প হল আপনার FB অবতারের নাক এবং মুখ কাস্টমাইজ করা। আপনার কাছে ঠোঁটের রঙ এবং মুখের শ্রবণ যোগ করার বিকল্প থাকবে।

ধাপ 10। শেষ ধাপ হল শরীরের আকৃতি বেছে নেওয়া এবং আপনার অবতারে একটি টুপি বা স্কার্ফ যোগ করা।

ধাপ 11। এটি আপনার অবতারের কাস্টমাইজেশন প্রক্রিয়ার শেষ ছিল। এখন উপরের ডান কোণায় চেকমার্কে আলতো চাপুন এবং তারপর পরবর্তী এবং সম্পন্ন এ ক্লিক করুন।

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

এছাড়াও পড়ুন:Facebook গেমিং অ্যাপ চালু করবে

কিভাবে ফেসবুক অবতার তৈরি করবেন এবং এটি ব্যবহার করবেন?

এখন যেহেতু আপনি উপরে উল্লিখিত পদক্ষেপগুলি ব্যবহার করে নিজের জন্য একটি FB অবতার তৈরি করেছেন, এটি ব্যবহার করার পদক্ষেপগুলিও খুঁজে বের করার সময় এসেছে:

পদ্ধতি 1. স্টিকার হিসাবে আপনার Facebook অবতার ব্যবহার করুন

একবার অবতার তৈরি হয়ে গেলে, Facebook স্বয়ংক্রিয়ভাবে বেশ কিছু স্টিকার তৈরি করে যা রোম্যান্স, হাস্যরস, সৌভাগ্য ইত্যাদির মতো একাধিক পরিস্থিতিতে ব্যবহার করা যেতে পারে। এই স্টিকারগুলি Facebook মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য অ্যাপ্লিকেশানগুলিতে আরও বিকল্পের মাধ্যমে শেয়ার করা যেতে পারে।

পদ্ধতি 2. Facebook মেসেঞ্জারে আপনার Facebook অবতার ব্যবহার করুন

আপনি কীবোর্ডের উপরে অবস্থিত ইমোজি বোতামে ক্লিক করে সরাসরি FB মেসেঞ্জারে আপনার অবতার স্টিকার ব্যবহার করতে পারেন। স্টিকারগুলিতে ক্লিক করুন এবং আপনার মুখের মতো দেখতে আইকনে আলতো চাপুন এবং আপনি সমস্ত পূর্ব-উত্পাদিত স্টিকারগুলিতে অ্যাক্সেস পাবেন৷

পদ্ধতি 3. মন্তব্যে আপনার Facebook অবতার ব্যবহার করুন

যে মন্তব্য বোতামটিতে আপনি উত্তর দিতে চান সেটি আলতো চাপুন এবং তারপরে স্টিকার আইকনে ক্লিক করুন এবং আপনার FB অবতারের আইকনটি চয়ন করুন এবং আপনার সমস্ত স্টিকার পেতে আলতো চাপুন৷

আরও পড়ুন:কেন Facebook লাইট ফেসবুক অ্যাপের চেয়ে ভালো?

আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করা যায় তার চূড়ান্ত শব্দ?

যদিও Facebook এর বিভিন্ন বৈশিষ্ট্য এবং বিকল্পগুলির কারণে চিরন্তন মজা দেওয়ার গুণ ছিল, FB Avatars এর সংযোজন এটিকে আরও উপভোগ্য করে তুলেছে। Facebook Avatar বৈশিষ্ট্যটি তুলনামূলকভাবে নতুন এবং আপনি ছাড়া অনেকেই জানেন না কিভাবে Facebook Avatar তৈরি করতে হয়। এখন সময় এসেছে প্রথমে নিজের জন্য একটি তৈরি করার এবং তারপরে অন্যদের শেখান কিভাবে আপনার মতো দেখতে একটি FB অবতার ডিজাইন করতে হয়৷

সামাজিক মিডিয়া – Facebook এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতে নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন।


  1. অ্যান্ড্রয়েড এবং আইফোনে কীভাবে একটি ভিডিও ক্রপ বা ট্রিম করবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েডে একাধিক ফেসবুক অ্যাকাউন্ট ইনস্টল এবং চালাবেন

  3. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে সহজে কীভাবে স্যুইচ করবেন?

  4. Google এবং Facebook কিভাবে অর্থ উপার্জন করে