কম্পিউটার

কিভাবে উইন্ডোজ ত্রুটি 0xc00000e9 দ্রুত এবং সহজে ঠিক করবেন

কিভাবে উইন্ডোজ ত্রুটি 0xc00000e9 দ্রুত এবং সহজে ঠিক করবেন

আপনি যদি এই নিবন্ধটি পড়ছেন, আপনি অবশ্যই আপনার কম্পিউটারে উইন্ডোজ ত্রুটি 0xc00000e9 পাচ্ছেন এবং আপনি এটি ঠিক করার উপায় খুঁজছেন। উইন্ডোজ ত্রুটি 0xc00000e9 ঠিক করার জন্য আপনি যে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন তা এখানে রয়েছে।

আমি কেন Windows এরর 0xc00000e9 পাব?

এই ত্রুটি উইন্ডোজ ব্যবহারকারীরা পেতে পারেন যে সবচেয়ে সাধারণ সমস্যা এক. আপনি Windows ত্রুটি 0xc00000e9 ঠিক করার পদক্ষেপগুলি একবার দেখে নেওয়ার আগে, আপনার কম্পিউটারে কেন এটি প্রদর্শিত হয় তা আপনাকে বুঝতে হবে।

এই ত্রুটিটি ঘটে যখন আপনার রেজিস্ট্রি ফাইল এবং কম্পিউটার বুট করার জন্য দায়ী অন্যান্য সিস্টেম ফাইলগুলি ক্ষতিগ্রস্ত হয়। বেশিরভাগ ক্ষেত্রে, অপরাধী একটি কম্পিউটার ভাইরাস। পুরানো ড্রাইভার এবং ত্রুটিপূর্ণ হার্ড ড্রাইভগুলিও এই সমস্যার দিকে নিয়ে যেতে পারে।

আপনি যখন আপনার কম্পিউটারটি সঠিকভাবে বন্ধ না করেন, তখন ফাইলগুলি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। আপনি সেই ধরনের পরিস্থিতিতেও এই ত্রুটিটি দেখতে পাবেন। কিছু বিরল ক্ষেত্রে, বেমানান OS আপডেটের ফলে 0xc00000e9 ত্রুটি দেখা দেবে।

উইন্ডোজ এরর 0xc00000e9 কিভাবে ঠিক করবেন?

এখন আপনার একটি প্রাথমিক বোঝা আছে কেন আপনি আপনার স্ক্রীনে উইন্ডোজ ত্রুটি 0xc00000e9 দেখতে পাচ্ছেন। এটি মাথায় রেখে, আসুন এই সমস্যাটি সমাধান করতে আপনি যে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন তা একবার দেখে নেওয়া যাক।

  • কোনও বেমানান হার্ডওয়্যার আছে কিনা তা পরীক্ষা করুন

আপনার কম্পিউটার সিস্টেমের সাথে কোন বেমানান হার্ডওয়্যার লিঙ্ক আছে কিনা তা আপনাকে প্রথমে পরীক্ষা করা উচিত। আপনি যদি সম্প্রতি কোনো বাহ্যিক হার্ডওয়্যার সংযুক্ত করে থাকেন, তাহলে আপনাকে সেটি সরিয়ে ফেলতে হবে এবং 0xc00000e9 ত্রুটি ছাড়াই কম্পিউটার বুট করতে পারবেন কিনা তা দেখতে হবে। তবে মাউস এবং কীবোর্ড সব সময় সংযুক্ত রাখা জরুরি। আপনি মাউস এবং কীবোর্ড ব্যতীত সমস্ত হার্ডওয়্যার আনপ্লাগ করতে পারেন এবং তারপরে একবারে একটি হার্ডওয়্যার সংযুক্ত করতে পারেন। তাহলে অপরাধীকে খুঁজে বের করতে পারবেন।

  • BIOS সেটিংস পরিবর্তন করুন

BIOS সেটিংস পরিবর্তন করতে, কম্পিউটার বুট করার সময় আপনাকে BIOS সেটআপ প্রবেশ করতে হবে৷ BIOS সেটিংস প্রবেশ করার জন্য আপনাকে যে কী টিপতে হবে তা এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে আলাদা। সাধারণত, এটি F2, F12, Delete বা ESC কী। আপনি যখন BIOS সেটআপে থাকবেন, তখন আপনাকে বুট বিকল্পগুলিতে নেভিগেট করতে হবে। তারপর আপনাকে প্রাথমিক বুটিং ডিভাইস হিসাবে হার্ড ড্রাইভ সেট আপ করতে হবে। এর পরে, আপনার BIOS সেটিংস সংরক্ষণ করুন এবং BIOS সেটআপ থেকে প্রস্থান করুন। একবার আপনি এটি করার পরে, আপনার কম্পিউটার আবার বুট হবে এবং আপনি ত্রুটিটি চলে গেছে কিনা তা দেখতে সক্ষম হবেন।

  • ড্রাইভার আপডেট করুন

আপনার উইন্ডোজ কম্পিউটারের ড্রাইভার আপডেট করা ত্রুটি 0xc00000e9 ঠিক করতে সাহায্য করতে পারে। আপনাকে প্রথমে কোনো পুরানো ড্রাইভার খুঁজে বের করতে হবে। তারপরে আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন এবং ড্রাইভারগুলির সর্বশেষ সংস্করণগুলি ডাউনলোড করতে পারেন। কিছু টুল আছে যা আপনাকে পুরানো ড্রাইভার সনাক্ত করতে এবং স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে সাহায্য করতে পারে।

  • উইন্ডোজ রেজিস্ট্রি পরিষ্কার করুন

রেজিস্ট্রি পরিষ্কার করা সাবধানে করা উচিত কারণ একটি সাধারণ ভুল আপনার অপারেটিং সিস্টেমের কার্যকারিতাকে ক্ষতিগ্রস্ত করতে পারে। অতএব, আপনি এগিয়ে যাওয়ার আগে এবং আপনার উইন্ডোজ রেজিস্ট্রি পরিষ্কার করার আগে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি এটি সম্পর্কে আত্মবিশ্বাসী। আপনি যদি ম্যানুয়ালি রেজিস্ট্রি সম্পাদনা করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে কাজটি সম্পন্ন করতে আপনার একটি বিশ্বস্ত রেজিস্ট্রি-ক্লিনিং অ্যাপ ডাউনলোড করা উচিত। এর মতো একটি অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে রেজিস্ট্রিতে ক্ষতিগ্রস্থ ফাইলগুলি অনুসন্ধান করবে এবং সমস্যাটি ঠিক করবে, যার কারণে 0xc00000e9 ত্রুটি পর্দায় প্রদর্শিত হবে।

  • মাস্টার বুট রেকর্ড ঠিক করুন

অনেক লোক যখন মাস্টার বুট রেকর্ড সেট আপ না করেই উইন্ডোজ ইনস্টল করার চেষ্টা করে তখন 0xc00000e9 ত্রুটি পায়। এই সমস্যাটি সমাধান করতে আপনি C:ড্রাইভটিকে মাস্টার বুট রেকর্ড হিসাবে সেট আপ করতে সক্ষম হবেন। শুরু করার জন্য, আপনার কম্পিউটারে Windows PE (উইন্ডোজ প্রিইনস্টলেশন এনভায়রনমেন্ট) আছে এমন একটি বাহ্যিক হার্ড ড্রাইভ সংযোগ করা উচিত। তারপরে আপনাকে উইন্ডোজ পিই চালাতে হবে এবং C:ড্রাইভটিকে মাস্টার বুট রেকর্ড হিসাবে সংজ্ঞায়িত করতে হবে। তারপর আপনি এগিয়ে যান এবং আপনার কম্পিউটার পুনরায় বুট করতে পারেন. আপনি এখন উইন্ডোজ পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি ঠিক করা হবে।

  • একটি ডিস্ক পরীক্ষা চালান

আপনার হার্ড ড্রাইভ সঠিকভাবে কাজ না করলে, আপনার জন্য 0xc00000e9 ত্রুটির সম্মুখীন হওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে। ডিস্ক চেক চালানো আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ত্রুটি ঠিক করতে সাহায্য করতে পারে। ডিস্ক চেক টুল চালু করতে, আপনাকে CMD প্রম্পট লিখতে হবে, এবং "chkdsk /f /r" কমান্ড লিখতে হবে। তারপর প্রেসেন্টার। পরবর্তী পদক্ষেপ হিসাবে, আপনাকে কীবোর্ডে Y বোতাম টিপুন। এটি আপনার জন্য সমস্ত সফ্ট ত্রুটিগুলি পরীক্ষা করে এবং ঠিক করে দেবে৷

আমরা আশা করি যে এই টিপসগুলি আপনাকে 0xc00000e9 ত্রুটি ঠিক করতে সাহায্য করেছে এবং এখন আপনার কম্পিউটার নতুনের মতোই ভালো চলছে৷


  1. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  2. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  3. Windows 7 এ ত্রুটি 0xc00000e9 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ IRQL_NOT_LESS_OR_EQUAL ত্রুটি কীভাবে দ্রুত ঠিক করবেন?