কম্পিউটার

উইন্ডোজ আপডেট বা সিস্টেম পুনরুদ্ধারের জন্য 0x80070026 ত্রুটি থেকে কীভাবে মুক্তি পাবেন?

আপনি কি উইন্ডোজ ব্যবহারকারীদের মধ্যে একজন যারা উইন্ডোজে ত্রুটি 0x80070026 পাচ্ছেন? এই ত্রুটিটি সাধারণত প্রদর্শিত হয় যখন ব্যবহারকারী একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার চেষ্টা করে বা অন্যান্য ত্রুটির সমস্যা সমাধানের জন্য একটি সিস্টেম পুনরুদ্ধার করার চেষ্টা করে। আপনি যদি ভাবছেন যে আপনি কীভাবে এই ত্রুটিটি কাটিয়ে উঠতে পারেন, এই নির্দেশিকাটি আপনাকে সাহায্য করবে।

Windows এ ত্রুটি 0x80070026 কি?

উইন্ডোজ আপডেট বা সিস্টেম পুনরুদ্ধারের জন্য ত্রুটি 0x80070026 বেশিরভাগ Windows 10/11 কম্পিউটারে প্রদর্শিত হয়। আপনি কেন এই ত্রুটি কোডটি পাচ্ছেন তার একটি সম্ভাব্য কারণ হল ডিফল্ট C:ব্যবহারকারী ফোল্ডারটি অন্য একটি ডিরেক্টরিতে স্যুইচ করা হয়েছে, যেমন F:Users, উইন্ডোজ আপডেট বৈশিষ্ট্যের সাথে সম্ভাব্য সিস্টেম ত্রুটির কারণ।

অনেক ব্যবহারকারী উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070026 জুড়ে এসেছেন, বিশেষ করে সর্বশেষ আপডেট ইনস্টল করার সময়। ডায়ালগ দেখায় যে ফাইলগুলি ডাউনলোড করা হচ্ছে, তারপর প্রক্রিয়াটি হঠাৎ ব্যর্থ হয়। উইন্ডোজ ক্রিয়েটর এডিশনের সাথে এই সমস্যাটি সাধারণ, তবে Windows 10/11 এর আগের সংস্করণগুলিও এই সমস্যা দ্বারা জর্জরিত ছিল৷

এই ত্রুটির বার্তাটি পপ আপ হয় যখন এই সমস্যার সম্মুখীন হয়। এটি পড়ে:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

কিছু ​​আপডেট ইনস্টল করতে সমস্যা হয়েছে, কিন্তু আমরা পরে আবার চেষ্টা করব। আপনি যদি এটি দেখতে থাকেন এবং ওয়েবে অনুসন্ধান করতে চান বা তথ্যের জন্য সহায়তার সাথে যোগাযোগ করতে চান তবে এটি সাহায্য করতে পারে:

(আপডেটের নাম) – ত্রুটি 0x80070026

ত্রুটি বার্তা অনুসারে, আপডেটটি ইনস্টল করার চেষ্টা করার সময় উইন্ডোজ কিছু সমস্যায় পড়েছিল তা ছাড়া এটি থেকে এত বেশি তথ্য সংগ্রহ করা যায় না। সমস্যাটি অন্যান্য অনেক সমস্যার ফলাফল হতে পারে, যেমন দূষিত সিস্টেম ফাইল বা অনুপস্থিত Windows আপডেট পরিষেবা। তাই, 0x80070026 ত্রুটি ঠিক করার কোনো সঠিক সূত্র নেই।

তবুও, সিস্টেমটি আপডেট ইনস্টল করতে ব্যর্থ হলে আপনি চেষ্টা করতে পারেন এমন বেশ কয়েকটি সমাধান রয়েছে। WU কম্পোনেন্টে সমস্যা থাকলে Windows Update Components রিসেট করা সাহায্য করবে। উইন্ডোজ আপডেট চালানোর সময় আপনার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে অক্ষম করার পরামর্শ দেওয়া হয়। এটি কাজ করে কিনা তা দেখার জন্য আপনার উইন্ডোজ আপডেট ট্রাবলশুটারকেও চেষ্টা করা উচিত।

সৌভাগ্যবশত, ত্রুটি কোড 80070026 সমাধান করার জন্য বেশ কয়েকটি সহজ পদ্ধতি রয়েছে যাতে আপনি আপনার দৈনন্দিন জীবনে ফিরে যেতে পারেন। সেগুলি যে ক্রমানুসারে দেওয়া হয়েছে সে অনুযায়ী নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন এবং আপনার কম্পিউটার খুব দ্রুত চালু হয়ে যাবে।

Windows এ আপনি 0x80070026 এরর কেন পাচ্ছেন

আমরা এই ত্রুটির সমস্যা সমাধানের চেষ্টা করার আগে, প্রথমে এটিকে ট্রিগার করতে পারে তা বোঝা গুরুত্বপূর্ণ৷ উপরে উল্লিখিত হিসাবে, এই ত্রুটি বার্তাটি পপ আপ হওয়ার সময় বেশ কয়েকটি কারণ কার্যকর হয় এবং সেগুলি নীচে তালিকাভুক্ত যে কোনও একটি আইটেম হতে পারে:

  • Microsoft আপডেট সার্ভারের সাথে ইন্টারনেট যোগাযোগ বাধাগ্রস্ত বা ব্যর্থ হয়েছে
  • দুষ্ট উইন্ডোজ সিস্টেম ফাইল যেগুলি মেরামত বা পুনঃস্থাপন প্রয়োজন
  • C:/Users/ ডিরেক্টরি সেটিংস পরিবর্তন করা হয়েছে
  • থার্ড-পার্টি অ্যান্টিভাইরাস আপডেট ডাউনলোড ব্লক করছে
  • ম্যালওয়্যার বা অন্যান্য ক্ষতিকারক প্রোগ্রাম
  • ভাঙা বা অনুপস্থিত Windows আপডেট উপাদান

ত্রুটির কারণ কী তা বের করা কঠিন হতে পারে, বিশেষ করে যখন এটি দুটি বা ততোধিক কারণের সংমিশ্রণ। অতএব, কোনটি আপনার জন্য কাজ করে তা দেখতে আমরা নীচের দেওয়া ক্রমে সমাধানগুলি দিয়ে যাওয়ার পরামর্শ দিই৷

উইন্ডোজে 0x80070026 ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনার কম্পিউটারে আপডেট ইনস্টল করার সময় আপনি যদি উইন্ডোজে ত্রুটি 0x80070026 পেয়ে থাকেন, এখানে কিছু প্রাথমিক সমস্যা সমাধানের পদক্ষেপ রয়েছে যা আপনাকে প্রথমে করতে হবে:

  • আপনার পিসি রিস্টার্ট করুন এবং আবার উইন্ডোজ আপডেট চালানোর চেষ্টা করুন।
  • ড্রাইভার আপডেটার ব্যবহার করে আপনার ড্রাইভার আপডেট করুন।
  • আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার জন্য আপনার কাছে পর্যাপ্ত স্টোরেজ আছে তা নিশ্চিত করুন।
  • ব্যঘাত এড়াতে একটি তারযুক্ত বা স্থিতিশীল ইন্টারনেট সংযোগে স্যুইচ করুন।

যদি এই পদক্ষেপগুলি ত্রুটি মোকাবেলা করার জন্য যথেষ্ট না হয়, তাহলে নীচের সমাধানগুলি চেষ্টা করুন:

সমাধান #1:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান।

এই পদ্ধতিটি সেই সমস্ত কম্পিউটারগুলির জন্য যেগুলি উইন্ডোজ সংস্করণগুলি চালাচ্ছে যাদের ডিফার আপগ্রেড বিকল্প নেই, বিশেষ করে উইন্ডোজ হোম ব্যবহারকারীরা৷ সমস্যা সমাধানকারীটি সাধারণ উইন্ডোজ আপডেট ত্রুটিগুলি ঠিক করার জন্য ডিজাইন করা হয়েছে, এরর কোড 0x80070026 সহ৷

Windows আপডেট সমস্যা সমাধানকারী আপনার ইন্টারনেট সংযোগ, নেটওয়ার্ক অ্যাডাপ্টারের কার্যকারিতা এবং Windows আপডেট পরিষেবা পরীক্ষা করে। সমস্যা সমাধানকারী চালানোর জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনুর পাশে অনুসন্ধান বাক্সে, সমস্যা সমাধান টাইপ করুন , তারপর সমস্যা সমাধান সেটিংস এ ক্লিক করুন অনুসন্ধান ফলাফল থেকে।
  2. বাম মেনু থেকে, সমস্যা সমাধান এ ক্লিক করুন .
  3. ক্লিক করুন উইন্ডোজ আপডেট উইন্ডোজ আপডেট ত্রুটির জন্য স্ক্যান করতে ডান উইন্ডো থেকে।
  4. সমস্যা সমাধানকারী চালান ক্লিক করুন৷ বোতাম।

ট্রাবলশুটার স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ আপডেট সম্পর্কিত সমস্যার জন্য আপনার কম্পিউটার স্ক্যান করবে এবং সম্ভব হলে সেগুলি সমাধান করবে৷

সমাধান #2:BITS এবং অন্যান্য উইন্ডোজ আপডেট কম্পোনেন্ট ম্যানুয়ালি রিস্টার্ট করুন।

ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিসেস বা বিআইটিএস, উইন্ডোজ আপডেট সার্ভিস এবং ক্রিপ্টোগ্রাফিক সার্ভিস হল সেই উপাদান যা উইন্ডোজ আপডেটের ডাউনলোড এবং ইনস্টলেশন পরিচালনা করে। এই উপাদানগুলির মধ্যে যেকোন ত্রুটির সম্মুখীন হলে একটি আপডেট ব্যর্থ হতে পারে৷

এই উপাদানগুলি পুনরায় সেট করার দুটি উপায় রয়েছে। আপনার প্রথম বিকল্প হল পরিষেবাগুলি খুলতে চালান এর মাধ্যমে উইন্ডো ডায়ালগ Windows কী + R টিপুন , তারপর services.msc টাইপ করুন ডায়ালগ বক্সে। তালিকায় বিআইটিএস, উইন্ডোজ আপডেট এবং ক্রিপ্টোগ্রাফিক পরিষেবাগুলি সন্ধান করুন এবং একে একে পুনরায় চালু করুন৷

দ্বিতীয় বিকল্পটির জন্য কমান্ড প্রম্পট ব্যবহার করা প্রয়োজন। কমান্ড প্রম্পটে টাইপ করুন স্টার্ট বোতামের পাশে অনুসন্ধান বাক্সে। কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন অনুসন্ধান ফলাফল থেকে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . কমান্ড প্রম্পট উইন্ডোতে, নিম্নলিখিত কমান্ড টাইপ করুন, তারপর এন্টার প্রতিটি লাইনের পরে:

  • নেট স্টপ বিট
  • নেট স্টপ wuauserv
  • নেট স্টপ appidsvc
  • নেট স্টপ ক্রিপ্টসভিসি

এই কমান্ডগুলি একবারে চালানোর মাধ্যমে আপনাকে আপনার কম্পিউটার থেকে ক্যাশে ফাইলগুলি মুছতে হতে পারে:

  • Del “%ALLUSERSPROFILE%\Application Data\Microsoft\Network\Downloader\*.*”
  • rmdir %systemroot%\SoftwareDistribution /S /Q
  • rmdir %systemroot%\system32\catroot2 /S /Q

আপনি এটিতে থাকাকালীন, আপনার ইন্টারনেটের সমস্যা নয় তা নিশ্চিত করতে আপনার নেটওয়ার্ক কনফিগারেশনগুলি পুনরায় সেট করুন। নিচের কমান্ডগুলি চালান:

  • নেটশ উইনসক রিসেট
  • নেটশ উইনসক রিসেট প্রক্সি

সবকিছু প্রস্তুত হয়ে গেলে, নীচের কমান্ড লাইনগুলি প্রবেশ করে বিআইটিএস, উইন্ডোজ আপডেট এবং ক্রিপ্টোগ্রাফিক পরিষেবাগুলি পুনরায় চালু করুন:

  • নেট স্টার্ট বিট
  • নেট স্টার্ট wuauserv
  • নেট স্টার্ট appidsvc
  • নেট স্টার্ট ক্রিপ্টসভিসি

এই সমাধানটি কাজ করে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

সমাধান #3:সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডার সাফ করুন।

প্রতিটি Windows 10/11 অপারেটিং সিস্টেমে Windows ডিরেক্টরিতে অবস্থিত একটি সফ্টওয়্যার বিতরণ ফোল্ডার থাকে। এখানে উইন্ডোজ আপডেট ইনস্টল করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলি অস্থায়ীভাবে সংরক্ষণ করা হয়৷

এই সমাধানে, আপনাকে এই ফোল্ডারের বিষয়বস্তু মুছে ফেলতে হতে পারে এবং আপডেট প্রক্রিয়া পুনরায় চেষ্টা করতে হবে।

ফাইলগুলি কীভাবে সাফ করবেন তা এখানে রয়েছে:

  1. শুরু এ ক্লিক করুন মেনু।
  2. অনুসন্ধান ক্ষেত্রে, ইনপুট cmd এবং সবচেয়ে প্রাসঙ্গিক অনুসন্ধান ফলাফলে ডান-ক্লিক করুন। প্রশাসক হিসাবে চালান৷ নির্বাচন করুন৷
  3. কমান্ড প্রম্পট খোলে, কমান্ড লাইনে এই কমান্ডটি ইনপুট করুন:net stop wuauserv .
  4. এন্টার টিপুন .
  5. এরপর, ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিস বন্ধ করতে এই কমান্ডটি ইনপুট করুন:নেট স্টপ বিট।
  6. এন্টার টিপুন .
  7. এখন, Windows + R ব্যবহার করুন চালান চালু করার জন্য কী ইউটিলিটি।
  8. এই পথটি ব্রাউজ করুন:C:Windows\SoftwareDistribution .
  9. সমস্ত বিষয়বস্তু নির্বাচন করুন এবং মুছুন টিপুন তাদের অপসারণ করার জন্য বোতাম।
  10. কমান্ড প্রম্পটে ফিরে যান এবং এই কমান্ডটি ইনপুট করুন:net start wuauserv.
  11. এন্টার টিপুন .
  12. এবং তারপর, এই কমান্ডটি প্রবেশ করে ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিস শুরু করুন:নেট স্টার্ট বিটস .
  13. এন্টার টিপুন .

এই মুহুর্তে, আপনার সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডারের বিষয়বস্তু সফলভাবে সাফ করা উচিত ছিল৷

সমাধান #4:SFC এবং DISM স্ক্যানগুলি সম্পাদন করুন৷

ডিআইএসএম (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এবং এসএফসি (সিস্টেম ফাইল চেকার) উভয়ই বিল্ট-ইন ইউটিলিটি সিস্টেম ফাইল মেরামত করতে সক্ষম। শুধুমাত্র পার্থক্য হল তারা এটি বিভিন্ন উপায়ে করে।

এলিভেটেড কমান্ড প্রম্পট থেকে এসএফসি এবং ডিআইএসএম স্ক্যান চালানোর জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে ডায়ালগ বক্স।
  2. তারপর, cmd টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে।
  3. যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয়, তখন হ্যাঁ -এ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।
  4. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং SFC স্ক্যান শুরু করতে অবিলম্বে এন্টার টিপুন: sfc /scannow

প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনি নিরাপদে এলিভেটেড কমান্ড প্রম্পটটি বন্ধ করতে পারেন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন।

আপনি SFC স্ক্যান করার পরেও যদি একই সমস্যাটি এখনও ঘটতে থাকে, তাহলে এই কমান্ডটি ব্যবহার করে একটি DISM স্ক্যান করুন:DISM/Online/Cleanup-Image/RestoreHealth

একবার স্ক্যান শেষ হয়ে গেলে, একটি চূড়ান্ত পুনঃসূচনা করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হয়ে গেলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান #5:Pending.Xml ফাইল মুছে দিন।

প্রায়শই, একটি আটকে থাকা pending.xml ফাইলটি উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80073712 এর পিছনে অপরাধী হতে পারে। তাই, আপনি এটি সরাতে চাইতে পারেন৷

আপনার Windows 10/11 ডিভাইসে মুলতুবি থাকা .xml ফাইলটি কীভাবে সরাতে হয় তা এখানে:

  1. প্রথমে, আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে বুট করুন .
  2. এবং তারপর, Windows SxS -এ যান ফোল্ডার।
  3. এই ফোল্ডারে, xml সনাক্ত করুন ফাইল এবং এটিতে ডান ক্লিক করুন। এটির নাম পরিবর্তন করুন বা মুছুন৷
  4. এন্টার টিপুন . এই মুহুর্তে, উইন্ডোজ আপডেট ইউটিলিটি সমস্ত মুলতুবি কাজগুলি মুছে ফেলবে এবং একটি নতুন নতুন আপডেট তৈরি করবে। প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং ত্রুটিটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান #6:একটি ক্লিন বুট সম্পাদন করুন।

একটি ক্লিন বুট প্রায়ই শুধুমাত্র একটি ন্যূনতম সেট স্টার্টআপ অ্যাপ্লিকেশন এবং ড্রাইভার সহ উইন্ডোজ চালানোর জন্য সঞ্চালিত হয়। এটি আপনাকে একটি আপডেট ইনস্টল করার পরে যেকোন সফ্টওয়্যার দ্বন্দ্ব সহজেই সনাক্ত করতে দেয়৷

আপনার Windows 10/11 পিসিতে কীভাবে ক্লিন বুট করবেন তা এখানে রয়েছে:

  1. নিশ্চিত করুন যে আপনি একজন প্রশাসক হিসাবে আপনার পিসিতে সাইন ইন করেছেন৷ আপনার যদি অ্যাডমিন অ্যাকাউন্ট না থাকে, তাহলে আপনাকে একটি তৈরি করতে হবে।
  2. অনুসন্ধান ক্ষেত্রে, msconfig লিখুন .
  3. অনুসন্ধান ফলাফল থেকে, সিস্টেম কনফিগারেশন নির্বাচন করুন .
  4. পরিষেবা -এ নেভিগেট করুন ট্যাব।
  5. সমস্ত Microsoft পরিষেবা লুকান-এ টিক দিন বিকল্প।
  6. চয়ন করুন সমস্ত অক্ষম করুন৷
  7. এরপর, স্টার্টআপে যান ট্যাব।
  8. নির্বাচন করুন ওপেন টাস্ক ম্যানেজার।
  9. স্টার্টআপ এ যান .
  10. প্রতিটি স্টার্টআপ আইটেমে ক্লিক করুন এবং অক্ষম করুন টিপুন৷ .
  11. টাস্ক ম্যানেজার থেকে প্রস্থান করুন
  12. এখন, স্টার্টআপে যান আবার ট্যাব করুন এবং ঠিক আছে টিপুন .

সমাধান #7:আপডেটটি ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করুন।

আপনি যদি 8024a112 ত্রুটির কারণে আপডেটটি ইনস্টল করতে না পারেন, তাহলে আপনি অফিসিয়াল Microsoft আপডেট ক্যাটালগ থেকে আপডেটটি ম্যানুয়ালি ডাউনলোড করে সমস্যার সমাধান করতে পারেন। কিন্তু আপনি এটি করতে সক্ষম হওয়ার জন্য, আপনি যে উইন্ডোজ আপডেটটি ডাউনলোড করতে চান তার আপডেট কোডটি আপনাকে জানতে হবে৷

সাধারণত, আপডেট কোড KB দিয়ে শুরু হয়। এটি তারপর সংখ্যার সমন্বয় দ্বারা অনুসরণ করা হয়। আপনি এই কোডটি খুঁজে পাওয়ার পরে, এই নির্দেশাবলী অনুসরণ করে এটি ডাউনলোড করুন:

  1. অফিসিয়াল Microsoft Update Catalog ওয়েবসাইটে যান৷
  2. অনুসন্ধান ক্ষেত্রে আপডেট কোড টাইপ করুন।
  3. সমস্ত মিলে যাওয়া আপডেটের একটি তালিকা দেখাবে। আপনার সিস্টেম আর্কিটেকচারের সাথে সামঞ্জস্যপূর্ণ সবচেয়ে প্রাসঙ্গিকটি খুঁজুন।
  4. এর পাশের ডাউনলোড বোতাম টিপুন৷
  5. এরপর, সেটআপ ফাইলটি চালান এবং ইনস্টলেশন উইজার্ড অনুসরণ করুন।
  6. সমস্যার সমাধান করতে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

সমাধান #8:একটি ইন-প্লেস আপগ্রেড করুন।

যদি উপরের সমাধানগুলি কাজ না করে, আপনার শেষ বিকল্পটি হল আপনার সিস্টেমের সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করার জন্য একটি ইন-প্লেস আপগ্রেড করা। এটি করতে:

  1. মিডিয়া তৈরির টুল ডাউনলোড করুন মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে।
  2. ডাউনলোড করার পরে, আপনাকে জিজ্ঞাসা করা হবে ফাইলটির সাথে কী করতে হবে৷ চালান ক্লিক করুন৷ .
  3. হ্যাঁ ক্লিক করুন একবার নিশ্চিতকরণ বার্তাটি উপস্থিত হলে, তারপর শর্তাবলী স্বীকার করুন।
  4. টিক বন্ধ করুন এই PC এখনই আপগ্রেড করুন> পরবর্তী।
  5. ইনস্টল করুন এ ক্লিক করুন .

এরপর কি?

উইন্ডোজ আপডেট বা সিস্টেম পুনরুদ্ধারের জন্য ত্রুটি 0x80070026 সমস্যাজনক হতে পারে এবং অনেক চাপ সৃষ্টি করতে পারে কারণ আপনার কম্পিউটার এটির সমাধান না করে 100% পারফর্ম করতে সক্ষম হবে না। যদি আপনি একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময় এই ত্রুটিটি পেয়ে থাকেন, তাহলে আপনি উপরের সমাধানগুলি একের পর এক চেষ্টা করে দেখতে পারেন যতক্ষণ না আপনি আপনার জন্য কাজ করে এমন একটি খুঁজে পান। যদি কিছুই কাজ না করে, আপনি একটি ইন-প্লেস উইন্ডোজ 10/11 করার চেষ্টা করতে পারেন।


  1. Windows 11-এ সিস্টেম পুনরুদ্ধার:কিভাবে এবং কিসের জন্য

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070026 ঠিক করুন

  3. Windows 10 এ সিস্টেম রিস্টোর কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 11 এ সিস্টেম রিস্টোর ত্রুটি 0x800700b7 কিভাবে ঠিক করবেন