কম্পিউটার

প্রমাণিকরণের পরে ত্রুটি কোড 135011 ঠিক করা হচ্ছে

মাইক্রোসফ্টের একটি দুর্দান্ত পণ্য ইকোসিস্টেম রয়েছে যা অনেক ব্যবহারকারী উপভোগ করে। প্রযুক্তি শিল্পের ক্ষেত্রে ব্র্যান্ডটি সার্বভৌম রাজা। বিশ্বব্যাপী তালিকার শীর্ষে থাকা অ্যাপলের পছন্দকে পরাজিত করে, মাইক্রোসফ্ট বিশ্বব্যাপী এক বিলিয়ন ব্যবহারকারীর রেকর্ড করেছে। Office 365 একাই 60 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রেকর্ড করে৷

এটি দেখায় যে অনেক লোক ব্যক্তিগত এবং ব্যবসায়িক উভয় লক্ষ্য অর্জনের জন্য অফিস পণ্যের উপর নির্ভর করে। যাইহোক, হঠাৎ করে, আপনার দৈনন্দিন কাজগুলি সম্পূর্ণ করার জন্য আপনি এই প্যাকেজগুলির কোনওটি অ্যাক্সেস করতে সক্ষম না হলে কী হবে? ত্রুটি কোড 135011 এর কারণে, ব্যবহারকারীরা তাদের MS Office প্যাকেজে লগ ইন করতে ব্যর্থ হয়।

আপনি যদি সেই জাহাজে থাকেন তবে আমাদের কাছে কয়েকটি কৌশল রয়েছে যা আপনি সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন এবং আপনার কাজের চাপে জড়িয়ে পড়তে পারেন। ভাল খবর হল যে এই সমস্যাটি অনেকের সাথেই ঘটেছে, যার ফলে বিশেষজ্ঞরা এরর কোড 135011 পরিচালনা করার জন্য কারণগুলির একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত এবং সম্ভাব্য সমাধানের দিকে নিয়ে যাচ্ছেন৷ x

এমএস অফিস প্যাকেজ অ্যাক্সেস করার চেষ্টা করার সময় ব্যবহারকারীরা ত্রুটি কোড 135011 পান। এটি বেশিরভাগই ঘটে যখন ডিভাইসটি অফিস 365 অ্যাক্সেস করার জন্য অক্ষম করা হয়েছে৷ যদি ডিভাইসটি দূরবর্তী প্রশাসক দ্বারা সক্রিয় করা হয় এবং তারা যে অ্যাকাউন্ট বা ডিভাইসটি সক্রিয় করতে ব্যবহার করে সেটি আর ব্যবহার করা না হলে সমস্যাটি থেকে যায়৷ সার্ভারের বিভিন্ন সমস্যার কারণেও সমস্যা হতে পারে। এইভাবে, আমরা কিছু সমাধান প্রস্তুত করেছি, সেইসাথে, সমস্যাটি সমাধান করার চেষ্টা এবং পাঠোদ্ধার করার জন্য।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

আপনার যদি অফিস 365 প্যাকেজগুলি অ্যাক্সেস করতে সমস্যা হয় এবং কীভাবে ত্রুটি কোড 135011 ঠিক করবেন তা ভাবছেন, আপনি নীচের সমাধানগুলি চেষ্টা করতে পারেন। মনে রাখবেন যে এই সমাধানগুলি শুধুমাত্র সত্যিকারের সক্রিয় MS Office প্যাকেজগুলিতে কাজ করে৷ যদি আপনার পণ্যগুলি পাইরেটেড হয়, তাহলে এই সমাধানগুলি কাজ করবে না৷

সমাধান #1:সংযোগ নেটওয়ার্ক পরিবর্তন করুন

ফায়ারওয়াল এবং প্রক্সির কারণে আপনার ডিভাইসটি এমএস অফিস প্যাকেজ অ্যাক্সেস করা থেকে অক্ষম করা হয়েছে। এই ধরনের পরিস্থিতিতে, নেটওয়ার্ক সংযোগ পরিবর্তন করা সমস্যা কিনা তা নির্ধারণ করতে সাহায্য করতে পারে। আপনার পিসিতে একটি ভিন্ন নেটওয়ার্কে পরিবর্তন করতে, মোবাইল হটস্পট সক্রিয় করুন৷ বিদ্যমান একটি নিষ্ক্রিয় করার পরে মোবাইল হটস্পট Wi-Fi এর সাথে কম্পিউটারটি সংযুক্ত করুন৷ এখন, MS Office 365-এ লগইন করার চেষ্টা করুন এবং দেখুন ত্রুটিটি থেকে যায় কিনা৷

সমাধান #2:MicrosoftOffice16_Data সম্পর্কিত শংসাপত্র মুছুন

তথ্যের বিরোধীতাও ত্রুটি কোড 135011 এর কারণ হতে পারে। শংসাপত্রগুলি পরিবর্তন করা হলে, সিস্টেমটি নতুনের পরিবর্তে পুরানোগুলি পড়তে পারে। এই ধরনের ক্ষেত্রে, মাইক্রোসফ্ট অফিস সম্পর্কিত সমস্ত সংরক্ষিত শংসাপত্র মুছে ফেলা ভাল। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ সার্চ ফিল্ডে কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করে কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করুন।
  2. ব্যবহারকারী অ্যাকাউন্ট ট্যাবটি সন্ধান করুন এবং এটি খুলতে ক্লিক করুন।
  3. এখন, Windows Credentials নির্বাচন করার আগে Credentials Manager এ ক্লিক করুন।
  4. জেনারিক শংসাপত্রের অধীনে MicrosoftOffice16_Data সম্পর্কিত সমস্ত শংসাপত্র সরাতে এগিয়ে যান৷

সমাধান #3:আপনার অ্যাডমিনের সাথে চেক করুন

আগেই নির্দেশিত হিসাবে, এই ত্রুটিটি সাধারণত ঘটে যখন প্যাকেজটি সক্রিয় করা অ্যাডমিন ডিভাইসটি নিষ্ক্রিয় করা হয়। আপনি যদি একটি প্রতিষ্ঠানের MS Office প্যাকেজ ব্যবহার করেন, তাহলে আপনার প্রশাসকের সাথে যোগাযোগ করা এবং তাদের আপনার ডিভাইস পুনরায় সক্রিয় করতে বলা সবচেয়ে ভালো হবে। আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে ডিভাইসটি নিষ্ক্রিয় করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন:

  1. Azure AD অ্যাডমিন সেন্টার অ্যাক্সেস করুন
  2. ডিভাইস নির্বাচন করার আগে Azure Active ডিরেক্টরিতে ক্লিক করুন।
  3. সক্রিয়করণের সময় ব্যবহৃত ডিভাইসটি নিষ্ক্রিয় বা সক্ষম কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #4:এটি একটি সার্ভার সমস্যা কিনা তা পরীক্ষা করুন

আপনি Office 365 পোর্টালে লগইন করার চেষ্টা করে MS সার্ভারের সাথে সম্পর্কিত একটি সমস্যা কিনা তা পরীক্ষা করতে পারেন। আপনি যদি সফলভাবে লগ ইন করেন, তাহলে সম্ভবত আপনি একটি ডিভাইসের সমস্যা নিয়ে কাজ করছেন। যাইহোক, ব্যর্থ হলে, আপনাকে সহায়তার সাথে যোগাযোগ করতে হবে।

ফিক্স #5:একটি সম্পূর্ণ নিরাপত্তা সিস্টেম স্ক্যান চালান

উইন্ডোজ প্ল্যাটফর্মগুলিতে সম্মুখীন হওয়া বেশিরভাগ সমস্যাগুলি ডিভাইসে অবচেতনভাবে ইনস্টল করা দূষিত প্রোগ্রামগুলির জন্য ফিরে আসে। বেশিরভাগ ক্ষেত্রে, ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে বিদ্যমান সন্দেহজনক প্রোগ্রাম সম্পর্কে অবগত নন। এই প্রোগ্রামগুলি অনেক দুর্ভাগ্যজনক কাজ সম্পাদন করার জন্য ডিজাইন করা হয়েছে যা সংযোগের সাথে সাথে প্রমাণীকরণ পদ্ধতির সাথে আপস করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, একটি বিশ্বস্ত অ্যান্টি-ম্যালওয়্যার সুরক্ষা সরঞ্জাম ব্যবহার করে একটি সম্পূর্ণ সিস্টেম সুরক্ষা স্ক্যান চালানো ভাল। এটি আপনার সিস্টেমে কোনো ম্যালওয়্যার এবং অন্যান্য সন্দেহজনক প্রোগ্রাম সনাক্ত করতে সাহায্য করবে৷ এটি প্রভাবিত যেকোন ফাইল মুছে ফেলবে বা কোয়ারেন্টাইন করবে।


  1. উইন্ডোজ কোড 38 এরর ফিক্স – উইন্ডোজ পিসিতে কোড 38 এর ত্রুটি কীভাবে মেরামত করবেন

  2. ডিভাইস ড্রাইভার এরর কোড 41 ঠিক করুন

  3. অফিস অ্যাক্টিভেশন ত্রুটি কোড 0xC004F074 ঠিক করুন

  4. Windows 10 এ ত্রুটি কোড 43 ঠিক করার 8 উপায়