কম্পিউটার

Microsoft অ্যানড্রয়েড থেকে উইন্ডোজ পিসিতে অ্যাপ মিররিং বৈশিষ্ট্য ঘোষণা করেছে

মাইক্রোসফ্টের নিউ ইয়র্ক সিটির প্রেস ইভেন্টে গত সপ্তাহে ম্যাট ব্ল্যাক সারফেস, কর্টানা চালিত হেডফোন এবং একেবারে নতুন সারফেস স্টুডিও সহ বেশ কয়েকটি চমক প্রকাশ করা হয়েছে। কিন্তু ইভেন্টের সময় মাইক্রোসফট যে আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলি উন্মোচন করেছিল তার মধ্যে একটি ছিল একটি অ্যাপ যা আপনাকে মিরর করতে এবং Windows 10/11 এ অ্যান্ড্রয়েড অ্যাপ চালাতে দেয় . আপনার ফোন নামক অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সহজেই তাদের স্মার্টফোন থেকে তাদের উইন্ডোজ পিসিতে অ্যাপ মিরর করতে দেয়। এই অ্যাপটি ব্যবহারকারীদের কিছু স্মার্টফোন বৈশিষ্ট্য যেমন ফটো এবং টেক্সট বার্তা অ্যাক্সেস করতে দেয়।

এটি প্রথমবার নয় যে কোম্পানিগুলি উইন্ডোজ পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোর চেষ্টা করেছে। সাম্প্রতিক বছরগুলিতে, Windows-এ Android অ্যাপ্লিকেশানগুলি চালানোর চেষ্টা করা হয়েছে অনেকগুলি পদ্ধতি৷ , Bluestacks এবং Dell's Mobile Connect সফ্টওয়্যার সহ। যাইহোক, এই নতুন অ্যাপ, Your Phone, এখন পর্যন্ত Android অ্যাপগুলিকে Windows 10/11 PC-এ মিরর করার জন্য সবচেয়ে সহজ, দ্রুত এবং সবচেয়ে সুবিধাজনক উপায় .

গত সেপ্টেম্বরে একটি ঘোষণায়, মাইক্রোসফ্ট বলেছিল যে আপনাকে কেবল একটি পাঠ্য বার্তা পাঠানোর জন্য আপনার ব্যাগ বা পার্সের চারপাশে খনন করতে হবে না। আপনি আপনার পিসি থেকে সরাসরি আপনার টেক্সট বার্তা পাঠাতে পারেন, এমনকি আপনার ফোন আপনার পকেটে, ব্যাগ বা পার্সে থাকলেও।

নতুন অ্যাপ, আপনার ফোন, ব্যবহারকারীদের তাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ফটো এবং একটি Windows 10/11 কম্পিউটার থেকে পাঠ্যগুলিতে তাত্ক্ষণিক অ্যাক্সেস প্রদান করে৷ আপনি যখনই আপনার অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে একটি ছবি তোলেন, তখনই তা আপনার পিসিতে প্রতিফলিত হয়। একই টেক্সট বার্তা জন্য যায়. এটা অনেক সহজ এবং দ্রুত। এছাড়াও, আপনি কীবোর্ড ব্যবহার করে বার্তা তৈরি করতে, গ্রুপ পাঠ্য পাঠাতে এবং টাইপ করতে পারেন। আপনার কম্পিউটারের মাধ্যমে অ্যান্ড্রয়েড টেক্সট মেসেজ দেখা, পাঠানো এবং গ্রহণ করা আপনার ফোনের উপস্থিতি পর্যন্ত এতটা নির্বিঘ্ন ছিল না।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

আপনার ফোনটি সদ্য প্রকাশিত Windows 10/11 Android অ্যাপস এর মধ্যে ছিল অক্টোবর 2018 আপডেটের অংশ হিসাবে। ইভেন্ট চলাকালীন, মাইক্রোসফ্ট প্রদর্শন করেছে কিভাবে অ্যাপ মিররিং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের জন্য কাজ করে। ডেমোতে দেখানো হয়েছে কিভাবে Windows 10/11 এ Android অ্যাপ চালাতে হয় , কিন্তু Microsoft ঘোষণা করেছে যে প্রসারিত অ্যাপ মিররিং পরবর্তী তারিখে প্রকাশ করা হবে।

আপনার ফোন অ্যাপের মূল কার্যকারিতা এখন Windows 10/11 অক্টোবর 2018 আপডেটের সাথে উপলব্ধ। যাইহোক, অ্যাপটি শুধুমাত্র বিল্ট-ইন অ্যান্ড্রয়েড টেক্সটিং অ্যাপ এবং ফটো অ্যাপের মিররিং সমর্থন করবে। মাইক্রোসফ্ট আশা করে যে এই অ্যাপটি পিসি এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে ব্যবধান পূরণ করবে, একাধিক ডিভাইসের সাথে কাজ করা সহজ করে তুলবে।

উইন্ডোজের মোবাইল সংস্করণ হিসেবে অ্যান্ড্রয়েড

মিররিং Windows 10/11 এ Android অ্যাপগুলি৷ উইন্ডোজের মোবাইল সংস্করণ হিসাবে অ্যান্ড্রয়েডকে সারিবদ্ধ করার জন্য মাইক্রোসফ্টের প্রচেষ্টার মধ্যে এটি সর্বশেষতম। লুমিয়া 950 উইন্ডোজ 10/11 মোবাইল ডিভাইস মনে আছে? এই উইন্ডোজ ফোনটি, যা মাত্র তিন বছর আগে চালু হয়েছিল কিন্তু যা কিছুক্ষণ পরেই অদৃশ্য হয়ে যায়, এটি ছিল মোবাইল ফোনের জন্য উইন্ডোজ কাজ করার জন্য মাইক্রোসফটের প্রথম প্রচেষ্টা। তবে, মাইক্রোসফ্ট অবশেষে এক বছর আগে উইন্ডোজ ফোনের মৃত্যুর কথা স্বীকার করে। তাই নতুন উইন্ডোজ ফোন বানানোর পরিবর্তে, মাইক্রোসফট অ্যান্ড্রয়েডকে উইন্ডোজের মোবাইল সংস্করণ বানানোর দিকে ঝুঁকছে।

আপনার ফোন লঞ্চ করার পাশাপাশি, মাইক্রোসফ্ট লঞ্চার হল উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে ব্যবধান পূরণের লক্ষ্যে আরেকটি পদক্ষেপ। কোম্পানির গ্যারেজ পরীক্ষার অংশ হিসেবে একটি অ্যান্ড্রয়েড লঞ্চার নিঃশব্দে প্রকাশ করা হয়েছিল দুই বছর আগে, এবং Microsoft তখন থেকে Microsoft লঞ্চার আকারে এটিকে উন্নত করেছে যা আপনার ফোনের সাথে একসাথে আত্মপ্রকাশ করেছে।

নতুন লঞ্চারটিকে ডিফল্ট Google লঞ্চারটি নেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে যা বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে অন্তর্নির্মিত। মাইক্রোসফ্ট লঞ্চারের লক্ষ্য কোম্পানির নিজস্ব পরিষেবাগুলিকে হোম স্ক্রিনে নিয়ে আসা এবং আপনার জন্য অ্যাপ্লিকেশানগুলি এবং Windows 10/11 -এ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি পুনরায় চালু করা সহজ করে তোলা। ডিভাইস জুড়ে ওয়েবপেজ।

iOS সামঞ্জস্যতা

Microsoft শুধুমাত্র Windows 10/11-এ অ্যান্ড্রয়েড অ্যাপস মিররিং নিয়ে কাজ করছে না - এটি অ্যান্ড্রয়েডের প্রতিদ্বন্দ্বী, iOS-এর জন্যও একই কাজ করছে। যদিও মোবাইল কৌশলটি এখনও প্রগতিতে চলছে, তবে আমরা আমাদের উইন্ডোজ পিসিতে অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ উপভোগ করতে শুরু করতে বেশি সময় লাগবে না।

যদিও নতুন অ্যাপটি আপনার Windows 10/11 পিসির পারফরম্যান্সে কোনো উন্নতির প্রস্তাব দেবে না, তবে এটি অন্তত একাধিক ডিভাইসের সাথে কাজ করাকে আরও বিরামহীন করে তুলবে। আপনি যদি আপনার Windows PC এর কর্মক্ষমতা বাড়াতে চান, তাহলে আপনি Outbyte PC Repair এর মতো একটি অ্যাপ ব্যবহার করতে পারেন পরিবর্তে. এটি শুধু আপনার কম্পিউটার থেকে আবর্জনা পরিষ্কার করে না, এটি আপনার RAM-কেও সর্বাধিক করে তোলে, তাই আপনার কম্পিউটারকে আরও শক্তিশালী করে তোলে৷


  1. কিভাবে Microsoft টিমগুলিকে Windows 11 এ স্বয়ংক্রিয়ভাবে খোলা থেকে থামাতে হয়

  2. Windows 11 এ Microsoft PowerToys অ্যাপ কিভাবে আপডেট করবেন

  3. Windows 11s Microsoft Store-এ অ্যান্ড্রয়েড অ্যাপ প্লেসহোল্ডার দেখা গেছে

  4. কিভাবে Microsoft টিমগুলিকে Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে থামাতে হয়