কম্পিউটার

কিভাবে একটি পিন তৈরি করবেন এবং আপনার উইন্ডোজ আনলক করতে ব্যবহার করবেন

আপনার কম্পিউটার ব্যবহার করার সময় প্রতিবার আপনার পাসওয়ার্ড মনে রাখার চেষ্টা করা খুব হতাশাজনক হতে পারে, বিশেষ করে যদি আপনার পাসওয়ার্ডটি এরকম হয় – @1fgPs09$4WX! . সৌভাগ্যবশত, আপনি মনে রাখার মতো কঠিন পাসওয়ার্ডগুলি বাদ দিতে পারেন এবং আপনার Windows 10/11 কম্পিউটার আনলক করতে একটি পিন ব্যবহার করতে পারেন৷ একটি Windows 10/11 পিন থাকা আপনার নিরাপত্তার সাথে আপস না করে আপনার কম্পিউটারে সাইন ইন করা সহজ করে তোলে৷

আপনি প্রতিবার আপনার পাসওয়ার্ড টাইপ করতে করতে ক্লান্ত হয়ে পড়ুন বা আপনি কেবল আপনার কম্পিউটার আনলক করার একটি ভিন্ন উপায় চেষ্টা করতে চান, একটি Windows পিনে স্যুইচ করার প্রক্রিয়াটি সহজ এবং সহজ এবং 10 মিনিটেরও কম সময় লাগবে৷ একটি পিন তৈরি করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • শুরু ক্লিক করুন স্ক্রিনের নীচে বাম দিকে অবস্থিত বোতাম।
  • সেটিংস বেছে নিন বাম দিকের নিচের মেনু থেকে।
  • অ্যাকাউন্টস এ ক্লিক করুন> সাইন-ইন বিকল্পগুলি৷ .
  • আপনি এই উইন্ডোতে Windows Hello সহ বিভিন্ন সাইন-ইন বিকল্প দেখতে পাবেন , পাসওয়ার্ড , PIN , ছবির পাসওয়ার্ড , এবং ডাইনামিক লক .
  • যোগ করুন ক্লিক করুন PIN এর অধীনে বোতাম . এটি একটি Windows 10/11 পিন তৈরি করবে যা আপনি পাসওয়ার্ডের পরিবর্তে ব্যবহার করতে পারেন৷
  • Windows পিন তৈরির সাথে এগিয়ে যাওয়ার আগে আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করে সাইন ইন করতে বলা হবে৷
  • একবার সাইন ইন করলে, আপনি এখন আপনার পাসওয়ার্ড প্রতিস্থাপন করতে একটি পিন নম্বর মনোনীত করতে পারেন৷ Windows 10/11 পিন ডিফল্টভাবে সংখ্যা দিয়ে তৈরি, তবে আপনি অক্ষর এবং চিহ্ন অন্তর্ভুক্ত করুন বন্ধ করে টিক চিহ্ন দিয়ে অক্ষর এবং অন্যান্য অক্ষর অন্তর্ভুক্ত করতে পারেন।
  • ঠিক আছে ক্লিক করুন .

এবং এটাই. আপনি এখন আপনার কম্পিউটারে লগ ইন করতে আপনার Windows PIN ব্যবহার করতে পারেন৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

কিভাবে উইন্ডোজ 10/11 পিন রিসেট করবেন

আপনি আপনার উইন্ডোজ পিন ভুলে গেলে কি হবে? যদি এটি ঘটে থাকে তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করে আপনার পিন পুনরায় সেট করুন:

  • সেটিংস খুলুন শুরু ক্লিক করে বোতাম বা কীবোর্ড শর্টকাট উইন্ডোজ ব্যবহার করে + আমি .
  • অ্যাকাউন্ট-এ যান> সাইন-ইন বিকল্পগুলি৷ .
  • ক্লিক করুন আমি আমার পিন ভুলে গেছি৷ . আপনি আপনার পিন পুনরায় সেট করতে চান কিনা তা নিশ্চিত করে একটি বার্তা পপ আপ হবে। একবার করলে, আপনি আপনার আগের পিনের সাথে যুক্ত গেম, ব্যাঙ্কিং বা সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেস হারাবেন এবং আপনাকে স্ক্র্যাচ থেকে শুরু করতে হবে। চালিয়ে যান ক্লিক করুন৷ যদি আপনি একমত হন।
  • আপনার Microsoft অ্যাকাউন্ট পাসওয়ার্ড টাইপ করুন এবং একটি নতুন PIN তৈরি করুন .

নিশ্চিত করুন যে আপনি এই সময় আপনার পিনটি ভুলে যাবেন না কারণ যদি আপনি তা করেন তবে আপনাকে আবার প্রক্রিয়াটির মধ্য দিয়ে যেতে হবে।

টিপ :আউটবাইট পিসি মেরামতের মতো একটি অ্যাপ চালিয়ে আপনার Windows 10/11 কম্পিউটারকে মসৃণ এবং দক্ষতার সাথে চলমান রাখুন। এটি আপনার কম্পিউটার থেকে জাঙ্ক ফাইল মুছে দেয় এবং সর্বদা 100% কর্মক্ষমতার জন্য আপনার RAM কে অপ্টিমাইজ করে।


  1. ইউএসবি ড্রাইভে যাওয়ার জন্য উইন্ডোজ তৈরি করতে রুফাস কীভাবে ব্যবহার করবেন

  2. আপনার উইন্ডোজ 8 রক্ষা করার জন্য কীভাবে পাসওয়ার্ড তৈরি করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এ একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি এবং ব্যবহার করবেন