কম্পিউটার

কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?

এই ত্রুটিটি ঘটে যখন একজন ব্যক্তি Microsoft OneDrive-এ উপলব্ধ শেয়ার করা ফাইলগুলি অ্যাক্সেস করার চেষ্টা করেন৷ এই ত্রুটিটি সমস্ত ভাগ করা ফাইলে খোলার এবং সিঙ্ক্রোনাইজেশন ব্যর্থতার কারণ হয়৷ এই কারণে, ব্যবহারকারী অনলাইনে শেয়ার করা ফাইল অ্যাক্সেস করতে ব্যর্থ হয়। উপরন্তু, ব্যবহারকারী এই শেয়ার করা ফাইলগুলিকে তার ডিভাইসে ডাউনলোড করতেও ব্যর্থ হয়৷

এটি শিক্ষাগত এবং ব্যবসায়িক সংস্থাগুলির জন্য পরিস্থিতিটিকে বেশ ঝামেলাপূর্ণ করে তোলে কারণ লোকেরা Microsoft OneDrive-এ কাজ করার জন্য গুরুত্বপূর্ণ ফাইলগুলি অ্যাক্সেস করতে ব্যর্থ হচ্ছে৷ উল্লেখ না, এটি ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি সমস্যা. ত্রুটিটি ব্যবহারকারীকে বার্তা দিয়ে সতর্ক করে "ত্রুটি 0x80070185:ক্লাউড অপারেশন ব্যর্থ হয়েছে।" . এই ত্রুটি ব্যবহারকারীকে একটি ফাইল (স্থানীয়ভাবে তার ডিভাইসে) অনুলিপি করা থেকে বিরত রাখে। ত্রুটি বিজ্ঞপ্তি নিম্নরূপ:

কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?

ওয়ানড্রাইভ ত্রুটি কোড 0x80070185 এর কারণ কী?

আমাদের প্রযুক্তিগত গবেষকরা কারণগুলির একটি তালিকা তৈরি করেছেন যা বিবেচনাধীন ত্রুটির কারণ হতে পারে কারণ কারণটি জানা হয়ে গেলে সমস্যাটি সংশোধন করা সহজ হয়ে যায়৷ তালিকাটি নিম্নরূপ:

  • ফাইলের আকার বৃদ্ধি: ফাইলটি কখনও কখনও প্রথমবার খোলার সাথে সাথে ~2kb এর বড় হয়ে যায় (অফিসে খোলার আগে ফাইলটি ডাউনলোড হওয়ার ঠিক পরে)। ফাইলটি স্থানীয়ভাবে হার্ড ড্রাইভে সংরক্ষিত থাকলেই এটিকে দ্বিতীয়বার খুললেই এটি ঠিক হয়৷
  • ক্ষতিগ্রস্ত সেটআপ ফাইল: এটি লক্ষ্য করা গেছে যে ক্ষতিগ্রস্থ OneDrive সেটআপ ফাইলের কারণে একটি দূষিত OneDrive ইনস্টলেশনের কারণে এই ত্রুটি ঘটতে পারে যেটি থেকে আপনি সেটআপটি ইনস্টল করতে যাচ্ছেন। অসফল ডাউনলোড বা তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে এই ফাইলটি ক্ষতিগ্রস্ত বা অসম্পূর্ণ হতে পারে।
  • দুর্নীতিগ্রস্ত সার্টিফিকেট: কখনও কখনও, যখন নেটওয়ার্ক শংসাপত্র বা প্রোটোকল সঠিকভাবে কনফিগার করা হয় না তখন আপনি বিবেচনাধীন ত্রুটির সম্মুখীন হতে পারেন৷ সার্টিফিকেটের অনুপযুক্ত কনফিগারেশন মাইক্রোসফ্ট সার্ভারের সাথে সংযোগ ব্যর্থতার দিকে পরিচালিত করতে পারে, যা শেষ পর্যন্ত বিবেচনাধীন ত্রুটির কারণ হতে পারে৷
  • দুর্নীতিগ্রস্ত ক্যাশে:৷ সময়ের সাথে সাথে, ট্র্যাশ আইটেমগুলি সিস্টেমের ক্যাশে পূরণ করে, এবং তাই, পিসির সামগ্রিক কর্মক্ষমতা প্রভাবিত হয়। প্রভাবিত কর্মক্ষমতা বিভিন্ন অ্যাপ্লিকেশনে বিভিন্ন ধরণের ত্রুটির কারণ হতে পারে এবং এটি OneDrive-এর বিবেচনাধীন ত্রুটির কারণ হতে পারে এমন একটি সম্ভাবনা রয়েছে৷
  • উইন্ডোজ রেজিস্ট্রি: এটি লক্ষ্য করা গেছে যে উইন্ডোজ রেজিস্ট্রি সেটিংসে একটি সমস্যার কারণে ত্রুটি ঘটতে পারে। উইন্ডোজ রেজিস্ট্রি হল একটি অনুক্রমিক ডাটাবেস যা মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য নিম্ন-স্তরের সেটিংস সংরক্ষণ করে এবং যে অ্যাপ্লিকেশনগুলি রেজিস্ট্রি ব্যবহার করতে পছন্দ করে এবং OneDrive হল সেই অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি৷
  • তৃতীয় পক্ষের সফ্টওয়্যার:৷ এটা স্পষ্ট যে ইনস্টল করা অ্যান্টিভাইরাস আপনার ফাইল বা OneDrive ক্লাউডে সংরক্ষিত ফাইলগুলিকে ব্লক করছে। অ্যান্টিভাইরাস হল সংবেদনশীল তৃতীয় পক্ষের সফটওয়্যার। আপনি যে ফাইলটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন সেটি যদি সম্ভাব্য হুমকিতে অবদান রাখতে পারে (এমনকি সামান্য হলেও), আপনার অ্যান্টিভাইরাস এটির অ্যাক্সেস ব্লক করবে, শেষ পর্যন্ত এই ত্রুটির কারণ হবে৷
  • উইন্ডোজ ফায়ারওয়াল: যেহেতু OneDrive কাজ করে যখন ইন্টারনেট কাজ করে তখন বোঝা যায় যে OneDrive সফ্টওয়্যারটি Windows ফায়ারওয়াল থেকে ব্লক করা থাকলে, এটি ইন্টারনেট অ্যাক্সেস করতে সক্ষম হবে না যা বিবেচনাধীনটির মতোই ত্রুটির কারণ হবে৷
  • ইন্টারনেট অ্যাক্সেস নেই: প্রযুক্তিগতভাবে, যেহেতু OneDrive একটি ইন্টারনেট সংযোগের সাথে কাজ করে, যা খারাপ বা অনুপলব্ধ ইন্টারনেটের কারণে বিঘ্নিত হতে পারে যা একটি অস্বস্তিকর পরিবেশ তৈরি করে যা এই ত্রুটির দিকে পরিচালিত করে।

আসুন এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে এখনই সমাধানের দিকে ঝাঁপিয়ে পড়ি।

সমাধান 1:OneDrive রিসেট করুন

কারণগুলির মধ্যে যেমন আলোচনা করা হয়েছে, একটি দূষিত ক্যাশে সিস্টেমের কর্মক্ষমতা এবং অ্যাপ্লিকেশনের কার্য সম্পাদনকে পরিবর্তন করতে পারে। এছাড়াও, নেটওয়ার্ক শংসাপত্রগুলি অনুপযুক্তভাবে কনফিগার করা হতে পারে৷ প্রযুক্তিগত গবেষণা থেকে, এটি উপসংহারে পৌঁছেছে যে সাধারণ রান কমান্ড ব্যবহার করে আপনার OneDrive পুনরায় সেট করা আসলে আপনার সমস্যার সমাধান করতে পারে কারণ OneDrive পুনরায় সেট করা নেটওয়ার্ক শংসাপত্র এবং অ্যাপ্লিকেশন সেটিংস উভয়ের জন্য ডিফল্ট সেটিংস পুনরুদ্ধার করে। অনেক ব্যবহারকারী এই পদ্ধতি অনুসরণ করে এই সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছিল। ধাপগুলো নিম্নরূপ:

  1. Windows + R টিপুন রান ডায়ালগ বক্স খুলতে আপনার কীবোর্ডের কীগুলি। রান ডায়ালগ বক্সটি সাধারণ উইন্ডোজ কমান্ড চালানোর জন্য ব্যবহৃত হয় যা আমাদের বিভিন্ন কাজ যেমন ন্যাভিগেশন, রিসেট ইত্যাদি সম্পন্ন করতে সাহায্য করে।
  2. সার্চ বারে নিচে দেওয়া কমান্ডটি কপি-পেস্ট করুন এবং ঠিক আছে ক্লিক করুন . এটি Microsoft OneDrive-এর জন্য রিসেট প্রক্রিয়া শুরু করবে। এই প্রক্রিয়াটি সময় নিতে পারে তাই এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। একটি ভাল অভ্যাস হল Microsoft OneDrive রিসেট করার কমান্ড কার্যকর করার পরে পাঁচ মিনিট অপেক্ষা করা৷
    দ্রষ্টব্য: এই কমান্ডটি কার্যকর করার পরে Microsoft OneDrive আইকনটি অদৃশ্য হয়ে যাবে। রিসেট প্রক্রিয়া সম্পন্ন হলে, এটি আবার প্রদর্শিত হবে। সময়ের ব্যবধান আপনার নেটওয়ার্ক এবং পিসি স্পেসিফিকেশনের উপর নির্ভর করে।

    %localappdata%\Microsoft\OneDrive\OneDrive.exe /reset
    কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  3. যদিও মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ নিজে থেকে রিসেট করার পরে পুনরায় চালু করা উচিত (এর আইকনটি সিস্টেম আইকন ট্রেতে প্রদর্শিত হয়) কিন্তু কখনও কখনও এটি নাও হতে পারে৷ সেক্ষেত্রে, Windows + R টিপুন রান ডায়ালগ বক্স চালু করতে আবার আপনার কীবোর্ডের কীগুলি। নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং ঠিক আছে ক্লিক করুন . এটি Microsoft OneDrive ম্যানুয়ালি চালাবে। মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ চালানোর সাথে সাথে, এর আইকনটি সিস্টেম আইকন ট্রেতে উপস্থিত হবে৷
    %localappdata%\Microsoft\OneDrive\OneDrive.exe
    কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  4. Microsoft OneDrive-এ এখন আপনার ফাইল অ্যাক্সেস/ডাউনলোড করার চেষ্টা করুন। আপনার এখন কোনো সমস্যায় পড়তে হবে না। যদিও, আপনি পূর্বে যে ফাইলটি অ্যাক্সেস করেছিলেন তা ছাড়া অন্য কোনও ফাইল অ্যাক্সেস করার সময় যদি একই ত্রুটি ঘটে তবে সমস্যা সমাধানের জন্য একটি নেটওয়ার্ক ড্রাইভ হিসাবে একটি SharePoint ডকুমেন্ট লাইব্রেরি ম্যাপ করা ভাল পদ্ধতি। এই ক্ষেত্রে নির্দেশিকা এবং নির্দেশাবলীর জন্য অনুগ্রহ করে পরবর্তী সমাধানের মাধ্যমে যান৷

সমাধান 2:নেটওয়ার্ক ড্রাইভ হিসাবে একটি SharePoint ডকুমেন্ট লাইব্রেরি ম্যাপ করুন

উপরে উল্লিখিত হিসাবে, যদি উপরের সমাধানটি আপনি যে ফাইলটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন তার ত্রুটিটি সমাধান করে তবে আপনি যখন অন্য ফাইল অ্যাক্সেস করার চেষ্টা করেন তখন একই ত্রুটি ঘটে তবে একটি ভাল পদ্ধতি হবে একটি শেয়ারপয়েন্ট ডকুমেন্ট লাইব্রেরিকে নেটওয়ার্ক ড্রাইভ হিসাবে ম্যাপ করা। সমস্যা এটি একটি নেটওয়ার্ক হাব তৈরি করবে যা নেটওয়ার্কের শক্তি এবং এর অ্যাক্সেসযোগ্যতা বাড়াবে, শেষ পর্যন্ত বিবেচনাধীন ত্রুটিটি দূর করবে। অনলাইনে অনেক ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা এটি একটি সহায়ক সমাধান হিসাবে প্রমাণিত হয়েছে। নেটওয়ার্ক ড্রাইভ হিসাবে একটি SharePoint ডকুমেন্ট লাইব্রেরি ম্যাপ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজারে OneDrive খুলুন, আপনার Microsoft অ্যাকাউন্টে লগ ইন করুন এবং আপনি যে ফাইল লাইব্রেরিটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন সেটি খুলুন।
  2. নথির URL নির্বাচন করুন৷ এবং Ctrl + C টিপুন ক্লিপবোর্ডে ডকুমেন্ট লাইব্রেরির URL অনুলিপি করতে আপনার কীবোর্ডের কীগুলি। কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  3. শুরু এ ক্লিক করুন , ফাইল এক্সপ্লোরার অনুসন্ধান করুন এবং এটি খুলুন। এটি ফাইল এক্সপ্লোরার উইন্ডোটি খুলবে যা উইন্ডোজ 10 এ একটি খুব সাধারণ ফাইল ম্যানেজার। কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  4. নেটওয়ার্ক-এ ডান-ক্লিক করুন , বাম ফলক উইন্ডোতে অবস্থিত, এবং মানচিত্র নেটওয়ার্ক ড্রাইভ… নির্বাচন করুন৷ এটি একটি মানচিত্র নেটওয়ার্ক ড্রাইভ উইন্ডো খুলবে যা আপনার প্রান্ত থেকে আরও কিছু তথ্যের প্রয়োজন হবে যেমন ড্রাইভ লেবেল, স্থানীয় ফোল্ডার অবস্থান, ইত্যাদি। কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  5. এ ক্লিক করুন একটি ওয়েব সাইটে সংযোগ করুন যা আপনি আপনার নথি এবং ছবি সংরক্ষণ করতে ব্যবহার করতে পারেন . এটি নেটওয়ার্ক অবস্থান উইজার্ড খুলবে যা আমাদের OneDrive ফোল্ডার লাইব্রেরিকে নেটওয়ার্ক ড্রাইভ হিসাবে ম্যাপ করতে সাহায্য করবে। কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  6. পরবর্তী এ ক্লিক করতে থাকুন যতক্ষণ না আপনার ওয়েবসাইটের অবস্থান নির্দিষ্ট করুন জানালা দিয়ে আসে। Ctrl + V টিপুন আপনার কীবোর্ডের কীগুলি OneDrive ফাইল লাইব্রেরি ইউআরএল পেস্ট করতে যা আপনি আগে প্রথম ধাপে অনুসন্ধান বারে অনুলিপি করেছিলেন। https:// প্রতিস্থাপন নিশ্চিত করুন৷ (কিছু ক্ষেত্রে, https:// ) \\ এর সাথে এবং পরবর্তী ক্লিক করুন . কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  7. আপনার ইচ্ছামতো নেটওয়ার্ক অবস্থানকে একটি নাম দিন। ডিফল্টরূপে, নামটি OneDrive ডকুমেন্ট লাইব্রেরির নামের সমান, এবং পরবর্তী ক্লিক করুন> সমাপ্ত .
  8. শুরু এ ক্লিক করুন , অনুসন্ধান করুন Windows PowerShell, এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন . এটি অ্যাডমিন সুবিধা সহ উইন্ডোজ পাওয়ারশেল ইউটিলিটি খুলবে। Windows PowerShell ইউটিলিটি হল একটি টাস্ক অটোমেশন এবং কনফিগারেশন ম্যানেজমেন্ট ফ্রেমওয়ার্ক যা Microsoft দ্বারা তৈরি করা হয়েছে। কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  9. নিম্নলিখিত কোডটি Windows PowerShell-এ কপি-পেস্ট করুন এবং Enter টিপুন আপনার কীবোর্ডে। এটি আমাদের তৈরি করা নেটওয়ার্ক ড্রাইভে উপলব্ধ সমস্ত নথির মাধ্যমে লুপিং প্রক্রিয়া শুরু করবে (OneDrive ফাইল লাইব্রেরির সাথে লিঙ্ক করা হয়েছে)।
    {
    $_.FullName
    Get-Content -Path $_.FullName -first 1 | Out-Null
    }
    কিভাবে Windows 10 এ OneDrive এরর কোড 0x80070185 ঠিক করবেন?
  10. পুনরায় শুরু করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে আপনার পিসি।
  11. Microsoft OneDrive বা নেটওয়ার্ক ড্রাইভে এখন আপনার ফাইলগুলি অ্যাক্সেস/ডাউনলোড করার চেষ্টা করুন৷ এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করবে৷

  1. Windows 10 এরর কোড 0x80240031 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এরর কোড 0x0000001A কিভাবে ঠিক করবেন?

  3. কিভাবে ত্রুটি কোড 0x80004005 ঠিক করবেন

  4. Windows 10 এ OneDrive এরর কোড 0x800c0005 কিভাবে ঠিক করবেন