কম্পিউটার

উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

উইন্ডোজ 10-এ আবহাওয়ার পূর্বাভাস বা আবহাওয়ার উইজেট (আনুষ্ঠানিকভাবে বলা হয় সংবাদ এবং আগ্রহ) হল সাম্প্রতিক সংবাদ, ঘটনা, আবহাওয়ার আপডেট ইত্যাদি সম্পর্কে ব্যবহারকারীদের আপডেট করার জন্য মাইক্রোসফ্ট দ্বারা উইন্ডোজ 10-এর সাম্প্রতিক পরিবর্তনগুলির মধ্যে একটি। উইজেটটি উইন্ডোজ দ্বারা প্রচারিত হয়েছিল। 2021 সালের জুনে চ্যানেল আপডেট করুন। নিউজ এবং ইন্টারেস্ট উইজেটটি সিস্টেমের টাস্কবারে (সিস্টেম ট্রের কাছে) দেখানো হয়েছে।

উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

যদিও এমন ব্যবহারকারীরা আছেন যারা এটি পছন্দ করছেন, তবে বেশিরভাগ ব্যবহারকারী আছেন যারা বিং-চালিত সংবাদ এবং আগ্রহ পছন্দ করেন না এবং এটি অক্ষম করতে চান৷

যদিও Windows 10-এ সংবাদ এবং আগ্রহের উইজেট থেকে পরিত্রাণ পাওয়ার প্রক্রিয়াটি একজন সাধারণ ব্যবহারকারীর জন্য বেশ সহজ, এটি একটি সংস্থার আইটি-এর জন্য 100-এর বেশি পিসির উইজেট নিষ্ক্রিয় করা একটি চ্যালেঞ্জ হতে পারে। স্টাফ (এর মোকাবিলা করার জন্য, তারা রেজিস্ট্রি এডিটর বা গ্রুপ পলিসি এডিটর পদ্ধতি ব্যবহার করে এটিকে পুরো প্রতিষ্ঠানে নিষ্ক্রিয় করতে পারে)।

সিস্টেমের টাস্কবারের মাধ্যমে আবহাওয়ার পূর্বাভাস উইজেট নিষ্ক্রিয় করুন

  1. ডান-ক্লিক করুন আপনার সিস্টেমের টাস্কবারে এবং সংবাদ এবং আগ্রহ নির্বাচন করুন .
  2. তারপর সাব-মেনুতে, বন্ধ করুন নির্বাচন করুন এবং উইজেটটি আপনার টাস্কবার থেকে সরানো হবে। উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

সংবাদ এবং আগ্রহের 'হোভারে খুলুন' অক্ষম করুন

আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন হন যারা উইজেট পছন্দ করেন কিন্তু মাউস এটির উপর ঘোরার সময় এর পপিং-আপ আচরণে বিরক্ত হন, তাহলে আপনি হুভারিং অক্ষম করতে পারেন এবং উইজেটটি প্রদর্শিত রাখতে পারেন।

  1. ডান-ক্লিক করুন টাস্কবারে আপনার Windows 10 PC-এর এবং News and Interests-এ ক্লিক করুন . যদি টাস্কবার মেনুতে সংবাদ এবং আগ্রহের উইজেটটি দেখানো না হয়, তাহলে নিশ্চিত করুন যে আপনার সিস্টেম ট্যাবলেট মোডে কাজ করছে না।
  2. এখন, সাব-মেনুতে, হোভারে খুলুন বিকল্পটি আনচেক করুন এবং আবহাওয়া উইজেট দ্বারা আর কোন পপ-আপ থাকবে না যখন মাউস এটির উপর ঘোরে। উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

শুধুমাত্র টাস্কবারে সংবাদ এবং আগ্রহের উইজেটের আইকন দেখান

আপনি যদি উইজেটটি রাখতে চান কিন্তু টাস্কবারে এটি কভার করা মূল্যবান স্থান নিয়ে সন্তুষ্ট না হন, তাহলে আপনি এটিকে একটি আইকনে আকার পরিবর্তন করতে পারেন৷

  1. ডান-ক্লিক করুন টাস্কবারে এবং সংবাদ এবং আগ্রহ-এর উপর হোভার করুন .
  2. তারপর শুধু আইকন দেখান নির্বাচন করুন এবং আবহাওয়া উইজেট একটি আইকনে আকার পরিবর্তন করা হবে। উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

আবহাওয়া পূর্বাভাস উইজেটের টাস্কবার আপডেটগুলি হ্রাস করুন

আপনি যদি উইজেটটি ব্যবহার করতে চান কিন্তু এটি যে ইন্টারনেট ডেটা ব্যবহার করছে তাতে খুশি না হন (বিশেষত, আপনি যদি মিটারযুক্ত সংযোগে থাকেন বা মোবাইল ফোনের হটস্পট ব্যবহার করেন), তাহলে আপনি কম ডেটা ব্যবহার করার জন্য উইজেটটিকে কনফিগার করে রাখতে পারেন।

  1. ডান-ক্লিক করুন টাস্কবারে এবং সংবাদ এবং আগ্রহ নির্বাচন করুন .
  2. এখন, সাব-মেনুতে, টাস্কবার আপডেটগুলি হ্রাস করুন নির্বাচন করুন . উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

মনে রাখবেন যে আপনি যদি সংবাদ এবং আগ্রহের উইজেটে একটি নির্দিষ্ট কার্ড পছন্দ না করেন, আপনি সংবাদ এবং আগ্রহে কার্ডটি নিষ্ক্রিয় করতে পারেন সংশ্লিষ্ট কার্ডের তিনটি অনুভূমিক উপবৃত্তে ক্লিক করে এবং কার্ড লুকান নির্বাচন করে৷

গ্রুপ পলিসি এডিটরের মাধ্যমে সংবাদ এবং আগ্রহের উইজেট নিষ্ক্রিয় করুন

আপনি যদি আপনার প্রতিষ্ঠানের একজন আইটি লোক হন এবং আপনাকে 100 পিসিতে উইন্ডোজ 10-এ আবহাওয়া বন্ধ করতে হয়, তাহলে আপনি আবহাওয়া উইজেট নিষ্ক্রিয় করতে এবং সমস্ত পিসিতে নীতিটি পুশ করতে গ্রুপ নীতি সম্পাদক ব্যবহার করতে পারেন। যদিও এই পদ্ধতিটি সাধারণ ব্যবহারকারীদের জন্যও কাজ করে, এটি সম্ভবত ব্যবহারকারীদের জন্য টাস্কবার পদ্ধতি ব্যবহার করা সর্বোত্তম হবে।

  1. Windows এ ক্লিক করুন , গ্রুপ পলিসি এডিটর-এ কী , এবং গোষ্ঠী নীতি সম্পাদনা খুলুন . উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?
  2. এখন, কম্পিউটার কনফিগারেশনে , নিম্নলিখিত পথে নেভিগেট করুন:
    Administrative Templates>> Windows Component>> News and interests
    উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?
  3. তারপর, উইন্ডোর ডান অর্ধেক, ডাবল-ক্লিক করুন টাস্কবারে খবর এবং আগ্রহ সক্রিয় করুন এবং অক্ষম নির্বাচন করুন .
  4. এখন আবেদন করুন আপনার পরিবর্তন এবং রিবুট করুন আপনার পিসি নতুন গ্রুপ নীতি প্রয়োগ করতে।

আপনার সিস্টেমের রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে সংবাদ এবং আগ্রহের উইজেট নিষ্ক্রিয় করুন

আপনি সংস্থার স্তরে আবহাওয়া প্রদর্শন বন্ধ করতে রেজিস্ট্রি সম্পাদক ব্যবহার করতে পারেন, তবে একজন সাধারণ ব্যবহারকারীর জন্য, এটি ওভারকিল হবে৷

সতর্কতা :মনে রাখবেন যে PC-এর রেজিস্ট্রি সম্পাদনা করা একটি দক্ষ কাজ এবং নির্দেশ অনুযায়ী না করা হলে, আপনি আপনার ডেটা/সিস্টেমের সীমাহীন ক্ষতি করতে পারেন, তাই, নিজের ঝুঁকিতে এগিয়ে যান। এছাড়াও, নিরাপদে খেলতে আপনার সিস্টেমের রেজিস্ট্রি ব্যাক আপ করতে ভুলবেন না।

  1. Windows এ ক্লিক করুন , রেজিস্ট্রি এডিটর-এ কী , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?
  2. এখন নেভিগেট করুন নিম্নলিখিত পথে (আপনি প্রদত্ত ঠিকানাটি কপি-পেস্ট করতে পারেন):
    HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Feeds
  3. তারপর, ডান প্যানে, ডাবল-ক্লিক করুন ShellFeedsTaskbarViewMode-এ এবং এর মান সেট করুন প্রতি 2 . উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি সম্পাদক থেকে প্রস্থান করার পরে এবং রিবুট করার পরে, আশা করি, আবহাওয়া উইজেটের সাথে আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে৷

  1. উইন্ডোজ 11-এ টাস্কবার থেকে কীভাবে আবহাওয়া উইজেট সরানো যায়

  2. উইন্ডোজ 10 থেকে কীভাবে পিন লগইন সরান

  3. কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়