কম্পিউটার

কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়

বিং সার্চ সাধারণত উইন্ডোজে সক্ষম করা হয়, এবং যখনই আপনি স্টার্ট মেনু ব্যবহার করে কিছু অনুসন্ধান করেন, আপনি আপনার কম্পিউটার এবং বিং উভয় থেকেই ফলাফল দেখতে পাবেন। এটি যাইহোক একটি ভাল জিনিস, তবে আপনি উইন্ডোজ 10 থেকে বিং অনুসন্ধান সরিয়ে অনুসন্ধান প্রক্রিয়াটিকে আরও সহজ করে তুলতে পারেন৷ কারণগুলি ব্যবহারকারী থেকে ব্যবহারকারীতে পরিবর্তিত হতে পারে; এটি গোপনীয়তা, বাগ বা শুধুমাত্র একটি ব্যক্তিগত অপছন্দ হতে পারে।

দ্রষ্টব্য:যখনই উইন্ডোজ অনুসন্ধান বার ব্যবহার করে একটি অনুসন্ধান করা হয়, এটি প্রথম উদাহরণে স্থানীয় অনুসন্ধান ফলাফলগুলি দেখায়, যেমন সিস্টেম সেটিংস, ফাইল বা প্রোগ্রামগুলির মধ্যে৷ যখন স্থানীয় ফলাফলের মাধ্যমে কিছুই পাওয়া যায় না, তখন Bing অনুসন্ধান লাইনে আঘাত করে এবং Windows আপনার সন্নিবেশিত কীওয়ার্ডের জন্য অনুসন্ধান করে এবং স্টার্ট মেনুতে সবচেয়ে প্রাসঙ্গিক ফলাফল তালিকাভুক্ত করে।

কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়

Windows 10 আপনাকে সর্বোত্তম সামঞ্জস্যপূর্ণ Bing অনুসন্ধান ফলাফল প্রদান করতে, স্টার্ট মেনুতে আপনি যা অনুসন্ধান করেন তার সার্ভারে সবকিছু পাঠায়। আপনি যেকোনো সময় Windows 10 স্টার্ট মেনুতে Bing ইন্টিগ্রেশন অক্ষম করতে পারেন।

ওহ, অপেক্ষা করুন! আপনি কি এখনও উইন্ডোজ থেকে বিং অনুসন্ধান সরানোর পদক্ষেপগুলি খুঁজছেন?

চলুন শুরু করা যাক!

কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়?

প্রথম অংশ:রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে Windows 10 থেকে Bing সরান

প্রথমত, আমরা Windows 10 মে 2020 আপডেটের পরে উপলব্ধ স্টার্ট মেনুতে Bing সরানোর উপায় নিয়ে আলোচনা করব। Bing নিষ্ক্রিয় করার জন্য এই বিকল্পটি নিয়ন্ত্রণ করার জন্য একটি রেজিস্ট্রি সেটিং আছে। উইন্ডোজ রেজিস্ট্রি আপনাকে স্টার্ট মেনুতে ওয়েব অনুসন্ধানগুলিকে অক্ষম করতে সাহায্য করবে৷
এখানে Windows 10 থেকে Bing সরাতে রেজিস্ট্রি এডিটর ব্যবহার শুরু করার পদ্ধতি রয়েছে৷

  • সার্চ বারে, 'regedit' লিখে বার রেজিস্ট্রি এডিটর দেখুন।

কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়

  • রেজিস্ট্রি এডিটর-এ ডাবল-ক্লিক করুন এবং হ্যাঁ ক্লিক করুন UAC প্রম্পটে।
  • এখন, নিম্নলিখিত পথটি নেভিগেট করুন:

কম্পিউটার\HKEY_CURRENT_USER\SOFTWARE\নীতি\Microsoft\Windows\Explorer

কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়

  • এখন, একটি নতুন DWORD মান তৈরি করুন। এর জন্য, ডানদিকের প্যানেলে ডান-ক্লিক করুন, New, এবং DWORD (32-bit) মান নির্বাচন করুন।

কিভাবে Windows 10 থেকে Bing সরাতে হয়

  • তারপর, মানটির নাম 'অক্ষম সার্চবক্স সাজেশন' দিন এবং এর মান ডেটা '1' এ সেট করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷
  • এর পরে, পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনাকে অবশ্যই আপনার কম্পিউটার বা Windows Explorer পুনরায় চালু করতে হবে।
::সাবধান::

রেজিস্ট্রি এডিটর একটি শক্তিশালী টুল এবং সামান্য ভুল বা একটি ভুল পরিবর্তন আপনার সিস্টেমকে অস্থিরতার দিকে নিয়ে যেতে পারে, এমনকি আপনি রেজিস্ট্রি এডিটর বাছাই করে এটি ব্যবহার করার আগে অকার্যকর হতে পারে, আপনার পিসি অপ্টিমাইজ করতে উইন্ডোজ 10 রেজিস্ট্রি কীভাবে ব্যবহার করবেন তা শিখুন।

দ্বিতীয় অংশ:স্টার্ট মেনু ব্যবহার করে Windows 10 থেকে Bing সরান

মে 2020 আপডেটের আগে অপারেটিং সিস্টেম সহ Windows 10 সিস্টেমের জন্য, উইন্ডোজ 10 থেকে বিং সার্চ কীভাবে সরানো যায় তা এখানে রয়েছে। ঠিক যেমন Windows 10 মে 2020 আপডেট, পুরানো সংস্করণগুলির জন্যও আপনাকে রেজিস্ট্রি এডিটর ব্যবহার করতে হবে। Windows 10 থেকে Bing সরাতে বা নিষ্ক্রিয় করতে রেজিস্ট্রি এডিটর কীভাবে ব্যবহার করবেন তা শিখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  • স্টার্ট মেনুর কাছে সার্চ বার থেকে, 'regedit' টাইপ করুন এবং এন্টার টিপুন।
  • যে ডায়ালগ বক্সটি প্রদর্শিত হবে সেখানে হ্যাঁ ক্লিক করুন৷
  • রেজিস্ট্রি এডিটরে, নিম্নলিখিত পথটি অনুসরণ করুন:

HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Search

  • তারপর, অনুসন্ধান আইকনে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান নির্বাচন করুন।
  • নতুন মানের নাম দিন BingSearch Enabled এবং বৈশিষ্ট্যগুলি খুলতে এটিতে ডাবল ক্লিক করুন৷
  • 0 হিসাবে 'মান ডেটা' লিখুন। চালিয়ে যেতে ঠিক আছে ক্লিক করুন।
  • BingSearch সক্ষম করার পরে, আপনি Cortana Consent দেখতে পাবেন . এটিতে ডাবল-ক্লিক করুন, বৈশিষ্ট্যগুলি খুলুন এবং 0 হিসাবে মান ডেটা লিখুন। (যদি আপনি Cortana Consent দেখতে না পান , ঠিক BingSearchEnabled এর মত এটি তৈরি করুন .
  • এখন রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন। এই পরিবর্তনগুলি প্রয়োগ করার পরে, আপনি আপনার উইন্ডোজ পিসিতে শুধুমাত্র স্থানীয় ফলাফল দেখতে পাবেন। প্রয়োজনীয় পরিবর্তন করতে আপনার পিসি রিস্টার্ট করুন।

এই এটা, লোকেরা! এইভাবে আপনি Windows 10 থেকে Bing সার্চ নিষ্ক্রিয় করতে পারেন। আপনার স্টার্ট মেনুতে কি Bing সার্চ সক্রিয় বা নিষ্ক্রিয় করা আছে? আপনি কেন Bing ইন্টিগ্রেশন অক্ষম করতে চান এবং কেন চান না তা আমাদের বলুন। এছাড়াও, নীচের মন্তব্য বিভাগে আমাদের বলুন যদি আমরা আপনার সাহায্যের যোগ্য ছিলাম বা আপনি চান যে আমরা অন্য কিছু Windows 10 হ্যাক এবং সমাধান নিয়ে আসি।

আপনি যদি আমাদের ব্লগ পছন্দ করেন তাহলে আমাদের একটি থাম্বস আপ দিন. এছাড়াও, Windows, Mac, iOS এবং Android ডিভাইসগুলির জন্য সেরা সমস্যা সমাধানের টিপসের জন্য Systweak অনুসরণ করতে থাকুন৷


  1. উইন্ডোজ পিসি থেকে Gstatic ভাইরাস কিভাবে অপসারণ করবেন

  2. উইন্ডোজে ভিডিও থেকে কীভাবে ওয়াটারমার্ক সরাতে হয়

  3. কিভাবে উইন্ডোজ 10 থেকে ট্রোজান সরান?

  4. কিভাবে উইন্ডোজ 11 থেকে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি সরাতে হয়