কম্পিউটার

ওয়ানড্রাইভে 'শর্টকাট সরাতে অক্ষম' কীভাবে সমাধান করবেন?

ব্যক্তি বা সংস্থার মধ্যে শেয়ার করা ফোল্ডারগুলি পরিচালনা করার জন্য OneDrive-এর প্রোটোকল রয়েছে এবং সাধারণত, এই ফোল্ডারগুলির শর্টকাটগুলিকে সেই ব্যক্তির OneDrive-এর রুট ডিরেক্টরিতে রাখে যার সাথে ফোল্ডারটি শেয়ার করা হয়েছে৷ OneDrive ডিরেক্টরিগুলির মধ্যে এই ফোল্ডারগুলি সরানো কখনও কখনও কঠিন হয়ে উঠতে পারে এবং নিম্নলিখিত বার্তাগুলির সাথে আলোচনার অধীনে ত্রুটির দিকে নিয়ে যেতে পারে:

ওয়ানড্রাইভে  শর্টকাট সরাতে অক্ষম  কীভাবে সমাধান করবেন?

সমাধানগুলি পাওয়ার আগে, এখানে কয়েকটি কারণ রয়েছে যা আমরা OneDrive-এ শর্টকাট সরাতে অক্ষম হওয়ার প্রম্পটকে চিহ্নিত করতে পারি:

  • অন্য ব্যক্তির দ্বারা শেয়ার করা ফোল্ডার৷ :সাধারণত, একজন ব্যক্তির দ্বারা একটি শেয়ার করা ফোল্ডার OneDrive দ্বারা তার রুট ডিরেক্টরিতে (একটি শর্টকাট আকারে) স্থাপন করা হয় এবং আপনি যদি শর্টকাটটিকে OneDrive-এ অন্য অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করেন, তাহলে এটি সমস্যা সৃষ্টি করতে পারে।
  • অন্য ব্যক্তির দ্বারা শেয়ার করা সরানো হয়েছে৷ :যদি অন্য কোনো ব্যক্তি আপনার থেকে তার শেয়ার করা ফোল্ডারটি আনশেয়ার করে থাকে কিন্তু OneDrive আপনার ফাইল থেকে তার শর্টকাট অপসারণ করতে ব্যর্থ হয় (অনুমতি সমস্যার কারণে), তাহলে এটি শর্টকাট সরাতে অক্ষম হওয়ার পপ-আপ দেখাতে পারে।

সমাধানের দিকে যাওয়ার আগে, পিসি পুনরায় চালু করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন (যেহেতু সমস্যাটি একটি অস্থায়ী OneDrive ক্যাশে ত্রুটির কারণে হতে পারে) সমস্যার সমাধান করে।

শর্টকাটটিকে ওয়ানড্রাইভ সিঙ্ক ক্লায়েন্টের অবস্থানে ফিরিয়ে দিন

OneDrive (অন্যান্য ক্লাউড স্টোরেজের মতো যেমন, Google ড্রাইভ) ফাইল এক্সপ্লোরার সীমাবদ্ধতার কারণে শর্টকাটগুলি পরিচালনা করতে ভাল নয় এবং একই কারণে শর্টকাট সরাতে অক্ষম ত্রুটির কারণ হতে পারে। বিশেষ করে, আপনি যদি সম্প্রতি OneDrive-এর রুট ডিরেক্টরি থেকে (বা) একটি শর্টকাট (প্রধানত, অন্য কেউ আপনার সাথে শেয়ার করা ফাইল/ফোল্ডার) সরিয়ে নিয়ে থাকেন। এই ক্ষেত্রে, শর্টকাটটিকে তার ডিফল্ট অবস্থানে ফিরিয়ে দিলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. OneDrive চালু করুন ক্লায়েন্ট সিঙ্ক করুন এবং খুঁজে নিন সমস্যাযুক্ত শর্টকাট বের করুন . শর্টকাটটির নাম ত্রুটি বার্তা এ লেখা আছে (আপনি এটি ফাইল এক্সপ্লোরার অনুসন্ধানে অনুসন্ধান করতে পারেন)। ওয়ানড্রাইভে  শর্টকাট সরাতে অক্ষম  কীভাবে সমাধান করবেন?
  2. এখন ফিরে যান এর মূল ডিরেক্টরির শর্টকাট এবং শর্টকাট সমস্যাটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

বিশেষ ফোল্ডারের সিঙ্ক বন্ধ করুন এবং শর্টকাট মুছুন

যদি ফোল্ডারটিকে তার আসল ডিরেক্টরিতে ফিরিয়ে নিয়ে যাওয়া কাজ না করে (বা আপনার প্রয়োজনীয়তাগুলি পূরণ করে না), তবে নির্দিষ্ট ফোল্ডারের সিঙ্ক বন্ধ করে এবং শর্টকাটটি মুছে ফেললে সমস্যার সমাধান হতে পারে৷

  1. আপনার সিস্টেমের ট্রে প্রসারিত করুন (ঘড়ির কাছাকাছি) এবং OneDrive-এ ক্লিক করুন আইকন।
  2. এখন সহায়তা এবং সেটিংস-এ ক্লিক করুন এবং সেটিংস খুলুন . ওয়ানড্রাইভে  শর্টকাট সরাতে অক্ষম  কীভাবে সমাধান করবেন?
  3. তারপর, অ্যাকাউন্টে ট্যাবে, ফোল্ডার চয়ন করুন ক্লিক করুন৷ বোতাম (ফোল্ডার নির্বাচন করুন বিকল্পের অধীনে) এবং আনচেক করুন ফোল্ডার শর্টকাট ধারণ করে। ওয়ানড্রাইভে  শর্টকাট সরাতে অক্ষম  কীভাবে সমাধান করবেন?
  4. এখন আবেদন করুন আপনার পরিবর্তন করুন এবং OneDrive খুলুন ক্লায়েন্ট ওয়ানড্রাইভে  শর্টকাট সরাতে অক্ষম  কীভাবে সমাধান করবেন?
  5. তারপর মুছুন৷ ফোল্ডার থেকে শর্টকাট এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

শর্টকাট মুছতে OneDrive ওয়েব ব্যবহার করুন

যদি সমস্যাযুক্ত শর্টকাটটি OneDrive ক্লায়েন্টে উপলব্ধ না থাকে বা সেখানে এটি মুছে ফেলা কাজ না করে, তাহলে OneDrive ওয়েব থেকে সমস্যাযুক্ত শর্টকাটটি মুছে দিলে শর্টকাট সরাতে অক্ষম সমস্যাটি মুছে যেতে পারে৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন (এমএস এজ এর মত একটি নেটিভ মাইক্রোসফট ক্লায়েন্ট ব্যবহার করা ভাল) এবং OneDrive ওয়েবসাইটে যান .
  2. এখন লগ ইন করুন৷ আপনার Microsoft শংসাপত্র ব্যবহার করে (যদি প্রয়োজন হয়) এবং সমস্যাযুক্ত শর্টকাট খুঁজুন (এছাড়াও আপনি সবকিছু অনুসন্ধান করুন ব্যবহার করতে পারেন বক্স)।
  3. একবার পাওয়া গেলে, এটি নির্বাচন করুন এবং তারপর মুছুন এ ক্লিক করুন (বা সরান)। ওয়ানড্রাইভে  শর্টকাট সরাতে অক্ষম  কীভাবে সমাধান করবেন?
  4. তারপর, বাম প্যানে, নেভিগেট করুন রিসাইকেল বিনে ট্যাব এবং মুছে ফেলা নির্বাচন করুন শর্টকাট .
  5. এখন মুছুন নির্বাচন করুন এবং তারপর নিশ্চিত করুন শর্টকাট মুছে ফেলার জন্য। ওয়ানড্রাইভে  শর্টকাট সরাতে অক্ষম  কীভাবে সমাধান করবেন?
  6. পরে, রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, আশা করি, শর্টকাট সমস্যা সরাতে অক্ষম OneDrive ত্রুটি সমাধান করা হয়েছে৷

  1. কিভাবে Windows 10 এ OneDrive ইনস্টল বা আনইনস্টল করবেন

  2. কিভাবে Mac এ OneDrive আনইনস্টল করবেন

  3. শর্টকাট ত্রুটি সরাতে অক্ষম OneDrive কিভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ OneDrive কিভাবে নিষ্ক্রিয় করবেন