কম্পিউটার

ফিক্স:System.Runtime.InteropServices.COMException (0x80070422)

Windows 10-এ চলমান কম্পিউটার ব্যবহারকারী অনেক উইন্ডোজ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা প্রতিবার তাদের কম্পিউটার বুট করার সময় System.Runtime.InteropServices.COMExceptions (0x80070422) ত্রুটি এবং আরও কয়েকটি ত্রুটির সম্মুখীন হয়েছে। এই ধরনের ব্যবহারকারীরা System.Runtime.InteropServices.COMExceptions (0x80070422) ত্রুটির সাথে দেখা হওয়ার বিষয়ে রিপোর্ট করেছেন এমন অনেকগুলি ত্রুটির বার্তাগুলির মধ্যে কিছু ছিল:

System.Management.ThreadDispatch.Start()
এ System.Management.ManagementScope.Initialize()
এ System.Management.ManagementEventWatcher.Initialize()
এ System.Management.ManagementEventWatcher.Start. ()
এ SecureDeleteBackground.MainWindow_SourceInitialized(Objectsender, EventArgs e)
g-pAsWMI-NotOpen
getMode

এই ধরনের ক্ষেত্রে, তারা প্রাপ্ত সমস্ত ত্রুটি বার্তা খারিজ করার পরে, ব্যবহারকারীরা অন্য অনেকের মধ্যে ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযোগ বা কোনো অডিও চালানোর মতো ক্রিয়াকলাপগুলি সম্পাদন করতে অক্ষম ছিল৷ যে কোনও ব্যক্তি যিনি কখনও একটি কম্পিউটার ব্যবহার করেছেন তিনি অবশ্যই কল্পনা করতে সক্ষম হবেন যে এটি কীভাবে একটি সত্যিকারের মারাত্মক সমস্যা হতে পারে। এই সমস্যাটি অনুপস্থিত, দূষিত বা ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলির কারণে হতে পারে। আপনি যদি এই সমস্যায় ভুগছেন তবে ভয় পাবেন না কারণ এই সমস্যাটি বেশ সমাধানযোগ্য। এই সমস্যার সবচেয়ে কার্যকরী সমাধান নিম্নে দেওয়া হল:

সমাধান 1:কয়েকটি DISM কমান্ড চালান

স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন WinX মেনু খুলতে বোতাম .

কমান্ড প্রম্পট (অ্যাডমিন)-এ ক্লিক করুন WinX মেনুতে .

ফিক্স:System.Runtime.InteropServices.COMException (0x80070422)

নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন :

dism.exe /online /cleanup-image /scanhealth

পূর্ববর্তী কমান্ডটি কার্যকর করা হলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন :

dism.exe /online /cleanup-image /restorehealth

ফিক্স:System.Runtime.InteropServices.COMException (0x80070422)

সমাধান 2:একটি SFC স্ক্যান চালান

একটি সিস্টেম ফাইল চেকার (এসএফসি) স্ক্যান হল একটি ইউটিলিটি যা কম্পিউটারকে যে কোনও দূষিত বা ক্ষতিগ্রস্থ সিস্টেম ফাইলের জন্য স্ক্যান করে এবং ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলি আবিষ্কার করে তা মেরামত করে। একটি SFC স্ক্যান চালানো হল আরেকটি কার্যকরী পদ্ধতি যা আপনি চেষ্টা করে এই সমস্যাটি সমাধান করতে ব্যবহার করতে পারেন। একটি Windows 10 কম্পিউটারে একটি SFC স্ক্যান চালানোর জন্য, এখানে যান৷ এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

সমাধান 3:ইনস্টলেশন বা পুনরুদ্ধার মিডিয়া ব্যবহার করে আপনার কম্পিউটার মেরামত করুন

যদি উপরে তালিকাভুক্ত এবং বর্ণিত দুটি সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনার Windows 10 ইনস্টলেশন বা পুনরুদ্ধার মিডিয়া ব্যবহার করে আপনার কম্পিউটার মেরামত করার চেষ্টা করা উচিত। Windows 10 মেরামতের কার্যকারিতা Windows 10-এ সিস্টেম-সম্পর্কিত যেকোনো সমস্যা মেরামত করার জন্য ডিজাইন করা হয়েছে।

একটি Windows 10 ইনস্টলেশন USB বা DVD অর্জন করুন৷ অথবা একটি Windows 10 রিকভারি মিডিয়া . যদি আপনার কাছে এমন একটি মাঝারি সুবিধা না থাকে তবে আপনাকে একটি তৈরি করতে হতে পারে (এখানে পদক্ষেপগুলি দেখুন)। একবার আপনার Windows 10 ইনস্টলেশন বা পুনরুদ্ধার মিডিয়া হয়ে গেলে, এটি আপনার কম্পিউটারে প্রবেশ করান৷

পুনঃসূচনা করুন আপনার কম্পিউটার।

আপনার কম্পিউটারের BIOS সেটিংস অ্যাক্সেস করুন (এটি করার জন্য নির্দেশাবলীর জন্য আপনার কম্পিউটারের নির্দেশাবলী ম্যানুয়াল পরীক্ষা করুন)।

আপনি যে মিডিয়াটি সন্নিবেশ করেছেন তা থেকে বুট করার জন্য আপনার কম্পিউটারকে কনফিগার করুন৷

উইন্ডোজ 10 ইনস্টলেশন প্রক্রিয়ার মাধ্যমে যান যেমন আপনি সাধারণত করেন এবং তারপরে উইন্ডোজ ইনস্টল করুন পৃষ্ঠায়, আপনার কম্পিউটার মেরামত করুন -এ ক্লিক করুন পরিবর্তে এখনই ইনস্টল করুন . আপনি যদি Windows 10 রিকভারি মিডিয়া ব্যবহার করেন এবং Windows 10 ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করেন না, তাহলে এই ধাপটি এড়িয়ে যান৷

আপনার কম্পিউটার মেরামত করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷


  1. Windows 10 আপডেট ত্রুটি 0x80070422 ঠিক করুন

  2. উইন্ডোজ 10 ফাইল সিস্টেম ত্রুটি 2147219196 ঠিক করুন

  3. Windows 10 এ রানটাইম ত্রুটি C++ ঠিক করুন

  4. Windows 10 এ Xbox রানটাইম ত্রুটি ঠিক করুন