কম্পিউটার

কিভাবে সমাধান করবেন অপারেটিং সিস্টেম সংস্করণটি স্টার্টআপ মেরামতের সাথে বেমানান?

যদিও Windows 10 হল Windows অপারেটিং সিস্টেমের সবচেয়ে সাম্প্রতিক পুনরাবৃত্তি, এটি সবচেয়ে নিখুঁত থেকে অনেক দূরে। সারা বিশ্বে Windows 10 ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যায় জর্জরিত হয়েছে, যার মধ্যে একটি হল ভয়ঙ্কর "এই অপারেটিং সিস্টেম সংস্করণটি স্টার্টআপ মেরামতের সাথে বেমানান" লুপ। এটি এমন একটি সমস্যা যেখানে একজন প্রভাবিত ব্যবহারকারীর Windows 10 কম্পিউটার বুট আপ করার চেষ্টা করে, এক বা একাধিক সমস্যা সনাক্ত করে, স্টার্টআপ মেরামত ব্যবহার করে সমস্যা(গুলি) ঠিক করার চেষ্টা করে, সমস্যা(গুলি) ঠিক করতে অক্ষম কারণ Windows 10-এর সেই অনুলিপি – একটি কারণ যা এখনও উন্মোচিত হয়নি – এটি স্টার্টআপ মেরামতের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, পুনরায় বুট করে এবং একই চক্রটি আবার পুনরাবৃত্তি হয়৷

এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা দেখতে পান যে তাদের কম্পিউটার সম্পূর্ণরূপে বুট করতে অক্ষম এবং এমনকি ওয়েলকাম স্ক্রিনেও যায় না। প্রভাবিত ব্যবহারকারীদের SrtTrail.txt লগ ফাইলগুলি বলে যে "এই অপারেটিং সিস্টেমটি স্টার্টআপ মেরামতের সাথে বেমানান" - তাই এই সমস্যার নাম। বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি শুধুমাত্র Windows 10 ব্যবহারকারীদের প্রভাবিত করে যারা সম্প্রতি Windows 7, 8 বা 8.1 থেকে Windows এর সর্বশেষ সংস্করণে আপগ্রেড করেছেন।

যেহেতু তাদের কম্পিউটার সম্পূর্ণরূপে বুট আপ করতে অস্বীকার করে এবং প্রতিবার "এই অপারেটিং সিস্টেম সংস্করণটি স্টার্টআপ রিপেয়ারের সাথে বেমানান" লুপে আটকে যায়, তাই এই সমস্যা দ্বারা প্রভাবিত বেশিরভাগ লোক বিশ্বাস করে যে এটি সমাধান করার একমাত্র উপায় হল উইন্ডোজ পুনরায় ইনস্টল করা। 10 গোড়া থেকে. Windows 10 পুনরায় ইনস্টল করার সময় অবশ্যই সমস্যাটি সমাধান করে, এর মানে হল যে আপনাকে আবার শুরু করতে হবে এবং এটি একটি সমস্যার জন্য একটি অপ্রয়োজনীয়ভাবে কঠোর রেজোলিউশন যা কেবলমাত্র ড্রাইভার স্বাক্ষর এনফোর্সমেন্ট অক্ষম করে এবং তারপর আপনার কম্পিউটার রিবুট করে ঠিক করা যেতে পারে। হ্যা, তা ঠিক! এই সমস্যার প্রকৃত সমাধান বেশ সহজ, বিশেষ করে Windows 10 পুনরায় ইনস্টল করার বিকল্পের তুলনায়৷

ড্রাইভার স্বাক্ষর এনফোর্সমেন্ট অক্ষম করতে, আপনাকে Windows 10 এর উন্নত মেরামতের বিকল্পগুলি অ্যাক্সেস করতে হবে . আপনি Windows 10-এর উন্নত মেরামত বিকল্পগুলি কিভাবে পেতে পারেন সেই বিষয়ে আপনার কাছে কয়েকটি ভিন্ন বিকল্প রয়েছে। স্ক্রীন, এবং এখানে সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর আছে:

বিকল্প 1:আপনার কম্পিউটার বুট হওয়ার সময় Mash Shift + F8

আপনি Windows 10-এর উন্নত মেরামতের বিকল্পগুলি অ্যাক্সেস করতে সক্ষম হওয়ার সম্ভাবনা রয়েছে বাইরের কোনো সাহায্য ছাড়াই কেবল Shift টিপে ও ধরে রেখে এবং তারপর F8 ম্যাশ করুন আপনার কম্পিউটার বুট হওয়ার সময় বারবার কী। আপনাকে হয়তো পুনঃসূচনা করতে হবে আপনার কম্পিউটার এবং এটি কাজ করার জন্য এই প্রক্রিয়াটি 4-5 বার পুনরাবৃত্তি করুন। এই পদ্ধতিটি কাজ করলে, আপনাকে একটি পুনরুদ্ধারে নিয়ে যাওয়া হবে৷ স্ক্রীন যেখানে আপনি উন্নত মেরামতের বিকল্পগুলি দেখুন এ ক্লিক করতে পারেন৷ Windows 10-এর উন্নত মেরামতের বিকল্প অ্যাক্সেস করতে . যাইহোক, সতর্ক থাকুন - এই ছোট্ট কৌশলটি শুধুমাত্র সমস্ত Windows 10 কম্পিউটারের একটি ছোট অংশে কাজ করে কারণ তাদের বেশিরভাগ (বিশেষ করে নতুনগুলি) এটি সমর্থন করে না৷

বিকল্প 2:একটি Windows 10 ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করুন

যদি বিকল্প 1 আপনার জন্য কাজ না করে বা আপনি যদি শুধুমাত্র একটি বিকল্প পছন্দ করেন যা কাজ করার গ্যারান্টিযুক্ত, তাহলে আপনি উন্নত মেরামতের বিকল্পগুলি তেও যেতে পারেন। একটি Windows 10 ইনস্টলেশন সিডি, ডিভিডি বা ইউএসবি ব্যবহার করে পর্দা। যদি আপনার কাছে Windows 10 ইনস্টলেশন মিডিয়া সহজে না থাকে, তাহলে এই নিবন্ধটি ব্যবহার করুন একটি বুটযোগ্য উইন্ডোজ 10 ইনস্টলেশন ইউএসবি তৈরি করতে। Windows 10 এর উন্নত মেরামতের বিকল্পগুলি অ্যাক্সেস করতে আপনি কীভাবে একটি Windows 10 ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে পারেন তা এখানে রয়েছে :

আপনার Windows 10 ইনস্টলেশন মিডিয়া সন্নিবেশ করুন কম্পিউটারে।

পুনঃসূচনা করুন কম্পিউটার. কম্পিউটার বুট হওয়ার সময়, এর BIOS সেটিংস অ্যাক্সেস করুন (যার জন্য নির্দেশাবলী কম্পিউটারের মাদারবোর্ডের নির্মাতার উপর নির্ভর করে পরিবর্তিত হয় তবে আপনার কম্পিউটার বুট হওয়ার সময় আপনি যে প্রথম স্ক্রিনে দেখেন তা প্রায় সর্বদা প্রদর্শিত হয়) এবং এর বুট অর্ডার পরিবর্তন করুন বুট হার্ড ড্রাইভের পরিবর্তে আপনার ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করার জন্য ট্যাব।

সংরক্ষণ করুন পরিবর্তন করুন এবং BIOS থেকে প্রস্থান করুন।

যদি এটি করার জন্য অনুরোধ করা হয়, আপনার ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করার জন্য যেকোনো কী টিপুন।

আপনার পছন্দের সময় অঞ্চল, ভাষা এবং কীবোর্ড লেআউট নির্বাচন করুন এবং তারপরে পরবর্তী এ ক্লিক করুন .

যখন আপনি একটি এখনই ইনস্টল করুন সহ একটি স্ক্রিনে পৌঁছান৷ এর কেন্দ্রে বোতাম, সনাক্ত করুন এবং আপনার কম্পিউটার মেরামত করুন-এ ক্লিক করুন উইন্ডোর নীচে বাম কোণে। একবার আপনি এটি করলে, আপনাকে Windows 10-এর উন্নত মেরামতের বিকল্পগুলিতে নিয়ে যাওয়া হবে।

একবার আপনি উন্নত মেরামতের বিকল্পগুলি এ পৌঁছান৷ পর্দা, আপনি সেখানে অর্ধেক বেশী! প্রকৃতপক্ষে উন্নত মেরামত বিকল্প ব্যবহার করে ড্রাইভার স্বাক্ষর প্রয়োগকে অক্ষম করতে , আপনাকে করতে হবে:

একটি বিকল্প চয়ন করুন -এ৷ স্ক্রীন, সমস্যা সমাধান এ ক্লিক করুন .

উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন৷ .

Windows স্টার্টআপ সেটিংস-এ ক্লিক করুন .

পুনঃসূচনা এ ক্লিক করুন . আপনার কম্পিউটার এখন রিস্টার্ট হবে - এটি করার অনুমতি দিন৷

আপনার কম্পিউটার বুট হয়ে গেলে, আপনি একটি উন্নত বুট বিকল্প দেখতে পাবেন এই স্ক্রিনে, ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ অক্ষম করুন হাইলাইট করতে তীর কীগুলি ব্যবহার করুন বিকল্প এবং এন্টার টিপুন এটি নির্বাচন করতে। আপনার কম্পিউটারটি এখন বুট হওয়া উচিত যেমনটি অনুমিত হয় এবং "এই অপারেটিং সিস্টেম সংস্করণটি স্টার্টআপ মেরামতের সাথে বেমানান" লুপে আটকে না যায়৷

কিভাবে সমাধান করবেন অপারেটিং সিস্টেম সংস্করণটি স্টার্টআপ মেরামতের সাথে বেমানান?


  1. Windows 10 এ সিস্টেমের ভাষা কীভাবে পরিবর্তন করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে দূষিত সিস্টেম ফাইলগুলি মেরামত করবেন

  3. উইন্ডোজ 10 এ সিস্টেম ফাইলগুলি কীভাবে মেরামত করবেন

  4. উইন্ডোজ 10 স্টার্টআপ মেরামত কীভাবে চালাবেন