কম্পিউটার

ফিক্স:"পিন টু স্টার্ট মেনু" এবং "স্টার্ট মেনু থেকে আনপিন" বিকল্পগুলি উইন্ডোজ 10-এ অনুপস্থিত

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সমস্ত সংস্করণে, যখন কোনও ব্যবহারকারী কোনও ফোল্ডার, এক্সিকিউটেবল ফাইল বা এক্সিকিউটেবল ফাইলের শর্টকাটে ডান-ক্লিক করেন, তখন প্রদর্শিত প্রসঙ্গ মেনুতে একটি এন্ট্রি থাকে যা "পিন টু স্টার্ট লেখা থাকে। মেনু ” – ফোল্ডার, .EXE ফাইল বা স্টার্ট মেনুতে শর্টকাট কোন পিনটিতে ক্লিক করুন। একইভাবে, প্রসঙ্গ মেনুতে পাওয়া যায় যা প্রদর্শিত হয় যখন একজন ব্যবহারকারী এমন কিছুতে ডান-ক্লিক করে যা ইতিমধ্যেই তাদের স্টার্ট মেনুতে পিন করা হয়েছে। একটি এন্ট্রি যা লেখা আছে "শুরু থেকে আনপিন৷ মেনু ”।

যাইহোক, অসংখ্য Windows 10 ব্যবহারকারী একটি সমস্যা দ্বারা প্রভাবিত হয়েছে এবং অব্যাহত রয়েছে যেখানে উভয়ই “পিন টু স্টার্ট মেনু ” এবং “স্টার্ট থেকে আনপিন করুন মেনু ” বিকল্পগুলি তাদের নিজ নিজ প্রসঙ্গ মেনু থেকে হারিয়ে যায়, যার ফলে প্রভাবিত ব্যবহারকারীদের তাদের স্টার্ট মেনুতে আইটেমগুলি পিন করা অসম্ভব হয়ে পড়ে। ইতিমধ্যেই তাদের স্টার্ট মেনুতে পিন করা আইটেমগুলিকে আনপিন করতে৷ .

এই সমস্যাটি দুটি জিনিসের একটির কারণে হতে পারে - কয়েকটি সেটিংস যা NoChangeStartMenu নামে পরিচিত। এবং LockedStartLayout , যা রেজিস্ট্রি এবং গোষ্ঠী নীতি-ভিত্তিক উভয়ই, অথবা “পিন টু স্টার্ট মেনু-এর জন্য হ্যান্ডলার রেজিস্ট্রি থেকে প্রসঙ্গ মেনু এন্ট্রি সম্পূর্ণভাবে অনুপস্থিত। এই সমস্যার পূর্বের কারণ একটি নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর গ্রুপ নীতি (যদি আপনার কম্পিউটার একটি ডোমেনের সাথে সংযুক্ত থাকে) বা তৃতীয় পক্ষের টুল বা প্রোগ্রামের মাধ্যমে সেটিংস(গুলি) স্থাপন করে যা আপনার মাধ্যমে সেটিংস(গুলি) স্থাপন করে। কম্পিউটারের রেজিস্ট্রি। এই সমস্যার শেষ কারণ, অন্য দিকে, বিভিন্ন ধরনের বিভিন্ন জিনিসের যে কোনো একটির মাধ্যমে হতে পারে।

যাইহোক, “স্টার্ট মেনুতে পিন করার কারণ যাই হোক না কেন ” এবং “স্টার্ট মেনু থেকে আনপিন করুন আপনার Windows 10 কম্পিউটার থেকে অনুপস্থিত প্রসঙ্গ মেনু এন্ট্রি হতে পারে, শুধুমাত্র একটি সমাধান আছে - একটি .REG ফাইল ডাউনলোড করা এবং ব্যবহার করা যা এই সমস্যাটি নির্বিশেষে সমাধান করার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এই .REG ফাইলটি গ্রুপ নীতি এবং রেজিস্ট্রি-ভিত্তিক সেটিংস উভয়ের সাথেই মোকাবিলা করতে পারে যা এই সমস্যার কারণ হতে পারে এবং এমনকি “পিন টু স্টার্ট মেনু-এর জন্য হ্যান্ডলারকে প্রতিস্থাপন করতে পারে। ” প্রসঙ্গ মেনু এন্ট্রি। এই সমস্যার সমাধান করার জন্য, আপনাকে করতে হবে:

এখানে ক্লিক করুন এই সমাধানটি প্রয়োগ করার জন্য প্রয়োজনীয় .REG ফাইলটি ডাউনলোড করতে।

.ZIP ফাইলটি আনজিপ করুন যেটি .REG ফাইলটি WinRAR-এর মতো কম্প্রেশন প্রোগ্রাম ব্যবহার করে ডাউনলোড করা হয়েছিল .

.ZIP ফাইলে শুধুমাত্র একটি ফাইল থাকবে - .REG ফাইল। .ZIP ফাইলটি আনজিপ হয়ে গেলে এর বিষয়বস্তু অ্যাক্সেস করুন এবং .REG ফাইলটিতে ডাবল ক্লিক করুন। .REG ফাইলটির নাম দেওয়া হবে w10_pin_to-start .

হ্যাঁ এ ক্লিক করুন৷ কর্ম নিশ্চিত করতে।

পুনঃসূচনা করুন ৷ আপনার কম্পিউটার, এবং এটি বুট হয়ে গেলে, চেক করুন এবং আপনার দেখতে হবে যে "পিন টু স্টার্ট মেনু ” এবং “স্টার্ট মেনু থেকে আনপিন করুন ” এন্ট্রিগুলি তাদের নিজ নিজ প্রসঙ্গ মেনুতে পুনরুদ্ধার করা হয়েছে৷

ফিক্স: পিন টু স্টার্ট মেনু  এবং  স্টার্ট মেনু থেকে আনপিন  বিকল্পগুলি উইন্ডোজ 10-এ অনুপস্থিত


  1. উইন্ডোজ 10 জটিল ত্রুটির স্টার্ট মেনু ঠিক করুন এবং কর্টানা কাজ করছে না

  2. FIX:Windows 11 স্টার্ট মেনু বা টাস্কবার অনুপস্থিত বা প্রতিক্রিয়াশীল নয়৷

  3. উইন্ডোজ পিসিতে অনুপস্থিত স্টার্ট মেনু আইকনগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ হারিয়ে যাওয়া টাস্কবার এবং স্টার্ট মেনু ঠিক করবেন