কম্পিউটার

ফিক্স:এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়

আপনি যখন Windows 7-এ আমার কম্পিউটার/Windows 10-এ এই PC খুলবেন , আপনি সেই কম্পিউটারের সাথে সংযুক্ত সমস্ত ড্রাইভ দেখতে পারেন - এতে HDDs এবং SSDs এবং DVD/CD ড্রাইভ উভয়ই স্টোরেজ ড্রাইভ অন্তর্ভুক্ত রয়েছে। আপনি My Computer/This PC খুলে Windows 7/10 কম্পিউটারের সাথে সংযুক্ত যেকোনো ড্রাইভ সম্পর্কিত বিভিন্ন ধরনের দরকারী তথ্য পেতে পারেন , আপনি যে ড্রাইভে তথ্য চান তাতে ডান-ক্লিক করুন এবং প্রপার্টি -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে। বৈশিষ্ট্য-এ ক্লিক করা হচ্ছে কনটেক্সট মেনুতে একটি নতুন ডায়ালগ খুলবে যাতে ড্রাইভটি যে ফাইল সিস্টেমটি ব্যবহার করছে এবং ড্রাইভে কতটা ফাঁকা স্থান ড্রাইভকে সুরক্ষিত বা এনক্রিপ্ট করার জন্য আপনার কাছে থাকা বিকল্পগুলি রয়েছে তার সবকিছু রয়েছে৷

যাইহোক, কিছু Windows ব্যবহারকারীর জন্য, My Computer/This PC -এ একটি ড্রাইভে ডান-ক্লিক করা এবং সম্পত্তি -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে বৈশিষ্ট্যগুলি খুলবে না সেই ড্রাইভের জন্য উইন্ডো - পরিবর্তে, এটি করার ফলে একটি ত্রুটির বার্তা তৈরি হয় যাতে লেখা "এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয় ”।

ফিক্স:এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়

এই সমস্যাটি বেশ উত্তেজনাপূর্ণ হতে পারে কারণ এটি প্রভাবিত ব্যবহারকারীদের তাদের কম্পিউটারের সাথে সংযুক্ত যেকোন ড্রাইভে কতটা ফাঁকা এবং ব্যবহৃত ডিস্ক স্পেস আছে তা খুঁজে বের করতে বাধা দেয় এবং তাদের যেকোন ড্রাইভকে সুরক্ষিত করতে বা তাদের সম্পর্কে অতিরিক্ত কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য পেতে বাধা দেয়। .

ভাল, সৌভাগ্যক্রমে, এই সমস্যার কারণ, প্রায় প্রতিটি ক্ষেত্রেই, প্রভাবিত কম্পিউটারের রেজিস্ট্রিতে কয়েকটি অনুপস্থিত বা দূষিত রেজিস্ট্রি কী। এই ক্ষেত্রে, এই সমস্যাটি রেজিস্ট্রিতে অনুপস্থিত রেজিস্ট্রি কীগুলিকে আবার যোগ করে বা নতুনগুলি দিয়ে দূষিত বা ক্ষতিগ্রস্ত রেজিস্ট্রি কীগুলিকে ওভাররাইট করে ঠিক করা যেতে পারে৷

একটি Windows 7 কম্পিউটারে

এটি করার জন্য, আপনাকে এখানে থেকে রেজিস্ট্রি ফিক্স ডাউনলোড করতে হবে

আপনি যেখানে .REG ফাইলটি সংরক্ষণ করেছেন সেখানে নেভিগেট করুন এবং এটি চালু করতে এটিতে ডাবল ক্লিক করুন৷

কর্ম নিশ্চিত করতে বলা হলে, হ্যাঁ এ ক্লিক করুন . .REG ফাইলের রেজিস্ট্রি মানগুলি তারপর আপনার রেজিস্ট্রিতে যোগ করা হবে, এবং আপনি যখন অনস্ক্রিন নিশ্চিতকরণ বার্তা পাবেন তখন আপনি জানতে পারবেন প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়েছে৷

ফিক্স:এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়

আপনার এখন সম্পত্তি এর সাথে দেখা করা উচিত আপনি যখনই My Computer-এ যান , কম্পিউটারের সাথে সংযুক্ত একটি ড্রাইভে ডান-ক্লিক করুন এবং প্রপার্টি-এ ক্লিক করুন !

ফিক্স:এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়

একটি Windows 10 কম্পিউটারে

নিশ্চিত করুন যে উইন্ডোজ সম্পূর্ণরূপে আপডেট হয়েছে, এবং উইন্ডোজ আপডেটগুলি আপডেটগুলি ইনস্টল করতে ব্যর্থ হয়েছে। রিপোর্ট করা হলে এই সমস্যাটি KB3140745 আপডেটে সমাধান করা হয়েছে। যাইহোক, এটি স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা উচিত ছিল। যদি আপডেট করা সাহায্য না করে তবে নিম্নলিখিতগুলি করুন:

Windows কী ধরে রাখুন এবং R টিপুন . regedit টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন .

এ ব্রাউজ করুন

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Classes\AppID\

CTRL টিপুন এবং ধরে রাখুন + F (নিশ্চিত করুন) যে AppID ফোল্ডার হাইলাইট করা হয়েছে এবং ফাইন্ডার ডায়ালগে dce86d62b6c7 টাইপ করুন।

ফিক্স:এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়

পরবর্তী খুঁজুন ক্লিক করুন, একবার এটি সাবক্লাস কী ফোল্ডারটি খুঁজে পেলে, আপনি {448aee3b-dc65-4af6-bf5f-dce86d62b6c7}-এ থাকবেন এটিতে ডান ক্লিক করুন এবং বিশ্বস্ত মালিককে আপনার নিজের ব্যবহারকারীর নাম পরিবর্তন করুন। আপনি যদি না জানেন কিভাবে, তাহলে "রেজিস্ট্রি অনুমতি দেখুন " নির্দেশিকা৷

ফিক্স:এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়

একবার আপনি কীটির মালিক হয়ে গেলে, RunAs কীটিতে ডাবল ক্লিক করুন এবং ইন্টারেক্টিভ ইউজার ভাউটি সরিয়ে দিন। সেভ করুন এবং সিস্টেম রিবুট করুন।

যদি উপরের ত্রুটিটি অব্যাহত থাকে এবং ফাইল/উইন্ডোজ এক্সপ্লোরার ক্র্যাশ হতে থাকে তবে সমস্যাটি একটি খারাপ রেজিস্ট্রির চেয়ে বড় হতে পারে। নিচের সমাধানটি অনুসরণ করুন।

কিছু ব্যবহারকারীর জন্য, এই ত্রুটি চরম। ডানদিকের প্যানেলটি ঠিকভাবে কাজ করতে পারে, কিন্তু যখন তারা বাম প্যানেলে ডান ক্লিক করে, তখন "এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়" ত্রুটি দেখা দেয় এবং উইন্ডো/ফাইল এক্সপ্লোরার ক্রাশ করে৷

এই ধরনের পরিস্থিতিতে, এর মানে হল যে আপনার এক বা একাধিক ড্রাইভ এই সমস্যার কারণ হতে পারে। হয় ড্রাইভের ডেটা সঠিকভাবে ডিকোড করা হচ্ছে না, ফাইল সিস্টেমটি দূষিত, ড্রাইভের বুট তথ্য পাঠযোগ্য নয় বা ড্রাইভের ফাইলগুলি দূষিত। খারাপ ডেটা উইন্ডোজ/ফাইল এক্সপ্লোরারকে দম বন্ধ করে দেবে কারণ এটি ড্রাইভের বৈশিষ্ট্যগুলি পেতে চেষ্টা করে। এটি তারপরে আপনাকে "এই আইটেমের বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নয়" ত্রুটি ছুঁড়ে দেবে এবং RAM থেকে দুর্নীতিগ্রস্ত তথ্য মুছে ফেলার জন্য উইন্ডোজ/ফাইল এক্সপ্লোরারকে বন্ধ করতে বাধ্য করবে৷ এক্সপ্লোরার রিস্টার্ট হতে পারে অথবা আপনাকে টাস্ক ম্যানেজার থেকে রিস্টার্ট করতে হতে পারে।

এই পরিস্থিতির প্রতিকারের উপায় এখানে:

  1. বের করুন আপনার সমস্ত বাহ্যিক/অপসারণযোগ্য স্টোরেজ মিডিয়া।
  2. এগুলিকে একে একে ঢোকান এবং একটি কারণকারী খুঁজুন সমস্যা।
  3. যেহেতু আপনি এই ড্রাইভে রাইট ক্লিক করতে পারবেন না, তাই আমরা ডিস্ক মেরামত বা ফরম্যাট করতে কমান্ড প্রম্পট ব্যবহার করব। Windows/Start Key + R টিপুন রান উইন্ডো আনতে
  4. টাইপ করুন CMD রান টেক্সট বক্সে এবং এন্টার টিপুন
  5. স্ক্যান এবং মেরামত/সমাধান করতে আপনার অপসারণযোগ্য মিডিয়া, 'chkdsk /f E:' কমান্ড টাইপ করুন কমান্ড প্রম্পট উইন্ডোতে, যেখানে E :আপনার স্টোরেজ ডিভাইসের ড্রাইভ লেটার।
  6. ফরম্যাট করতে স্টোরেজ ডিভাইসের ধরন 'ফর্ম্যাট E:' কমান্ড প্রম্পট উইন্ডোতে; যেখানে E :আপনার স্টোরেজ ডিভাইসের ড্রাইভ লেটার।

আপনার ডিভাইসটি এখন উইন্ডোজ/ফাইল এক্সপ্লোরারের কাছে পঠনযোগ্য হবে এবং আপনি ফাইল/উইন্ডোজ এক্সপ্লোরারের ত্রুটি এবং ক্রাশিং ছাড়াই এর বৈশিষ্ট্য দেখতে পারবেন।


  1. NVIDIA ডিসপ্লে সেটিংস উপলভ্য নয় ত্রুটি ঠিক করুন

  2. এই কমান্ড প্রক্রিয়া করার জন্য পর্যাপ্ত সঞ্চয়স্থান উপলব্ধ নেই ঠিক করুন

  3. ফোন কলের জন্য উপলব্ধ নয় সেলুলার নেটওয়ার্ক ঠিক করুন

  4. কিভাবে "উইন্ডোজ 10 আপডেটের জন্য পর্যাপ্ত ডিস্ক স্পেস নেই" ত্রুটিটি ঠিক করবেন