কম্পিউটার

ঠিক করুন:এই আইফোনের জন্য প্রয়োজনীয় ড্রাইভারটি Windows 10 এ ইনস্টল করা নেই

অ্যাপল ডিভাইসগুলির জন্য একটি ডেডিকেটেড অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি উইন্ডোজে আপনার আইফোনের ডেটা ব্যাকআপ করতে ব্যবহার করতে পারেন যদি আপনার ম্যাকবুক না থাকে। যাইহোক, অ্যাপ্লিকেশনটি কাজ করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কাছে প্রয়োজনীয় ড্রাইভার রয়েছে। আপনার সিস্টেমে ড্রাইভার ইনস্টল না থাকলে, আপনি অ্যাপ্লিকেশনটি চালু করতে পারবেন না কারণ আপনি যখনই অ্যাপ্লিকেশনটি চালানোর চেষ্টা করবেন তখন নিম্নলিখিত ত্রুটি বার্তাটি পপ আপ হবে৷

ঠিক করুন:এই আইফোনের জন্য প্রয়োজনীয় ড্রাইভারটি Windows 10 এ ইনস্টল করা নেই

সাধারণত, আপনি যখন আপনার সিস্টেমে আপনার আইফোন প্লাগ ইন করেন, তখন উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভারগুলি ইনস্টল করে। আপনার কাছে আইটিউনসের ডেস্কটপ সংস্করণ থাকলে, উইন্ডোজ আপনার জন্য এটি না করলে এটি ড্রাইভারগুলি ইনস্টল করবে। যাইহোক, কিছু ব্যবহারকারী তাদের সিস্টেমে তাদের ডেটার ব্যাকআপ নিতে iTunes অ্যাপের UWP সংস্করণ ব্যবহার করেন। অসুবিধা হল, আপনাকে iTunes এর ডেস্কটপ সংস্করণ আনইনস্টল করতে হবে। আপনি যখন UWP অ্যাপ চালু করেন, এটি ড্রাইভার সহ ডেস্কটপ সংস্করণ আনইনস্টল করে যার কারণে আপনি ত্রুটির সম্মুখীন হন।

আইটিউনসের UWP সংস্করণ কী এবং এটি কীভাবে আলাদা?

ভাল, UWP বা ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম মাইক্রোসফ্ট দ্বারা তৈরি একটি ওপেন সোর্স অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস। এই ধরনের একটি প্ল্যাটফর্ম তৈরির পেছনের ধারণাটি হল ডেভেলপারদের একটি সার্বজনীন অ্যাপ্লিকেশন তৈরি করতে সক্ষম করা, যার অর্থ এটি Windows 10, Windows 10 Mobile ইত্যাদিতে চলবে এবং এটিকে আলাদা প্ল্যাটফর্মের জন্য পুনরায় লেখার প্রয়োজন ছাড়াই। Apple 2018 সালের শুরুর দিকে iTunes-এর UWP সংস্করণ প্রকাশ করেছে এবং তারা তখন থেকেই এটিকে আরও ভালো করার চেষ্টা করছে৷

সাধারণ আইটিউনস এবং UWP সংস্করণের মধ্যে পার্থক্যটি বেশ স্পষ্ট — সাধারণ সংস্করণটি একটি নির্দিষ্ট প্ল্যাটফর্মের জন্য যেখানে UWP সংস্করণটি বিভিন্ন প্ল্যাটফর্মে ব্যবহার করা যেতে পারে। UWP সংস্করণটি চালানোর ফলে আইটিউনসের স্বাভাবিক সংস্করণটি স্বয়ংক্রিয়ভাবে আনইনস্টল হয়ে যাবে, যেমনটি আমরা উপরে উল্লেখ করেছি, প্রয়োজনীয় ড্রাইভারগুলির সাথে যার কারণে ত্রুটি বার্তাটি ঘটেছে। UWP সংস্করণে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োজনীয় ড্রাইভার ইনস্টল করার বৈশিষ্ট্য নেই। এর ফলে ত্রুটি বার্তার উদ্ভব হয়।

আপনার সমস্যা সমাধানের জন্য, আপনাকে আবার আইফোন ড্রাইভার ইনস্টল করতে হবে। আপনি নীচের সমাধানগুলি অনুসরণ করে এটি করতে পারেন:

সমাধান 1:আপনার ডিভাইস পুনরায় সংযোগ করুন

আপনার সমস্যা সমাধানের একটি উপায় হল উইন্ডোজকে স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভারগুলি ইনস্টল করতে দেওয়া। এটি করার জন্য, আপনাকে আপনার আইফোন সংযোগ বিচ্ছিন্ন করতে হবে এবং তারপরে আবার সংযোগ করতে হবে। এটি উইন্ডোজকে নতুন ডিভাইসের জন্য ড্রাইভার অনুসন্ধান করবে এবং তারপরে এটি ইনস্টল করবে। এইভাবে, আপনার সমস্যাটি আপনাকে কোন বড় বাধার মধ্য দিয়ে যেতে না করেই ঠিক করা হবে। যদি এটি কাজ না করে, তবে আপনাকে কেবল ড্রাইভারটি ম্যানুয়ালি ইনস্টল করতে হবে।

ঠিক করুন:এই আইফোনের জন্য প্রয়োজনীয় ড্রাইভারটি Windows 10 এ ইনস্টল করা নেই

সমাধান 2:ম্যানুয়ালি ড্রাইভার ইনস্টল করা

যদি উইন্ডোজ আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ইনস্টল না করে তবে আপনি এটি নিজে করতে পারেন। ড্রাইভারটি ম্যানুয়ালি ইনস্টল করতে, আপনার ডিভাইসটি সংযুক্ত করুন এবং তারপরে নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনু এ যান , ডিভাইস ম্যানেজার টাইপ করুন এবং এটি খুলুন।
  2. পোর্টেবল ডিভাইস প্রসারিত করুন তালিকা, আপনার iPhone ড্রাইভারের উপর ডান-ক্লিক করুন এবং 'ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন ' ঠিক করুন:এই আইফোনের জন্য প্রয়োজনীয় ড্রাইভারটি Windows 10 এ ইনস্টল করা নেই
  3. পরে, ‘আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন ' বিকল্প।
  4. ড্রাইভার ইনস্টল হয়ে গেলে, ডিভাইস ম্যানেজার বন্ধ করুন।

এটি ড্রাইভারটিকে আবার ইনস্টল করবে এবং আপনি এখন iTunes অ্যাপ চালাতে সক্ষম হবেন৷


  1. ঠিক করুন এই আইটেমটির বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নেই৷

  2. উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ NVIDIA ড্রাইভারটি ঠিক করুন

  3. 'ইন্সটল করা ড্রাইভারটি এই কম্পিউটারের জন্য বৈধ নয়' উইন্ডোজ 10 ম্যানুয়ালি ত্রুটি ঠিক করুন

  4. সমাধান:এই NVIDIA গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়