কম্পিউটার

উইন্ডোজ 10 এ ব্যাকআপ ত্রুটি 0x807800C5 কীভাবে ঠিক করবেন

Windows 10 ব্যবহারকারীরা তাদের কম্পিউটারের সিস্টেম ইমেজ এনএএস (নেটওয়ার্ক-অ্যাটাচড স্টোরেজ) এ ব্যাক আপ করার চেষ্টা করে প্রায়শই ব্যাকআপ ব্যর্থ হয়েছে এবং একটি ত্রুটি বার্তা দেখায় যা নিম্নলিখিতটি দেখায়:

ব্যাকআপ সেটের একটি ভলিউমের ব্যাকআপ চিত্র প্রস্তুত করতে ব্যর্থ হয়েছে৷ বিশদ বিবরণ:থ্রেড প্রস্থান বা একটি অ্যাপ্লিকেশন অনুরোধের কারণে I/O অপারেশন বাতিল করা হয়েছে৷

উইন্ডোজ 10 এ ব্যাকআপ ত্রুটি 0x807800C5 কীভাবে ঠিক করবেন

যখন এই ত্রুটির বার্তায় চলে আসা একজন ব্যবহারকারী বিশদ বিবরণ দেখান এ ক্লিক করেন ত্রুটি বার্তা সম্বলিত ডায়ালগে, সমস্যার জন্য ত্রুটি কোডটি 0x807800C5 হিসাবে প্রকাশ করা হয়েছে। এই সমস্যাটি শুধুমাত্র তখনই ঘটে যখন একটি Windows 10 কম্পিউটারের একটি সিস্টেম ইমেজ NAS-এ ব্যাক আপ করার চেষ্টা করা হয় - যার অর্থ হল ব্যাকআপ সফলভাবে চলে যায় যখন একটি সিস্টেম ইমেজকে একটি ড্রাইভে (অভ্যন্তরীণ বা বাহ্যিক) ব্যাকআপ করা হয় যা কম্পিউটারের সাথে শারীরিকভাবে এবং সরাসরি সংযুক্ত থাকে৷ . উপরন্তু, এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা প্রায় সবসময় সফলভাবে তাদের Windows 10 কম্পিউটারের একটি সিস্টেম ইমেজ NAS-এ ব্যাক আপ করতে সক্ষম হয় - এটি যখন তারা দ্বিতীয়বার করার চেষ্টা করে যে প্রক্রিয়াটি ব্যর্থ হয় এবং তারা ত্রুটি বার্তা দেখতে পায়।

এই সমস্যার কারণ হল যে উইন্ডোজ শুধুমাত্র একটি সিস্টেম ইমেজকে NAS এ ব্যাক আপ করার অনুমতি দেয় এবং Windows 10 (OS এর পুরানো সংস্করণের বিপরীতে) প্রথম সিস্টেম ইমেজ ওভাররাইট বা মুছে ফেলতে অক্ষম, শেষ পর্যন্ত দ্বিতীয় ইমেজ ব্যাকআপের কারণ হয়। ব্যর্থ. এই ক্ষেত্রে, আপনি কেবলমাত্র মূল ব্যাক আপ করা সিস্টেম চিত্রটির নাম পরিবর্তন করে এই সমস্যাটি সমাধান করতে পারেন যাতে উইন্ডোজ সফলভাবে নতুন সিস্টেম চিত্র তৈরি করতে সক্ষম হয়। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

  1. আপনি আপনার কম্পিউটারের সিস্টেম ইমেজ বা NAS শেল পর্যন্ত ব্যাক করার চেষ্টা করছেন এমন NAS-এ অ্যাক্সেস পান। আপনি NAS বা NAS শেলের অ্যাক্সেস না থাকলে আপনি এই সমাধানটি প্রয়োগ করতে সক্ষম হবেন না কারণ আপনি আসল সিস্টেম চিত্রটির নাম পরিবর্তন করতে পারবেন না যদি আপনার কাছে অ্যাক্সেস না থাকে যেখানে মূল সিস্টেমের চিত্রটি প্রথম স্থানে সংরক্ষণ করা হয়। li>
  2. অরিজিনাল সিস্টেম ইমেজ খুঁজুন।
  3. নাম পরিবর্তন করুন
    __nas_backup_WindowsImageBackup_host-name
    
    থেকে আসল সিস্টেম চিত্র

    প্রতি

    __nas_backup_WindowsImageBackup_host-name.bak.
  4. আপনার কম্পিউটারে ফিরে যান।
  5. Windows 10 ইমেজ ব্যাকআপ চালান এবং NAS-এ আপনার কম্পিউটারের একটি সিস্টেম ইমেজ ব্যাক আপ করার চেষ্টা করুন, এবং আপনি আবার ত্রুটি বার্তায় না গিয়ে এটি সফলভাবে করতে সক্ষম হবেন।

  1. উইন্ডোজ 10, 8 বা 7 ওএসে সিস্টেম ইমেজ ব্যাকআপ কীভাবে তৈরি করবেন।

  2. কিভাবে Windows 10, 8 বা 7 OS-এ একটি সিস্টেম ইমেজ ব্যাকআপ পুনরুদ্ধার করবেন।

  3. Windows 10 এ কিভাবে একটি সিস্টেম ইমেজ ব্যাকআপ তৈরি করবেন

  4. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন