কম্পিউটার

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

স্টিম ওয়ার্কশপ গেমিং ক্লায়েন্ট স্টিমের একটি অংশ। এটি একটি সম্প্রদায়-চালিত জায়গা যেখানে ব্যবহারকারী এবং সামগ্রী নির্মাতারা তাদের প্রিয় গেমগুলির জন্য সামগ্রী আপলোড এবং ডাউনলোড করতে পারেন৷ স্টিম ওয়ার্কশপ বিভিন্ন আইটেমকে সমর্থন করে যার মধ্যে রয়েছে মোড, আর্টওয়ার্ক, স্কিন, ম্যাপ এবং আরও অনেক কিছু।

কিভাবে স্টিম ওয়ার্কশপ ব্রাউজ করবেন

আপনি এই স্টিম কমিউনিটি ওয়ার্কশপ পৃষ্ঠায় গিয়ে আপনার ওয়েব ব্রাউজারে স্টিম ওয়ার্কশপ অ্যাক্সেস করতে পারেন। বিকল্পভাবে, আপনি 'কমিউনিটি' ট্যাবের অধীনে 'ওয়ার্কশপ'-এ ক্লিক করে স্টিম ক্লায়েন্টের মধ্যেই এটি অ্যাক্সেস করতে পারেন। আপনি যদি ওয়েব ব্রাউজার ব্যবহার করেন, তাহলে ওয়ার্কশপ থেকে ডাউনলোড করতে চাইলে আপনার স্টিম অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে ভুলবেন না।

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

ওয়ার্কশপের ভিতরে গেলে, আপনি সার্চ বার ব্যবহার করে বা ডানদিকে সাজানো বোতামগুলির একটিতে ক্লিক করে ব্যবহারকারীর আপলোড করা সামগ্রীর বিশাল সংগ্রহ ব্রাউজ করতে পারেন৷ যদি না থাকে তাহলে ওয়ার্কশপ ব্রাউজ করুন বোতাম, তাহলে গেমটি স্টিম ওয়ার্কশপ সমর্থন করে না।

স্টিম ওয়ার্কশপ মোডস:ফ্রি নাকি না?

স্টিম ওয়ার্কশপ একটি বিনামূল্যে ব্যবহার করার পরিষেবা। বেশিরভাগ ক্ষেত্রে, স্টিম ওয়ার্কশপে মোড এবং অন্যান্য আইটেমগুলিও বিনামূল্যে। যদিও Skyrim-এর মতো কিছু গেমের প্রিমিয়াম মোড রয়েছে যা একজন ব্যবহারকারীকে কিনতে হয় এবং অর্থপ্রদান মোডের নির্মাতার কাছে যায় (গেমটি নয়)। কিন্তু কেনা মোডের রিফান্ড নীতি সেই গেমের মতোই হবে যার জন্য মোড তৈরি করা হয়েছিল৷

কীভাবে একটি মোড ডাউনলোড করবেন

আসুন একটি প্রশিক্ষণ মানচিত্র ডাউনলোড করে একটি উদাহরণ হিসাবে জনপ্রিয় FPS শুটার কাউন্টার স্ট্রাইক গ্লোবাল অফেন্সিভ ব্যবহার করি। CSGO কর্মশালার পৃষ্ঠায় নেভিগেট করতে অনুসন্ধান বার ব্যবহার করুন। আপনি ডাউনলোড করতে চান এমন কিছু খুঁজুন তারপরে ক্লিক করুন। আসুন ডাস্ট 2 ডাউনলোড করি – উদাহরণ হিসাবে স্মোক প্র্যাকটিস।

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

ব্যবহারকারীরা কর্মশালার আইটেমগুলির জন্য পর্যালোচনা এবং রেটিং দিতে পারে যা আপনি যা খুঁজছেন তা খুঁজে পেতে পড়তে পারেন। রেটিংটি কর্মশালার পৃষ্ঠার উপরের ডানদিকে দেখা যেতে পারে এবং নীচে স্ক্রোল করলে আপনাকে ব্যবহারকারীর জমা দেওয়া পাঠ্য পর্যালোচনাগুলিতে নিয়ে যাবে৷

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

সবুজ সাবস্ক্রাইব বোতামে ক্লিক করুন এবং আপনার সাবস্ক্রিপশন তালিকায় মোড/ম্যাপ যোগ করা হবে।

আপনার স্টিম ক্লায়েন্টের ডাউনলোড বিভাগে যান এবং ওয়ার্কশপের তালিকায় আপনি যে আইটেমটি সবেমাত্র সদস্যতা নিয়েছেন তা দেখতে পাবেন।

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

ডাউনলোড শেষ হলে, আপনি গেমটি চালু করতে পারেন এবং গেমের মধ্যে সামগ্রী অ্যাক্সেস করতে পারেন৷

ডাউনলোড করা মানচিত্রটি ওয়ার্কশপ বিভাগে গেমের ভিতরে পাওয়া যাবে।

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

কীভাবে একটি মোড মুছবেন

একটি মোড থেকে সদস্যতা ত্যাগ করতে, স্টিম ওয়ার্কশপ পৃষ্ঠায় ফিরে যান। যতক্ষণ না আপনি 'আপনার ওয়ার্কশপ ফাইল' ট্যাবটি দেখতে পাচ্ছেন ততক্ষণ নিচে স্ক্রোল করুন এবং এটিতে ক্লিক করুন।

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

এখন পৃষ্ঠার ডানদিকে 'সাবস্ক্রাইব করা আইটেম'-এ ক্লিক করুন।

কী:স্টিম ওয়ার্কশপ এবং কীভাবে এটি ব্যবহার করবেন

আপনি সম্প্রতি যে মোডটিতে সদস্যতা নিয়েছেন তা দেখতে সক্ষম হবেন৷ আপনি আনসাবস্ক্রাইব বোতামে ক্লিক করতে পারেন এবং মোডটি আপনার লাইব্রেরি থেকে মুছে যাবে।

কে স্টিম ওয়ার্কশপে আপলোড করতে পারে?

সবাই স্টিম ওয়ার্কশপের স্রষ্টা হতে পারে। কিন্তু আপনি যখন স্টিম ওয়ার্কশপে আইটেম জমা দেবেন তখন আপনার ভালভ থেকে একটি বাধ্যতামূলক চুক্তি থাকবে। কিন্তু আপলোড করা (স্টিম ক্লায়েন্টের মাধ্যমে করা হয়নি) স্টিম ওয়ার্কশপ থেকে ডাউনলোড করার চেয়ে অনেক বেশি জটিল। আপলোড পদ্ধতি গেমের বিকাশকারীর উপর নির্ভর করে। কিছু বিকাশকারী আপনার মোডগুলি আপলোড করার জন্য একটি ইন-গেম মেনু বিকল্প যোগ করে যখন অন্যদের আপনাকে একটি কমান্ড লাইন ব্যবহার করতে হয়। এছাড়াও, কিছু বিকাশকারী মোডগুলি আপলোড করার জন্য একটি ইউটিলিটি প্রদান করে৷

৷ কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলির মধ্যে একটি হল, গেমটি কি মোড সমর্থন করে? যদি তাই হয়, তাহলে আপনি মোডগুলি আপলোড করতে পারেন। যদি গেমটি মোড সমর্থন না করে, তাহলে সমর্থন যোগ করতে গেম বিকাশকারীর সাথে যোগাযোগ করুন।
  1. OpenVPN কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন?

  2. WevtUtil কি এবং আপনি কিভাবে এটি ব্যবহার করবেন?

  3. প্রসেসরের সর্বাধিক ফ্রিকোয়েন্সি কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন?

  4. ডিডিসি/সিআই কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন