কম্পিউটার

ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চলমান একটি কম্পিউটার যখন এটির সাথে সংযুক্ত একটি হার্ডওয়্যার ডিভাইস চিনতে ব্যর্থ হয় তখন ত্রুটির বার্তাটি নীচে বর্ণিত হয়েছে৷ বেশিরভাগ ক্ষেত্রে, এই ত্রুটি বার্তাটি দেখা যায় যখন একটি হার্ডওয়্যার ডিভাইস যা পূর্বে একটি উইন্ডোজ কম্পিউটারের সাথে সংযুক্ত ছিল এবং তারপরে আবার সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, তখন সিস্টেমটি, কোন কারণে, ডিভাইসটিকে আর চিনতে পারে না। এই ত্রুটিটি সাধারণ-এও দেখা যায় বৈশিষ্ট্যের ট্যাব প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের তালিকার ডিভাইস ম্যানেজারে .

“বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)”

ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

যদি এই ত্রুটি বার্তাটি একটি হার্ডওয়্যার ডিভাইসের জন্য প্রদর্শিত হয়, তবে সেই নির্দিষ্ট হার্ডওয়্যার ডিভাইসটি প্রভাবিত কম্পিউটারের সাথে সংযুক্ত থাকলেও কাজ করে না। এটি অবশ্যই বেশ বিরক্তিকর হতে পারে। সৌভাগ্যক্রমে, যদিও, নিম্নোক্ত কিছু কার্যকরী সমাধান যা এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা এটি ব্যবহার করে এটি সমাধান করতে পারে:

সমাধান 1:নিশ্চিত করুন যে ডিভাইস এবং কম্পিউটারের মধ্যে শারীরিক সংযোগ সুরক্ষিত আছে

প্রথম এবং সর্বাগ্রে, আপনাকে নিশ্চিত করতে হবে যে প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইস এবং প্রভাবিত কম্পিউটারের মধ্যে শারীরিক সংযোগ সম্পূর্ণরূপে সুরক্ষিত। সংযোগটিকে নিরাপদ এবং সঠিকভাবে উভয় প্রান্তে বসতে হবে, এবং যদি এই সমস্যাটি থেকে মুক্তি পাওয়ার জন্য এটি নিশ্চিত করা যথেষ্ট নয়, তবে আপনাকে সফ্টওয়্যারের দিক থেকে এটিকে সমাধান করার চেষ্টা করা উচিত।

সমাধান 2:একটি SFC স্ক্যান চালান

সিস্টেম ফাইল চেকার ইউটিলিটি হল একটি অন্তর্নির্মিত উইন্ডোজ ইউটিলিটি যা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চলমান কম্পিউটারগুলিকে দূষিত বা অন্যথায় ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলির জন্য স্ক্যান করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যদি একটি SFC স্ক্যান চালান এবং ইউটিলিটি ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলি খুঁজে পায়, তবে এটি সিস্টেম ফাইলগুলি মেরামত করতে বা অক্ষত, ক্যাশে সংস্করণগুলির সাথে প্রতিস্থাপন করতে উপযুক্তভাবে সজ্জিত। আপনি যদি এই নির্দিষ্ট সমস্যাটি সমাধান করার চেষ্টা করেন তবে একটি SFC স্ক্যান চালানো অন্য একটি দুর্দান্ত পদক্ষেপ।

সমাধান 3:আপনার হার্ড ড্রাইভে CHKDSK চালান

CHKDSK হল একটি উইন্ডোজ ইউটিলিটি যা হার্ড ডিস্কের দুর্নীতির জন্য পরীক্ষা এবং মেরামত করতে সক্ষম। আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভের ক্ষতি যদি আপনার জন্য এই সমস্যার কারণ হয়ে থাকে, তাহলে আপনার হার্ড ড্রাইভে CHKDSK চালানোই কাজটি সম্পন্ন করার জন্য যথেষ্ট হতে পারে। আপনার হার্ড ড্রাইভে CHKDSK চালাতে, আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “cmd ".
  3. cmd শীর্ষক অনুসন্ধান ফলাফলে ডান-ক্লিক করুন এবং একজন প্রশাসক হিসাবে চালান -এ ক্লিক করুন একটি উন্নত কমান্ড প্রম্পট চালু করতে যার প্রশাসনিক সুবিধা রয়েছে।
  4. উন্নত কমান্ড প্রম্পটে নিম্নলিখিতটি টাইপ করুন এবং Enter টিপুন :
chkdsk /f

ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

  1. উন্নত কমান্ড প্রম্পট আপনাকে জানাতে পারে যে CHKDSK শুধুমাত্র একটি রিবুট করার সময় চালানো যেতে পারে এবং আপনি এটি করতে চান কিনা তা জিজ্ঞাসা করতে পারেন। যদি তা করে, তাহলে শুধু y টাইপ করুন এলিভেটেড কমান্ড প্রম্পটে এবং Enter টিপুন অ্যাকশন নিশ্চিত করতে, এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং পুনরায় শুরু করুন কম্পিউটার।
  2. CHKDSK-এর জন্য অপেক্ষা করুন আপনার হার্ড ড্রাইভ স্ক্যান করতে এবং প্রয়োজনীয় মেরামত করতে।

যখন CHKDSK তার জাদু কাজ করে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 4:হার্ডওয়্যার এবং ডিভাইস সমস্যা সমাধানকারী চালান

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “সমস্যা সমাধান ".
  3. সমস্যা সমাধান শীর্ষক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন৷ .
  4. হার্ডওয়্যার এবং সাউন্ড-এ ক্লিক করুন . ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  5. হার্ডওয়্যার এবং ডিভাইস-এ ক্লিক করুন . ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  6. সমস্যা সমাধান উইজার্ডে, পরবর্তী এ ক্লিক করুন এবং ট্রাবলশুটারের শেষ পর্যন্ত অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।
  7. সমগ্র সমস্যা সমাধানকারীর মাধ্যমে যাওয়ার পরে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 5:প্রভাবিত ডিভাইসের জন্য ড্রাইভার আপডেট করুন

আপনি এই সমস্যা দ্বারা প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের ড্রাইভার আপডেট করে এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন। প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের জন্য সর্বশেষ উপলব্ধ ড্রাইভারগুলি আপনার কম্পিউটারে ইনস্টল করা আছে তা নিশ্চিত করতে, আপনাকে এটি করতে হবে:

  1. Windows লোগো টিপুন কী + R একটি চালান খুলতে ডায়ালগ ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  2. টাইপ করুন “devmgmt. msc" রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে . ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  3. ডিভাইস ম্যানেজারে , প্রসারিত করতে প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসটি যে বিভাগে থাকে সেটিতে ডাবল-ক্লিক করুন।
  4. প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন..." এ ক্লিক করুন। বিকল্প ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  5. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন . ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  6. Windows পর্যন্ত অপেক্ষা করুন যাতে ক্ষতিগ্রস্ত হার্ডওয়্যার ডিভাইসের ড্রাইভারগুলির জন্য উপলব্ধ আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করা যায়৷
  7. যদি উইন্ডোজ কোনো উপলব্ধ আপডেটেড ড্রাইভার সফ্টওয়্যার খুঁজে পায়, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করবে এবং আপনাকে যা করতে হবে তা হল এটি করার জন্য অপেক্ষা করা। যদি উইন্ডোজ কোন উপলব্ধ আপডেট ড্রাইভার সফ্টওয়্যার খুঁজে না পায়, তবে, কেবল একটি ভিন্ন সমাধানে যান৷
  8. একবার প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের ড্রাইভার আপডেট হয়ে গেলে, ডিভাইস ম্যানেজার বন্ধ করুন এবং পুনরায় শুরু করুন আপনার কম্পিউটার।
  9. যখন কম্পিউটার বুট হয়, তখনও সমস্যাটি রয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 6:আনইনস্টল করুন এবং তারপর প্রভাবিত ডিভাইসের জন্য ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আরেকটি সমাধান যা এই সমস্যা দ্বারা প্রভাবিত অনেক উইন্ডোজ ব্যবহারকারীকে বেশ কার্যকর বলে মনে হয়েছে তা হল সমস্যা দ্বারা প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের জন্য ড্রাইভারগুলি আনইনস্টল করা এবং তারপরে পুনরায় ইনস্টল করা। একটি নির্দিষ্ট হার্ডওয়্যার ডিভাইসের জন্য ডিভাইস ড্রাইভারগুলি আনইনস্টল করা এবং পুনরায় ইনস্টল করা কেবল সম্পূর্ণ নিরাপদ নয়, যদিও এটি কিছুটা ভয়ঙ্কর শোনাতে পারে, তবে এটি একটি বেশ সহজবোধ্য প্রক্রিয়া। আপনার জন্য এই সমস্যাটি চেষ্টা এবং সমাধান করার জন্য এই সমাধানটি ব্যবহার করতে, আপনাকে এটি করতে হবে:

  1. Windows লোগো টিপুন কী + R একটি চালান খুলতে ডায়ালগ ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  2. টাইপ করুন “devmgmt. msc" রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে . ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  3. ডিভাইস ম্যানেজারে , প্রসারিত করতে প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসটি যে বিভাগে থাকে সেটিতে ডাবল-ক্লিক করুন।
  4. আক্রান্ত হার্ডওয়্যার ডিভাইস সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন . ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  5. ঠিক আছে এ ক্লিক করুন .
  6. একবার ড্রাইভারগুলি আনইনস্টল হয়ে গেলে, ডিভাইস ম্যানেজার বন্ধ করুন এবং পুনরায় শুরু করুন আপনার কম্পিউটার।
  7. যখন কম্পিউটার বুট হয়, ডাউনলোড করুন এবং ইনস্টল করুন প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের জন্য সর্বশেষ উপলব্ধ ড্রাইভারগুলি ডাউনলোডগুলি থেকে ডিভাইসের প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটের বিভাগ।

সমাধান 7:হার্ডওয়্যার ডিভাইস ত্রুটিপূর্ণ বা মৃত কিনা তা পরীক্ষা করে দেখুন

যদি তালিকাভুক্ত এবং উপরে বর্ণিত বিস্তৃত অ্যারের কোনো সমাধান আপনার জন্য এই ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে পরিচালিত না হয়, তাহলে সমস্যাটি কেবল প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের সাথেই থাকতে পারে। যদি প্রশ্নে থাকা হার্ডওয়্যার ডিভাইসটি ত্রুটিপূর্ণ হয়ে থাকে বা সম্পূর্ণভাবে মারা যায়, তবে উইন্ডোজ এটির সাথে ইন্টারফেস করতে সক্ষম হবে না এবং পরিবর্তে এটির মতো একটি ত্রুটির বার্তা বের করে দেবে। উপরন্তু, যদি হার্ডওয়্যার ডিভাইস নিজেই আর কোন কাজে না থাকে, তাহলে সফ্টওয়্যারের দিকে খেয়াল রাখলে কোন স্বস্তি পাওয়া যাবে। এই ক্ষেত্রে, প্রস্তাবিত পদক্ষেপ হল, প্রশ্নে থাকা হার্ডওয়্যার ডিভাইসটি সত্যিই ত্রুটিপূর্ণ বা মৃত কিনা তা পরীক্ষা করা এবং যদি দেখা যায় যে এটি আছে, তবে এটির জন্য একটি প্রতিস্থাপন করুন। প্রভাবিত হার্ডওয়্যার ডিভাইসের জন্য একটি প্রতিস্থাপন করা আপনার জন্য এই সমস্যার একেবারে সমাধান করা উচিত।

সমাধান 8:পিসি রেজিস্ট্রি মেরামত করুন

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে উইন্ডোজ রেজিস্ট্রি মেরামত করা এই সমস্যার জন্য একটি কার্যকর প্রতিকার হিসাবে প্রমাণিত হয়েছে। এটি কেবল সিস্টেমে ফাইল দুর্নীতির জন্য পরীক্ষা করে মেরামত করা যেতে পারে। মাইক্রোসফটের ফাইল সিস্টেম চেকার এই কাজটি সম্পাদন করতে ব্যবহার করা যেতে পারে। এটি ফাইলের সামঞ্জস্যের জন্য পরীক্ষা করে এবং পাওয়া গেলে কোনো সমস্যা সমাধান করে।

অতএব, এই ধাপে, আমরা আমাদের কম্পিউটারে একটি স্বয়ংক্রিয় মেরামত করব যা স্বয়ংক্রিয়ভাবে আমাদের কম্পিউটার স্ক্যান করবে এবং যেকোন রেজিস্ট্রি সংক্রান্ত ত্রুটি এবং অন্য ডিভাইস/ফাইল দুর্নীতির সমস্যা থেকে মুক্তি পাবে এবং এটি আবার কাজ করতে পারবে। এটি করার জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “আমি” উইন্ডো সেটিংস খুলতে।
  2. সেটিংসে, “আপডেট এবং নিরাপত্তা”-এ ক্লিক করুন বিকল্প এবং “পুনরুদ্ধার” নির্বাচন করুন বাম দিক থেকে বিকল্প। ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  3. পুনরুদ্ধার বিকল্পে, "উন্নত স্টার্টআপ" নির্বাচন করুন বোতাম এবং তারপর “এখনই পুনরায় চালু করুন”-এ ক্লিক করুন বিকল্প।
  4. কম্পিউটারটি এখন রিবুট করা উচিত এবং এটি একটি বিকল্প পর্দায় আসা উচিত৷
  5. এই স্ক্রিনে, "সমস্যা সমাধান"-এ ক্লিক করুন৷ বিকল্প এবং তারপর "উন্নত বিকল্প" নির্বাচন করুন৷ বোতাম ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  6. উন্নত বিকল্প স্ক্রীনে, "স্বয়ংক্রিয় মেরামত" নির্বাচন করুন বিকল্প।
  7. যদি স্ক্রীন আপনাকে আপনার কম্পিউটারে লগ ইন করতে অনুরোধ করে, আপনার শংসাপত্রগুলি লিখুন এবং "লগইন" টিপুন বোতাম।
  8. স্বয়ংক্রিয় মেরামতের এখন আপনার রেজিস্ট্রি মেরামত শুরু করা উচিত এবং এটি আপনার কম্পিউটারকে ব্যাপকভাবে স্ক্যান করা শুরু করবে তাই, এই প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরুন।
  9. স্বয়ংক্রিয় মেরামত শেষ হওয়ার পরে, সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 9:OS আপডেটগুলি পরীক্ষা করুন

আপনি যদি এই সমস্যার দ্বারা প্রভাবিত হন এবং এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করছেন তবে আপনাকে যা করতে হবে তার মধ্যে একটি হল উইন্ডোজ আপ টু ডেট এবং আপনার কম্পিউটারের জন্য যেকোন এবং সমস্ত উপলব্ধ আপডেট ইনস্টল করা হয়েছে তা নিশ্চিত করা। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

  1. নিম্ন-বাম কোণে স্টার্ট বোতামে ক্লিক করে উইন্ডোজ আপডেট খুলুন। অনুসন্ধান বাক্সে, আপডেট টাইপ করুন , এবং তারপর, ফলাফলের তালিকায়, হয় “Windows Update” -এ ক্লিক করুন অথবা “আপডেট পরীক্ষা করুন” বিকল্প।
  2. বিকল্পভাবে, “উইন্ডোজ” টিপুন + “আমি” উইন্ডোজ সেটিংস খুলতে।
  3. সেটিংসে, “আপডেট এবং নিরাপত্তা”-এ ক্লিক করুন বিকল্প এবং বাম দিক থেকে, “উইন্ডোজ নির্বাচন করুন আপডেট" বোতাম। ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  4. আপডেট পরীক্ষা করুন” -এ ক্লিক করুন বোতাম এবং তারপর অপেক্ষা করুন যখন উইন্ডোজ আপনার কম্পিউটারের জন্য সর্বশেষ আপডেটগুলি সন্ধান করে ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  5. যদি আপনি একটি বার্তা দেখেন যে আপনাকে বলছে যে গুরুত্বপূর্ণ আপডেটগুলি উপলব্ধ রয়েছে, বা আপনাকে গুরুত্বপূর্ণ আপডেটগুলি পর্যালোচনা করতে বলছে, তাহলে ডাউনলোড বা ইনস্টল করার জন্য গুরুত্বপূর্ণ আপডেটগুলি দেখতে এবং নির্বাচন করতে বার্তাটিতে ক্লিক করুন
  6. তালিকায়, আরও তথ্যের জন্য গুরুত্বপূর্ণ আপডেটগুলিতে ক্লিক করুন। আপনি যে আপডেটগুলি ইনস্টল করতে চান তার জন্য চেকবক্সগুলি নির্বাচন করুন এবং আপডেটগুলি ইনস্টল করুন-এ ক্লিক করুন বিকল্প।
  7. সিস্টেমটি এখন স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে আপডেটগুলি ইনস্টল করা শুরু করবে৷
  8. সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করার মাধ্যমে আপনি এই সমস্যাটি সমাধান করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 10:রিয়েলটেক সাউন্ড ড্রাইভার আপডেট করুন

কিছু ক্ষেত্রে এটা সম্ভব, যে এই ত্রুটিটি আপনার কম্পিউটারে ট্রিগার হচ্ছে কারণ আপনি সঠিকভাবে Realtek Sound Driver ইনস্টল করেননি এবং এটি সর্বশেষ আপডেটগুলি অনুপস্থিত। অতএব, এই ধাপে, আমরা অ্যাপ ম্যানেজমেন্ট উইন্ডো থেকে ম্যানুয়ালি এই ড্রাইভারটি ইনস্টল করব।

  1. “উইন্ডোজ” টিপুন + “R” রান প্রম্পট খুলতে।
  2. রান প্রম্পটের ভিতরে, “Appwiz.cpl” টাইপ করুন এবং "এন্টার" টিপুন অ্যাপ্লিকেশন ম্যানেজমেন্ট উইন্ডো খুলতে।
  3. আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকায়, Realtek অ্যাপ্লিকেশনটিতে ডান-ক্লিক করুন এবং “আনইনস্টল করুন” নির্বাচন করুন। আপনার কম্পিউটার থেকে এটি অপসারণ করার বিকল্প। ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  4. আপনার কম্পিউটার থেকে অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণরূপে সরাতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  5. আবার, “উইন্ডোজ” টিপুন + “R” রান খুলতে, “Devmgmt.msc” টাইপ করুন এবং "এন্টার" টিপুন ডিভাইস ম্যানেজমেন্ট প্যানেল চালু করতে।
  6. এই প্যানেলের ভিতরে, “সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার-এ ডাবল ক্লিক করুন ” এটিকে প্রসারিত করতে ড্রপডাউন করুন এবং “Realtek Drivers”-এ ডান-ক্লিক করুন। ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  7. আপডেট ড্রাইভার-এ ক্লিক করুন Realtek ড্রাইভারদের জন্য ড্রাইভার আপডেটের জন্য তালিকা থেকে ” বিকল্প।
  8. স্ক্রীনে দুটি ভিন্ন বিকল্প প্রদর্শিত হওয়া উচিত, "ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন নির্বাচন করুন। স্থানীয় উইন্ডোজ ফাইল থেকে ড্রাইভার ইনস্টল করতে।
  9. পরবর্তী স্ক্রিনে, “আমাকে উপলব্ধ ড্রাইভারের তালিকা থেকে বাছাই করতে দাও-এ ক্লিক করুন এবং Realtek ড্রাইভার এবং Microsoft জেনেরিক ড্রাইভার সম্বলিত একটি তালিকা প্রদর্শিত হবে। ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  10. Microsoft ড্রাইভার (হাই ডেফিনিশন অডিও ডিভাইস) নির্বাচন করুন এবং ঠিক আছে। আপনি সামঞ্জস্য সম্পর্কে একটি সতর্কতা পাবেন কিন্তু এটি উপেক্ষা করুন।
  11. এটি আপনার কম্পিউটারে জেনেরিক মাইক্রোসফট ড্রাইভার ইনস্টল করা শুরু করবে।
  12. এই ড্রাইভারটি ইনস্টল করার পরে, আপনার কম্পিউটারে নিম্নলিখিত পথে যান৷
    C:\Program Files\Realtek\Audio\HDA
  13. এই ফোল্ডারের ভিতরে একটি ফাঁকা জায়গায় ডান ক্লিক করুন এবং "বৈশিষ্ট্য"-এ ক্লিক করুন বিকল্প।
  14. পরবর্তী উইন্ডোতে, “নিরাপত্তা”-এ ক্লিক করুন ট্যাব এবং তারপর "সম্পাদনা" নির্বাচন করুন৷ অনুমতি সম্পাদনা করতে সক্ষম হওয়ার জন্য বোতাম৷
  15. "সিস্টেম" নির্বাচন করুন “গ্রুপ থেকে বা ব্যবহারকারীর নাম ” তালিকা এবং তারপর “অনুমতি-এ সিস্টেমের জন্য ” তালিকা, “অস্বীকার করুন” চেক করুন "সম্পূর্ণ নিয়ন্ত্রণ"-এর জন্য বক্স৷ বিকল্প ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  16. এটি ড্রাইভারের সম্পূর্ণ নিয়ন্ত্রণ অস্বীকার করা উচিত এবং এটি অনেক ব্যবহারকারীর কম্পিউটারে এই সমস্যাটি সমাধান করার জন্য পরিচিত৷
  17. "আবেদন করুন" নির্বাচন করুন৷ আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং তারপরে “ঠিক আছে” এ ক্লিক করুন৷ জানালা থেকে বের হতে।
  18. এটি করার ফলে আপনার কম্পিউটারে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

  1. এই ডিভাইসটি সঠিকভাবে কনফিগার করা হয়নি ঠিক করুন (কোড 1)

  2. ইউএসবি ডিভাইসটি স্বীকৃত নয় ত্রুটি কোড 43 ঠিক করুন

  3. ওয়াকম ট্যাবলেট ত্রুটি ঠিক করুন:আপনার ডিভাইস আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত নেই

  4. [স্থির] এই ডিভাইসটি উইন্ডোজে নেই (কোড 24)