কম্পিউটার

স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নি

ত্রুটি "C:\Windows\SysWOW64\D3D11.dll হয় Windows এ চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে ” সাধারণত যখন ব্যবহারকারী একটি অ্যাপ্লিকেশন বা একটি গেম খোলে তখন সম্মুখীন হয়৷

D3D11.dll ফাইলটি DirectX11 ডিস্ট্রিবিউশনের অংশ এবং নিয়মিতভাবে গেম এবং অ্যাপ্লিকেশন দ্বারা ব্যবহার করা হয় যার জন্য প্রচুর গ্রাফিকাল প্রক্রিয়াকরণের প্রয়োজন হয়৷

যদিও বেশিরভাগ D3D11.dll ব্যবহারকারী DirectX সফ্টওয়্যার সংগ্রহ পুনরায় ইনস্টল করার পরে ত্রুটিগুলি সাধারণত সমাধান করা হয়, এই বিশেষ সমস্যাটি একটু ভিন্ন। এই ত্রুটির সম্মুখীন বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে পুনরায় বিতরণযোগ্য সংগ্রহগুলি পুনরায় ইনস্টল করা সমস্যা সমাধানে সফল হয়নি৷

সতর্কতা: আপনার d3d11.dll প্রতিস্থাপন করার চেষ্টা করবেন না DLL ডাউনলোড সাইট থেকে তথাকথিত "পরিষ্কার সংস্করণ" সহ সংস্করণ। সেখানে হোস্ট করা অনেক ফাইলে দূষিত কোড থাকবে যা আপনার সিস্টেমকে ভবিষ্যতের নিরাপত্তা আক্রমণের সংস্পর্শে রাখবে। এই ধরনের পরিস্থিতিতে, পছন্দের পদ্ধতি হল অফিসিয়াল চ্যানেলের মধ্য দিয়ে যাওয়া।

আপনি যদি বর্তমানে “C:\Windows\SysWOW64\D3D11.dll-এর সাথে লড়াই করে থাকেন তাহলে হয় Windows এ চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে ", নীচের সংশোধনগুলি সম্ভবত সমস্যাটি সমাধান করবে৷ আমরা কয়েকটি কার্যকর পদ্ধতি সনাক্ত করতে পেরেছি যা একই পরিস্থিতিতে থাকা ব্যবহারকারীদের দ্বারা পোস্ট করা সমস্যার সমাধান করবে। আপনার পরিস্থিতির সমাধান করে এমন একটি সমাধানের সম্মুখীন না হওয়া পর্যন্ত অনুগ্রহ করে পদ্ধতিগুলি অনুসরণ করুন৷

পদ্ধতি 1:একটি SFC স্ক্যান চালানো

আমরা প্রযুক্তি-ভারী জিনিসগুলিতে ডুব দেওয়ার আগে, একটি সাধারণ SFC স্ক্যান সমস্যাটির সমাধান করতে পারে কিনা তা দেখা যাক। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা  সিস্টেম ফাইল চেকার চালানোর পরে সমস্যাটি সমাধান করা হয়েছে ইউটিলিটি।

দ্রষ্টব্য: সিস্টেম ফাইল চেকার এটি একটি স্থানীয়ভাবে সঞ্চিত ইউটিলিটি যা ব্যবহারকারীদের দূষিত উইন্ডোজ সিস্টেম ফাইল স্ক্যান এবং পুনরুদ্ধার করতে দেয়। SFC ইউটিলিটি দ্বারা একটি স্ক্যান৷ সুরক্ষিত সিস্টেম ফাইলের ভিতরে যেকোন পরিবর্তনের সন্ধান করবে। যদি কোনো পরিবর্তন দেখা যায়, তাহলে ইউটিলিটি স্থানীয়ভাবে সঞ্চিত তাজা কপিগুলির সাথে কোনো দূষিত/টেম্পারড ঘটনা প্রতিস্থাপন করবে।

একটি সিস্টেম ফাইল পরীক্ষক সম্পাদন করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ স্ক্যান করুন এবং দেখুন এটি সমাধান করতে পারে কিনা  “C:\Windows\SysWOW64\D3D11.dll হয় Windows এ চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে ” সমস্যা:

  1. উইন্ডোজ স্টার্ট মেনুতে অ্যাক্সেস করে একটি এলিভেটেড কমান্ড প্রম্পট খুলুন নীচে-বাম কোণে এবং “cmd অনুসন্ধান করা হচ্ছে৷ " তারপর, কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .
    স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নি
  2. উন্নত কমান্ড প্রম্পটে, টাইপ করুন “sfc /scannow”  এবং Enter চাপুন সিস্টেম ফাইল চেকার শুরু করতে স্ক্যান করুন।
    স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নি
  3. স্ক্যান সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনার হার্ড ড্রাইভের আকার এবং অন্যান্য পিসি স্পেসিফিকেশনের উপর নির্ভর করে, এই প্রক্রিয়াটি 20 মিনিটের কিছু কম বা তার বেশি সময় নেবে৷
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, এলিভেটেড কমান্ড প্রম্পটটি বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  5. চেক করুন “C:\Windows\SysWOW64\D3D11.dll হয় Windows এ চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে ” পরবর্তী স্টার্টআপে সমাধান করা হয়েছে। আপনি যদি এখনও একই সমস্যার সাথে লড়াই করে থাকেন তবে পদ্ধতি 2-এ যান .

পদ্ধতি 2:D3D11.dll ফাইলটি পুনরায় নিবন্ধন করা

পদ্ধতি 1-এর ফলাফল যাই হোক না কেন, চলুন সকল .DDL পুনরায় নিবন্ধন করার চেষ্টা করি আপনার কম্পিউটারে ফাইলগুলি দেখুন এবং দেখুন এটি সমাধান করতে পারে কিনা “C:\Windows\SysWOW64\D3D11.dll হয় Windows এ চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে " সমস্যা. কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এই প্রক্রিয়ার শেষে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

.DLL পুনরায় নিবন্ধন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ আপনার কম্পিউটারে ফাইল (D3D11.dll অন্তর্ভুক্ত):

  1. Windows অ্যাক্সেস করুন স্টার্ট মেনুতে (নীচে-বাম কোণে) এবং টাইপ করুন “cmd " তারপর, কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে .
    স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নি
  2. উন্নত কমান্ড প্রম্পটে , নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন :
    %d এর জন্য (*.dll) regsvr32 -s %d
  3. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। যখন আপনি নিশ্চিতকরণ বার্তা পাবেন, তখন এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডোটি বন্ধ করুন এবং আপনার পিসি রিবুট করুন৷
  4. পরবর্তী স্টার্টআপে, আপনার কম্পিউটার রিবুট করুন, যে অ্যাপ্লিকেশনটি দেখাচ্ছিল সেটি খুলুন “C:\Windows\SysWOW64\D3D11.dll হয় Windows এ চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে ” মেসেজ করুন এবং উপরের পদক্ষেপগুলি সমস্যার সমাধান করেছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনি যদি এখনও একই ত্রুটির সম্মুখীন হন, তাহলে চূড়ান্ত পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:d3d11.dll ফাইলটি ম্যানুয়ালি একটি স্থানীয় অনুলিপি দিয়ে প্রতিস্থাপন করা

যদি উপরের উভয় পদ্ধতিই একটি আবক্ষ প্রমাণিত হয়, তাহলে আসুন আরও কঠোর পদ্ধতি গ্রহণ করি। একই সমস্যার সাথে সংগ্রাম করছেন এমন কিছু ব্যবহারকারী d3d11.dll ফাইল -এর মালিকানা নেওয়ার পরে সমস্যাটি সমাধান করতে পেরেছেন sysWow থেকে ফোল্ডার এবং তারপর winsxs থেকে একটি নতুন কপি থেকে এটি প্রতিস্থাপন করুন ফোল্ডার।

দ্রষ্টব্য: মনে রাখবেন যে দুটি ভিন্ন d3d11.dll  আছে৷ ফাইল - একটি sysWOW-এ অবস্থিত ফোল্ডার এবং একটি system32-এ . নীচের পদক্ষেপগুলি d3d11.dll-এ সম্পাদিত হবে৷ ফাইল  sysWOW-এ অবস্থিত ফোল্ডার।

সতর্কতা: নীচের পদক্ষেপগুলি বেশ প্রযুক্তিগত হবে এবং যদি সেগুলি সঠিকভাবে সম্পাদন না করা হয় তবে আপনার পিসিতে অতিরিক্ত সমস্যা তৈরি হতে পারে। আপনি যদি আপনার ক্ষমতার উপর আত্মবিশ্বাসী হন তবেই দয়া করে নিম্নলিখিত পদক্ষেপগুলি চালিয়ে যান৷

d3d11.dll ফাইলের মালিকানা নেওয়ার জন্য এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে ( sysWOW থেকে , এটিকে ম্যানুয়ালি মুছে ফেলা হচ্ছে এবং তারপর এটিকে winsxs থেকে একটি স্থানীয় অনুলিপি দিয়ে প্রতিস্থাপন করা হচ্ছে ফোল্ডার:

  1. Windows অ্যাক্সেস করুন স্টার্ট মেনুতে (নীচে-বাম কোণে) এবং টাইপ করুন “cmd " তারপর, কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে .
    স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নি
  2. নিম্নলিখিত কমান্ডটি এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে আটকান এবং এন্টার টিপুন d3d11.dll ফাইলের মালিকানা নিতে: takeown /f C:\Windows\SysWOW64
    দ্রষ্টব্য: আপনি একটি 32-বিট আর্কিটেকচারে চললে, SysWow64 পরিবর্তন করুন SysWow-এ ফোল্ডার
  3. এখনও আমাদের কাছে ফাইলটির মালিকানা রয়েছে, আমরা এখনও এটি মুছে ফেলতে পারি না কারণ আমাদের যথাযথ অধিকার নেই৷ সেগুলি পেতে, আমাদের একটি cacls চালাতে হবে৷ নিজেকে সম্পূর্ণ নিয়ন্ত্রণ দিতে একটি উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে কমান্ড। এটি করার জন্য, একটি উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে নিম্নলিখিত কমান্ডগুলি পেস্ট করুন এবং এন্টার টিপুন :
    cacls C:\Windows\System32\en-US\winload.exe.mui /G *appuals*:F

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে *appuals* আপনার ব্যবহারকারী নামের জন্য একটি স্থানধারক। এই কমান্ডটি কাজ করার জন্য, আপনাকে এটিকে আপনার নিজের ব্যবহারকারীর নাম দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

  4. এ "আপনি কি নিশ্চিত?" প্রম্পটে, “Y অক্ষর টাইপ করুন ” এবং Enter চাপুন আবার এই মুহুর্তে, আপনি নিরাপদে এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করতে পারেন .
    স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নি
  5. একবার পদক্ষেপ 4 সম্পূর্ণ হলে, আপনি d3d11.dll  মুছে ফেলতে পারবেন প্রচলিতভাবে ফাইল করুন। এটি করার সবচেয়ে সহজ উপায় হল C:\ Windows \ SysWOW64-এ নেভিগেট করা , d3d11.dll  অনুসন্ধান করুন ফাইল করুন এবং এটি মুছুন।
    স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নি
  6. এর পরে, C:\ Windows \WinSxS \ wow64_microsoft-windows-directx-direct3d11_31bf3856ad364e35_10.0.16299.248_none_079cb6546cd25135এ নেভিগেট করুন। এবং ক্লিন d3d11.dll  কপি করুন সেখান থেকে ফাইল।
  7. স্থির করুন:D3D11.dll উইন্ডোজে চালানোর জন্য ডিজাইন করা হয়নিদ্রষ্টব্য: আপনি যদি d3d11.dll খুঁজে না পান এই অবস্থানে, d3d11.dll অনুসন্ধান করতে উপরের-ডান কোণে অনুসন্ধান বারটি ব্যবহার করুন৷ যদি অনুসন্ধান ফাংশন একাধিক ঘটনা খুঁজে পায়, যেটির সর্বশেষ তারিখ রয়েছে তা অনুলিপি করুন৷
  8. অবশেষে, পূর্বে অনুলিপি করা d3d11.dll  পেস্ট করুন SysWow (বা SysWOW64)-এ ফাইল করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন। দেখুন “C:\Windows\SysWOW64\D3D11.dll হয় Windows এ চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে ” সমস্যাটি পরবর্তী স্টার্টআপে ঠিক করা হয়েছে।

  1. উইন্ডোজ 10 এ এন্ট্রি পয়েন্ট পাওয়া যায়নি ত্রুটি ঠিক করুন

  2. আপনার উইন্ডোজ কম্পিউটারে DLL পাওয়া যায় নি বা অনুপস্থিত ঠিক করুন

  3. Windows 10 এ ফাইভএম সিটিজেন ডিএলএল লোড করতে পারেনি ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ Arbiter.dll পাওয়া যায়নি