কম্পিউটার

উইন্ডোজ 10 অফলাইন ইনস্টলার

উইন্ডোজ 10 মাইক্রোসফ্ট দ্বারা সেরা এবং সবচেয়ে প্রশংসিত আপগ্রেড হয়েছে। এর লঞ্চের পরে, মাইক্রোসফ্ট ধীরে ধীরে OTA আপডেট প্রক্রিয়া শুরু করেছে। আপনি যদি আপনার পিসিতে Windows 10 ব্যবহার করেন, Windows Update টুল হল একমাত্র উপায় যা মাইক্রোসফ্ট আপনার পিসিতে তার আপডেটগুলি পুশ করে। বর্তমানে, এই টুলটি মোটেও পরিপক্ক হয়নি কারণ এতে বিভিন্ন লুপ-হোল রয়েছে যেমন ধীর আপডেট প্রক্রিয়া এবং এলোমেলো ত্রুটি, যা এর ব্যবহারকারীদের জন্য সমস্যা তৈরি করে। অন্যদিকে, আপনি হয়তো এমন একটি জায়গায় চলে যাচ্ছেন যেখানে কোনো ইন্টারনেট উপলব্ধ নেই কিন্তু আপনি আপনার Windows 10 কে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করতে চান। এই সমস্যাটি মোকাবেলা করার জন্য, আপনি হয়তো Windows 10 -এর জন্য একটি অফলাইন ইনস্টলার ব্যবহার করার কথা ভাবছেন। কোনো পয়সা খরচ ছাড়াই। সেক্ষেত্রে, আপনি সঠিক জায়গায় অবতরণ করেছেন।

Windows 10 অফলাইন ইনস্টলার কি?

Windows 10 অফলাইন ইন্সটলার হল ঠিক একটি ISO ফাইল যাতে OS এর সমস্ত প্রয়োজনীয় ফাইল রয়েছে৷ সুতরাং, আপনি এই ISO ফাইলটি ডাউনলোড করে একটি Windows 10 বুটেবল মিডিয়া তৈরি করতে পারেন Appuals উপায় ব্যবহার করে।  

কিভাবে Windows 10 অফলাইন ইনস্টলার ডাউনলোড করবেন?

এখন পর্যন্ত, Windows 10 অফলাইন ইনস্টলার Microsoft এর ওয়েবসাইটে সরাসরি উপলব্ধ নয় কিন্তু আমরা ডাউনলোড করার একটি উপায় খুঁজে পেয়েছি। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আপনার Google Chrome থাকা দরকার৷ আপনার পিসিতে ইনস্টল করুন। আপনি এই লিঙ্ক থেকে এটি ডাউনলোড করতে পারেন . ফায়ারফক্স বা অপেরার মতো অন্য কোনো ব্রাউজার এই ক্ষেত্রে কাজ করবে না।

Google Chrome খুলুন এবং এই লিঙ্কে নেভিগেট করুন। এই মুহুর্তে, এটি উইন্ডোজ 10 ডাউনলোড করার কোনো বিকল্প প্রদর্শন করবে না। https://www.microsoft.com/en-us/software-download/windows10 উইন্ডোজ 10 অফলাইন ইনস্টলার

এই পৃষ্ঠায়, Google Chrome কনসোল চালু করুন৷ “Ctrl + Shift + J” টিপে আপনার কীবোর্ডে কী। কনসোল উইন্ডোর উপরের বাম দিকে, নীচের ছবিতে চিত্রিত হিসাবে একটি ডিভাইস আইকন রয়েছে। এই আইকনে ক্লিক করুন এবং এটি ওয়েবসাইটটিকে মোবাইল প্রতিক্রিয়াশীল মোডে পরিণত করবে . এখান থেকে, আপনি একটি ড্রপ ডাউন তালিকা থেকে ওয়েবসাইটের আকার নির্বাচন করতে পারেন। F5 টিপুন ওয়েবসাইট রিফ্রেশ করার জন্য ওয়েবসাইটের আকার নির্বাচন করার পরে আপনার কীবোর্ডে।

উইন্ডোজ 10 অফলাইন ইনস্টলার

পৃষ্ঠাটি রিফ্রেশ করার পরে, আপনি Windows 10 এর সংস্করণ নির্বাচন করার জন্য একটি বিকল্প নিয়ে আসবেন৷ Windows 10 নির্বাচন করুন৷ ড্রপ ডাউন তালিকা থেকে এবং নিশ্চিত করুন-এ ক্লিক করুন বোতাম।

উইন্ডোজ 10 অফলাইন ইনস্টলার

উইন্ডোজের সংস্করণ নিশ্চিত করার পরে, উইন্ডোটি নীচে স্ক্রোল করুন এবং আপনি অন্য একটি নিশ্চিত বোতাম সহ ভাষা নির্বাচন করার বিকল্প দেখতে পাবেন। আপনার পছন্দের ভাষা নির্বাচন করুন এবং নিশ্চিত করুন এ ক্লিক করুন৷ বোতাম।

উইন্ডোজ 10 অফলাইন ইনস্টলার

পরবর্তীটি হল Windows 10 এর জন্য অফলাইন ইনস্টলার ডাউনলোড করার শেষ ধাপ। আপনাকে Windows 10 এর দুটি রূপ থেকে নির্বাচন করতে হবে অর্থাৎ 32-বিট এবং 64-বিট . আপনার সিস্টেম স্পেসিফিকেশনের উপর ভিত্তি করে আপনার সংস্করণ নির্বাচন করুন এবং এটি ISO ফাইল (অফলাইন ইনস্টলার) ডাউনলোড করা শুরু করবে।

উইন্ডোজ 10 অফলাইন ইনস্টলার

এটি ডাউনলোড হওয়ার পরে, আপনি একটি তৈরি করা এ এক নজর দেখতে পারেন৷ Windows 10 বুটযোগ্য USB/ DVD আমাদের ওয়েবসাইটে উপলব্ধ একটি সহজ অনুসরণীয় নিবন্ধ থেকে।


  1. Windows 11 SE কি?

  2. উইন্ডোজ 10 এ ইনস্টলার চালু করার সময় NSIS ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ স্টার সিটিজেন ইনস্টলার ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ কিভাবে অফলাইন মানচিত্র ডাউনলোড করবেন