কম্পিউটার

ঠিক করুন:অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি প্রবেশ করান

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে “অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি ঢোকান এবং চালিয়ে যেতে ঠিক আছে ক্লিক করুন "যখনই তারা একটি উইন্ডোজ এক্সপ্লোরার উইন্ডো খোলার চেষ্টা করে তখনই ত্রুটি বার্তা আসে৷ সাধারণত সংকুচিত (জিপ করা) ফোল্ডার হিসাবে উল্লেখ করা হয় ত্রুটি, এই সমস্যাটি এই সমস্যাটি শুধুমাত্র Windows 10-এর মধ্যে সীমাবদ্ধ নয় এবং সাধারণত Windows 8 এবং Windows 7-এও রিপোর্ট করা হয়।

ঠিক করুন:অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি প্রবেশ করান

প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে ঠিক আছে বোতামে ক্লিক করলে অল্প সময়ের মধ্যে ত্রুটিটি ফিরে আসবে। সমস্যাটি তদন্ত করার পরে, এটি স্পষ্ট যে ত্রুটি বার্তাটি একটি দূষিত .zipকে সংকেত দিচ্ছে আপনার কম্পিউটারে বর্তমানে সক্রিয় ড্রাইভগুলির একটির রুট ফোল্ডারে ফোল্ডার৷

এটি ড্রাইভে একটি সাধারণ ঘটনা যা আগে একটি ম্যাক সিস্টেমে ঢোকানো হয়েছিল৷ এটি ঘটে কারণ Mac OSX FAT32 ফরম্যাট করা ড্রাইভে লুকানো ফাইলগুলির একটি গুচ্ছ তৈরি করে যা উইন্ডোজ দ্বারা দূষিত হিসাবে ভুলভাবে ব্যাখ্যা করা হয়। বাস্তবে, এই ফাইলগুলি দূষিত বা ক্ষতিকারক নয় এবং ফাইন্ডার অ্যাপ্লিকেশনের জন্য ইনডেক্সিং ডেটা এবং আইকন ডেটা সংরক্ষণ করতে ব্যবহৃত হয়। এটি .zip এক্সটেনশন যা অপারেটিং সিস্টেমকে বিভ্রান্ত করে ফোল্ডারটিকে দূষিত হিসাবে দেখতে।

যাইহোক, সংকুচিত (জিপ করা) ফোল্ডারগুলি৷ একটি USB কন্ট্রোলার ত্রুটির কারণে বা প্রকৃত .zip দ্বারাও ত্রুটি হতে পারে ফাইল যা অসম্পূর্ণ। যেহেতু ফাইল এক্সপ্লোরারের ইন্ডেক্সিং ফাংশন কম্প্রেস করা ফাইলকে ইন্ডেক্স করার চেষ্টা করে, তাই "অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি ঢোকান এবং চালিয়ে যেতে ওকে ক্লিক করুন একটি আপাত ট্রিগার ছাড়াই ত্রুটি ঘটবে৷

আপনি যদি বর্তমানে সংকুচিত (জিপ করা) ফোল্ডার নিয়ে লড়াই করছেন ত্রুটি, নিম্নলিখিত পদ্ধতি সাহায্য করতে পারে. নীচে আপনার সমাধানগুলির একটি সংগ্রহ রয়েছে যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যাটি সমাধান করতে ব্যবহার করেছে৷ অনুগ্রহ করে নিচের প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন যতক্ষণ না আপনি একটি সমাধানের সম্মুখীন হন যা আপনার পরিস্থিতির সমাধান করে।

1. আপনার ড্রাইভ থেকে লুকানো ফোল্ডার/গুলি সরানো হচ্ছে

একটি পদ্ধতি যা অনেক ব্যবহারকারীকে সংকুচিত (জিপ করা) ফোল্ডারগুলি সরাতে সাহায্য করেছে ত্রুটির সাথে .zip সনাক্ত করা এবং অপসারণ করা জড়িত৷ ফোল্ডার যা সমস্যা সৃষ্টি করছে। বেশিরভাগ সময়, এই ফোল্ডারটি (বা ফোল্ডারগুলি) লুকানো থাকবে, তাই আপনাকে লুকানো আইটেমগুলি সক্ষম করতে হবে প্রথম।

সংকুচিত (জিপ করা) ফোল্ডারগুলি সৃষ্টি করছে এমন ফাইলগুলিকে কীভাবে সনাক্ত ও সরাতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ত্রুটি:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং দেখুন-এ ক্লিক করুন ট্যাব (উপরের ফিতায়)। তারপর, নিশ্চিত করুন যে চেকবক্সটি লুকানো আইটেম এর সাথে যুক্ত চেক করা হয়েছে।
    ঠিক করুন:অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি প্রবেশ করান
  2. লুকানো আইটেমগুলি সক্ষম করে, প্রতিটি ড্রাইভ খুলুন এবং .zip দিয়ে শেষ হওয়া যেকোনো আধা-অস্বচ্ছ ফাইল খুঁজুন এক্সটেনশন আপনি যদি কোনটি খুঁজে পান তবে এটিতে ডান-ক্লিক করুন এবং ড্রাইভ থেকে এটি সরাতে মুছুন নির্বাচন করুন।
  3. ফাইল এক্সপ্লোরারের ভিতরে প্রদর্শিত প্রতিটি ড্রাইভের সাথে ধাপ 2 পুনরাবৃত্তি করুন যতক্ষণ না আপনি নিশ্চিত না হন যে কোনও লুকানো ফোল্ডার নেই যার কারণে সমস্যাটি বাকি থাকতে পারে।
  4. আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন সংকুচিত (জিপ করা) ফোল্ডারগুলি আপনি ফাইল এক্সপ্লোরার খুললে ত্রুটি ফিরে আসে পরবর্তী স্টার্টআপে।

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, তাহলে পদ্ধতি 2-এ যান .

2. বাহ্যিক ড্রাইভ ফর্ম্যাট বা সরান

আপনি যদি অপরাধী ফাইলটি খুঁজে না পান তবে আপনি শুধুমাত্র একটি বহিরাগত ফ্ল্যাশ ড্রাইভ (বা SD কার্ড) ঢোকানোর সময় এই সমস্যাটি ঘটতে দেখেন, আপনি সংকুচিত (জিপ করা) ফোল্ডারগুলি সমাধান করতে সক্ষম হবেন ড্রাইভ ফরম্যাট করে ত্রুটি।

আপনি যে ফাইলগুলিকে মুক্ত করতে চান না সেগুলি সংরক্ষণ করতে নিশ্চিত করুন, তারপরে সমস্যাটি সৃষ্টিকারী ফ্ল্যাশ ড্রাইভে ডান-ক্লিক করুন এবং বিন্যাস চয়ন করুন . তারপর, ডিফল্ট ফাইল সিস্টেম বিন্যাস সংরক্ষণ করুন এবং দ্রুত বিন্যাসের সাথে যুক্ত বাক্সটি চেক করুন। স্টার্ট চাপলে, সিস্টেমটি ফ্ল্যাশ ড্রাইভকে ফর্ম্যাট করে সংকুচিত (জিপ করা) ফোল্ডারগুলি মুছে ফেলবে ত্রুটি৷

ঠিক করুন:অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি প্রবেশ করান

অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি ঢোকান এবং চালিয়ে যেতে ওকে ক্লিক করুন থেকে পরিত্রাণ পাওয়ার আরেকটি উপায় কারণের চিকিৎসা না করেই ত্রুটি হল আপনার কম্পিউটার থেকে ফ্ল্যাশ ড্রাইভ সংযোগ বিচ্ছিন্ন করা।

এই পদ্ধতি কার্যকর না হলে, চূড়ান্ত পদ্ধতিতে যান।

3. USB কন্ট্রোলারগুলি পুনরায় ইনস্টল করা হচ্ছে

কিছু ব্যবহারকারী ইউএসবি কন্ট্রোলার ড্রাইভার আপডেট করে এই সমস্যাটি সমাধান করতে পেরেছেন। এই সমস্ত ডিভাইস ম্যানেজার এর মাধ্যমে করা হয় , তবে আপনাকে হোস্ট কন্ট্রোলার আনইনস্টল করার অবলম্বন করতে হতে পারে এবং প্রথম কৌশলটি ব্যর্থ হলে WU (উইন্ডোজ আপডেট) ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করতে দেয়৷

USB কন্ট্রোলারগুলি পুনরায় ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “devmgmt.msc ” এবং এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে .
    ঠিক করুন:অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি প্রবেশ করান
  2. ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার প্রসারিত করুন, হোস্ট কন্ট্রোলারে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার ক্লিক করুন .
    ঠিক করুন:অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি প্রবেশ করান
  3. পরবর্তী স্ক্রিনে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন এবং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
    ঠিক করুন:অনুগ্রহ করে মাল্টি-ভলিউম সেটের শেষ ডিস্কটি প্রবেশ করান
  4. WU নতুন ড্রাইভার সংস্করণ ইনস্টল করা শেষ হলে, আপনার কম্পিউটার পুনরায় বুট করুন এবং দেখুন সংকুচিত (জিপ করা) ফোল্ডারগুলি পরবর্তী স্টার্টআপে ত্রুটিটি সমাধান করা হয়েছে।

দ্রষ্টব্য:যদি WU দেখতে পায় যে আপনার কাছে ইতিমধ্যেই USB হোস্ট কন্ট্রোলারের সর্বশেষ সংস্করণ রয়েছে, ডান-ক্লিক করুন এবং ড্রাইভার আনইনস্টল করুন বেছে নিন পরিবর্তে. তারপরে, পরবর্তী স্টার্টআপে WU-কে ড্রাইভার পুনরায় ইনস্টল করতে দিতে আপনার কম্পিউটার রিবুট করুন।

যদি উপরে দেখানো পদ্ধতিগুলির কোনওটিই আপনাকে সাহায্য না করে, তাহলে আপনার ফাইলগুলিকে আপনার ড্রাইভারের ব্যাকআপ হিসাবে কোথাও অনুলিপি করুন। এর পরে USB ড্রাইভারটি ফরম্যাট করুন। এটি আপনার সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷


  1. ঠিক করুন:রেজিস্ট্রি অ্যাক্সেস করার সময় ত্রুটি

  2. ঠিক করুন:NVIDIA ওয়েব হেল্পার নো ডিস্ক

  3. ঠিক করুন:আউটলুক ত্রুটি "ফোল্ডারের সেট খোলা যাবে না"

  4. [সমাধান] অনুগ্রহ করে অপসারণযোগ্য ডিস্ক ত্রুটিতে একটি ডিস্ক প্রবেশ করান৷