কম্পিউটার

কিভাবে ঠিক করবেন “এই আইটেমটি খুঁজে পাওয়া যায়নি। এটি আর [পথ] এ অবস্থিত নয়। আইটেমটির অবস্থান যাচাই করুন এবং আবার চেষ্টা করুন”

এই ত্রুটিটি প্রদর্শিত হবে যখন আপনি একটি নির্দিষ্ট ফাইলটি মুছে ফেলা, পুনঃনামকরণ বা খুলতে অ্যাক্সেস করার চেষ্টা করছেন। যৌক্তিকভাবে বলতে গেলে, আপনি যদি আপনার কম্পিউটারে একটি ফাইল সনাক্ত করতে এবং দেখতে পারেন তবে আপনার এটিতে স্পষ্ট অ্যাক্সেস থাকা উচিত। যাইহোক, এই অদ্ভুত ত্রুটিটি ঘটে এবং আপনি সেই ফাইলটির সাথে কিছু করতে অক্ষম৷

কিভাবে ঠিক করবেন “এই আইটেমটি খুঁজে পাওয়া যায়নি। এটি আর [পথ] এ অবস্থিত নয়। আইটেমটির অবস্থান যাচাই করুন এবং আবার চেষ্টা করুন”

কখনও কখনও এটি তৃতীয় পক্ষের পরিষেবাগুলির দ্বারা তৈরি ফাইলগুলির সাথে ঘটে এবং এটি ঘটে কারণ ফাইলের এক্সটেনশনটি সঠিকভাবে সংজ্ঞায়িত করা হয়নি৷ এছাড়াও অন্যান্য অস্পষ্ট কারণ আছে। ফাইলটি সফলভাবে মুছে ফেলার জন্য এই নিবন্ধের বিভিন্ন পদ্ধতি অনুসরণ করুন কারণ ব্যবহারকারীরা এটিই করতে চান। শুভকামনা!

সমাধান 1:সমস্যাযুক্ত ফাইল মুছে ফেলতে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন

এটি এমন একটি কমান্ড যা সমস্যাযুক্ত ফাইল বা ফোল্ডার মুছে ফেলতে ব্যবহার করা যেতে পারে। আপনি কিছুক্ষণ আগে যে সফ্টওয়্যারটি আনইনস্টল করেছেন তার সাথে এটি লিঙ্ক থাকলে এটি মুছে ফেলা গুরুত্বপূর্ণ হতে পারে, বিশেষ করে যদি ফাইলটি ডিস্কে অনেক জায়গা নেয়। এই পদ্ধতিটি ব্যবহার করে দেখুন তবে নিশ্চিত করুন যে আপনি আমাদের স্থানধারকের পরিবর্তে ফাইলের সঠিক পাথ টাইপ করেছেন৷

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট ” হয় স্টার্ট মেনুতে বা এর ঠিক পাশের অনুসন্ধান বোতামে ক্লিক করে, এটিতে ডান-ক্লিক করুন এবং “প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন "বিকল্প। আপনি Windows Key + R কী সমন্বয়ও ব্যবহার করতে পারেন এবং “cmd টাইপ করতে পারেন ” রান ডায়ালগ বক্সে৷

কিভাবে ঠিক করবেন “এই আইটেমটি খুঁজে পাওয়া যায়নি। এটি আর [পথ] এ অবস্থিত নয়। আইটেমটির অবস্থান যাচাই করুন এবং আবার চেষ্টা করুন”

  1. নীচের কমান্ডটি অনুলিপি করুন এবং আটকান এবং নিশ্চিত করুন যে আপনি পরে আপনার কীবোর্ডের এন্টার কীটি আলতো চাপছেন। এছাড়াও, ফাইলটির নাম সহ সঠিক পথটি ব্যবহার করতে ভুলবেন না। X হল স্থানধারক অক্ষরও, ফাইলটি যেখানে অবস্থিত সেখানে ড্রাইভের অক্ষরের সাথে সংশ্লিষ্ট অক্ষরটি ইনপুট করা উচিত।
rd /s \\?\X:\bad\folder\path
  1. আপনাকে দেখা উচিত অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে বার্তা। আপনি যদি ফাইলের অবস্থান সঠিকভাবে ইনপুট করেছেন কিনা তা দেখতে না পান। যদি আপনার কাছে থাকে, নীচের অন্যান্য সমাধানগুলি পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:একটি কমান্ড প্রম্পট টুইক ফোল্ডারের নাম পরিবর্তন করতে এবং এটির সাথে সাধারণত কাজ করে

আপনি যদি ফোল্ডারটি মুছতে না চান (যদি এটিতে গুরুত্বপূর্ণ ফাইল থাকে), তবে আপনি এই কমান্ডগুলি ব্যবহার করে একটি অ-সমস্যাযুক্ত নামে এটির নাম পরিবর্তন করতে পারেন এবং উইন্ডোজ এক্সপ্লোরারের মাধ্যমে এটি পরিচালনা করে এটিকে স্বাভাবিক উপায়ে মোকাবেলা করতে পারেন। নীচের আদেশগুলি সাবধানে অনুসরণ করুন৷

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট ” হয় স্টার্ট মেনুতে বা এর ঠিক পাশের অনুসন্ধান বোতামে ক্লিক করে, এটিতে ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান" বিকল্পটি নির্বাচন করুন। এছাড়াও আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন এবং Run ডায়ালগ বক্সে "cmd" টাইপ করতে পারেন।

কিভাবে ঠিক করবেন “এই আইটেমটি খুঁজে পাওয়া যায়নি। এটি আর [পথ] এ অবস্থিত নয়। আইটেমটির অবস্থান যাচাই করুন এবং আবার চেষ্টা করুন”

  1. cd টাইপ করুন C:\Folder1\Folder2\Folder3 বিন্যাসে ফাইলের পথ অনুসরণ করুন . যাইহোক, এই সময় আপনাকে সমস্যাযুক্ত ফাইলটি বাদ দিতে হবে। অন্য কথায়, কমান্ডের শেষ ফোল্ডারটি সেই ফোল্ডার হওয়া উচিত যেখানে সমস্যাযুক্ত ফাইলটি অবস্থিত:
cd C:\Folder1\Folder2\Folder3
  1. এই কমান্ডের পরে এন্টার টিপুন। নিম্নলিখিত কমান্ডের সেট ব্যবহার করুন যা নীচে প্রদর্শিত হবে। প্রতিটি কমান্ড একটি নতুন লাইনে রয়েছে তাই আপনি প্রতিটি লাইন টাইপ বা অনুলিপি করার পরে এন্টার টিপুন:
DIR /A /X /P
RENAME (the current name of the problematic file) (a non-problematic name)
EXIT
  1. নিশ্চিত করুন যে আপনি শুধুমাত্র বর্তমান নাম এবং একটি স্পেস দিয়ে আলাদা করে নতুন নাম লিখছেন। কমান্ডে বন্ধনী লিখবেন না। সবকিছু ঠিকঠাক থাকলে, আপনি এখন উইন্ডোজ এক্সপ্লোরারের মাধ্যমে ফাইলটি স্বাভাবিকভাবে পরিচালনা করতে সক্ষম হবেন।

সমাধান 3:কোনো এক্সটেনশন ছাড়াই ফাইল

এই পদ্ধতিটি এমন পরিস্থিতিতে প্রয়োগ করা যেতে পারে যেখানে সমস্যাযুক্ত ফাইলটির একটি কার্যকর এক্সটেনশন নেই যার অর্থ উইন্ডোজ এটির সাথে কী করতে হবে তা জানে না এবং এটি উপরে থেকে ত্রুটি বার্তা প্রদর্শন করে। সাধারণ দৃশ্যটি ব্রাউজার প্লাগইনগুলির দ্বারা তৈরি করা ফাইলগুলির সাথে ঘটে (মোজিলা ফায়ারফক্স প্লাগইনগুলি সবচেয়ে উল্লেখযোগ্যভাবে) তাই এখানে আপনি কীভাবে সেই ফাইলগুলি মুছতে পারেন:

  1. আপনার কম্পিউটারে ফাইলের অবস্থানে সঠিকভাবে নেভিগেট করার জন্য উপরের সমাধান থেকে ধাপ 1 এবং 2 অনুসরণ করুন। ফোল্ডার ইনপুট করার সময় সতর্ক থাকুন।
  2. কমান্ডের পরে এন্টার টিপুন এবং সমস্যাযুক্ত এক্সটেনশনের সাথে সমস্যাযুক্ত ফাইলটি মুছে ফেলার জন্য নিম্নলিখিতটি ব্যবহার করুন (অথবা একটির অভাব, আরও সঠিক হতে):
del *.*
  1. ফাইলটি সত্যিই চলে গেছে কিনা তা পরীক্ষা করতে ফাইল এক্সপ্লোরার খুলুন৷

সমাধান 4:আর্কাইভ করার সাথে ওয়ার্কআরাউন্ড

এই সমাধানটি একটি সমাধানের বেশি কিন্তু এটি অন্য কর্মের পার্শ্ব-প্রতিক্রিয়া হিসাবে কাজটি সম্পন্ন করে। বলা হচ্ছে, এটি এমন ব্যবহারকারীদের জন্য উপযুক্ত যারা কমান্ড প্রম্পট ব্যবহার করতে পছন্দ করেন না এবং যারা গ্রাফিকাল পরিবেশে তাদের মাউস ব্যবহার করে সবকিছু করতে চান। এটি ব্যবহার করাও সহজ তাই আপনি এটি ব্যবহার করে দেখুন!

  1. প্রথমত, আপনার “WinRAR” নামের একটি প্রোগ্রামের প্রয়োজন হবে। এটি এই লিঙ্ক থেকে ডাউনলোড করা যেতে পারে।
  2. ফাইল এক্সপ্লোরারে নেভিগেট করে আপনার কম্পিউটারে সমস্যাযুক্ত ফাইল বা ফোল্ডারটি সনাক্ত করুন। এটিতে ডান-ক্লিক করুন এবং আর্কাইভে যোগ করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
  3. আর্কাইভ করার বিকল্প উইন্ডো খোলে, আর্কাইভ করার পরে ফাইলগুলি মুছুন সনাক্ত করুন বিকল্প এবং আপনি এটি নির্বাচন নিশ্চিত করুন. ঠিক আছে ক্লিক করুন সংরক্ষণাগার প্রক্রিয়া শুরু করতে এবং এটি শেষ হওয়ার পরে, আপনার লক্ষ্য করা উচিত যে আপনার সমস্যাযুক্ত ফাইলটি অনুপস্থিত! কিভাবে ঠিক করবেন “এই আইটেমটি খুঁজে পাওয়া যায়নি। এটি আর [পথ] এ অবস্থিত নয়। আইটেমটির অবস্থান যাচাই করুন এবং আবার চেষ্টা করুন”
  4. মুছুন৷ আপনি যে সংরক্ষণাগারটি তৈরি করেছেন সেটিতে ডান-ক্লিক করে এবং প্রসঙ্গ মেনু থেকে মুছুন বিকল্পটি বেছে নিয়ে।

  1. Windows 7, 8 এবং 10-এ "অস্থায়ী ডিরেক্টরিতে ফাইল চালাতে অক্ষম" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. ঠিক করুন এই আইটেমটির বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নেই৷

  3. Windows 11/10 (2022)

  4. উইন্ডোজ পিসিতে 'উইন্ডোজ এই ফাইলের জন্য ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না' ত্রুটি কীভাবে ঠিক করবেন