কম্পিউটার

কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি

ত্রুটি 2753 ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি ৷ ব্যবহারকারী যখন নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ইনস্টল বা আনইনস্টল করার চেষ্টা করেন তখন সাধারণত সম্মুখীন হয়। বেশিরভাগ সময়, ত্রুটিটি অ্যাডোবি অ্যাপ্লিকেশনগুলির সাথে রিপোর্ট করা হয় (ইলাস্ট্রেটর, শকওয়েভ, ফ্ল্যাশ প্লেয়ার, ইত্যাদি), তবে কোরেল ড্র এবং পিনাকল স্টুডিওতেও অনেকগুলি রিপোর্ট করা হয়েছে৷

কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি

ত্রুটি 2753 ফাইলটি ইনস্টলেশন সমস্যার জন্য চিহ্নিত না হওয়ার কারণ কী?

সমস্যাটি তদন্ত করার পরে এবং ত্রুটি 2753 ঘটেছে এমন বিভিন্ন পরিস্থিতিতে দেখার পরে, আমরা সম্ভাব্য কারণগুলির সাথে একটি তালিকা তৈরি করেছি যা সমস্যার কারণ হতে পারে:

  • Adobe Shockwave ভুলভাবে ইনস্টল করা হয়েছে - এই ত্রুটি ঘটতে পারে যদি শোকওয়েভ ইনস্টলেশনটি ইনস্টলেশন প্রক্রিয়ার মাঝখানে বন্ধ করা হয়। এই ক্ষেত্রে, সমাধান হল শকওয়েভ আনইনস্টলার ব্যবহার করা। (পদ্ধতি 1)
  • একটি দূষিত InstallShield ফোল্ডারের কারণেও ত্রুটির বার্তা হতে পারে - এটি সাধারণত Corel এবং Pinnacle Studio ইনস্টলেশনের সাথে ঘটে বলে রিপোর্ট করা হয়। এই ক্ষেত্রে, সমাধান হল InstallShield ফোল্ডারটি মুছে ফেলা এবং Windows Installer পরিষেবা সক্রিয় করা। (পদ্ধতি 2)

ইন্সটলেশন সমস্যার জন্য ফাইলটি চিহ্নিত করা হয়নি 2753 ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

আপনি যদি এমন একটি সমাধান খুঁজছেন যা আপনাকে এই বিশেষ ত্রুটিটি এড়ানোর অনুমতি দেবে, এই নিবন্ধটি আপনাকে সমস্যা সমাধানের পদক্ষেপগুলির একটি তালিকা প্রদান করবে। নীচে আপনার কাছে পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে প্রযোজ্য হবে যা Error 2753 ফাইলটিকে ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি ট্রিগার করবে সমস্যা।

নীচের পদ্ধতিগুলি একই ধরণের ত্রুটি বার্তার সাথে সংগ্রামকারী ব্যবহারকারীদের দ্বারা কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছিল। সর্বোত্তম সম্ভাব্য ফলাফল নিশ্চিত করতে, প্রথম পদ্ধতিটি দিয়ে শুরু করুন (যদি এটি প্রযোজ্য হয়) এবং বাকিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি সমস্যাটির সমাধান করার জন্য কার্যকর একটি সমাধানে হোঁচট না খাচ্ছেন।

পদ্ধতি 1:শকওয়েভ সঠিকভাবে পুনরায় ইনস্টল করুন

ত্রুটি 2753 ভুলভাবে ইন্সটল করার পর ব্যবহারকারী Adobe Shockwave ব্যবহার করার চেষ্টা করলে সাধারণত ত্রুটির সম্মুখীন হয়। ব্যবহারকারী যখন অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠা থেকে আবার শকওয়েভ ইন্সটল করার চেষ্টা করেন তখনও এই সমস্যাটি দেখা দেয়।

দ্রষ্টব্য:মনে রাখবেন যে এই পদ্ধতিটি শুধুমাত্র পুরানো উইন্ডোজ সংস্করণগুলির সাথে কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে (Windows XP, Windows 7 এবং Windows 8.1)।

অনুরূপ পরিস্থিতিতে থাকা অন্যান্য ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা শকওয়েভের আনইনস্টলার ব্যবহার করে কোনো অবশিষ্ট উপাদান সরাতে এবং তারপরে সঠিকভাবে পুনরায় ইনস্টল করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছিল। 2753 ত্রুটি এড়ানোর জন্য সঠিকভাবে শকওয়েভ আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. এই অফিসিয়াল অ্যাডোব লিঙ্কে যান (এখানে ) তারপর, শকওয়েভ প্লেয়ারে স্ক্রোল করুন এবং আনইনস্টলারটি ডাউনলোড করুন
    কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি
  2. sw_uninstaller.exe খুলুন এবং অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করে শকওয়েভের আনইনস্টলেশন সম্পূর্ণ করুন।
  3. একবার আনইনস্টলেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. পরবর্তী স্টার্টআপে, এই লিঙ্কে যান (এখানে ) এবং Adobe Shockwave  এর সর্বশেষ উপলব্ধ সংস্করণ ডাউনলোড করুন৷ এখনই ডাউনলোড করুন ক্লিক করে বোতাম৷
    কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি
  5. একবার শকওয়েভ ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে, আপনি এই লিঙ্কটি ব্যবহার করে শকওয়েভ প্লেয়ার সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখতে পরীক্ষা করতে পারেন (এখানে )।

যদি সমস্যাটি একটি বিঘ্নিত শকওয়েভ ইনস্টলেশনের কারণে হয়ে থাকে, তাহলে আপনাকে আর Error 2753-এর সম্মুখীন হতে হবে না। ত্রুটি. যাইহোক, যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা আপনি একটি ভিন্ন সমস্যার সম্মুখীন হন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান।

পদ্ধতি 2:দূষিত InstallShield ফোল্ডারটি মেরামত করা (যদি প্রযোজ্য হয়)

কিছু ব্যবহারকারী যারা ত্রুটি 2753 ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি এর সম্মুখীন হয়েছেন কোরেল ড্র ইনস্টল করার চেষ্টা করার সময় সমস্যা বা একই Pinnacle স্টুডিও স্যুট থেকে একটি অনুরূপ প্রোগ্রাম ইনস্টলশিল্ড ফোল্ডারের কারণে সৃষ্ট একটি দুর্নীতির ঘটনার সমাধান করার পরে সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷

এখানে সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলির সাথে একটি দ্রুত রান-ডাউন এবং Error 2753 ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি ছাড়াই ইনস্টলেশন সম্পূর্ণ করুন। ত্রুটি:

  1. ত্রুটি প্রদর্শিত হওয়ার সাথে সাথে, ত্রুটি প্রম্পটটি বন্ধ করুন এবং নিম্নলিখিত অবস্থানগুলির মধ্যে একটিতে নেভিগেট করুন: C:\ Program Files\ Pinnacle অথবা C:\ Program Files (x86) \ Pinnacle .
  2. মুছুন Studio12 অথবা Studio14 , আপনি কোন সংস্করণটি ইনস্টল করার চেষ্টা করছেন তার উপর নির্ভর করে।
  3. এর পরে, নেভিগেট করুন C:\ Program Files \ Common Files এবং InstallShield নামের ফোল্ডারটি মুছে দিন .
  4. এরপর, Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “msconfig টাইপ করুন ” এবং Enter টিপুন সিস্টেম কনফিগারেশন খুলতে জানলা. কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি
  5. সিস্টেম কনফিগারেশনের ভিতরে উইন্ডোতে, পরিষেবা ট্যাবে যান এবং নিশ্চিত করুন যে উইন্ডোজ ইনস্টলার পরিষেবা সক্ষম হয়েছে৷ যদি এটি অক্ষম করা হয়, তাহলে এটির সাথে যুক্ত চেকবক্সে টিক দিয়ে এটি সক্ষম করুন। কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি
  6. Windows Installer পরিষেবা সক্রিয় হয়ে গেলে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ করুন-এ ক্লিক করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  7. পরবর্তী স্টার্টআপে, স্যুট থেকে স্টুডিও বা একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ইনস্টল করতে আপনার কোন সমস্যা হবে না।

পদ্ধতি 3:ArcGIS ডেস্কটপ আপগ্রেড ত্রুটির সমাধান করা

আপনি যদি ডেস্কটপ সফ্টওয়্যারের জন্য ArcGIS আপগ্রেড করার চেষ্টা করেন এবং Error 2753 ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয় না ত্রুটি আপনাকে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে বাধা দেয়, এমন একটি পদ্ধতি রয়েছে যা আপনাকে সমস্যাটি এড়াতে অনুমতি দেবে৷

এটি দেখা যাচ্ছে, ডেস্কটপ সংস্করণের জন্য পূর্ববর্তী ArcGIS-এর একটি অসম্পূর্ণ আনইনস্টলেশনের কারণে ত্রুটি ঘটেছে। যদি এটি ঘটে, তবে এটি কিছু ফাইল এবং রেজিস্ট্রি কীগুলিকে পিছনে ফেলে যাবে যা নতুন ArcGIS সংস্করণ দ্বারা প্রতিস্থাপন করা যাবে না৷

অনুরূপ পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা একটি সহজ কিন্তু কার্যকর সমাধান অনুসরণ করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে . কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি
  2. অভ্যন্তরে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , আপনার ইনস্টল করা বর্তমান ArcGIS সংস্করণটি সনাক্ত করুন এবং আনইনস্টল করুন। আপনার যদি কোনো অতিরিক্ত ArcGIS পণ্য থাকে , সেগুলোও আনইনস্টল করুন।
  3. একবার আপনি প্রতিটি ArcGIS পণ্য আনইনস্টল করলে,  C:/ প্রোগ্রাম ফাইল (X86) / সাধারণ ফাইলগুলিতে নেভিগেট করুন এবং ArcGIS ফোল্ডার মুছে দিন .
  4. Windows কী + R টিপুন অন্য রান ডায়ালগ বক্স খুলতে। এইবার, টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে ইউটিলিটি যদি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ),  দ্বারা অনুরোধ করা হয় প্রশাসনিক সুবিধা প্রদানের জন্য হ্যাঁ নির্বাচন করুন। কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি
  5. রেজিস্ট্রি এডিটরের বাম-ফলক ব্যবহার করে, নিম্নলিখিত রেজিস্ট্রি কীতে নেভিগেট করুন:
    HKEY_CURRENT_USER\ Software\ ESRI
  6. ESRI-এ ডান-ক্লিক করুন কী এবং পুনঃনামকরণ চয়ন করুন . ESRI_old কীটির নাম পরিবর্তন করুন এবং Enter টিপে পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷ .
  7. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  8. পরবর্তী স্টার্টআপে, ArcGIS পণ্যটি পুনরায় ইনস্টল করুন৷ Error 2753 ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি দ্বারা বিরক্ত না হয়ে আপনি ইনস্টলেশনটি সম্পূর্ণ করতে সক্ষম হবেন ত্রুটি।

এই পদ্ধতিটি প্রযোজ্য না হলে, নিচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান।

পদ্ধতি 4:একটি ব্যর্থ Adobe Flash Player আপগ্রেডের সমাধান করা (যদি প্রযোজ্য হয়)

ত্রুটি 2753 ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি ৷ ব্যবহারকারী যখন নতুন ফ্ল্যাশ প্লেয়ারে আপগ্রেড করার চেষ্টা করেন তখন নির্দিষ্ট পরিস্থিতিতেও ত্রুটির সম্মুখীন হয়৷

একাধিক ব্যবহারকারী একাধিক ইনস্টলার রেজিস্ট্রি কী মুছে সমস্যার সমাধানে সফল হওয়ার কথা জানিয়েছেন। এই সমস্যাটি তৈরি করার জন্য দায়ী দুটি ইনস্টলার কী মুছে ফেলার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, "regedit" টাইপ করুন এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে। যদি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ),  দ্বারা অনুরোধ করা হয় হ্যাঁ বেছে নিন প্রশাসক বিশেষাধিকার প্রদান করতে। কিভাবে ত্রুটি 2753 ঠিক করবেন ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি
  2. রেজিস্ট্রি সম্পাদকের ভিতরে, নিচের অবস্থানে নেভিগেট করতে নেভিগেট করতে বাম ফলকটি ব্যবহার করুন
    HKEY_CLASSES_ROOT \ Installer \Products \ 1924FBDFBDD7C5C41B8233A264FCF8AF
  3. তারপর, 1924FBDFBDD7C5C41B8233A264FCF8AF-এ ডান-ক্লিক করুন কী এবং এটি থেকে পরিত্রাণ পেতে Delete-এ ক্লিক করুন।
  4. এরপর, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করতে আবার বাম-প্যানটি ব্যবহার করুন এবং 5100A42EF37C75B48BFDE58BD4E26958 মুছুন কী:
    HKEY_CLASSES_ROOT \ Installer \ Products \ 5100A42EF37C75B48BFDE58BD4E26958
  5. আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে ফ্ল্যাশ প্লেয়ার আপগ্রেড সফল হয়েছে কিনা তা দেখুন৷

পদ্ধতি 5:একটি ব্যর্থ অ্যাক্রোব্যাট ডিসি ইনস্টলেশনের সমাধান করা

আপনি যদি দেখছেন  Error 2753 ফাইলটি ইনস্টলেশনের জন্য চিহ্নিত করা হয়নি  অ্যাক্রোব্যাট ডিসি ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি, এটি সম্ভবত কিছু পুরানো অবশিষ্ট ফাইলের কারণে যা কিছু নতুন ফাইলকে কপি হতে বাধা দিচ্ছে৷

একই ধরণের সমস্যা নিয়ে কাজ করছেন এমন বেশ কয়েকজন ব্যবহারকারী অবশিষ্ট ফাইলগুলি সরাতে অ্যাডোব রিডার এবং অ্যাক্রোব্যাট ক্লিনার টুল ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। এখানে Adobe Reader এবং Acrobat Cleaner Tool ব্যবহার করে ত্রুটি প্রতিরোধ করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে :

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং Adobe Reader এবং Acrobat Cleaner Tool ডাউনলোড করুন .
  2. টুলটি খুলুন এবং যেকোনো অবশিষ্ট ফাইল মুছে ফেলা হয়েছে তা নিশ্চিত করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. আপনার কম্পিউটার রিবুট করুন।
  4. পরবর্তী স্টার্টআপে, এই লিঙ্কটি ব্যবহার করে Adobe DC পুনরায় ইনস্টল করুন (এখানে ) এবং দেখুন প্রক্রিয়াটি সফলভাবে সম্পন্ন হয়েছে কিনা।

  1. কীভাবে 'ইন্সটলেশন লগ ফাইল খোলার ত্রুটি' ঠিক করবেন

  2. কিভাবে ফাইল সিস্টেম ত্রুটি ঠিক করবেন -2147219196

  3. ডিআইএসএম ত্রুটি 0x800f0906 কীভাবে ঠিক করবেন "সোর্স ফাইলটি ডাউনলোড করা যায়নি"

  4. ঠিক করুন এই আইটেমটির বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নেই৷