কম্পিউটার

মাইক্রোসফ্ট নেটওয়ার্ক অ্যাডাপ্টার মাল্টিপ্লেক্সর প্রোটোকল কী এবং এটি সক্ষম করা উচিত?

Microsoft নেটওয়ার্ক অ্যাডাপ্টার মাল্টিপ্লেক্সর প্রোটোকল "এই সংযোগ ব্যবহার করে আইটেমগুলি-এ তালিকাভুক্ত করা হয়েছে৷ "ওয়াইফাই বৈশিষ্ট্যের তালিকা। এই বিকল্পটি অক্ষম অনেক লোকের জন্য ডিফল্টরূপে এবং এটি প্রায়শই তাদের বিভ্রান্ত করে যদি এটি নিষ্ক্রিয় বা সক্রিয় করা তাদের সংযোগ বা ব্যান্ডউইথের উপর প্রভাব ফেলে। আসলে সক্ষম করা হচ্ছে এই প্রোটোকল যখন তালিকার বাকি বিকল্পগুলি সক্রিয় করা সম্ভব নয়৷

মাইক্রোসফ্ট নেটওয়ার্ক অ্যাডাপ্টার মাল্টিপ্লেক্সর প্রোটোকল কী এবং এটি সক্ষম করা উচিত?

Microsoft Adapter Multiplexor Protocol কি?

মাইক্রোসফ্ট অ্যাডাপ্টার মাল্টিপ্লেক্সর প্রোটোকল হল কনফিগারেশনের একটি বিশেষ সেট যা ব্যবহারে আসে যখন একজন ব্যবহারকারী দুটি ভিন্ন সংযোগকে একত্রিত করে। প্রকৃতপক্ষে, এটি একটি কার্নেল মোড ড্রাইভার যেটি নেটওয়ার্ক-এর জন্য ব্যবহৃত হয় ইন্টারফেস বন্ধন। এর মানে হল ব্যান্ডউইথ বাড়ানোর জন্য দুটি ইথারনেট কার্ডকে একত্রিত করে একটি ফিজিক্যাল ডিভাইস তৈরি করা হয়।

যখন NIC টিমিং শুরু করা হয় তখন মাল্টিপ্লেক্সর প্রোটোকল এক বা দুটি (সংযোগ এবং সংযুক্ত নেটওয়ার্ক অ্যাডাপ্টারের সংখ্যার উপর নির্ভর করে) অ্যাডাপ্টারের জন্য সক্রিয় করা হয় যখন অন্যরা এখনও তালিকা থেকে অন্যান্য আইটেম ব্যবহার করে। অতএব, নেটওয়ার্ক অ্যাডাপ্টার মাল্টিপ্লেক্সর প্রোটোকল শুধুমাত্র দুই বা ততোধিক অ্যাডাপ্টারের সমন্বয় করার সময় ব্যবহার করা হয়। সাধারণত একটি LAN/WAN সংযোগের জন্য।

এটা কি সক্রিয় করা উচিত?

অনেক ব্যবহারকারী জিজ্ঞাসা করেন যে তাদের এটি সক্ষম করা উচিত কিনা। মূলত, এই প্রোটোকলটি শুধুমাত্র একত্রিত করার সময় কার্যকর হয়৷ নেটওয়ার্ক অ্যাডাপ্টার অথবা তৈরি করা একটি সেতুযুক্ত সংযোগ উপরে ব্যাখ্যা করা হয়েছে। তালিকার অন্যান্য আইটেমগুলি সক্রিয় থাকা অবস্থায় আপনি যদি ম্যানুয়ালি এই বিকল্পটি সক্ষম করার চেষ্টা করেন তবে আপনি এই ত্রুটিটি দেখতে পাবেন

মাইক্রোসফ্ট নেটওয়ার্ক অ্যাডাপ্টার মাল্টিপ্লেক্সর প্রোটোকল কী এবং এটি সক্ষম করা উচিত?

আপনি যদি ক্লিক করুনহ্যাঁ-এ " প্রোটোকলটি নিষ্ক্রিয় থাকে এবং অন্যান্য আইটেমগুলি আপনার সংযোগের জন্য সক্ষম হয়৷ যদি আপনি ক্লিক করুননা-এ এটি আপনাকে তালিকায় ফিরিয়ে নিয়ে যায় এবং কোন পরিবর্তন করা হয় না। এমনকি যদি আপনি অক্ষম করেন অন্য সব বিকল্প এবং সক্ষম করার চেষ্টা করুন শুধুমাত্র “Microsoft Network Adapter Multiplexor Protocol ” এটি এখনও দেখায়৷ এই ত্রুটি . এর মানে হল এটা পারবে না একটি সংযোগ একটি সেতু চালু না হলে সক্রিয় করা হবে. অতএব, এটা উচিত না  সক্ষম হবে . এটি স্বয়ংক্রিয়ভাবে সক্ষম যখন একটি সেতু তৈরি করা হয়েছে এবং ম্যানুয়াল অ্যাক্টিভেশনের প্রয়োজন নেই।


  1. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?

  2. নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার সমস্যা, কি করতে হবে?

  3. Microsoft ভার্চুয়াল ওয়াইফাই মিনিপোর্ট অ্যাডাপ্টার কি এবং কিভাবে এটি সক্ষম করবেন?

  4. Microsoft Network Adapter Multiplexor Protocol কি?