কম্পিউটার

ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট কী এবং এটি কি অক্ষম করা উচিত?

এমন অনেক ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা তাদের কম্পিউটার ব্যবহার করার সময় ব্যাকগ্রাউন্ডে ইনটেল সিকিউরিটি অ্যাসিস্ট নামক একটি ফাংশন চলতে দেখেছেন। এটি বিতর্কের জন্ম দেয় কারণ এটি কোনো ফাংশন পরিবেশন করে বলে মনে হয় না এবং পটভূমিতে সক্রিয়ভাবে চলতে দেখা যায়।

ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট কী এবং এটি কি অক্ষম করা উচিত?

ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট কি?

ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট হল ইন্টেলের সক্রিয় ব্যবস্থাপনা প্রযুক্তির একটি উপাদান। উপাদানটির প্রকৃত উদ্দেশ্য হয়নি ঘোষিত. কিন্তু এটি গুজব যে উপাদানটি আপনার কম্পিউটার থেকে কিছু তথ্য সংগ্রহ করে এবং অজানা উদ্দেশ্যে এটি প্রস্তুতকারকের কাছে প্রেরণ করে। যদিও এই "দাবি" শুধুমাত্র একটি গুজব এবং এটি নিশ্চিত করে এমন কোনো প্রতিবেদন পাওয়া যায়নি৷

ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট কী এবং এটি কি অক্ষম করা উচিত?

উল্লেখ্য যে ইন্টেলের 2006-পরবর্তী বেশিরভাগই হার্ডওয়্যার উপাদান সহ শুরু হয়েছিল যা দূরবর্তীভাবে ব্যবহার করা যেতে পারে। নিয়ন্ত্রণ করতে কম্পিউটার এর কিছু ফাংশন এই হার্ডওয়্যার উপাদানটিকে তাদের নেটওয়ার্কগুলিতে আইটি পরিচালকদের এই ধরনের ব্যাপক নিয়ন্ত্রণ প্রদান করা যেতে পারে বলে বলা হয়। এটি আইটি পরিচালকদের তাদের নেটওয়ার্কে কম্পিউটারের ভিডিও, কীবোর্ড এবং মাউস ফাংশন অ্যাক্সেস করার অনুমতি দেয়৷

যেহেতু অ্যাক্টিভ ম্যানেজমেন্ট টেকনোলজি বেশিরভাগই শুধুমাত্র এন্টারপ্রাইজ এবং অফিসের দ্বারা ব্যবহৃত হয় যা কম্পিউটারের বিশাল নেটওয়ার্ক নিয়ে গঠিত, তাই এটি অসম্ভাব্য যে আপনার ব্যক্তিগত কম্পিউটারে হার্ডওয়্যার উপাদান সক্রিয় করা হয়েছে। অতএব, আপনি যদি একটি বড় কম্পিউটার নেটওয়ার্কের সাথে সংযুক্ত না থাকেন তবে এটা বলা নিরাপদ যে আপনি করেন না কোনো ব্যবহার আছে অ্যাক্টিভ ম্যানেজমেন্ট টেকনোলজি এবং এর সাথে আসা ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট কম্পোনেন্টের জন্য।

এটি কি নিষ্ক্রিয় করা উচিত?

বেশিরভাগ ব্যবহারকারীরা ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট সম্পর্কে জিজ্ঞাসা করার আসল কারণ হল এটিকে অক্ষম করা নিরাপদ কিনা বা এমনকি কম্পিউটার থেকে এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করা নিরাপদ কিনা তা পরীক্ষা করা। আমাদের প্রতিবেদন অনুসারে, এটি সম্পূর্ণভাবে নিরাপদ আপনার কম্পিউটার থেকে কম্পোনেন্ট আনইনস্টল করতে এবং কম্পিউটারে এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আপনি যদি এটি আনইনস্টল করতে অস্বস্তি বোধ করেন তবে এটি সর্বদা অবরুদ্ধ হতে পারে৷ ফায়ারওয়াল এর মাধ্যমে যা এর বেশিরভাগ কার্যকারিতা প্রতিরোধ করবে এবং এটি সর্বদা আনব্লক করা যেতে পারে।

কিভাবে ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট আনইনস্টল করবেন?

যেহেতু আপনার কম্পিউটার থেকে ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট আনইনস্টল করা সম্পূর্ণ নিরাপদ, এই ধাপে আমরা এটিকে সম্পূর্ণভাবে সরিয়ে দেব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” রান প্রম্পট খুলতে।
  2. নিয়ন্ত্রণ-এ টাইপ করুন প্যানেল "এবং "এন্টার" টিপুন। ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট কী এবং এটি কি অক্ষম করা উচিত?
  3. আনইনস্টল করুন-এ ক্লিক করুন a প্রোগ্রাম "প্রোগ্রামগুলি এর নীচে " বিকল্প৷ " শিরোনাম৷
  4. Intel-এ ক্লিক করুন নিরাপত্তা সহায়তা " এবং "আনইনস্টল নির্বাচন করুন৷ " ইন্টেল সিকিউরিটি অ্যাসিস্ট কী এবং এটি কি অক্ষম করা উচিত?
  5. আপনার কম্পিউটার থেকে প্রোগ্রামটি সম্পূর্ণরূপে সরাতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. কি:DSAPI 'dsapi.exe' এবং এটি কি অক্ষম করা উচিত?

  2. 'আপডেট অর্কেস্ট্রেটর সার্ভিস' কী এবং এটি কি অক্ষম করা উচিত?

  3. 'wmpnetworksvc' কি এবং এটি অক্ষম করা উচিত?

  4. FileRepMalware কি এবং আপনি এটি অপসারণ করা উচিত