কম্পিউটার

উইন্ডোজে "নেট হেল্পএমএসজি 2182" কীভাবে ঠিক করবেন?

উইন্ডোজ হল সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেমগুলির মধ্যে একটি কারণ এটি ব্যবহার করা সহজ ইন্টারফেস এবং অসংখ্য বৈশিষ্ট্য যা কারও কম্পিউটারের সাথে প্রয়োজন হতে পারে এমন প্রায় সবকিছু সম্পাদন করার জন্য যথেষ্ট। যাইহোক, সম্প্রতি একটি “BITS পরিষেবার সমস্যা:অনুরোধ করা পরিষেবাটি ইতিমধ্যেই শুরু করা হয়েছে৷ NET HELPMSG 2182 টাইপ করে আরও সাহায্য পাওয়া যায় ” উইন্ডোজ আপডেট করার সময় বা উইন্ডোজ স্টোর খোলার চেষ্টা করার সময় ত্রুটি৷

উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?

"NET HELPMSG 2182" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে সংশোধন করার জন্য কার্যকর সমাধানের একটি সেট নিয়ে এসেছি। এছাড়াও, আমরা যে কারণগুলির কারণে এই ত্রুটিটি ট্রিগার করেছে তা খতিয়ে দেখেছি এবং সেগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে৷

  • ভাঙ্গা পরিষেবা:  উইন্ডোজের জন্য নতুন আপডেট ডাউনলোড, পরিচালনা এবং ইনস্টল করার জন্য দায়ী কয়েকটি পরিষেবা রয়েছে। যাইহোক, কখনও কখনও এই পরিষেবাগুলি ভুল/ভাঙ্গা হতে পারে যার কারণে পুরো অপারেশনটি বন্ধ হয়ে যায় এবং এই ত্রুটিটি ট্রিগার হয়৷
  • দুর্নীতিগ্রস্ত ফাইল:  কিছু ক্ষেত্রে, গুরুত্বপূর্ণ সিস্টেম ফাইলগুলি দূষিত হতে পারে যার কারণে আপডেট ইনস্টলেশন প্রক্রিয়াতে সমস্যা হতে পারে। উইন্ডোজ সংশ্লিষ্ট আপডেট পরিষেবার কাজ প্রক্রিয়া করতে অক্ষম হলে ত্রুটিটি ট্রিগার হয়৷
  • খারাপ আপডেট:  কখনও কখনও, মাইক্রোসফ্ট তাদের আপডেটগুলির সাথে বেশ খারাপ হতে পারে, খারাপ আপডেটগুলির একটি সংক্ষিপ্ত ইতিহাস রয়েছে যা জিনিসগুলিকে উন্নত করার পরিবর্তে ব্যবহারকারীর কম্পিউটারে অনেক সমস্যা সৃষ্টি করে। যাইহোক, যদি এমন হয় তবে তারা আগেরটির সাথে সমস্ত সমস্যা সমাধানের জন্য একটি নতুন আপডেট প্রকাশ করতে ধীর হবে না।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। দ্বন্দ্ব এড়াতে সাবধানে এবং সঠিকভাবে সমস্ত পদক্ষেপ অনুসরণ করা নিশ্চিত করুন। আগে নিচের যেকোনো সমাধান চেষ্টা করে অস্থায়ীভাবে অক্ষম করা নিশ্চিত করুন সমস্ত অ্যান্টিভাইরাস উইন্ডোজ ডিফেন্ডার সহ কম্পিউটারে সফ্টওয়্যার।

সমাধান 1:পরিষেবাগুলি পুনরায় চালু করা

যদি পরিষেবাগুলি ত্রুটিযুক্ত হয়ে থাকে তবে সেগুলি পুনরায় চালু করার মাধ্যমে তাদের কাজে ফিরে আসার সুযোগ রয়েছে। এর জন্য, আমরা কমান্ড প্রম্পট ব্যবহার করব। এটি করার জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R” রান প্রম্পট খুলতে একই সাথে কী।
  2. “cmd” টাইপ করুন এবং “shift টিপুন ” + “ctrl ” + “এন্টার করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
  3. নিম্নলিখিত কমান্ডগুলি একে একে টাইপ করুন এবং “Enter টিপুন ” প্রতিটির পরে।
    net stop wuauserv
    net stop cryptSvc
    net stop bits
    net stop msiserver
    উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
  4. নিম্নলিখিত কমান্ডগুলি একে একে টাইপ করুন এবং প্রতিটিতে টাইপ করার পরে "এন্টার" টিপুন
    ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old
    ren C:\Windows\System32\catroot2 Catroot2.old
    উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
  5. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং প্রতিটির পরে এন্টার টিপুন।
    net start wuauserv
    net start cryptSvc
    net start bits
    net start msiserver
    উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
  6. সমস্যা বজায় আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 2:SFC স্ক্যান চলছে

কিছু সিস্টেম ফাইল ক্ষতিগ্রস্ত হলে ত্রুটি ট্রিগার হতে পারে. অতএব, এই ধাপে, আমরা একটি SFC স্ক্যান শুরু করব যা ক্ষতি/দুর্নীতির জন্য সিস্টেম ফাইলগুলি পরীক্ষা করবে। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” রান প্রম্পট খুলতে বোতাম।
  2. cmd টাইপ করুন ” এবং “Shift টিপুন ” + “Ctrl ” + “এন্টার করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
  3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং “Enter টিপুন “.
    sfc/scannow
    উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
  4. স্ক্যানটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:DISM স্ক্যান চলছে

একটি DISM স্ক্যান হল SFC স্ক্যানের মতই, তবে এটি Microsoft এর ডাটাবেসে আপডেট এবং অপারেটিং সিস্টেম সংক্রান্ত ত্রুটির জন্য অনলাইনে পরীক্ষা করে এবং স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ঠিক করে। একটি DISM স্ক্যান চালানোর জন্য:

    1. উইন্ডোজ টিপুন ” + “R ” রান প্রম্পট খুলতে বোতাম।
    2. cmd টাইপ করুন ” এবং “Shift টিপুন ” + “Ctrl ” + “এন্টার করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
    3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং “Enter টিপুন “.
      DISM.exe /Online /Cleanup-image /Scanhealth
    4. এর পরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং “Enter টিপুন “।
      DISM.exe /Online /Cleanup-image /Restorehealth
    5. স্ক্যান শেষ হওয়ার পরে, সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 3:আপডেটের জন্য পরীক্ষা করা হচ্ছে

এটা সম্ভব যে মাইক্রোসফ্ট কম্পিউটারের সাথে সমস্যাগুলি সমাধান করার জন্য একটি নতুন প্যাচ প্রকাশ করেছে। অতএব, মাইক্রোসফ্ট থেকে একটি আপডেটের জন্য চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে। এর জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “আমি ” সেটিংস খুলতে।
  2. আপডেট-এ ক্লিক করুন & নিরাপত্তা ” বিকল্পটি নির্বাচন করুন এবং “চেক করুন নির্বাচন করুন এর জন্য আপডেটগুলি৷ "বোতাম। উইন্ডোজে  নেট হেল্পএমএসজি 2182  কীভাবে ঠিক করবেন?
  3. চেকিং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আপডেটটি স্বয়ংক্রিয়ভাবে কম্পিউটারে ডাউনলোড এবং ইনস্টল হয়ে যাবে।
  4. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. উইন্ডোজ 10 এ BOOTMGR অনুপস্থিত কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10-এ কীভাবে দূষিত রেজিস্ট্রি ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ মাউস ল্যাগ কীভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ NET HELPMSG 2182 ত্রুটি – কীভাবে এটি ঠিক করবেন?