কম্পিউটার

গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”

ত্রুটির কোড 0xc00d36b4 Windows 10 ব্যবহারকারীরা অন্তর্নির্মিত গ্রুভ মিউজিক প্লেয়ার ব্যবহার করে নির্দিষ্ট ফাইলগুলি চালানোর চেষ্টা করার সময় সম্মুখীন হয়। যে ফাইলটি এই ত্রুটিটিকে ট্রিগার করছে সেটি যদি প্লেলিস্টের অংশ হিসেবে চালানোর চেষ্টা করা হয়, তাহলে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে এটিকে এড়িয়ে যাবে এবং পরবর্তীটি চালাতে শুরু করবে।

গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”

দ্রষ্টব্য:এই সমস্যাটি সেই পরিস্থিতির থেকে আলাদা যেখানে Google Music অ্যাপ ক্রমাগত ক্র্যাশ হচ্ছে কোনো ত্রুটি বার্তা ছাড়াই৷

গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটি 0xc00d36b4 এর কারণ কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  • মিডিয়া ফাইল সমর্থিত নয়৷ - গ্রুভ মিউজিক প্লেয়ার শুধুমাত্র সীমিত সংখ্যক ফাইল ফরম্যাটের সাথে কাজ করে। এটি সর্বাধিক জনপ্রিয় ফাইল ফর্ম্যাটগুলিকে সমর্থন করে, তবে এটি নতুন ফর্ম্যাটগুলিকে সমর্থন করার জন্য সজ্জিত নয় যা ব্যাপকভাবে গৃহীত হয় না৷ যদি ফাইলটি গ্রুভ মিউজিক প্লেয়ার দ্বারা সমর্থিত না হয়, তাহলে আপনি ফাইলটিকে সামঞ্জস্যপূর্ণ করতে একটি অফলাইন বা অনলাইন কনভার্টার ব্যবহার করতে পারেন বা আরও ফাইল ফর্ম্যাট সমর্থন করার জন্য সজ্জিত একটি 3য় পক্ষের টুল ব্যবহার করে৷
  • Windows Media player একটি স্থবির অবস্থায় আটকে আছে৷ –  যেহেতু দেখা যাচ্ছে, এই সমস্যাটি ঘটতে পারে কারণ গ্রুভ মিউজিক প্লেয়ার (উইন্ডোজ মিডিয়া প্লেয়ার) কে শক্তি দেয় এমন প্রধান উপাদানটি একটি লিম্বো অবস্থায় আটকে আছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি উইন্ডোজ ফিচার স্ক্রীন অ্যাক্সেস করে এবং রিস্টার্ট করার আগে মিডিয়া বৈশিষ্ট্যগুলিকে নিষ্ক্রিয় করে এবং সেগুলিকে আবার চালু করার মাধ্যমে সমস্যার সমাধান করতে পারেন৷
  • কোডেক হস্তক্ষেপ - তৃতীয় পক্ষের কোডেকগুলির একটি নির্দিষ্ট সেট রয়েছে যা গ্রুভ মিউজিক প্লেয়ার অ্যাপের সাথে বিরোধের জন্য পরিচিত। যদি Nero Codecs বর্তমানে আপনার কম্পিউটারে ইনস্টল করা থাকে, তাহলে আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর মাধ্যমে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করে সমস্যার সম্পূর্ণ সমাধান করতে পারেন মেনু।
  • গ্লিচড অডিও ফর্ম্যাট৷ - আরেকটি বাস্তব সম্ভাবনা যা এই ত্রুটি কোডের কারণ হতে পারে তা হল একটি ত্রুটিপূর্ণ অডিও বিন্যাস যা একটি অনুপযুক্ত রিস্টার্ট বা সিস্টেম শাটডাউনের পরে সহজতর করা হয়েছিল। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি যে ডিভাইসটি ব্যবহার করেন তার অডিও সেটিংস অ্যাক্সেস করে এবং ডিফল্ট ফর্ম্যাটটিকে একটি ভিন্ন নমুনা হার এবং বিট গভীরতায় পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পারেন৷

পদ্ধতি 1:ফাইল ফরম্যাট সমর্থিত কিনা তা যাচাই করা

যদিও বেশিরভাগ ক্ষেত্রে, সমস্যাটি Groove Music Player দ্বারা সমর্থিত ফাইল ফর্ম্যাটগুলির সাথে ঘটে, তবুও এটি যাচাই করে যে ফাইলটি ত্রুটির কোড 0xc00d36b4 ট্রিগার করছে তা যাচাই করে এই সমস্যা সমাধানের প্রচেষ্টা শুরু করা মূল্যবান। সমর্থিত ফাইল ফরম্যাটের মধ্যে রয়েছে।

মনে রাখবেন যে গ্রুভ মিউজিক অ্যাপটি অন্যান্য 3য় পক্ষের সমতুল্যগুলির মতো অনেকগুলি ফাইল ফর্ম্যাট সমর্থন করে না। যাইহোক, এটি আজকাল জনপ্রিয় প্রতিটি প্রধান ফাইল বিন্যাস খেলতে সক্ষম। এখানে প্রতিটি ফাইল ফর্ম্যাটের একটি তালিকা রয়েছে যা গ্রুভ মিউজিক অ্যাপটি চালাতে সক্ষম:

  • .mp3
  • .flac
  • .aac
  • .m4a
  • .wav
  • .wma
  • .ac3
  • .3gp
  • .3g2
  • .amr

আপনি যদি ত্রুটির কোড 0xc00d36b4  সম্মুখীন হন একটি ভিন্ন ফাইল বিন্যাসের সাথে, যৌক্তিক পদক্ষেপটি হবে একটি রূপান্তরকারী (অফলাইন বা অনলাইন) ব্যবহার করা এটি আপনার ফাইলটিকে এমন একটি বিন্যাসে রূপান্তর করতে সক্ষম যা আনুষ্ঠানিকভাবে গ্রুভ মিউজিক অ্যাপ দ্বারা সমর্থিত৷ অনলাইনে প্রচুর বিনামূল্যের বিকল্প রয়েছে যা আপনাকে এটি করার অনুমতি দেবে৷

যদি ফাইলটি 0xc00d36b4  ট্রিগার করে ত্রুটিটি ইতিমধ্যেই গ্রুভ মিউজিক অ্যাপ দ্বারা সমর্থিত একটি বিন্যাসের, সরাসরি নিচের সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 2:উইন্ডোজ মিডিয়া প্লেয়ার পুনরায় সক্রিয় করা

যেহেতু দেখা যাচ্ছে, বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি ঘটবে কারণ গ্রুভ মিউজিক অ্যাপ (উইন্ডোজ মিডিয়া প্লেয়ার) কে ক্ষমতা দেয় এমন প্রধান উপাদানটি একটি লিম্বো অবস্থায় আটকে আছে (খোলা বা বন্ধ নয়)। এই ক্ষেত্রে, গ্রুভ মিউজিক অ্যাপ এই কার্যকারিতা ব্যবহার করতে অক্ষম হবে, যা সম্ভবত 0xc00d36b4 টিকে ট্রিগার করবে ত্রুটি।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা আমরা এই সমস্যাটি সমাধান করতে সংগ্রাম করছি তারা নিশ্চিত করেছেন যে তারা উইন্ডোজ মিডিয়া প্লেয়ার বন্ধ করতে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করার জন্য প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য ইন্টারফেস ব্যবহার করার পরে অবশেষে তারা সমস্যাটির সমাধান করতে সক্ষম হয়েছেন। এটি করার পরে এবং উপাদানটি আবার চালু করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে সমস্যাটি সমাধান করা হয়েছে এবং তারা 0xc00d36b4 এর সম্মুখীন না হয়েই Groove Music অ্যাপের সাথে সমর্থিত ফাইলগুলি চালাতে সক্ষম হয়েছে৷ ত্রুটি।

উইন্ডোজ ফিচার স্ক্রীন থেকে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ইন্টিগ্রেশন নিষ্ক্রিয় এবং পুনরায় সক্ষম করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং ফাইল খুলতে জানলা. গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন-এ ক্লিক করুন উইন্ডোর বাম দিকের অংশ থেকে হাইপারলিঙ্ক। গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”
  3. উইন্ডোজ ফিচার স্ক্রীন সম্পূর্ণ লোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপরে, উইন্ডোজ বৈশিষ্ট্যের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং মিডিয়া বৈশিষ্ট্যের সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন . তারপর, Windows Media Player-এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”
  4. আপনি Windows Media Player নিষ্ক্রিয় করার চেষ্টা করার পরে, আপনাকে নিশ্চিত করতে বলা হবে৷ এটি করতে, হ্যাঁ এ ক্লিক করুন তারপর, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ ক্রম সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে, উইন্ডোজ ফিচার স্ক্রীনে আবার ফিরে আসার জন্য ধাপ 1 এবং 2 আবার অনুসরণ করুন। এইবার, Windows Media Player-এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ এটি পুনরায় সক্রিয় করতে। গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”
  6. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন যে সমস্যাটি এখন Groove Music অ্যাপের মাধ্যমে মিডিয়া ফাইল খোলার চেষ্টা করে সমাধান করা হয়েছে কিনা৷

আপনি যদি এখনও একই 0xc00d36b4  সম্মুখীন হন ত্রুটি, নীচের একই সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:নিরো কোডেক আনইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, গ্রুভ মিউজিক অ্যাপটি NERO দ্বারা সরবরাহ করা একটি 3য় পক্ষের কোডেক প্যাকের সাথে বিরোধপূর্ণ। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে তারা প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য মেনুর মাধ্যমে 3য় পক্ষের কোডেকগুলি আনইনস্টল করার পরে তারা ত্রুটিটি সমাধান করতে এবং গ্রুভ মিউজিক অ্যাপের সাথে সমর্থিত ফাইলগুলি চালাতে পরিচালনা করেছেন৷

মনে রাখবেন যে এই নির্দিষ্ট কোডেক আপনার অপারেটিং সিস্টেমের জন্য অপরিহার্য নয়। Windows 10 Windows Media Player দ্বারা সরবরাহ করা অন্তর্নির্মিত কোডেকগুলির সাথে প্রতিটি প্রধান মিডিয়া ফর্ম্যাট চালাতে পুরোপুরি সক্ষম৷

এখানে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য মেনুর মাধ্যমে Nero Codecs আনইনস্টল করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং ফাইল খুলতে তালিকা. গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”
  2. একবার আপনি প্রোগ্রাম এবং ফাইল এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশানগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং নিরো কোডেক প্যাকটি সনাক্ত করুন যা আপনার সন্দেহ হয় যে গ্রুভ মিউজিক এর সাথে বিরোধ সৃষ্টি করতে পারে। অ্যাপ।
  3. যখন আপনি কোডেক প্যাকটি সনাক্ত করেন যা আনইনস্টল করা প্রয়োজন, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”
  4. সমস্যাযুক্ত কোডেক প্যাক আনইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  5. অপারেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

যদি একই 0xc00d36b4  ত্রুটি এখনও ঘটছে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:ডিফল্ট অডিও ফর্ম্যাট পরিবর্তন করা

নির্দিষ্ট পরিস্থিতিতে, 0xc00d36b4  ভুল রিস্টার্ট বা সিস্টেম শাটডাউনের পরে ত্রুটি ঘটতে শুরু করবে। যদিও এই সমস্যাটি প্রথম স্থানে কেন ঘটে তার কোনো আনুষ্ঠানিক ব্যাখ্যা নেই, তবে অনেক প্রভাবিত ব্যবহারকারী বর্তমানে ব্যবহৃত ডিভাইসের অডিও সেটিংস অ্যাক্সেস করে এবং ডিফল্ট ফর্ম্যাট পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পেরেছেন। (নমুনা হার এবং বিট গভীরতা সামঞ্জস্য করা)।

দ্রষ্টব্য :আপনি যদি চান, আপনি ব্যর্থ হওয়া অডিও ফাইলের সত্যিকারের বিটরেট নির্ধারণ করতে পারেন।

0xc00d36b4  ঠিক করতে Windows 10-এ ডিফল্ট ফর্ম্যাট পরিবর্তন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ত্রুটি:

  1. আপনার টাস্কবার আইকনের সাউন্ড আইকনে ডান-ক্লিক করুন। এরপরে, নতুন খোলা প্রসঙ্গ মেনু থেকে, ওপেন সাউন্ড সেটিংস বেছে নিন .
  2. আপনি একবার সাউন্ড সেটিংস স্ক্রিনের ভিতরে গেলে, স্ক্রিনের ডানদিকের বিভাগে নিচে যান এবং সম্পর্কিত সেটিংস সাব-মেনুতে স্ক্রোল করুন এবং সাউন্ড কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন .
  3. আপনি ক্লাসিক সাউন্ড-এর ভিতরে প্রবেশ করতে পরিচালনা করার পরে মেনুতে, প্লেব্যাক নির্বাচন করুন ট্যাব এবং তারপরে আপনি বর্তমানে যে সক্রিয় সাউন্ড ডিভাইসটি ব্যবহার করছেন তাতে ডান-ক্লিক করুন। নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে, বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷
  4. সম্পত্তি থেকে আপনার অডিও ডিভাইসের স্ক্রীন, উন্নত নির্বাচন করুন ট্যাব।
  5. এরপর, ডিফল্ট বিন্যাসে যান বিভাগ এবং ডিফল্ট বিন্যাসটিকে বর্তমানে সেট করা মান থেকে একটি ভিন্ন মানতে সামঞ্জস্য করুন।
    দ্রষ্টব্য :যদি সমাধান সফল হয়, আপনি পরে এই মেনুতে ফিরে আসতে পারেন এবং আবার পছন্দের মান পরিবর্তন করতে পারেন৷
  6. প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর Groove Music অ্যাপ ব্যবহার করে মিডিয়া ফাইলটি আবার চালানোর চেষ্টা করুন৷
গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নীচের চূড়ান্ত পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:তৃতীয় পক্ষের সমতুল্য ব্যবহার করা

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে 0xc00d36b4  এর সম্মুখীন না করেই Groove Music অ্যাপ ব্যবহার করে ফাইলটি চালানোর অনুমতি না দেয় ত্রুটি, আপনি হয়ত এমন একটি ফাইল নিয়ে কাজ করছেন যা তার এক্সটেনশন দ্বারা প্রস্তাবিত ফাইলের চেয়ে ভিন্ন বিন্যাসের।

এই ক্ষেত্রে, আপনি যতই ফিক্সিং পদ্ধতি চেষ্টা করুন না কেন আপনি Google Music অ্যাপটিকে এটি চালানোর জন্য জোর করতে পারবেন না। এই ক্ষেত্রে একমাত্র সমাধান হল মালিকানাধীন মিডিয়া প্লেয়িং টুলকে ছেড়ে দেওয়া এবং আরও সজ্জিত 3য় পক্ষের সমতুল্যের দিকে এগিয়ে যাওয়া।

আপনি যদি এমন একটি খুঁজছেন যা বিভিন্ন মিডিয়া ফর্ম্যাটের বিশাল অ্যারে চালাতে সক্ষম, আমরা আপনাকে VLC মিডিয়া প্লেয়ার ব্যবহার করতে উত্সাহিত করি। আপনি এখান থেকে এটি ডাউনলোড করতে পারেন।

গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”

আপনি যদি এটিকে ডিফল্ট মিডিয়া প্লেয়িং টুল বানাতে না চান, তাহলে আপনি যে মিডিয়া ফাইলটিতে সমস্যা সৃষ্টি করছে সেটিতে ডান-ক্লিক করে এবং VLC মিডিয়া প্লেয়ারের সাথে খুলুন বেছে নিয়ে এটিকে অন-ডিমান্ড ব্যবহার করতে পারেন। .

গ্রুভ মিউজিক প্লেয়ার ত্রুটির সমাধান করুন 0xc00d36b4 “Cant Play”
  1. ফাইল সিস্টেম ত্রুটি (-2147219194) Windows 10

  2. ফিক্স উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ফাইলটি চালাতে পারে না

  3. Windows 10

  4. সেরা ফ্রি ওয়েবএম প্লেয়ার - ওয়েবএম ফাইলগুলি কীভাবে খেলবেন?