কম্পিউটার

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

আপনি যখন একটি নির্দিষ্ট বিষয়ের সাথে সম্পর্কিত চিত্রগুলি খুঁজে পেতে চান, আপনি কেবল শব্দটি টাইপ করুন এবং চিত্র বিকল্পটিতে ক্লিক করুন। একটি নির্দিষ্ট বিষয়ের সাথে যুক্ত ছবি খুঁজে পাওয়া সহজ। যদিও আমরা বিপরীতের জন্য একই বলতে পারি না। যদিও আপনার ডেস্কটপে একটি বিপরীত চিত্র অনুসন্ধান করাও সহজ, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে এই ধরনের অনুসন্ধান করা এত সহজ নয়। এখানে আমরা দেখাই কিভাবে আপনি আপনার Android ফোনে একটি বিপরীত চিত্র অনুসন্ধান করতে পারেন৷

যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে যেকোন ছবিকে রিভার্স সার্চ করুন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সফলভাবে একটি বিপরীত চিত্র অনুসন্ধান করতে, আপনাকে চিত্র অনুসন্ধান নামে একটি অ্যাপ ইনস্টল করতে হবে। আপনাকে অ্যাপের সেটিংসে কিছু সামঞ্জস্য করতে হবে, যেমন "আপলোড করার আগে সেটিংস খুলুন" বিকল্পটি বন্ধ করা।

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

এই বিকল্পটি নিষ্ক্রিয় করে, আপনি যখন বিপরীত চিত্র অনুসন্ধান করবেন তখন আপনি নিজেকে একটি অতিরিক্ত পদক্ষেপ সংরক্ষণ করবেন। আপনি যে অ্যাপটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে, আপনি হয় শেয়ার মেনু এবং তারপরে চিত্র অনুসন্ধান বিকল্পটি টিপুন বা আপনার ডিভাইসের গ্যালারিতে ছবিটি ডাউনলোড করতে পারেন এবং সেখান থেকে, শেয়ার মেনুতে আলতো চাপুন এবং অনুসন্ধান চিত্র অ্যাপটি চয়ন করুন৷

আপনি যখন অ্যাপের আইকনে আলতো চাপবেন, তখন "আপলোড শুরু করুন" বিকল্পে আলতো চাপুন যাতে Google আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা শুরু করতে পারে। এটি স্বয়ংক্রিয়ভাবে এটি করে না। আপনি হঠাৎ করেই Google-এর সার্চ ইমেজ ফলাফলের পৃষ্ঠায় থাকবেন যেখানে আপনি আপনার ছবির সব ধরনের তথ্য দেখতে পাবেন।

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

উদাহরণস্বরূপ, আপনি দেখতে সক্ষম হবেন যে অন্য কোন সাইটগুলিতে ছবিটি প্রদর্শিত হয়েছে এবং আপনি যদি আরও ভাল রেজোলিউশন চান তবে আপনি "আরো আকার" বিকল্পটি নির্বাচন করতে পারেন। যদি আপনার কাছে থাকা ছবিটি আপনাকে পুরোপুরি বিশ্বাস না করে, তাহলে আপনি একই ধরনের ফটো খুঁজে পেতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন।

ব্রাউজারে সরাসরি চিত্র অনুসন্ধান করুন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি সম্ভবত এত অ্যাপে পূর্ণ যে আপনার শেষ জিনিসটি হল আরেকটি অ্যাপ ইনস্টল করা। সেই ক্ষেত্রে, আপনি ইমেজ সাইট দ্বারা অনুসন্ধান করার চেষ্টা করতে পারেন যেখানে আপনি শুধু ওয়েবসাইটে যান এবং আপনার ডিভাইসের গ্যালারি থেকে ছবিটি আপলোড করুন৷

আপনি ঠিক একই তথ্য পাবেন যেমন আপনি পূর্বে উল্লেখিত অ্যাপটি ব্যবহার করছেন কিন্তু অন্য একটি ইনস্টল না করেই। আপনি আরও ভাল রেজোলিউশনের সাথে একই চিত্রটি খুঁজে পেতে পারেন এবং একই চিত্রটি অন্য কোথায় প্রকাশিত হয়েছে তা খুঁজে বের করতে পারেন৷

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

"আপলোড ছবি" বোতামে আলতো চাপুন এবং আপনার ছবি চয়ন করুন। যদি এটি সঠিকভাবে আপলোড করা হয়, তবে সাইটের বলা উচিত, যেমনটি উপরের ছবিতে দেখানো হয়েছে৷

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

আপনি এখনও সম্পন্ন করেননি। "মেচিং ইমেজগুলি দেখান" বলে বোতামটিতে আলতো চাপুন এবং সাইটটি আপনাকে Google চিত্র অনুসন্ধান ফলাফলে নিয়ে যাবে৷ আপনি যদি "ফলাফল দেখান" বোতামে আলতো চাপার আগে অন্য একটি ছবি আপলোড করতে চান, তাহলে "মেচিং ছবি দেখান" এর নীচে নীচে দুটি বিকল্প রয়েছে:"আপলোড করা ছবি মুছুন" এবং "অন্য ছবি আপলোড করুন।" উভয় বোতাম তারা যা বলে তাই করে।

TinEye নামে আরেকটি ওয়েবসাইট রয়েছে যা আপনাকে কম ক্লিকে বিপরীত চিত্র অনুসন্ধান করতে দেয়। শুধু ওয়েবসাইট পরিদর্শন করুন এবং হয় আপলোড বোতামটি চাপুন বা চিত্র URL পেস্ট করুন৷ একবার আপনি ছবিটি আপলোড করলে, এটি স্বয়ংক্রিয়ভাবে একটি বিপরীত চিত্র অনুসন্ধান করবে এবং আপনাকে ফলাফল দেখাবে। ব্যক্তিগতভাবে, আমি TinEye ব্যবহার করা সহজ বলে মনে করি।

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

গুগল ক্রোমের সাথে বিপরীত চিত্র অনুসন্ধান করুন

বিপরীত চিত্র অনুসন্ধান করতে আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল ক্রোম ওয়েব ব্রাউজার ব্যবহার করতে পারেন। আপনার যা দরকার তা হল আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করা গুগল ক্রোম ব্রাউজার।

অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন

বিপরীত চিত্র অনুসন্ধানের জন্য আপনার পছন্দসই চিত্রটি আলতো চাপুন এবং ধরে রাখুন। একটি নতুন মেনু পপ আপ হবে যা আপনাকে একাধিক বিকল্প দেখাবে। বিকল্পগুলির তালিকা থেকে, "গুগল লেন্স দিয়ে অনুসন্ধান করুন" নির্বাচন করুন। আপনাকে Google লেন্স অ্যাপের মাধ্যমে ছবির একাধিক ফলাফল উপস্থাপন করা হবে।

উপসংহার

কখনও কখনও ইমেজ নিজেই যথেষ্ট তথ্য নয় এবং আপনি একটু গভীর খনন করতে হবে। গুগলের রিভার্স ইমেজ সার্চের জন্য ধন্যবাদ, আপনি শেষ পর্যন্ত অনলাইনে পাওয়া যেকোনো ছবি থেকে আপনার প্রয়োজনীয় তথ্য পেতে পারেন। আপনি যদি একজন iOS ব্যবহারকারী হন, তাহলে আপনার iPhone এ কীভাবে বিপরীত চিত্র অনুসন্ধান করবেন তা শিখুন।


  1. কিভাবে আইফোনে ইমেজ সার্চ রিভার্স করবেন

  2. আমি কিভাবে একটি ব্যাকআপ থেকে আমার Android ফোন পুনরুদ্ধার করব?

  3. ম্যানুয়াল অনুসন্ধান ছাড়াই অ্যান্ড্রয়েড থেকে বড় ফাইলগুলি কীভাবে সরানো যায়

  4. কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়